ঢাকা , ১৬ ২০১৯ ,

আবরার হত্যার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

বায়ান্ন অনলাইন রিপোর্ট | ৮ অক্টোবর, ২০১৯ ৩:২৫ অপরাহ্ন | আপডেট : ৮ অক্টোবর, ২০১৯ ৩:৫১ অপরাহ্ন
feature-top

আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে ও বিচার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বিক্ষোভ হয়েছে । বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দ্বিতীয় বর্ষের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ ।

মঙ্গলবার দুপুরে এই বিক্ষোভ করেন ঢাবির শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দেন।

এর আগে, সকাল সাড়ে ১০টায় বুয়েট ক্যাফেটেরিয়ার সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। আন্দোলনকারী শিক্ষার্থীরা পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে শহীদ মিনারের সামনে অবস্থান নেন। শ্লোগান আর প্রতিবাদে উত্তাল হয়ে ওঠে চত্ত্বর। শিক্ষার্থীদের এই আন্দোলনের সাথে যোগ দিয়েছেন বুয়েটের সাবেক শিক্ষার্থী এবং অভিভাবকরাও। ব্যানার নিয়ে সাবেক শিক্ষার্থীদের দেখা গেছে সেখানে।

এদিকে ফেসবুকে একটি স্ট্যাটাস দেওয়ার জের ধরে আবরার ফাহাদকে রবিবার (৬ অক্টোবর) রাতে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে শেরেবাংলা হলের নিচতলা ও দুইতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। সোমবার দুপুর দেড়টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে তৃতীয় জানাজা শেষে কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় নিজ বাড়ির আঙিনায় পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয় আবরার ফাহাদ।

এস মুন্নী

feature-top
feature-top

আরও খবর »

feature-top