ঢাকা , ১৬ ২০১৯ ,

পঞ্চম গোল্ডেন বুটের মালিক হয়ে যা বললেন মেসি

| ২২ ডিসেম্বর, ২০১৮ ৫:৩৯ পূর্বাহ্ণ | আপডেট : ২২ ডিসেম্বর, ২০১৮ ৫:৩৯ পূর্বাহ্ণ
feature-top

২০০৯-১০ মৌসুমে প্রথমবার গোল্ডেন বুট জয়ের স্বাদ পেয়েছিলেন লিওনেল মেসি। পরবর্তী সময়ে ২০১১-১২ এবং ২০১২-১৩ মৌসুমে টানা দুইবার ঘরোয়া লিগে সর্বোচ্চ গোলের পুরস্কারটি নিজের করে নিয়েছিলেন বার্সেলোনার এই মহাতারকা। সবশেষ ২০১৬-১৭ মৌসুমে চতুর্থ গোল্ডেন বুট জয়ের পর এবার সেই সংখ্যাটাকে পাঁচে নিয়ে গেলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। ২০১৭-১৮ মৌসুমের গোল্ডেন বুট জিতে নিয়েছেন বার্সা অধিনায়ক। মোহাম্মদ সালাহকে পেছনে ফেলে মঙ্গলবার এই পুরস্কার নিজের শোকেসে তুলেন মেসি।

নতুন মৌসুমেও দুর্বার ৩১ বছর বয়সী ফরোয়ার্ড। এরইমধ্যেই ১৪ গোল করে ফেলেছেন তিনি। সেই সঙ্গে পাঁচবার গোল্ডেন বুট জিতে চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোকে টপকে এককভাবে শীর্ষে অবস্থান করছেন মেসি।

স্প্যানিশ গণমাধ্যম মার্কার পরিচালক হুয়ান ইগনাসিও গ্লার্ডোর হাত থেকে গোল্ডেন বুটটি গ্রহণ করেন মেসি।

এর পর তিনি বলেন, আমি যখন শুরু করেছিলাম, কখনও ভাবিনি এত দূর পৌঁছাবো। আমার স্বপ্ন ছিল একজন পেশাদার হবো। যাতে ফুটবলের সর্বোচ্চ চূড়ায় পৌঁছাতে পারি।

নিজের দল বার্সার সতীর্থদের ধন্যবাদ জানিয়ে মেসি বলেন, আপনি যখন বিশ্বের সেরা দলের সঙ্গে খেলবেন তখন সব কিছুই আপনার কাছে সহজ মনে হবে।

লা লিগার সব শেষ মৌসুমে সর্বোচ্চ ৩৪ গোল করেছিলেন পাঁচবারের ব্যালন ডি’ অর জয়ী। আর তাতেই স্পেনের ঘরোয়া লিগের শিরোপা পুনরুদ্ধার করে ব্লাউগ্রানা শিবির।

এবারের পুরস্কার জয়ের পেছনে মেসি পেছনে ফেলেছেন মোহাম্মদ সালাহকে। গেল মৌসুমে ইংলিশ ক্লাব লিভারপুলের জার্সিতে ৩২ গোল করেছিলেন মিসর জাতীয় দলের অধিনায়ক সালাহ।

feature-top
feature-top

আরও খবর »

feature-top