Connect with us

রংপুর

হাতীবান্ধায় ডোবার পানিতে পড়ে শিশুর মৃত্যু

Published

on

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় ডোবার পানিতে পড়ে গিয়ে জুই আক্তার (২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার সিংগীমারী ইউনিয়নের তেলিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলার সিংগীমারী ইউনিয়নের তেলিপাড়া গ্রামের জুয়েল রানা মেয়ে জুই আক্তার(২) বাড়ির অদূূরে খেলতে গিয়ে ডোবার পানিতে পড়ে যায়। পরে ডোবার পানিতে পরা শিশুটি দেখতে পেয়ে এলাকাবাসী উদ্ধার করে হাতীবান্ধা উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন।

এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, বিষয়টি জানতে পেরে ঘটনা স্থলে ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যেকে পাঠানো হয়েছে। এ বিষয় এখনও কেউ কোন অভিযোগ দেয়নি বলেও তিনি জানান।

Advertisement

রংপুর

ট্রাক-মাহিন্দ্র মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত, আহত ৪

Avatar of author

Published

on

ট্রাক

পঞ্চগড়ের বোদা উপজেলার খাটোপাড়া নামক স্থানে ট্রাক-মাহিন্দ্র মুখোমুখি ঘংঘর্ষে ঘটনাস্থলে ২ জন নিহত এবং ৪ জন গুরুতর আহত হয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) জেলার বোদা-দেবীগঞ্জ মহাসড়কে এ দুর্ঘটনাটি ঘটে। বোদা থানার ভারপ্রাপ্ত কর্তকর্মা মো.মোজাম্মেল হক সড়ক দূর্ঘটনায় ২ জন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন, মাহিন্দ্র চালক বোদা সদর ইউনিয়নের মাঝগ্রাম এলাকার মানিকের ছেলে জাহিদ ইসলাম (১৯) ও পথচারী বোদা পৌর এলাকার সর্দ্দারপাড়া এলাকার সাফির উদ্দিনের স্ত্রী নুরজাহান বেগম (৬০)। আহতরা হলেন সাঈদ আলম (২৫),লক্ষ বর্মন (২২),ঝুমু (২৫) ও শাহিন আলম (২৩)। আহতরা সবাই মাহিন্দ্রের শ্রমিক।

স্থানীয় ও প্রতক্ষদর্শীরা জানান, চালকসহ ৫ জন মাহিন্দ্র ট্রাক্টরে চড়ে বোদা হতে সাকোয়া অভিমুখে যাওয়ার সময় অপরদিকে দেবীগঞ্জ থেকে আসা পানবাহী একটি ট্রাকের সাথে ওই স্থানে মুখোমুখি সংঘর্ষ হলে ট্রাক্টরটি দুমড়ে মুচরে রাস্তার একপাশে ছিটকে পড়ে। এতে ঘটনাস্থলেই মাহিন্দ্র ট্রাক্টরের চালক জাহিদ ইসলাম (১৯) এবং পথচারী নূরজাহান বেগম (৬০) ঘটনাস্থলেই মারা যায় এবং ৪ গুরুতর আহত হন।

স্থানীয়দের সহায়তা বোদা ফায়ার সার্ভিস কর্মী ও বোদা থানা পুলিশ আহতদের উদ্ধার করে বোদা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করে। এখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ৩ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ও একজনকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

Advertisement

 

 

পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

কুড়িগ্রামে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

Avatar of author

Published

on

বৃষ্টি

গ্রীষ্মের তাপদাহ ও খড়ায় পুড়ছে কুড়িগ্রাম। প্রখর রোদ ও তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন। বৃষ্টি না হওয়ায় নদী-নালা,খাল-বিল শুকিয়ে গেছে। পানির অভাবে ফসলের খেত ফেঁটে চৌঁচির হয়ে পড়েছে। পানির জন্য সর্বত্র  হাহাকার অবস্থা তৈরি হয়েছে। এ অবস্থা থেকে পরিত্রাণের জন্য  মহান সৃষ্টিকর্তার নিকট  দুই রাকাত ইসতিসকার বিশেষ নামাজ আদায় করেছে বিভিন্ন বয়সের ধর্মপ্রাণ মুসল্লিগণ।

বুধবার (২৪ এপ্রিল) সকাল ৯টার দিকে  সদরের পাঁছগাছী ইউনিয়ন বাজার ঈদগাহ মাঠে কয়েক শত ধর্মপ্রান মুসল্লী সমবেত হয়ে বিশেষ নামাজে অংশগ্রহন করেন। এছাড়াও জেলার বিভিন্ন এলাকায় এ বিশেষ নামাজ অনুষ্ঠিত হয়েছে বলে খবর পাওয়া গেছে। বিশেষ নামাজে মোনাজাত পরিচালনা করেন মাওলানা ফয়েজ উদ্দিন।

মোনাজাতে অংশ নেয়া মুসল্লিগন কান্নায় ভেঙ্গে পড়ে মহান সৃষ্টিকর্তার নিকট ক্ষমা প্রার্থনা করে এই অসহনীয় পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য দোয়া করেন। দোয়া করার সময় পড়নের পাঞ্জাবি ও টুপি উল্টো করে পড়েন মুসুল্লিগণ।

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া অফিস সূত্র জানায়, কুড়িগ্রামে এক সপ্তাহ ধরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি থেকে ৩৭ ডিগ্রী সেলসিয়াসে ওঠা-নামা করছে। তবে আপাতত তাপমাত্রা কমার কোন সম্ভাবনা নেই।

বাবুল নামের এক মুসুল্লি বলেন, আমার বয়স ৫০ বছর। আমার জীবনে আমি এমন গরম দেখি নাই। এই তীব্র গরম থেকে বাঁচতে আজ বিশেষ নামাজ আদায় করলাম। আল্লাহ পাক যেন বৃষ্টি দেয় পরিবেশটা যেন ঠান্ডা হয়ে যায়।।

Advertisement

বিশেষ নামাজে মোনাজাত পরিচালনাকারী মাওলানা ফয়েজ উদ্দিন বলেন, আমাদের বর্তমান যে সমাজের অবস্থা। তীব্র খড়ার কারণে সমাজে দাবদাহ সৃষ্টি হয়ছে। ফরে পরিবেশের উপর প্রভাব পড়েছে। শুধু তাই না তীব্র তাপদহের কারণে সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এর থেকে পরিত্রাণের জন্য আমরা বিশেষ নামাজ আদায় করলা।

পুরো পরতিবেদনটি পড়ুন

দেশজুড়ে

জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক

Avatar of author

Published

on

পঞ্চগড়ে জেলা প্রশাসকের সরকারি গাড়ির সামনের গ্লাস ইট দিয়ে ভাংচুর করার অভিযোগে আবু জাফর (২৭) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

সোমবার (২২ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ ঘটনাটি ঘটে বলে বায়ান্ন টিভিকে নিশ্চিত করেছেন পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) রঞ্জু আহাম্মদ।

জানা যায়,জেলা প্রশাসকের কার্যালয়ে থাকা গাড়িটিতে হঠাৎ হামলাকারী  যুবক ইট দিয়ে আঘাত করে। এসময়ে  ডিসির সরকারি পাজেরো স্পোর্টস জীপ গাড়ির সামনের গ্লাসটি ভেঙ্গে যায়। তবে কি কারণে গাড়িটি ভাংচুর করেছে তার কোন কারণ জানা যায় নি। অনাকাঙ্খিত এ ঘটনায় স্থানীয়রা ওই যুবককে  আটক করে পুলিশে সোর্পদ্দ করে।

পুলিশ জানায়, এ ঘটনায় লিখিত অভিযোগের প্রেক্ষিতে মামলা দায়ের করা হবে।

প্রসঙ্গত, আটক আবু জাফর পঞ্চগড় সদরের ধাক্কামারা এলাকার বানিয়াপাড়া যতনপুকুরী গ্রামের সামসুদ্দীন আহম্মেদের ছেলে।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

আইন-বিচার6 hours ago

নতুন এক ইতিহাস গড়লেন অভিনয়শিল্পী বাঁধন

জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন, অভিনয় শিল্পী হিসেবে তার ব্যাপক জনপ্রিয়তা আছে। বাংলাদেশের ইতিহাসে তিনিই একমাত্র মা, যিনি পেয়েছেন সন্তানের...

আবহাওয়া, গরম আবহাওয়া, গরম
জাতীয়7 hours ago

হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন

তাপদাহে পুড়ছে সারাদেশ। দিনদিন তাপমাত্রার পারদ ওপরের দিকে উঠছে। প্রখর তাপে বিপর্যস্ত জনজীবন। গরম ও অস্বস্তিতে হাঁসফাঁস করছে সাধারণ মানুষ।...

আইন-বিচার7 hours ago

দাফনের ১৫ দিন পর তোলা হলো ব্যাংক কর্মকর্তার লাশ

চট্টগ্রামের মিরসরাইয়ে আদালতের নির্দেশে ময়নাতদন্তের জন্য দাফনের ১৫ দিন পর কবর থেকে এক ব্যাংক কর্মকর্তার লাশ তুলেছে পুলিশ। ওই ব্যাংক...

চট্টগ্রাম9 hours ago

ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৬ শ্রমিক নিহত

রাঙ্গামাটির সাজেক উদয়পুর সড়কে একটি শ্রমিকবাহী ড্রামট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও অন্তত ৮ জন আহত...

জাতীয়9 hours ago

এবারের ঈদযাত্রায় সড়কে দুর্ঘটনা ও প্রাণহানি বেশি মোটরসাইকেলে

পবিত্র ঈদুল ফিতরের আগে-পরে ১৫ দিনে (৪ এপ্রিল থেকে ১৮ এপ্রিল) দেশে ৩৫৮টি সড়ক দুর্ঘটনায় ৩৬৭ জন নিহত হয়েছেন। আহত...

মাওলানা মামুনুল হক মাওলানা মামুনুল হক
আইন-বিচার10 hours ago

নাশকতার তিন মামলায় মামুনুল হকের জামিন

রাজধানীর পল্টন ও মতিঝিল থানায় নাশকতার অভিযোগে দায়ের হওয়া পৃথক তিন মামলায় জামিন পেয়েছেন হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা...

চট্টগ্রাম10 hours ago

শিশু সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা

চাঁদপুরের হাজীগঞ্জে শিশু সন্তানকে সঙ্গে নিয়ে মা তাহমিনা আক্তার রিমা নামের এক নারী ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন। বুধবার...

বাংলাদেশ11 hours ago

শাকিবকে বিয়ের আগেই বুবলী বিবাহিত ও এক সন্তানের জননী, বোমা ফাটালেন সুরুজ বাঙালি

ব্যক্তিজীবন নিয়ে কথা বলে বারবার খবরের শিরোনামে আসেন ঢালিউড চলচ্চিত্রের আলোচিত নায়িকা শবনম বুবলী। কিছুদিন পরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে শাকিব...

জাতীয়12 hours ago

‘তাপপ্রবাহে ‘অতি উচ্চঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা’

দেশে মাসজুড়ে চলা টানা তাপপ্রবাহের কারণে স্বাস্থ্যগত উচ্চঝুঁকিতে আছে শিশুরা। একইসঙ্গে বর্তমান পরিস্থিতিতে সন্তানদের পানিশূন্যতা থেকে রক্ষা ও নিরাপদ রাখার...

ক্যাম্পাস13 hours ago

এনএসইউর শিক্ষার্থীর মৃত্যু, ধারণা হিট স্ট্রোক

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী ইশতিয়াক ওয়ারেছ তূর্য মারা গেছেন। তীব্র তাপপ্রবাহে হিট স্ট্রোকে তার মৃত্যু হয়েছে বলে...

Advertisement
দেশজুড়ে5 hours ago

মায়ের হাত ধরে হাঁটছিলো শিশুটি, পেছন থেকে পুলিশের গাড়ির ধাক্কা!  

আইন-বিচার6 hours ago

নতুন এক ইতিহাস গড়লেন অভিনয়শিল্পী বাঁধন

ক্রিকেট6 hours ago

নিউজিল্যান্ড সিরিজের শেষ দুই ম্যাচে থাকছেন না রিজওয়ান

আন্তর্জাতিক6 hours ago

ইসরাইলি সামরিক স্থাপনায় ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা

ক্রিকেট6 hours ago

টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত উসাইন বোল্ট

বলিউড6 hours ago

ভাগ্যশ্রীর বদলে ‘প্রথম প্রেমিকাই’ হতে পারতেন সালমানের নায়িকা

আবহাওয়া, গরম
জাতীয়7 hours ago

হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন

ঝড়-বৃষ্টি
আবহাওয়া7 hours ago

দেশের দুই বিভাগে হতে পারে বৃষ্টি

আইন-বিচার7 hours ago

দাফনের ১৫ দিন পর তোলা হলো ব্যাংক কর্মকর্তার লাশ

আন্তর্জাতিক7 hours ago

মক্কা-মদিনায় ভারী বৃষ্টির পূর্বাভাস

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার4 days ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়4 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

সর্বাধিক পঠিত