চালু হলো বিনামূল্যে জরুরি সেবা ‘হ্যালো ডিআইইউ’

করোনা মহামারিতে সঙ্কটাপন্ন রোগীদের জন্য বিনামূল্যে জরুরি ঔষধ, খাবার, মাক্স, অক্সিজেন এবং এ্যাম্বুলেন্স সেবা চালু করেছেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের সাবেক শিক্ষার্থী এবং 'ডিউলার' প্রচার ও প্রকাশনা সম্পাদক সামছুল আলম সাদ্দাম।
 
মঙ্গলবার (১০ আগস্ট) অনলাইন নির্ভর এক সভায় এসব তথ্য নিশ্চিত করেন তিনি।

'হ্যালো ডিআইইউ' শিরোনামের বিশেষায়িত এই সেবার আওতায় আসবে বিশ্ববিদ্যালয়টির সাবেক এবং বর্তমান অধ্যায়নরত সকল শিক্ষার্থী।

ডিআইইউ এর যে কোন শিক্ষার্থী চাইলেই এ সেবা গ্রহণ করতে পারবেন।

নিজের ব্যক্তিগত নাম্বারে কেউ যোগাযোগ করলে তাৎক্ষণিকভাবে রোগীর বাসায় সাহায্য পৌঁছে দেয়া হচ্ছে। এছাড়াও করোনা মহামারির এ সময় দেশের বিভিন্ন  বিশ্ববিদ্যালয়ের অসহায়-দরিদ্র শিক্ষার্থী ও তাদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন সাদ্দাম। এ উদ্যোগের আওতায় ইতোমধ্যেই সহায়তা পেয়েছে প্রায় দেড় হাজার শিক্ষার্থী।

এ ব্যাপারে সামছুল আলম সাদ্দাম বলেন, আমি ভালোবাসার উপহার নিয়ে সংকটে পড়া শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে চেষ্টা করেছি। এক্ষেত্রে আমাকে সহযোগিতা করেছেন শিক্ষক, সাংবাদিক, চাকুরিজীবী, ক্ষুদ্র ব্যবসায়ী, আমার পরিবারসহ অনেকে। মোট কথা মানুষের সহযোগিতায় মানুষের কাছে খাবার পৌঁছে দিচ্ছি।

তিনি আরও বলেন, বর্তমানে আমরা একটি সংকটের মধ্য দিয়ে যাচ্ছি। বৈশ্বিক এই সংকটে পুরোটা সময় ধরে মানুষের পাশে আছে এবং ভবিষ্যতেও থাকবে।

করোনা মহামারিতে সঙ্কটাপন্ন রোগীদের জন্য বিনামূল্যে জরুরি ঔষধ, খাবারসহ নানামুখী সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছেন তিনি।

ব্যক্তিগত উদ্যোগ, পরিবার ও শুভাকাঙ্ক্ষীদের আর্থিক সহায়তায় করোনার শুরু থেকে এ কার্যক্রমগুলো চালিয়ে আসছিলেন। 

এস

Recommended For You

Exit mobile version