Connect with us

চট্টগ্রাম

চট্টগ্রামে করোনা আক্রান্ত ১৩৩, মৃত্যু ৪ জনের

Published

on

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায়  চট্টগ্রামে আরও চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ২৫৯ জনে। একই সময়ের মধ্যে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হন ১৩৩ জন। এর মধ্য দিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ৪৫২ জনে।

বুধবার (৮ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৩৩ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরে ৮৭ জন এবং উপজেলায় ৪৬ জন।

এছাড়া অ্যান্টিজেন টেস্টে ২৫টি, ল্যাব এইডে ২টি এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি।  

চট্টগ্রাম

যাত্রীবাহী বাস উল্টে গেলো মহাসড়কে, নিহত ৫

Published

on

কুমিল্লার চৌদ্দগ্রামে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কে উল্টে পাঁচজন যাত্রী নিহত হয়েছেন। এ সময় আরও বেশ কয়েকজন যাত্রী আহত হন।

আজ শুক্রবার (১৭ মে) সকাল ৮টার দিকে চৌদ্দগ্রামের বসন্তপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিক নিহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

মিয়াবাজার হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লোকমান হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, শুক্রবার ভোরে ঢাকা থেকে কক্সবাজারের দিকে যাচ্ছিল রিল্যাক্স পরিবহন নামে একটি যাত্রীবাহী বাস। বাসটি মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলার বসন্তপুর এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ৫ জনের মৃত্যু হয়। আহত হন প্রায় ১৫ জন। আহতদের উদ্ধার করে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও পুলিশ উদ্ধার কাজে নিয়োজিত আছে।

জেএইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

সন্ত্রাসীদের আস্তানা থেকে অস্ত্রসহ বিপুল সরঞ্জাম উদ্ধার

Published

on

পার্বত্য জেলা বান্দরবানের নাইক্ষ্যংনছড়ির গহীন অরণ্যে পাহাড়ি সন্ত্রাসীদের আস্তানায় হানা দিয়ে ৮টি  অস্ত্র ও বিপুল  অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করেন ডিএমপি কাউন্টার টেরিরিজম এর একটি ইউনিট।

বুধবার ( ১৫ মে) সন্ধ্যায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ছাগলখাইয়া এলাকার মো. হাকিম আলীর বাড়ির পূর্ব পাশে মনিরুলের পাহাড়  নামক আস্তানা থেকে এসব অস্ত্র-সরঞ্জাম উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে একটি পিস্তলসহ ৮ পাহাড়ি অস্ত্র, ১১টি সর্টগানের গুলি,১০ টি শর্ট গানের গুলির খোসা, ১ টি ধারালো অস্ত্র, ২ টি বাইনোকুলার, ১ টি গ্যাস মাস্ক, ১ টি চার্জার লাইট, ১ টি ব্যাটারী, ২ টি ওয়াকি টকি, চার্জার ২ টি, ৪ লিটার এসিড, ১ বস্তা প্লাস্টিকসহ আরও বিপুল সরঞ্জাম।

বিশেষ এ অভিযানটি পরিচালনা করেন ঢাকাস্থ কাউন্টার টেরিরিজম (ডিএমপি)র অতিরিক্ত পুলিশ সুপার শেখ ইমরান হোসেন। বিষয়টি নিশ্চিত করেন অভিযানকারী দলের দায়িত্বশীল এক কর্মকর্তা।

কে/এস

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

উখিয়ায় এনজিও কর্মীর মরদেহ উদ্ধার

Published

on

কক্সবাজারের উখিয়ায় আবদুল্লাহ আল মাসুদ (২৩) নামে এক এনজিও কর্মীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (১৫ মে) রাত সাড়ে ১০টায় উপজেলার রত্নাপালং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পশ্চিমরত্না ঝাউতলা এলাকার একটি ভাড়া বাসা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

কক্সবাজার জেলার বড় মহেশখালীর ফকিরাঘোনা এলাকার মো. শফির ছেলে এবং রোহিঙ্গা শিবিরে কর্মরত ‘এনআরসি’ এনজিও এর শিক্ষা প্রকল্পে শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন আবদুল্লাহ আল মাসুদ।

বিষয়টি নিশ্চিত করেন উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন।

স্থানীয়দের উদ্ধৃতি দিয়ে তিনি জানান, প্রতিদিন অফিস শেষে সন্ধ্যা হলে তার বাসার সামনের লাইট জ্বালিয়ে দিতেন এবং বাসার পাশের একটি নলকূপ থেকে পানি নিতে আসতেন। তবে বুধবার সন্ধ্যার পর থেকে বাসার সামনে অন্ধকার থাকায় বাড়ির মালিক দীর্ঘক্ষণ ধরে তার দরজার কড়া নেড়ে কোনো সাড়া শব্দ পাচ্ছিলনা। পরে জানালা দিয়ে উঁকি দিতেই চেয়ারের ওপর তাকে পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেন।

Advertisement

ওসি আরও জানান, খবর পেয়ে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আনা হয়। পরে ময়না তদন্তের জন্য মরদেহ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। সুরতহাল রিপোর্ট দেখে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি আত্মহত্যা। ময়না তদন্তের রিপোর্ট এলে মৃত্যুর কারণ সম্পর্কে জানা যাবে।

টিআর

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version