বিশ্বব্যাপী একদিনে কমেছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

বিশ্বব্যাপী কমেছে করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণ। গেল ২৪ ঘন্টায় মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে সাড়ে আট হাজারের বেশি মানুষ। শনিবার সংক্রমণ শনাক্ত হয়েছে পাঁচ লাখ ৬৫ হাজারের বেশি।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনায় দৈনিক মৃত্যুর শীর্ষে এখনও ইন্দোনেশিয়া। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে এক হাজার ২৭০ জন।

এদিন মৃত্যুর দিক দিয়ে এর পরের অবস্থানে আছে ব্রাজিল। গেল ২৪ ঘন্টায় দেশটিতে মারা গেছে ৯১৯ জন।

করোনায় একদিনে রাশিয়ায় মারা গেছে ৮১৯ জন। ছয় শতাধিক মৃত্যু দেখেছে মেক্সিকো। ভারতে প্রায় ৫শ’ মানুষের মৃত্যু হয়েছে। কোভিড আক্রান্ত হয়ে ইরানে মারা গেছে ৪৬৬ জন।

এদিকে, দৈনিক সংক্রমণের শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। শনিবার দেশটিতে করোনা রোগী শনাক্ত হয়েছে ৭১ হাজারের বেশি। দেশটিতে এবার শিশুরাও আক্রান্ত হচ্ছে।

অস্ট্রেলিয়ার সিডনিতে করোনার সংক্রমণ মোকাবেলায় লকডাউন বাস্তবায়নে সেনা মোতায়েন করা হয়েছে। নিউ সাউথ ওয়েলসে চলমান লকডাউনের মেয়াদ বাড়ানোর পরিকল্পনা করছে দেশটির সরকার।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট মারা গেছে ৪৩ লাখ ৬৭ হাজারের বেশি মানুষ। মহামারিতে আক্রান্ত হয়েছে মোট ২০ কোটি সোয়া ৭৫ লাখ। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে বিশ্বের ১৮ কোটি ৬০ লাখের বেশি মানুষ।

মহামারি করোনার ধাক্কা সামলাতে হিমশিম খাচ্ছে পুরো বিশ্ব। করোনার নতুন নতুন ভ্যারিয়েন্টের কাছে ধরাশায়ী ক্ষমতাধর রাষ্ট্রগুলোও।বিশ্বজুড়ে টিকা কার্যক্রম চললেও থামছে না সংক্রমণ ও মৃত্যু।

 

এসএন

Recommended For You

Exit mobile version