Connect with us

রাজশাহী

রাজশাহী মেডিকেলে আরও ১৮ জনের মৃত্যু

Published

on

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও করোনার উপসর্গ নিয়ে আরও মারা গেছেন ১৮ জন। মৃতদের মধ্যে রয়েছেন রাজশাহীর ৬ জন, নাটোরের ৪ জন, পাবনা ও নওগাঁর ৩ জন করে এবং কুষ্টিয়া ও চাঁপাইনবাবগঞ্জের ১ জন। এরমধ্যে করোনায় মারা গেছেন ৬ জন এবং উপসর্গ নিয়ে মারা গেয়েছেন ১২ জন।

শনিবার (৩১ জুলাই) সকাল ৮টা থেকে রোববার (১ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময় কোভিড ইউনিটে তারা মারা যান বলে নিশ্চিত করেছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

এনিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও এর উপসর্গ নিয়ে ৬২তম দিনে মোট ৯১৬ জনের মৃত্যু হলো।

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে করোনা পরীক্ষা হয়েছে ৪২৮ জনের আর করোনা শনাক্ত হয়েছে ১৪০ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩২.৭১%।

এছাড়াও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দফায় দফায় ওয়ার্ড ও শয্যা সংখ্যা বাড়ানোর পরও উপচে পড়ছে রোগীর সংখ্যা। এখানে করোনা ইউনিটে ২০টি আইসিইউসহ শয্যা সংখ্যা রয়েছে ৫১৩টি এরমধ্যে রোগী ভর্তি রয়েছে ৪১৮ জন আর গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৫৩ জন।

Advertisement

শেখ সোহান

Advertisement

দেশজুড়ে

ঠিকাদারির টাকা নিয়ে আওয়ামীলীগ-যুবলীগ সংঘর্ষ, নিহত ১

Avatar of author

Published

on

মরদেহ

ঠিকাদারি কাজের টাকা ভাগ বাটোয়ারাকে কেন্দ্র করে নাটোর পৌরসভায় ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদকের সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম শিশির (২৫)।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে নাটোর পৌরসভা চত্বরে  ঘটনাটি ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান।

পুলিশ জানায় , নাটোর পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর ও ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোকনুজ্জামান হিরো এবং একই ওয়ার্ডের যুবলীগ সাধারণ সম্পাদক হাসানুর রহমান হাসুর সমর্থকরা ধারালো অস্ত্র নিয়ে পৌরসভার চত্বরে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে রোকনুজ্জামানের হিরোর সমর্থক সমর্থক শিশির (২৫)ও হাসানুর রহমান হাসু গুরুতর আহত হন। পরে তাদেরকে হাসপাতালে নিয়ে শিশিরকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

নাটোর পৌর মেয়র উমা চৌধুরী জলি জানান, ঠিকাদারি কাজের টাকা ভাগ বাটোয়ারাকে কেন্দ্র করে দ্বন্দ্বের জেরে উভয় পক্ষকে নিয়ে তিনি তাঁর কার্যালয়ে বসে বিষয়টি সমাধান করে দেন। কিন্তু কার্যালয় থেকে নিচে নেমেই উভয় পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়।

তবে আহত যুবলীগ নেতা হাসানুর রহমান হাসু দাবি করেন, পাওনা টাকা চাওয়ায় আগে হামলা করা হয়েছে।

Advertisement

নাটোরের পুলিশ সুপার  তারিকুল ইসলাম জানান, পুরোনো একটি ঠিকাদারি কাজের টাকার ভাগাভাগি নিয়ে এই সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় কাউন্সিলর হিরু ও যুবলীগ নেতা হাসুকে আটক করা হয়েছে।

নাটোর সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা: আবু সাঈদ স্বপন জানান, স্থানীয়রা আহত অবস্থায় দুজনকে নাটোর সদর পাঠালে তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। কিছুক্ষণ পর শিশিরকে পুনরায় সদর হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

পুরো পরতিবেদনটি পড়ুন

রাজশাহী

চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা, বিপর্যস্ত জনজীবন

Avatar of author

Published

on

গ্রীষ্মের দাবদাহে পুড়ছে দেশ। দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়,৪০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। তীব্র গরমে ব্যহত হচ্ছে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। সবচেয়ে বিপাকে পড়েছেন শ্রমজীবী মানুষ।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুর তিনটায় এ তাপমাত্রা রেকর্ড হয় বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন  চুয়াডাঙ্গার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের সিনিয়র আবহাওয়া পর্যবেক্ষক রাকিবুল হাসান।

রাকিবুল হাসান জানান, এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ২৭ শতাংশ। আজকের তাপমাত্রা চলতি মৌসুমে চুয়াডাঙ্গার সর্বোচ্চ। এর আগে গত ৬ এপ্রিল চুয়াডাঙ্গায় ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

চুয়াডাঙ্গা জেলা স্বাস্থ্য বিভাগ তাপপ্রবাহের কারণে অতি প্রয়োজন ছাড়া বাইরে বের না হতে পরামর্শ দিয়েছে।

এদিকে চলমান তাপপ্রবাহ নিয়ে চুয়াডাঙ্গা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক বিভাস চন্দ্র সাহা কৃষকদের পরামর্শ দিয়ে বলেন, তাপপ্রবাহের ক্ষতি থেকে ধান রক্ষার জন্য ধানের শীষে দানা শক্ত না হওয়া পর্যন্ত জমিতে অবশ্যই ৫-৭ সেন্টিমিটার পানি ধরে রাখুন। এ সময় জমিতে যেন পানির ঘাটতি না হয়।

Advertisement

তীব্র গরমে বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ। বাইরে কড়া রোদ থেকে বাঁচতে অনেকেই গাছের ছায়ায় আশ্রয় নিচ্ছেন। কেউবা আবার লেবুর শরবত খেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন।

শহরের কয়েকজন রিকশাচালক জানান, রোদের তাপে মনে হচ্ছে শরীর পুড়ে যাচ্ছে। সকাল ও বিকেলের পর থেকে যাত্রী পেলেও দুপুরে বেশির ভাগ রাস্তাঘাট ফাঁকা। পেটের দায়ে এই তীব্র গরমেও রিকশা চালাতে হচ্ছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

রাজশাহী

ছাগলে গাছের পাতা খাওয়ায় সংঘর্ষ, নিহত এক

Avatar of author

Published

on

সংঘর্ষ

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার দিগরাম ঘুন্টিঘর এলাকায় ছাগলে আমগাছের পাতা খাওয়া নিয়ে সংঘর্ষে একজন নিহত হয়েছে। প্রতিপক্ষের মারপিটে আহত হয়েছেন আরও একজন।  এ ঘটনায় পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে।

নিহত ব্যক্তির নাম রুহুল আমিন (৪২)। তিনি ওই গ্রামের ফজলুর রহমানের ছেলে।

আটককৃতরা হলো, ওই গ্রামের সাদেকুল ইসলাম, আরিফুল ইসলাম ও জামাল উদ্দিন। তাদের এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করেছে পুলিশ। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন থানার ওসি।

সোমবার (১৫ এপ্রিল) রাতে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মতিন।

তিনি জানান, স্থানীয় ব্যক্তি সাদেকুল ইসলামের ছাগল মসজিদের আম গাছের পাতা খায়। তা নিয়ে মসজিদ কমিটির সভাপতি ও সাবেক ইউপি সদস্য নিজাম উদ্দিন সাদেকুলকে ডেকে বারণ করেন ছাগল ছাড়তে। এনিয়ে দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয়।

Advertisement

পরে সন্ধ্যা সাতটার দিকে সাদেকুলসহ আরও কয়েকজন এসে বিষয়টি নিয়ে তর্কাতর্কিতে লিপ্ত হয়। এসময় তাদের মধ্যে সংঘর্ষ হয়। সভাপতির পক্ষে কথা বলার জন্য রুহুল আমিনকে বেধকড় মারধর করা হয়। তাকে রড ও বাঁশ দিয়ে পেটানো হয়। রুহুল আমিনকে বাঁচাতে আসলে নাজিরুল ইসলামও আহত হন।

পরে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে রুহুল আমিনকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এঘটনায় রাতেই তিনজনকে আটক করেছে পুলিশ। রাতেই পরিবারের পক্ষ থেকে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

আইন-বিচার1 hour ago

গ্রামীণ ব্যাংকের তিন কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গ্রামীণ ব্যাংকের ডমুরিয়া শাখায় প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে সদস্যদের টাকা বিতরণ না করে আত্মসাতের অভিযোগে গ্রামীণ ব্যাংকের তিন...

শিক্ষা-মন্ত্রণালয়-লোগো শিক্ষা-মন্ত্রণালয়-লোগো
জাতীয়6 hours ago

শিক্ষাপ্রতিষ্ঠানে মুজিবনগর দিবস উদযাপনের নির্দেশ

আগামীকাল ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস। দেশের সরকারি-বেসরকারি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দিবসটি উদযাপনের নির্দেশ দিয়েছে সরকার। দিবসটি উপলক্ষে আলোচনা সভা, মোনাজাত...

মাদকবিরোধী মাদকবিরোধী
অপরাধ6 hours ago

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৩    

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও...

ড. ইউনুস ড. ইউনুস
আইন-বিচার7 hours ago

স্থায়ী জামিন পাননি ড.ইউনূস

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনূস শ্রম আপিল ট্রাইব্যুনালে স্থায়ী জামিনের...

জাতীয়22 hours ago

স্থায়ী জামিন চাইবেন ড. মুহাম্মদ ইউনূস

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের হওয়া মামলায় স্থায়ী জামিন চাইবেন নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস। মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল ১০টায়...

বাংলাদেশ22 hours ago

সন্যাসী হতে ২০০ কোটি রুপির সম্পত্তি দান করলেন দম্পতি

দুনিয়ার ভোগ-বিলাস ত্যাগ করে সন্যাসী হতে চলেছেন এক দম্পতি।এরই  ধারাবাহিকতায় নিজেদের  ২০০ কোটি রুপির সম্পত্তি সাধারণ জনগণের মাঝে বিলিয়ে দিয়েছেন।...

আবহাওয়া, গরম আবহাওয়া, গরম
বাংলাদেশ22 hours ago

বৈশাখে পুড়ছে দেশ, তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়ালো

দেশের বেশিরভাগ জেলার উপর দিয়ে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ। প্রতিদিনই তাপমাত্রা নতুন নতুন রেকর্ড করছে। সেই ধারাবাহিকতায় আজও সর্বোচ্চ তাপমাত্রা বেড়েছে...

ডাকসুর-সাবেক-ভিপি-নুরুল-হক ডাকসুর-সাবেক-ভিপি-নুরুল-হক
আইন-বিচার23 hours ago

নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

চট্টগ্রামে হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। সোমবার (১৫...

দেশজুড়ে24 hours ago

প্রথম ধাপের উপজেলা ভোটে ১৮৯১ মনোনয়ন দাখিল

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটে এক হাজার ৮৯১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। সোমবার (১৫ এপ্রিল) মনোনয়নপত্র...

জাতীয়1 day ago

দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন ২ মে

দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন ডেকেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।  আগামী ২ মে এ অধিবেসন বসছে। আজ সোমবার (১৫ এপ্রিল) জাতীয়...

Advertisement
ঢাকায়-বৃষ্টি
আবহাওয়া2 mins ago

যে কারণে ঢাকায় হঠাৎ বৃষ্টি

আমদানি-রপ্তানি5 mins ago

আরও ৫০ প্রতিষ্ঠানকে চাল আমদানির অনুমতি দিলো সরকার

শ্রাবন্তী
বিনোদন8 mins ago

জিতুর সঙ্গে পরকীয়া প্রেমের গুঞ্জন, মুখ খুললেন শ্রাবন্তী

মরদেহ
দেশজুড়ে26 mins ago

ঠিকাদারির টাকা নিয়ে আওয়ামীলীগ-যুবলীগ সংঘর্ষ, নিহত ১

আন্তর্জাতিক37 mins ago

ইরানি ড্রোন ভূপাতিত: সরকারের বিরুদ্ধে ফুঁসে উঠেছে জর্ডানিরা

ঢাকা মেডিকেল
ঢাকা45 mins ago

বাবার চড়ে শিশুর মৃত্যু

আইন-বিচার1 hour ago

গ্রামীণ ব্যাংকের তিন কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

আন্তর্জাতিক1 hour ago

পার্লামেন্টে ক্ষমতাসীন-বিরোধী দলের এমপির হাতাহাতি, কিল-ঘুষি

জি এম কাদের
জাতীয় পার্টি1 hour ago

সড়ক ব্যবস্থাপনায় জবাবদিহিতা থাকতে হবে: জি এম কাদের

ক্রিকেট2 hours ago

বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুরোধ শান্তর

আন্তর্জাতিক6 days ago

বিড়াল বাঁচাতে গিয়ে একই পরিবারের ৫ জন নিহত

বাংলাদেশ3 days ago

ইসরাইল থেকে সরাসরি ঢাকায় বিমানের অবতরণ- যা জানা গেলো

আন্তর্জাতিক2 days ago

ইসরাইলে ইরানের হামলা: ভূমধ্যসাগরে ঢুকলো রাশিয়ার যুদ্ধজাহাজ

দেশজুড়ে3 days ago

যুবকের পায়ুপথ থেকে বের করা হলো ৬ ইঞ্চি ডাব

ফায়ার-সার্ভিস
জাতীয়4 days ago

নিয়ন্ত্রণে এসেছে বাড্ডার আগুন

আন্তর্জাতিক2 days ago

ইরানে পাল্টা হামলার বিষয়ে যা জানালো বাইডেন

বাংলাদেশ6 days ago

যাত্রীদের মারধরে নয়, চালক-কন্ডাক্টরের মৃত্যু হয় যেভাবে

আন্তর্জাতিক7 days ago

রাতে নয়, দেশটিতে দিনে দেখা গেলো ঈদের চাঁদ!

আন্তর্জাতিক2 days ago

ইসরাইলে ইরানের হামলা: প্রতিক্রিয়া জানালো ভারত ও চীন

আন্তর্জাতিক2 days ago

নজিরবিহীন ইরানি হামলায় ইসরায়েলের যেসব ক্ষতি হলো

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়3 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল3 weeks ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি4 weeks ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড1 month ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল1 month ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

অপরাধ2 months ago

ডিবিতে যে অভিযোগ দিলেন তিশার বাবা

সর্বাধিক পঠিত