Connect with us

অপরাধ

সিনেমার আড়ালে অবৈধ ব্যবসা করতেন পরীমনি: ডিবি

Published

on

পরীমনি চলচ্চিত্রের আড়ালে অবৈধ ব্যবসা করতেন।  এ ব্যবসার সঙ্গে  তার ডিজাইনার জিমিসহ আরও এক নারী জড়িত  বলে আমরা প্রাথমিকভাবে তথ্য পেয়েছি। বললেন, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার হারুন অর রশিদ।

আজ শুক্রবার (৬ আগস্ট) দুপুরে গণমাধ্যমকে তিনি এ কথা বলেন।

হারুন অর রশিদ আরও বলেন, চিত্রনায়িকা পরীমনির মাদক ও অবৈধ ব্যবসার অন্যতম সহযোগী জেমিকে গ্রেপ্তারে আমরা চেষ্টা করছি। পাশাপাশি পরীমনির সঙ্গে এসব কাজ কারা কারা করতো, কাদের ইন্ধন ছিল ইত্যাদি বেশকিছু তথ্য পেয়েছি। তাদের বিষয়ে তদন্ত শুরু হয়েছে। পরীমনির অন্যতম সহযোগী নজরুল ইসলাম রাজ অল্প শিক্ষিত। ছোট্ট একটি চাকরি করতেন। তবে এই চাকরির সুবাদে সে বিভিন্ন মডেল-অভিনেত্রীর সঙ্গে সখ্যতা গড়ে তোলেন। তাদের দিয়ে নিজের বাসাসহ বিভিন্ন স্থানে পার্টির আয়োজন করতেন। সে বিভিন্নজনকে মডেল কিংবা অভিনেত্রীদের সাপ্লাই দিয়ে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছেন।

উল্লেখ্য, বুধবার (৪ আগস্ট) বিকেলে বনানীর বাসা থেকে পরীমনিকে আটক করে র‌্যাব।  এ সময় তার বাসা থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ, এলএসডি ও আইস উদ্ধার করা হয়।  বৃহস্পতিবার (৫ আগস্ট) বিকেলে তাকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় বনানী থানায় হস্তান্তর করে সংস্থাটি। রাতে পরীমনিকে আদালতে হাজির করে পুলিশ। মামলাগুলোতে পরীমনির সঙ্গে তার সহযোগী ও প্রযোজক নজরুল ইসলাম রাজসহ ৪ জনকে আসামি করা হয়।পরীমনি ও রাজকে জিজ্ঞাসাবাদের জন্য ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

শেখ সোহান

Advertisement

অপরাধ

৪৬৮ হজযাত্রীর টাকা নিয়ে উধাও দুই এজেন্সি

Published

on

ফাইল ছবি

পবিত্র হজ পালনে ইচ্ছুক ৪৬৮ জন যাত্রীর টাকা নিয়ে উধাও হয়ে গেছে দুই এজেন্সি। রিসান ট্রাভেলস ও দিয়া ইন্টারন্যাশনাল নামের এই দুই এজেন্সির নামে অভিযোগ দাখিল করা হয়েছে। এর মধ্যে আল রিসান ট্রাভেলসের ৪৪৮ জন এবং দিয়া ইন্টারন্যাশনালের ৭৫ জন। ফলে এ দুই এজেন্সির মাধ্যমে নিবন্ধন করা হজযাত্রীদের হজে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। এর প্রেক্ষিতে ওই হজ এজেন্সির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (১৬ মে) রাতে ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আবু তাহের সই করা দুটি চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ২০২৪ সালের হজ মৌসুমে আল রিসান ট্রাভেলস এজেন্সি লি: (হজ লাইসেন্স নম্বর ০৬৭২) এর অধীনে ৪৪৮ জন হজযাত্রীর নিবন্ধন হয়েছে। এ এজেন্সিটিতে নিবন্ধিত হজযাত্রীদের মধ্যে অদ্যাবধি কোনও ভিসা করা হয়নি। এ অবস্থায় এজেন্সিটির ব্যবস্থাপনা পরিচালকের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। এতে এজেন্সিটিতে নিবন্ধিত হজযাত্রীদের প্রতারিত হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে এবং তাদের এ বছর হজে যাওয়া অনিশ্চিত হতে পারে।

চিঠিতে আরও বলেন, এ অবস্থায় আল রিসান ট্রাভেলসের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুস সালাম মিয়া যাতে দেশ ত্যাগ করতে না পারে এবং একইসঙ্গে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।

এদিকে রংপুরে দিয়া ইন্টারন্যাশনাল নামে আরেকটি হজ এজেন্সির ২০ জন যাত্রীর হজযাত্রা অনিশ্চিত হয়ে পড়েছে। এ এজেন্সির মালিক ‘লিড’ এজেন্সির সঙ্গে সমন্বয় না করে ২০ জন যাত্রীর তিন কোটি টাকা নিজেদের নামে করা এজেন্সির ব্যাংক হিসাবে নিয়েছেন। ফলে এ হজযাত্রীদেরও হজযাত্রা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। এর প্রেক্ষিতে ওই হজ এজেন্সির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

Advertisement

ধর্ম মন্ত্রণালয়ের চিঠিতে বলা হয়েছে, চলতি হজ মৌসুমে দিয়া ইন্টারন্যাশনালের চেয়ারম্যান পরিচয়ধারী কামরুল ইসলাম ও ব্যবস্থাপনা পরিচালক পরিচয়ধারী মোহাম্মদ আলী বাবু ২০ জন হজযাত্রীকে আল ঈমান হজ কাফেলা ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের অধীনে নিবন্ধন করান। কিন্তু নিবন্ধনের অর্থ আল ঈমান হজ কাফেলা ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের অনুকূলে পরিশোধ না করায় ২০ জন হজযাত্রী এখনও তাদের পিআইডি পাননি। ফলে তাদের এ বছর হজে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। চলতি মৌসুমে তাদের হজে গমন নিশ্চিতকরণের জন্য কামরুল ইসলাম ও মোহাম্মদ আলী বাবু যাতে দেশত্যাগ করতে না পারেন সে ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

যাত্রীসেজে মাদক কেনাবেচা করতো লাবনী, গ্রেপ্তার ৭

Published

on

রাজধানীর ওয়ারী এলাকা থেকে মাদক কারবারি চক্রের মূলহোতা লাবনী আক্তারসহ সাতজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৩। এ সময় তাদের কাছ থেকে ৫ হাজার ৭৬৩ পিস ইয়াবা ট্যাবলেট ও নগদ ২ লাখ ৬০ হাজার ৯৬৫ টাকা জব্দ করা হয়। গেলো বুধবার (১৫ মে) দিবাগত রাত ২টার দিকে রাজধানীর ওয়ারী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার (১৬ মে) এ তথ্য গণমাধ্যমে জানান র‍্যাব-৩ এর স্টাফ অফিসার (মিডিয়া) সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. শামীম।

গ্রেপ্তাররা হলেন, লাবনী আক্তার (৩৬), তার প্রধান সহযোগী মো. আক্তার হোসেন (৩৪), মো. মনিরুল্লাহ ড্যানি (৩২), মো. মোক্তার হোসেন (৩৬), মো. আল আমিন মোহসিন (৩৯), মো. মিলন মিয়া (৪৫) ও রুপা বেগম (২৮)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, গ্রেপ্তার লাবনী আক্তার মাদককারবারি এ চক্রের মূলহোতা। দীর্ঘদিন ধরে চক্রটি অভিনব পদ্ধতিতে অবৈধ ইয়াবা ট্যাবলেট উখিয়া সীমান্তবর্তী এলাকা থেকে কিনে নিয়ে আসে। এরপর এসব মাদক রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছে। তারা যাত্রীসেজে ও পণ্যবাহী গাড়িতে মালামাল পরিবহনের আড়ালে সীমান্তবর্তী এলাকা থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় মাদক কেনাবেচা করতো।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া গ্রহণ করা হয়েছে বলেও তিনি জানান।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

হজ এজেন্সির দুই মালিকের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে চিঠি

Published

on

ফাইল ছবি

২০ জন হজযাত্রীর নিবন্ধন করলেও টাকা পরিশোধ না করায় দিয়া ইন্টারন্যাশনাল নামের হজ এজেন্সির চেয়ারম্যান মো. কামরুল ইসলাম ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আলী বাবুর দেশত্যাগে নিষেধাজ্ঞা ও আইনানুগ ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে ধর্ম মন্ত্রণালয়/

বৃহস্পতিবার (১৬ মে)  ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মুহা. আবু তাহিরের সই করা একটি চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবের কাছে চিঠি পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, হজ এজেন্সি দিয়া ইন্টারন্যাশনাল ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের চেয়ারম্যান এবং এমডি ২০ জন হজযাত্রীকে আল ঈমান হজ কাফেলা ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের অধীনে নিবন্ধন করান। কিন্তু নিবন্ধনের অর্থ আল ঈমান হজ কাফেলা ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের অনুকূলে পরিশোধ হয়নি। ফলে ভিসা ইস্যু না হওয়ায় ২০ জনেরই হজে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

এ অবস্থায় ২০ জনের হজে যাওয়া নিশ্চিতকরণের লক্ষে অভিযুক্ত দুজন যাতে দেশত্যাগ করতে না পারে ও একই সাথে আইনি ব্যবস্থা নেয়ার অনুরধ করে ধর্ম মন্ত্রণালয়।

প্রসঙ্গত, গেলো ৯ মে থেকে শুরু হওয়া হজ যাত্রায় এখন পর্যন্ত ২৬ হাজারের বেশি হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version