Connect with us

বাংলাদেশ

আড়াই বছরের ভাতিজাকে মেরে বাথরুমে পুঁতে রাখলেন চাচি

Published

on

মাদারীপুরের শিবচরে আপন চাচির নির্মাণাধীন ভব‌নের বাথরুমের মেঝের নিচ থেকে বালুচাপা দেয়া অবস্থায় কুতুবউদ্দিন নামে আড়াই বছরের এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ভোরে উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের বাঘিয়ার আরব আলী বেপারীকান্দি এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

এ ঘটনায় শিশুটির চাচি নার্গিস আক্তার ও চাচাতো বোন হাফসা আক্তারকে গ্রে করেছে পুলিশ। ‌নিহত শিশু ‌কুতুবউদ্দিন উপ‌জেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের ইউনুস বেপারীর ছেলে। 

স্থানীয় সূত্রে জানা যায়, শিবচরের কাঁঠালবাড়ী ইউনিয়নের বাংলাবাজার এলাকার ওহাব বেপারীর বড় ছেলে আবুল হোসেন বেপারীর মৃত্যুর পর তার স্ত্রী নার্গিস বেগম দুই ছেলে-মেয়ে নিয়ে বাবার বাড়ি কাঁঠালবাড়ী ইউনিয়নের সীমান্তবর্তী এলাকা বাঘিয়ার আরব আলী বেপারীকান্দি এলাকায় বসবাস করেন। স্বামী পীরের বাড়িতে গিয়ে মারা গেলেও নার্গিস এ মৃত্যুর জন্য শ্বশুরসহ ওই বাড়ির লোকদের দায়ী করতেন। 

‌শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসাইন জানান, স্বামীর মৃত্যুর পর তার ছোট ভাই ইসমাইল বেপারীকে নার্গিস বিয়ে করতে চাইলে পরিবার এতে রাজি হয়নি। জমিজমা নিয়েও তাদের মধ্যে বিরোধ রয়েছে। গত মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ওহাব বেপারীর বাড়িতে বেড়াতে আসে নার্গিস আক্তারের মেয়ে হাফসা আক্তার (১৪)। পরদিন বুধবার (১৫ সেপ্টেম্বর) সকালে মা নার্গিস ফোন দিলে মেয়ে হাফসা বাড়ির উদ্দেশ্যে রওনা হয়। চলে যাওয়ার আগে হাফসা চাচা ইসমাইল বেপারীর স্ত্রী ময়না বেগমের কাছ থেকে তাদের একমাত্র শিশু সন্তান কুতুবউদ্দিনকে কোলে নেয়। ঘুরতে যাওয়ার কথা বলে হাফসা কুতুবউদ্দিনকে নিয়ে পালিয়ে যায়। সন্তানসহ ভাবি ও ভাতিজিকে বাড়িতে গিয়ে না পেয়ে কুতুবউদ্দিনের বাবা ইউনুস বেপারী শিবচর থানায় অভিযোগ করেন। 

Advertisement

তিনি আরও জানান, অভিযোগ পেয়ে শিবচর থানার একাধিক টিম শিশুটিকে উদ্ধারে মাঠে নামে। একটি মাদরাসার সিসি টিভি ফুটেজ দেখে পুলিশ নিশ্চিত হয় হাফসা কুতুবউদ্দিনকে নিয়ে তার মা নার্গিসের কাছে দিয়েছে। নার্গিস শিশুটিকে কাপড়ে ঢেকে পালিয়ে যাচ্ছে। কিন্তু কোনো কিছুতেই নার্গিস বিষয়টি স্বীকার করছিলেন না। পরে ব্যাপক জিজ্ঞাসাবাদের পর নার্গিস তার ঘরের ভেতরে নির্মাণাধীন বাথরুমের মাটির নিচে শিশুটিকে পুঁতে রাখা হয়েছে বলে জানান। পরে পুলিশ নার্গিসকে নিয়ে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ভোরে বাথরুমের মেঝেতে পুঁতে থাকা অবস্থায় কুতুবউদ্দিনের মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ব্যাপা‌রে ‌শিশুটির বাবা ইউনুস বেপারী ব‌লেন, সম্প‌ত্তির লো‌ভে আমার সন্তান‌কে হত্যা করা হ‌য়ে‌ছে। এর আগেও আমাকে হুম‌কি দি‌য়ে‌ছিল আমার কোনো বংশধর রাখ‌বে না। সেটাই ক‌রে‌ছে বড় ভাইয়ের স্ত্রী ও তার সন্তানরা। এ নির্মম হত্যার বিচার চাই।

এ ব্যাপা‌রে মাদারীপুরের সহকারী পুলিশ সুপার মো. আনিসুর রহমান ব‌লেন, ঘটনাস্থলে গিয়ে শিশুটির মরদেহ উদ্ধার করেছি। প্রাথমিকভাবে ঘাতক নার্গিস বেগম জানিয়েছেন- পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে মনোমালিন্য থাকার কারণেই তার ভাতিজা কুতুবউদ্দিনকে হত্যা করেছেন। এ ঘটনায় নার্গিস ও তার মে‌য়ে‌কে গ্রেফতার করা হয়েছে।  

এস

Advertisement

অপরাধ

স্বামীকে ফাঁসাতে গিয়ে ফাঁসলেন নিজেই!

Published

on

স্বামীর সঙ্গে বনিবনা হচ্ছিল না রুমা আক্তারের। এতে বুদ্ধি করে বোনের কাছে টাকা নিয়ে ইয়াবা কিনে আনেন। পরে সেই ইয়াবা বাসার বালিশের নিচে রেখে ফোন দেন ট্রিপল নাইনে। পুলিশ গেলে তার আচরণ সন্দেহজনক মনে হয়। এরপর গেলো বৃহস্পতিবার তাকেই গ্রেপ্তার করে পুলিশ। তার দেয়া তথ্যমতে, সরবরাহকারী জাকিরকেও গ্রেপ্তার করে পুলিশ।

শুক্রবার (১০ মে) বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন তেজগাঁও থানার ওসি মোহাম্মদ মহসিন।

গ্রেপ্তার রুমা আক্তার ব্রাহ্মণবাড়িয়ার হাটিহাতা গ্রামের মৃত সাবির উদ্দিনের মেয়ে।

ওসি জানান, ১৪ পিস ইয়াবাসহ রুমা আক্তার (৩০) নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। স্বামী কাওছার আহম্মেদের কাছে ইয়াবা আছে বলে ৯৯৯ এ ফোন করেন রুমা। কিন্তু পরে স্বীকার করেন স্বামীকে ফাঁসাতেই তিনি নিজে এই ইয়াবা কিনে সেখানে রেখেছেন। তাকে গ্রেপ্তারের সময় ইয়াবা বিক্রির অভিযোগে জাকির (৩৩) নামে আরও একজনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, ১২ বছর আগে প্রবাসী কাওছারের সঙ্গে বিয়ে হয় রুমার। বিয়ের পর থেকেই তাদের মধ্যে ঝগড়া লেগে থাকে। তারা উভয়েই পরস্পরের বিরুদ্ধে পরকীয়ার অভিযোগ করেন। এই ঝগড়া বিবাদের কারণে কাওছার বিদেশ থেকে চলে আসেন এবং ঢাকায় একটি রেস্টুরেন্টে চাকরি শুরু করেন। দেশে ফিরলে তাদের মধ্যে বিবাদ আরও বাড়তে থাকে।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

আশুলিয়া নয়, নতুন পরিকল্পনায় টঙ্গী যাবে মেট্রোরেল

Published

on

রাজধানী সবচেয়ে দ্রুতগামী গণপরিবহন ব্যবস্থা মেট্রোরেল বর্তমানে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত যাত্রী আনা নেয়া করছে। এ রুটের বর্ধিতাংশ গিয়ে ঠেকবে কমলাপুরে। অন্যদিকে উত্তরার দিয়াবাড়ি থেকে একটি পথ সাভারের আশুলিয়া যাওয়ার কথা ছিল। তবে নতুন পরিকল্পনা অনুযায়ী আপাতত টঙ্গী পর্যন্ত বর্ধিত হচ্ছে মেট্রোরেলের ওই লাইন। এ পথ চালু হলে টঙ্গী থেকে কমলাপুর পর্যন্ত যাত্রা পথ হবে ৪৮ মিনিটের।

শুক্রবার (১০ মে) মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক এ তথ্য নিশ্চিত করেছেন।

এম এ এন ছিদ্দিক গণমাধ্যমে বলেন, সাভারের আশুলিয়া পর্যন্ত মেট্রোরেল যাওয়ার কথা। কিন্তু নতুন পরিকল্পনা অনুযায়ী টঙ্গী পর্যন্ত বর্ধিত হচ্ছে মেট্রোরেলের লাইন। এমআরটি লাইন-৬ নির্মাণের সময়ই দিয়াবাড়ি থেকে প্রায় এক কিলোমিটার পথ তৈরি করে রাখা হয়েছে ভবিষ্যতের কথা ভেবে। এরই মধ্যে বর্ধিত এ পথের সম্ভাব্যতা যাচাই চলছে। দ্রুতই নকশা চূড়ান্ত করে টেন্ডার প্রক্রিয়া শুরু হবে।

পরিকল্পনা ছিল পথটি আশুলিয়া পর্যন্ত নেয়ার। তবে ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের কারণে নতুন এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী এটি টঙ্গী রেলস্টেশন পর্যন্ত এই যুক্ত করা হবে বলে জানান মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক।

তিনি বলেন, মূলত টঙ্গী রেলস্টেশন এবং সড়ক জংশনকে সংযুক্ত করতে পারলে ওই অঞ্চলের মানুষের সুবিধা বাড়বে। এরই মধ্যে ফিজিবিলিটি স্ট্যাডি শুরু হয়েছে।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

আজও করোনা শনাক্ত ২২ জন

Published

on

দেশে গত ২৪ ঘণ্টায় ২২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৫০ হাজার ১৩৪ জনে। এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। ফলে মোট মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ৪৯৪ জনে অবস্থান করছে।

শুক্রবার (১০ মে) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২০ লাখ ১৭ হাজার ৬০৭ জন।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয় ৫৯৬ জনের নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩ দশমিক ৬৯ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ০৬ শতাংশ।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version