ঢাকা , ১২ ২০১৯ ,

তাজউদ্দীনকে স্মরণ করে কাস্তে মার্কায় ভোট চাইলেন সেলিম

| ২২ ডিসেম্বর, ২০১৮ ৭:৩৩ পূর্বাহ্ণ | আপডেট : ২২ ডিসেম্বর, ২০১৮ ৭:৩৩ পূর্বাহ্ণ
feature-top

গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনে কমিউনিস্ট পার্টির প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নিয়েছেন দলটির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। এ সময় তিনি বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদকে স্মরণ করে ভোটারদের কাস্তে মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান।

গণসংযোগ শেষে কাপাসিয়া বাজারে অনুষ্ঠিত পথসভায় মুক্তিযুদ্ধের গেরিলা কমান্ডার মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, কাপাসিয়া বাংলাদেশের রাজনীতির উজ্জল নক্ষত্রের ভূমি। এই মাটির সন্তান তাজউদ্দীন আহমদ। তিনি যখন অর্থমন্ত্রী ছিলেন, তখন তিনি বলেছিলেন, আমি দরকার হলে একশ বছর ঘাস খেয়ে থাকব কিন্তু কোনও শর্তযুক্ত ঋণ নেব না এবং কাউকে আমি এই সম্পদ বিদেশে পাচার করে নিয়ে যেতে দিব না।

তিনি বলেন, আজকে সম্পদ পাচার হচ্ছে এবং এইভাবে হাজার হাজার লক্ষ কোটি টাকা পাচার হচ্ছে। ঋণখেলাপিতে ভরে গেছে দেশ। একটা পদ্মা সেতু শেখ হাসিনা করেছে, আমরা সমস্ত বেআইনি সম্পত্তি বাজেয়াপ্ত করে পদ্মা সেতুর মতো তিনটা সেতু করে দিব। অর্থনীতি ঘুরিয়ে দিতে হবে। সেজন্য আপনাকে কাস্তে মার্কায় ভোট দিতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগকে হটিয়ে বিএনপির এলে কোনও লাভ নেই। একটা দল আপদ, আরেকটা বিপদ। এই নীতি থেকে বের হয়ে আসতে হবে। একটা পরিবর্তন দরকার। যেতে হবে মুক্তিযোদ্ধাদের চার নীতিতে। সেই চার নীতি হলো- গণতন্ত্র, সমাজতন্ত্র, ধর্মনিরপেক্ষতা ও জাতীয়তাবাদ। গণতান্ত্রিক অধিকার লাগবে। আইনের শাসন লাগবে এবং অর্থনীতিকে ঢেলে সাজাতে হবে। সেই পরিকল্পনা নিয়ে আমরা হাজির হয়েছি।

ডাকসুর সাবেক ভিপি সেলিম বলেন, কাপাসিয়ার কৃতি সন্তান মানবেন্দ্র দেব দীর্ঘদিন ছাত্রদের স্বার্থে আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন। সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের বিরুদ্ধে ছাত্র বিক্ষোভের ঘটনায় কারানির্যাতিত হয়েছেন। তাকে কাস্তে মার্কায় ভোট দিয়ে এ অঞ্চলে তাজউদ্দীন আহমদের স্বপ্ন বাস্তবায়ন করবেন।

পথসভায় গাজীপুর-৪ আসনে সিপিবির প্রার্থী মানবেন্দ্র দেব ছাড়াও গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কার্যকরী সভাপতি রুহুল আমিন, জেলা সিপিবি সভাপতি জয়নাল আবেদীন, গাজীপুর ছাত্র ইউনিয়নের নেতা মেহেদী হাসান বক্তব্য রাখেন।

আরও খবর »