Connect with us

রংপুর

ধরলায় বড়শিতে ধরা পড়লো ১৬ কেজির কাতল

Published

on

কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের কদমতলা গ্রামে এক যুবকের বড়শিতে ধরা পড়লো ১৬ কেজি ওজনের কাতল মাছ। প্রায় সাড়ে ৩ ঘন্টাব্যাপী লড়াইয়ের পর কাতল মাছটিকে নদী থেকে তীরে তোলা সম্ভব হয়। পরে মাছটিকে কেটে পারিবারিকভাবে ভাগাভাগি করে নেয়া হয় বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, ইউনিয়নের সিতাইঝাড় ব্যাপারী পাড়া গ্রামের বাসিন্দা মামুন ব্যাপারী মামুন (৩৫) তার বড়শিতে মাছটিকে গেঁথে ফেলে। সে পাঁছগাছী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমির হোসেন ব্যাপারীর ছেলে।

বড়শির মালিক মামুন ব্যাপারী মামুন (৩৫) জানান,  মঙ্গলবার (৩ জুলাই) দুপুর ২টার দিকে ধরলা নদীতে ৯টি বড়শি ফেলি। এসময় আমার প্রতিবেশী আতিকুল, সফিকুল ও সাজু সঙ্গে ছিল। বড়শি ফেলে সবাই গল্প-গুজব করছিলাম। এসময় রাত সাড়ে ১২টার দিকে একটি বড়শিতে বড় মাছ আটকা পড়েছে বলে বুঝতে পারি। পরে সেই মাছ তোলার চেষ্টা করলে, বড় আকারের মাছটি বড়শি কেটে রেড়িয়ে যাওয়ার জন্য ছুটাছুটি করতে থাকে। এসময় প্রায় সাড়ে ৩ ঘন্টা মাছে-মানুষে যুদ্ধের পর বুধবার (৪জুলাই) ভোর ৪টার দিকে বন্ধুদের সহযোগিতায় মাছটিকে নদী থেকে উপরে তুলতে সমর্থ হই। পরে দেখি সেটি কাতল মাছ। ওজন মেপে দেখা হয় প্রায় ১৬ কেজি।

প্রতিবেশী আতিকুল জানায়, পেশায় কৃষি ব্যবসায়ি মামুন গ্রামের বাড়ীতেই থাকে। রাত জেগে বড়শিতে মাছ ধরা তার নেশা। আমরাও মাঝে মধ্যে বড়শি নিয়ে আসি। আজ তাকে আমরা সঙ্গ দিচ্ছিলাম। হঠাৎ এতবড় মাছ বড়শিতে আটকা পড়তে দেখে আমরা হতভম্ব হয়ে যাই।

পাঁছগাছী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমির হোসেন ব্যাপারী জানান, আমার দ্বিতীয় ছেলে মামুন প্রায় ১৬ কেজি ওজনের একটি কাতল মাছ বড়শিতে আটক করে। পরে আমরা তিনভাই মিলে মাছটি কেটে ভাগবাটোয়ারা করে নেই।

Advertisement

এ ব্যাপারে জেলা মৎস কর্মকর্তা কালিপদ রায় জানান, ধরলা নদীতে ১৬ কেজি ওজনের একটি কাতল মাছ মামুন নামে এক যুবকের বড়শিতে আটকা পড়েছে বলে জেনেছি। এর আগে এই আকারের কাতল মাছ বড়শিতে তোলা হয়েছে কিনা আমার জানা নেই। বর্তমান বাজার মূল্য হিসেবে মাছটির বিক্রি মূল্য ১৬ হাজার টাকা হবে বলে ধারণা করা হচ্ছে।

মুনিয়া

রংপুর

ধর্ষণের শিকার মানসিক ভারসাম্যহীন নারী, গ্রেপ্তার ১

Published

on

পঞ্চগড়ে এক মানসিক ভারসাম্যহীন নারীকে (৫০) ধর্ষণের অভিযোগে মোজাম্মেল হক (৫৫) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে সদর থানা পুলিশ।

শনিবার (১১মে) দিবাগত রাতে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল চত্বর এলাকায় এ ঘটনাটি ঘটে। পরে ধর্ষণের শিকার ওই নারীর চিৎকারে আশপাশে থাকা এ্যাম্বুলেন্স চালকেরা এগিয়ে গিয়ে মোজাম্মেল হক নামের ওই ব্যাক্তিকে আটক করে পঞ্চগড় সদর থানা পুলিশের হাতে তুলে দেয়।

এদিকে রোববার (১২ মে) বিকেলে এ ঘটনায় পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের সেচ্ছাসেবী কর্মী খোকন বাদী হয়ে পঞ্চগড় সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন। পরে বিকেলেই অভিযুক্ত মোজাম্মেলকে আদালতে তোলা হলে তাকে জেলহাজতে প্রেরণ করেন আদালত। ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হওয়া মোজাম্মেল হকের বাড়ি নীলফামারী জেলার ডোমার উপজেলার দক্ষিণ আমবাড়ি এলাকায়। তিনি ওই এলাকার আফসার আলীর ছেলে।

পুলিশ জানায়, ওই মানসিক ভারসাম্যহীন নারী তার পরিচয় বলতে পারছে না। একটি দুর্ঘটনায় তার পা ভেঙে গেলে তাকে হাসপাতালে ভর্তি করায় কিছু স্বেচ্ছাসেবী। প্রায় দেড় মাস ধরে তিনি হাসপাতালে ভর্তি রয়েছেন। ভর্তি থাকলেও কখনো হাসপাতালের বারান্দায় আবার কখনো হাসপাতাল চত্বরে ওই নারীকে দেখা যেত। পরে শনিবার (১১ মে) দিবাগত রাত ৩ টায় হাসপাতালের সামনের এ্যাম্বুলেন্স শেডের পাশে ওই নারী শুয়ে ঘুমাচ্ছিলেন। সুযোগ বুঝে মোজাম্মেল হক তাকে জোর করে ধর্ষণ করে। পরে ওই নারীর চিৎকারে আশপাশে থাকা এ্যাম্বুলেন্স চালকরা এসে তাকে হাতেনাতে আটক করে পঞ্চগড় সদর থানা পুলিশের হাতে তুলে দেয়। ধর্ষণে অভিযুক্ত মোজাম্মেল গেলো শুক্রবার (১০ মে) শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

পঞ্চগড় সদর থানার পরিদর্শক (তদন্ত) রঞ্জু আহম্মেদ বলেন, একজন মানসিক ভারসাম্যহীন নারীকে ধর্ষণের অভিযোগে আমরা মোজাম্মেল হক নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছি। থানায় মামলা দায়ের হয়েছে। ওই নারীকে হাসপাতালেই চিকিৎসা দেয়া হচ্ছে।  তার স্বাস্থ্য পরীক্ষার কাজ চলছে।

Advertisement

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

ফুলবাড়ীতে কৃষকদের মাঝে কৃষি যন্ত্র বিতরণ

Published

on

কুড়িগ্রামের ফুলবাড়ীতে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে সমন্বিত ব্যবস্থার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরন প্রকল্পের আওতায় ৫০ শতাংশ ভুর্তকিতে কৃষকদের মাঝে কৃষি যন্ত্র হিসাবে ফসল কাটা মাড়াই যন্ত্র (হার্ভেস্টার) বিতরণ করা হয়েছে।

রোববার (১২ মে) বিকালে উপজেলা পরিষদ চত্বরে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের কুরুষা ফেরুষা গ্রামের কৃষক এনামুল হক, মোস্তাফিজার রহমান এবং শিমুলবাড়ী ইউনিয়নের তালুক শিমুলবাড়ী গ্রামের কৃষক আবু অলিদের হাতে ফসল কাটা মাড়াই যন্ত্রের চাবী হস্তান্তর করেন ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার রেহেনুমা তারান্নুম।

এসময় উপজেলা কৃষি অফিসার নিলুফা ইয়াসমিন, ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক মিলন, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা শাহনাজ লাইজু চৌধুরী, উপসহকারী কৃষি কর্মকর্তা ফকরুল ইসলাম, ফিরোজ আহম্মেদ, শ্যামলী রানী, এসিআই মটরস এর প্রতিনিধি আলমগীর হোসেন, আদি এন্টারপ্রাইজ এর প্রতিনিধি খসরু ইসলাম সহ কৃষকরা উপস্থিত ছিলেন।

পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

পঞ্চগড়ে স্কুল যাওয়ার পথে শিশুর মৃত্যু

Published

on

পঞ্চগড়ের আটোয়ারি উপজেলায় স্কুল যাওয়ার পথে মোটরসাইকেলের ধাক্কায় তিথি রানী (১২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

রোববার (১২ মে) সকালে আটোয়ারি উপজেলার যুগীকাটা এলাকার পঞ্চগড়-আটোয়ারি মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

তিথি গোয়ালপাড়া বিউটিফুল মাইন্ড কিন্ডার গার্টেনের পঞ্চম শ্রেনীতে পড়াশুনা করছিল। নিহত শিশুর বাড়ি উপজেলার ধামোর ইউনিয়নের যুগিকাটা গ্রামে। সে ওই গ্রামের পরেশ চন্দ্র বর্মনের মেয়ে।

গড়িনাবাড়ি ইউনিয়নের ইউপি সদস্য জয়নাল হোসেন জানান, তিথি রানী বাইসাইকেল যোগে স্কুলে যাওয়ার জন্য বাড়ি থেকে রওয়ানা দেন। পথিমধ্যে পার্শরাস্তা থেকে মূল সড়কে উঠার সাথে সাথে আটোয়ারিগামি দ্রুত গতির একটি মোটরসাইকেল তিথিকে ধাক্কা দেন। সে সড়কে ছিটকে পড়ে তিথি এ সময় অপর একটি ইজিবাইক তিথির শরীর উপরে দিয়ে চলে যায়। এতে করে তিথি মাথা ও বুকে গুরুতর আঘাত পেয়ে রক্তাক্ত হয়ে যায়। তাৎক্ষনিক পথচারীর ও স্থানীয়দের সহযোগীতায় পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নেয়া হয়। এ সময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. রহিমুল ইসলাম তিথিকে মৃত ঘোষনা করেন।

আটোয়ারি থানার ওসি আবু মুসা জানান, সড়ক দুর্ঘটনায় তিথি রানী নামে শিশু মৃত্যুর খবর পেয়েছি। তবে তাকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নেয়া হয়েছে। পরিবারের অভিযোগের ভিত্তিতে আইনি ব্যবস্থা নেয়া হবে।

Advertisement

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version