ঢাকা , ১৮ ২০১৯ ,

ছাত্রলীগের কমিটি প্রধানমন্ত্রী নিজেই দেখবেন : কাদের

বায়ান্ন অনলাইন রিপোর্ট | ১১ সেপ্টেম্বর, ২০১৯ ২:৫৯ অপরাহ্ন | আপডেট : ১১ সেপ্টেম্বর, ২০১৯ ২:৫৯ অপরাহ্ন
feature-top

ছাত্রলীগের কমিটিতে কোনো সংযোজন, বিয়োজন, পরিবর্তন, সংশোধনের প্রশ্ন এলে সেটা প্রধানমন্ত্রী নিজেই দেখবেন। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

কাদের বলেন, নেত্রী সম্পূর্ণ দায়িত্ব নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে যাচাই-বাছাই করে ছাত্রলীগের বর্তমান প্রেসিডেন্ট ও সেক্রেটারি নির্বাচন করেছেন। আমি নেত্রীর পক্ষ থেকে ঘোষণা দিয়েছি। ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটি, ইউনিভার্সিটি ও সিটি উত্তর-দক্ষিণ একসঙ্গে প্রেসিডেন্ট সেক্রেটারিদের নাম ঘোষিত হয়েছিল। এটা নেত্রী নিজেই নির্ধারণ করে দিয়েছিলেন।

সেতুমন্ত্রী বলেন, এখন যদি ছাত্রলীগের এই কমিটির ব্যাপারে নতুন কোনো বিবেচনা আসে, সংযোজন বা পরিবর্তনের কোনো প্রশ্ন আসে, আমি মনে করি নেত্রী নিজেই করতে পারেন। যেহেতু কমিটিটা তিনিই করেছেন, কাজেই কমিটির ব্যাপারে কোনো পরিবর্তন বা সংশোধন-সংযোজনের প্রয়োজন হয় সেটা নেত্রী নিজেই করবেন। এবং নেত্রী নিজে করাটাই সঙ্গত।

ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের অনিয়মের বিষয়গুলো প্রসঙ্গে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘এটা আমাদের পার্টির একদম ইন্টারনাল ব্যাপার। ছাত্রলীগের বিষয়টি নেত্রী সরাসরি নিজেই দেখেছেন। বিষয়টি এখন যে পর্যায়ে আছে, সিদ্ধান্ত আকারে কোনো কিছু যদি বাস্তবায়ন প্রক্রিয়ায় না যায়, এর আগে সাধারণ সম্পাদক হিসেবে মন্তব্য করা সমীচীন হবে না।

প্রধানমন্ত্রীর নির্দেশে চার মহাসড়কে টোল নেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন আছে বলেও জানান ওবায়দুল কাদের। 

তিনি বলেন, বিএনপি টোল নিয়ে যেসব কথা বলছে তা গ্রহণযোগ্য নয়। 

কাদের আরও বলেন, জাতীয় মহাসড়কের মধ্যে যেগুলো চার, ছয় এবং আট লেনের বা নতুন করে নির্মাণ করা মহাসড়ক, আপাতত সেগুলোতেই আমরা টোল আরোপের চিন্তা-ভাবনা করছি। যাত্রীবাহী ও পণ্যবাহী সব ধরনের যান টোলের আওতায় আসবে। 

মিথুন 

feature-top
feature-top

আরও খবর »

feature-top