ঢাকা , ১৬ ২০১৯ ,

ম্যানচেস্টার ইউনাইটেড থেকে বরখাস্ত মরিনহো

| ২২ ডিসেম্বর, ২০১৮ ৫:৪৩ পূর্বাহ্ণ | আপডেট : ২২ ডিসেম্বর, ২০১৮ ৫:৪৩ পূর্বাহ্ণ
feature-top

হোসে মরিনহোকে বরখাস্ত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২০১৬ সালের মে মাস থেকে পর্তুগালের এই তারকা কোচ ইংলিশ প্রিমিয়ার লিগের ঐহিত্যবাহী ক্লাবটির দায়িত্ব পালন করছিলেন।

মঙ্গলবার স্থানীয় সময় সকালে ম্যানইউ কর্তৃপক্ষ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে, ‘ম্যানচেস্টার ইউনাইটেড ঘোষণা দিচ্ছে যে হোসে মরিনহো ক্লাব ছেড়েছেন এবং তার চাকরি ছাড়ার বিষয়টি তাৎক্ষণিকভাবে কার্যকর করা হয়েছে। ক্লাব কর্তৃপক্ষ গেল আড়াই বছর ক্লাবকে সেবা দেওয়ার জন্য তাকে ধন্যবাদ জানাচ্ছে এবং তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছে।

দলটির বর্তমান সহকারী কোচ মাইকেল ক্যারিক ও একাডেমি প্রধান নিকি বাট ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালন করবেন।

নতুন কোচ নিয়োগ প্রসঙ্গে রেডডেভিলসদের পক্ষ থেকে আরও জানানো হয়, চলতি মৌসুমের শেষের দিকে ভারপ্রাপ্ত নতুন একজন কোচ নিয়োগ দেয়া হবে। এই সময়ের মধ্যে ক্লাব নতুন কোচ নিয়োগ দেয়ার প্রক্রিয়া চালিয়ে যাবে।’

মোররিনহো তত্ত্বাবধানে লিগ কাপ ও ইউরোপা লিগ শিরোপা ঘরে তুলেছিল ম্যানইউ। যদিও চলতি মৌসুমে খুব একটা সুবিধা করতে পারছিল না ম্যানচেস্টারের দলটি।

প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে ষষ্ঠ স্থানে রয়েছে ম্যানইউ। টেবিলের শীর্ষে থাকা চারটি দলের সঙ্গে ম্যানইউর পয়েন্ট ব্যবধান ১১।

প্রিমিয়ার লিগের ১৭ ম্যাচ থেকে মাত্র ২৬ পয়েন্ট সংগ্রহ করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। যা ১৯৯০-৯১ মৌসুমের পর ম্যানইউর সবচেয়ে বাজে সূচনা।

গেল রোববার অ্যানফিল্ডে লিভারপুলের মুখোমুখি হয়েছিল ম্যানইউ। ওই ম্যাচে ৩-১ ব্যবধানে হেরেছে মরিনহোর দল। যদিও এই ম্যাচে মরিনহো মাঠে নামাননি তার দলের ৮৯ মিলিয়ন পাউন্ড মূল্যের তারকা পল পগবাকে। এর পরই মূলত মরিনহোকে বরখাস্ত করার বিষয়টি সামনে এলো।

feature-top
feature-top

আরও খবর »

feature-top