ঢাকা , ১৬ ২০১৯ ,

বিজয়ের মাসে ‘প্রিয় বাংলাদেশ’

| ২৩ ডিসেম্বর, ২০১৮ ৭:৩২ পূর্বাহ্ণ | আপডেট : ২২ জুলাই, ২০১৯ ২:১৯ পূর্বাহ্ণ
feature-top

প্রকাশ হলো শিহাব শাহরিয়ারের প্রথম দেশাত্বকবোধক গান ‘প্রিয় বাংলাদেশ। বিজয়ের মাস উপলক্ষে বুধবার সন্ধ্যায় জি‌ সি‌রিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে গানটি। ‘আমার বুকের মানচিত্র তুমি, তোমার মাঝেই হোক আমার নিঃশেষ, ছাপ্পান্ন হাজার বর্গমাইলে দিও ঠাঁই আমার অবশেষ এমন কথার গানটি লিখেছেন গীতিকার নিলয় সুন্দরম।

গানটির সুরকার শিল্পী নিজেই আর সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যাণ। গা‌নের নান্দ‌নিক এক‌টি ভি‌ডিও নির্মাণ ক‌রে‌ছেন শতাব্দী ভব।

শিহাব শাহরিয়ার বলেন, ‘বিজয়ের মাসে আমার প্রথম দেশের গানটি প্রকাশ করতে পেরেছি বলে একটি অন্যরকম ভালোলাগা কাজ করছে। নিলয় সুন্দরমের ভিন্নধর্মী কথায় ও সুমন কল্যাণ দাদার চমৎকার সঙ্গীতায়োজনে আমার নিজস্ব স্বকীয়তা বজায় রেখে গানটি করার চেষ্টা করেছি এবং আশা করছি শ্রোতাদেরও গানটি ভালো লাগবে।

সঙ্গীত পরিচালক সুমন কল্যাণ বলেন, ‘শিহাব প্রতিশ্রুতিশীল একজন শিল্পী, ওর আরও বেশকিছু গান করা আছে যেগুলো শিগগিরই প্রকাশ পাবে। আর এই দেশের গানটি আমরা সবাই যত্নের সঙ্গে করেছি, এখন শ্রোতাদের কাছে গানটি ভালো লাগলেই এর সার্থকতা।

গীতিকার নিলয় সুন্দরম বলেন, ‘সেই ছোট্ট বেলাতে যখন আঁকাআঁকি শেখা শুরু করেছিলাম তখনই মন দিয়ে প্রিয় বাংলাদেশের মানচিত্রটি আঁকার চেষ্টা করেছি, লেখালিখি করার চেষ্টাও শুরু হয়েছিল দেশ মাতৃকার প্রতি মমত্ববোধের বিষয় নিয়ে ছড়া-কবিতা লিখে, এমন হয়তো আমার মতো আরও অনেকেই। আমি দেশটা নিজের ভেতর যেভাবে দেখতে পাই সেগুলোই এই গানের কথায় তুলে ধরার চেষ্টা করেছি।

feature-top
feature-top

আরও খবর »

feature-top