Connect with us

চট্টগ্রাম

চাঁদপুরে হ্যান্ডকাপসহ হাওয়া আসামি

Published

on

চাঁদপুরে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কাছ থেকে হ্যান্ডকাপসহ পালিয়ে গেছে এক আসামি।

ওয়াসফিটে রেল লাইনে ব্যবহৃত চুরি যাওয়া ১৬টি ফিসপ্লেটের জন্য দুই আসামিকে রোববার (১৯ সেপ্টেম্বর) আটক করে পুলিশ। আটক দুই আসামির মধ্যে এক জন রেলওয়ে নিরাপত্তা বাহিনীর হাত থেকে হ্যান্ডকাপসহ পালিয়ে যায়।

চাঁদপুর রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ইনচার্জ (হাবিলদার) মো. খোরশেদ আলম ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

তিনি বলেন, রোববার বিকেলে তাদেরকে বিশেষ অভিযানে আটক করলেও বিকেলে প্রকৃতির ডাকে সাড়া দেয়ার কথা বলে নিরাপত্তা প্রহরীকে ধাক্কা মেরে দুই চোর হ্যান্ডকাপসহ দৌড়ে পালিয়ে যায়।

পরে নিরাপত্তা বাহিনীর সদস্যরা তাদেরকে তাড়া করলে চলন্ত অটোবাইকের সঙ্গে ধাক্কা লেগে এক আসামি মাথা ফেটে আহত হয়। আর অপর আসামি হ্যান্ডকাপসহ পালিয়ে যায়।

Advertisement

এস

চট্টগ্রাম

আগুনে পুড়ে ছাই ৪২ টি ফার্নিচারের দোকান

Published

on

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার বাঁশঘাটা এলাকায় ফার্নিচার মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে মার্কেটের ৪২ টি দোকান পুড়ে গেছে। আগুনে আহত হয়েছেন ২ জন । ফায়ার সার্ভিসের দুই ইউনিট তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুনে ক্ষয় ক্ষতি হয়েছে ৬ কোটি টাকার বেশি মালামাল। আজ

বুধবার (২২ মে) ভোর সাড়ে ৫ টার দিকে উপজেলার জালালাবাদ ইউনিয়নে এই ঘটনা ঘটে বলে বায়ান্ন টিভিকে নিশ্চিত করেছেন রামু ফায়ার স্টেশনের অফিসার মো. হাসান চৌধুরী।

হাসান চৌধুরী জানান, আগুন লাগার খবর পেয়ে প্রথমে স্থানীয়রা আগুন নেভানোর কাজ শুরু করে। এর কিছুক্ষণ পর রামু এবং চকরিয়া ফায়ার স্টেশন আগুন নেভানোর কাজ শুরু করে। টানা ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে পরে জানানো হবে।

মার্কেটের ব্যবসায়ী শামসুল আলম জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। অগ্নিকাণ্ডে বিপুল পরিমাণ ফার্নিচার, মূল্যবান মেশিন ও যন্ত্রপাতি, রদ্দা, হাজার হাজার ঘনফুট চেরাই কাঠ, হার্ডওয়ার সামগ্রী, মূল্যবান কাগজপত্র এবং দোকানঘর পুড়ে যায়।আগুনে আনুমানিক ৬ কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

Advertisement

প্রসঙ্গত, আহতদের মধ্যে শফিকের (৩৫) অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া আহত কামাল উদ্দিন (৩০) জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আই/এ

 

পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

রাঙ্গামাটিতে ইউপি চেয়ারম্যানকে গুলি

Published

on

রাঙ্গামাটি জেলার বিলাইছড়ি উপজেলা ৪নং বড়তলী ইউনিয়নের চেয়ারম্যান আতুমং মারমাকে (৫১) গুলি করে পালিয়েছে দুষ্কৃতিকারীরা।

মঙ্গলবার (২১) রাতে বড়থলী পাড়ায় এ ঘটনা ঘটে। ওই সময় বড়থলী ইউনিয়নের চেয়ারম্যান বড়থলী পাড়ার একটি বাড়িতে ভাত খাচ্ছিলেন।

পরে গুলিবিদ্ধ অবস্থায় আতুমং চেয়ারম্যানকে স্থানীয়রা উদ্ধার করে বুধবার (২২ মে) ভোর ৬টায় রুমা সদর হাসপাতালে আনা হয় এবং প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. রুবেল জানান, রোগীর গায়ে দুটি গুলি লেগেছে। তার মধ্যে হাতে গুলিটা ঢুকে বের হয়ে গেছে। তবে পায়ের উরুতে গুলি থেকে গেছে। প্রাথমিক চিকিৎসা দেয়ার পর উন্নত চিকিৎসার জন্য গুলিবিদ্ধ আতুমং চেয়ারম্যানকে চট্টগ্রাম মেডিকেল কলেজে প্রেরণ করা হয়েছে।

আহত আতুমং মারমা জানান, তার ইউনিয়নের ওয়ার্ড মেম্বার ওয়াইবা ত্রিপুরা (৫০) তাকে গুলি করেছে। তবে কোন কারণে কেন গুলি করেছিল তা জানাতে পারেননি তিনি।

Advertisement

রাঙ্গামাটির এএসপি মো. আবুল কাশেম চৌধুরী জানান, গুলিবিদ্ধ আতুমং চেয়ারম্যানের সঙ্গে কথা হয়েছে। চিকিৎসা করে ফিরে আসার পর মামলা হবে। তদন্ত করার পর এই ঘটনা কেন ঘটিয়েছে জানা যাবে।

এই ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

লামায় ট্রাক উল্টে নিহত ২ শ্রমিক

Published

on

বান্দরবানের লামার বানরটিলা এলাকায় শ্রমিক বহন করে নিয়ে যাওয়ার সময় ট্রাক উল্টে ২ শ্রমিক জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪ জন।

বুধবার (২২ মে) সকালে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, ট্রাকটি রাস্তা ঢালাইয়ের কাজের শ্রমিক নিয়ে যাচ্ছিল। তবে তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ ও নিহতদের নাম পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ফাইতং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর ফারুক।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version