ঢাকা , ১৬ ২০১৯ ,

উপাচার্যের পদত্যাগ দাবি জানিয়েছে বুয়েট শিক্ষক সমিতি

বায়ান্ন অনলাইন রিপোর্ট | ৯ অক্টোবর, ২০১৯ ৯:১০ অপরাহ্ন | আপডেট : ৯ অক্টোবর, ২০১৯ ৯:১০ অপরাহ্ন
feature-top

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্যের পদত্যাগ দাবি জানিয়েছে বুয়েট শিক্ষক সমিতি। 

বুধবার শহীদ মিনার চত্বরে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচিতে উপস্থিত হয়ে শিক্ষক সমিতির সভাপতি একেএম মাসুদ এ দাবি জানান।

ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে আবরার ফাহাদ হত্যার ঘটনায় ব্যর্থতার দায়ে এ পদত্যাগ দাবি করা হচ্ছে বলে জানান মাসুদ।

তিনি বলেন, আমরা উনাকে (উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম) এসব ঘটনার জন্য দায়ী করছি। উনাকে বুয়েট থেকে পদত্যাগ করতে হবে। আমরা পদত্যাগ দাবি করছি। উনি যদি পদত্যাগ না করেন, সরকারের কাছে অনুরোধ থাকবে উনাকে যেন অপসারণ করা হয়।

আবরার হত্যকাণ্ডের ঘটনার পর পদত্যাগ করলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরেবাংলা হলের প্রভোস্ট মো. জাফর ইকবাল খান। ঘটনার সময়ে বুয়েট প্রশাসনের সহযোগিতা না পাওয়ার অভিযোগও করেন তিনি।

রোববার রাতে বুয়েটের শের-ই-বাংলা হলের দ্বিতীয় তলার সিঁড়ি থেকে অচেতন অবস্থায় ফাহাদকে উদ্ধার করা হয়। ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওই রাতে হলের ২০১১ নম্বর কক্ষে আবরারকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন পিটিয়েছে বলে অভিযোগ উঠে। ময়নাতদন্তকারী চিকিৎসক জানিয়েছেন, তার মরদেহে অসংখ্য আঘাতের চিহ্ন পাওয়া গেছে। আবরার বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন।

এরপর থেকে এ হত্যাকাণ্ডের বিচারের দাবিতে বুয়েট ও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের সকল ক্যাম্পাসে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এরিমধ্যে বুয়েট শিক্ষার্থীরা ক্যাম্পাসে ছাত্র রাজনীতি বন্ধসহ ১০ দফা দাবি তুলে ধরেন।  

এ ঘটনায় ১৯ জনকে আসামি করে সোমবার সন্ধ্যার পর চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন আবরারের বাবা বরকতুল্লাহ।

এছাড়া আজ বুধবার বুয়েট ভিসি আবরারের গ্রামের বাড়িতে গিয়ে তার পরিবারকে সমাবেদনা জানাতে গেলে গ্রামবাসীর তোপের মুখে পড়েন। 

মিথুন 

feature-top
feature-top

আরও খবর »

feature-top