Connect with us

রংপুর

গাইবান্ধায় নির্মিত ব্রীজের সংযোগ রাস্তা নির্মাণের দাবিতে মানববন্ধন

Published

on

গাইবান্ধায় নির্মিত ব্রীজের সংযোগ রাস্তা নির্মাণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে সদর উপজেলার গিদারী ইউনিয়নের দক্ষিন গিদারী বালিয়ার ছাড়ায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ মানববন্ধনের আয়োজন করে কমিউনিস্ট পার্টি গাইবান্ধা জেলার গিদারী শাখা।

এতে বক্তব্য রাখেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ও কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, সদর উপজেলা সিপিবি’র সভাপতি ছাদেকুল ইসলাম, সিপিবি, দারিয়াপুর অঞ্চল কমিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম মাস্টার, জেলা কমিটির সদস্য সন্তোষ বর্মণ, ক্ষেতমজুর নেতা এমদাদুল হক মিলন প্রমুখ।

বক্তারা বলেন, কোটি টাকা খরচ করে ব্রীজ বানিয়ে সংযোগ রাস্তার কারণে বছরের পর বছর চলাচলের অনুপযোগী করে ফেলে রাখার দায় কর্তৃপক্ষকে নিতে হবে। এদের শাস্তি হওয়া প্রয়োজন। তারা অবিলম্বে সংযোগ রাস্তা নির্মাণের দাবি জানান।

Advertisement

উল্লেখ্য গাইবান্ধা সদর উপজেলার দক্ষিণ গিদারী বালিয়ার ছড়ায় মানস নদীতে কোটি টাকার উপরে ব্যয়ে ব্রীজটি তিন বছর আগে নির্মাণ কাজ শেষ হয়। শুধুমাত্র সংযোগ রাস্তার কারণে এতদিন ধরে ব্রীজটি দিয়ে মানুষ কিংবা যানবাহন চলাচল করতে পারছে না।

কয়েক মাস আগেও কমিউনিস্ট পার্টি ব্রীজটিতে সংযোগ রাস্তার দাবিতে মানববন্ধন করে। বিশ্বস্ত সূত্রে জানা যায় এ কাজের জন্য টেন্ডার হয়েছে। কিন্তু এখনো কোন ধরণের কাজ শুরু হয় নাই। এতে এলাকার মানুষের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

মুনিয়া

রংপুর

বন্ধুর বিশেষ অঙ্গ কেটে দেয়া সেই বেলালের মৃত্যু

Published

on

গাইবান্ধার সাঘাটা উপজেলায় বন্ধু সিরাজুল ইসলামের (২০) গোপন অঙ্গ কেটে ফেলার পর নিজের গোপন অঙ্গ কাটা সেই বেলাল হোসেন (২১) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।   গতকাল বুধবার সন্ধ্যার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। অপর আহত বন্ধু সিরাজুল ইসলাম একই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বৃহস্পতিবার (২০ জুন) সকাল সাড়ে দশটার দিকে সাঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  মমতাজুল হক বায়ান্ন টিভিকে বিষয়টি নিশ্চিত করছেন।

নিহত বেলাল হোসেন উপজেলার কামালেরপাড়া ইউনিয়নের সুজালপুর গ্রামের মফিজুল হক মফির ছেলে ও আহত সেরাজুল ইসলাম (১৯) পশ্চিম পবনতাইড় গ্রামের তোতা মিয়ার ছেলে।

এর আগে,গেলো ১৮ জুন দুপুরে সাঘাটার উপজেলার সুজালপুর গ্রামের নিজ বাড়িতে ব্লেড দিয়ে বন্ধু সেরাজুল ইসলামের গোপন অঙ্গ কেটে দেন বেলাল হোসেন। এই ঘটনার পর বিকেলের বেলাল হোসেন বাড়ির অদূরে মাটেলের বিল নামক স্থানে গিয়ে ধারালো ছুরি দিয়ে নিজেই তার গলা,পেট ও গোপন অঙ্গ কেটে গুরুত্বর আহত হন।

খোঁজ নিয়ে জানা যায়, বেলালের সঙ্গে সিরাজুলের দীর্ঘদিন ধরে বন্ধুত্ব চলে আসছিল। এরই মধ্যে বেলালের খালাতো বোনের সাথে সিরাজুলের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। বিষয়টি বেলাল জানতে পেরে গোপনে ক্ষুব্ধ হয়ে উঠেন। এরই একপর্যায়ে সিরাজুলকে ঈদের দাওয়াত দিয়ে বাড়িতে ডেকে আনেন বেলাল। তারপর ঘরে নিয়ে সিরাজুলের লিঙ্গ ব্লেড দিয়ে কেটে দেন।

Advertisement

সাঘাটা থানার ওসি জানান, নিহত বেলালের মরহেদ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে। সেখানে ময়নাতদন্ত সম্পন্ন করে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এই ঘটনায় আহত সিরাজুলের বাবা তোতা মিয়া থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

আই/এ

 

পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

কুড়িগ্রামে চোখ রাঙ্গাচ্ছে বন্যা

Published

on

কুড়িগ্রামে তিস্তা, দুধকুমার, ব্রহ্মপুত্র ও ধরলা নদীসহ  ১৬ নদীর  পানি বেড়েই চলছে। ধরলা নদীর পানি  বিপৎসীমার ২৩ সেন্টিমিটার ও তিস্তা নদীর পানি বিপৎসীমার ১৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে এসব নদ-নদীর অববাহিকার নিম্নাঞ্চল ও চরাঞ্চলের প্রায় শত শত পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। ভেঙে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। তলিয়ে গেছে বিভিন্ন কাচা সড়ক। ডুবে গেছে সবজি ক্ষেতসহ বিভিন্ন উঠতি ফসল।

বৃহস্পতিবার (২০ জুন) সকালে ধরলা নদীর পানি  তালুকশিমুল বাড়ি পয়েন্টে ২৩ সেন্টিমিটার  এবং তিস্তা নদীর পানি কাউনিয়া পয়েন্টে ১৬ সেন্টিমিটার বিপদসীমার উপর দিয়ে বইছে বলে বায়ান্ন টিভিকে বিষয়টি নিশ্চিত করেন কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী মোঃ রাকিবুল হাসান।

সদরের ঘোগাদহ ইউনিয়নের চর রসুলপুর এলাকার বাসিন্দা আফজাল হোসেন বলেন, কয়েকদিন থেকে পানি বারার কারণে আমার এখানে সেই নদী ভাঙছে। তাই বাড়ি ভেঙে অন্য স্থানে নিচ্ছি।

ব্রহ্মপুত্র নদের পানি বৃদ্ধি অব্যাহত থাকলেও এখনো বিপদসীমার সামান্য নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। এভাবে পানি বৃদ্ধি অব্যাহত থাকলে এসব নদ-নদীর পানিও বিপদসীমা অতিক্রম করার সম্ভাবনা রয়েছে।

জেলা পাউবোর নির্বাহী প্রকৌশলী জানান, আরও ২-৩ দিন নদ নদীগুলোর পানি বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে স্বল্প মেয়াদি বন্যা পরিস্থিতি সৃষ্টি হতে পারে। অন্যদিকে গুরুত্বপূর্ণ স্থাপনা যেসব এলাকায় রয়েছে সেখানে ভাঙন রোধে তাঁদের কাজ চলছে।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

তিস্তায় ২৬ যাত্রী নিয়ে নৌকাডুবি, শিশুর মরদেহ উদ্ধার

Published

on

কুড়িগ্রামের উলিপুরের সাদুয়া দামারহাট এলাকায় তিস্তা নদীতে নৌকাডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন সাত জন।

বুধবার (১৯ জুন) রাতে এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিখোঁজদের পরিচয় পাওয়া যায়নি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ইউনিয়নের পশ্চিম বজরা খামার ধামারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাছের খেয়াঘাট এলাকা থেকে খামার ধামারহাট এলাকার জয়নাল আবেদীনের পরিবার ও তাদের আত্নীয়স্বজন মিলে মোট ২৬ জন ব্যক্তি একটি নৌকায় উঠে। তাঁরা তিস্তার ওপারে রংপুর পীরগাছা উপজেলায় আলীবাবা থিম পার্ক এলাকায় জয়নাল আবেদীনের ছেলের শ্বশুরবাড়ীতে ঈদ পরবর্তী দাওয়াত খাইতে যাইতেছিল। কিন্তু নৌকাটি ঘাট থেকে ছেড়ে দেওয়ার কিছুদূরের মধ্যেই তিস্তার প্রবল স্রোতে উলটে গিয়ে ডুবে যায়। এসময় কয়েকজন সাঁতরে এবং কয়েকজনকে স্থানীয়রা নৌকায় করে উদ্ধার করে। পরে খবর পেয়ে উলিপুর ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধারে নামে। এসময় নদী থেকে উদ্ধার নয় জনকে হাসপাতেল পাঠানো হয় এবং একজন দুই বছরের শিশুর মৃত্যু লাশ উদ্ধার করা হয়। মৃত উদ্ধার ওই শিশুর নাম আয়শা(২)। সে আজিজুর রহমানের মেয়ে। এছাড়াও ওই নৌকাডুবির ঘটনায় জয়নাল আবেদীনের ভাগনা আনিছুর রহমান ও তাঁর স্ত্রী এবং একই পরিবারের চারজনসহ অন্তত ৮ জন নিখোঁজ রয়েছে।
স্থানীয় ইউপি বাসিন্দা ও উদ্ধার কর্মী মাহমুদুল হাসান সাগর বলেন, সন্ধ্যার দিকে খামার বজরা গ্রামের জয়নাল আবেদীনের পরিবারের ২৬ জন সদস্য ওপারে পীরগাছা উপজেলায় দাওয়াত খাইতে যাওয়ার সময় নৌকাডিবির ঘটনা ঘটে। পরে স্থানীয় বাসিন্দা ও ফায়ার সার্ভিসের চেষ্টায় ১৮ জনকে উদ্ধার করা হয়। এখন পর্যন্ত ৮ জন নিখোঁজ রয়েছে।
উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মর্তুজা বলেন, স্থানীয় বাসদিন্দা ও নৌকাডুবির ঘটনায় উদ্ধার যাত্রীদের মাধ্যমে জানা গেছে নৌকায় ২৬ জন যাত্রী ছিল। নদী থেকে এ পর্যন্ত ১৭ জন জীবিত ও একজন মৃত্ শিশুকে উদ্ধার করা হয়েছে। অন্তত ৮ জন যাত্রী নিখোঁজ আছে বলে স্থানীয়রা দাবী করছেন। আমরা উদ্ধার কার্যক্রম অব্যাহত রেখেছি।

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version