ঢাকা , ১২ ২০১৯ ,

শিল্পাঞ্চল-গরুর হাট এলাকায় ব্যাংক খোলা

বায়ান্ন অনলাইন রিপোর্ট | ৯ Augu, ২০১৯ ১০:৫৬ পূর্বাহ্ণ | আপডেট : ৯ Augu, ২০১৯ ১১:২১ পূর্বাহ্ণ
feature-top

শ্রমিকদের বেতন পরিশোধের সুবিধার্থে আজ শুক্রবার ও শনিবার শিল্পাঞ্চলে ব্যাংক খোলা থাকবে। পাশাপাশি রাজধানীর পশুর হাটের আশপাশে অবস্থিত ব্যাংকের শাখা ঈদের আগে তিনদিন দিন সারাদিন খোলা থাকবে।

বাংলাদেশ ব্যাংক পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানিয়েছে।

গেল রোববার এক প্রজ্ঞাপনে বলা হয়, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক-কর্মচারীদের বেতন ও অন্যান্য ভাতাদি পরিশোধের জন্য এবং রপ্তানি বাণিজ্য সচল রাখার স্বার্থে তফসিলি ব্যাংকসমূহ আগামী ৯ ও ১০ আগস্ট পূর্ণদিবস খোলা থাকবে।

এতে আরো বলা হয়- ঢাকা, ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের শাখাসমূহ শুক্রবার ও শনিবার পূর্ণদিবস খোলা রাখার বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। 

এদিকে গেল বুধবার  ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঈদুল আজহা উপলক্ষে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের তত্ত্বাবধানে ও ব্যবস্থাপনায় পরিচালিত কোরবানির পশুর হাটগুলোতে প্রচুর ব্যবসায়ীর সমাগম ঘটে এবং বিপুল পরিমাণ নগদ অর্থের লেনদেন হয়ে থাকে। ফলে হাটগুলোতে আর্থিক লেনদেনের নিরাপত্তার বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। 

ঈদুল আজহার আগের সাপ্তাহিক ও সাধারণ ছুটির তিনদিন কোরবানির হাটের কাছাকাছি ব্যাংক শাখা খোলা রেখে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম এবং সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত সান্ধ্য ব্যাংকিং কার্যক্রম পরিচালনার পরামর্শ দেওয়া হলো। 

এছাড়া উভয় প্রজ্ঞাপনে উল্লেখিত এলাকার সংশ্লিষ্ট ব্যাংকের শাখাসমূহকে পর্যাপ্ত নিরাপত্তার নিশ্চিত করার নির্দেশ দেওয়া হয়।

আগামী ১২ আগস্ট পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। শুক্রবার বায়তুল মুকাররম ইসলামিক ফাউন্ডেশন সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির এক সভায় এ তথ্য জানানো হয়।

মিথুন 

আরও খবর »