Connect with us

বাংলাদেশ

ভবানীপুরের ওপর নির্ভর করছে মমতার মুখ্যমন্ত্রিত্ব

Published

on

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদ ধরে রাখার জন্য সাংবিধানিক বাধ্যবাধকতার উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। রাজ্যটির দক্ষিণ কলকাতার ভবানীপুর আসন থেকে উপনির্বাচনে লড়ছেন তৃণমূল কংগ্রেসের এই শীর্ষ নেত্রী। নির্বাচনে মমতার বিপরীতে রয়েছেন বিজেপির প্রার্থী আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়াল।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, বৃহস্পতিবার সকালে নির্ধারিত সময়েই ভবানীপুরের শতভাগ কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে ওই আসনের সকল ভোট কেন্দ্রেই সিসিটিভি ক্যামেরা এবং মাইক্রো অবজারভার স্থাপন করা হয়েছে।

এছাড়া নিরাপত্তা নিশ্চিত করতে প্রায় সাড়ে তিন হাজার কেন্দ্রীয় বাহিনীও দায়িত্বপালন করছে ভবানীপুরের ভোট কেন্দ্রগুলোতে। একইসঙ্গে সকাল থেকেই ওই অসনের বিভিন্ন বুথে ঘুরছেন পুলিশ পর্যবেক্ষকরাও।

গোটা রাজ্যের নজর এখন ভবানীপুরের দিকে। সকাল ৭টা থেকে শুরু হয়েছে এই বিধানসভা আসনের উপনির্বাচন। রাজ্যের আরও দু’টি আসন— শমসেরগঞ্জ এবং জঙ্গিপুরেও বৃহস্পতিবার অনুষ্ঠিত হচ্ছে বিধানসভা ভোট। কিন্তু গুরুত্বের দিক থেকে মুর্শিদাবাদের শমসেরগঞ্জ বা জঙ্গিপুর ধারেকাছে নেই ভবানীপুরের।

দক্ষিণ কলকাতার এই আসনই ঠিক করে দেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্যমন্ত্রিত্বের ভবিষ্যৎ। ১০ বছর আগে প্রথমবার মুখ্যমন্ত্রী পদে বসার পর এই বিধানসভা আসন থেকেই জিতে প্রথম বিধানসভায় গিয়েছিলেন মমতা। তার আগে মমতা লোকসভার সাংসদ হিসেবে প্রতিনিধিত্ব করেছেন।

Advertisement

এদিকে বৃহস্পতিবারের নির্বাচনে মমতা যে জিতবেন, তা নিয়ে তৃণমূলের কোনো সংশয় নেই। কিন্তু তৃণমূল তথা মমতার কাছে এই লড়াই আরও গুরুত্বপূর্ণ ব্যবধানের কারণে। বিধানসভা ভোটে ভবানীপুর থেকে জিতেছিলেন তৃণমূলের প্রবীণ নেতা শোভনদেব চট্টোপাধ্যায়। মমতার জন্যই তিনি কেন্দ্রটি ছেড়ে দিয়েছেন।

শোভনদেবের জয়ের ব্যবধান ছিল ২৭ হাজারের কিছু বেশি। এই উপনির্বাচনে মমতার জয়ের ব্যবধান তার চেয়েও বেশি রাখতে চায় তৃণমূল। তবে পাশাপাশি তাদের মাথায় রাখতে হচ্ছে, উপনির্বাচনে এমনিতেই ভোট কম পড়ে। ভোট কম পড়লে জয়ের ব্যবধানও কম হবে। ফলে দিনের শেষ কত ভোট পড়ল, সেদিকেও নজর থাকবে শাসক এবং বিরোধী শিবিরের।

মমতার বিরুদ্ধে ভবানীপুরে বিজেপি প্রার্থী করেছে আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে। সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাসও পেশায় আইনজীবী। সব মিলিয়ে মোট ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন এই উপনির্বাচনে। শমসেরগঞ্জে প্রার্থীর সংখ্যা সাত, জঙ্গিপুরে নয় জন।

উল্লেখ্য, গত মার্চ এবং এপ্রিল মাসে আট দফায় ভারতের পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর গত ২ মে ফল প্রকাশ হয়। মমতার নেতৃত্বে তৃণমূল কংগ্রেস ২৯২ আসনের মধ্যে ২১৩টিতে জিতে বিপুল ভাবে ক্ষমতায় ফিরে আসে। কিন্তু নন্দীগ্রামে বিজেপির শুভেন্দু অধিকারীর কাছে সামান্য ভোটে হেরে যান মমতা।

এরপর গত ৫ মে মুখ্যমন্ত্রী পদে তৃতীয় বারের জন্য শপথ নেন মমতা। তবে মুখ্যমন্ত্রী থাকতে হলে পরবর্তী ছয় মাসের মধ্যে তাকে জিতে আসতে হবে বিধানসভায়। সেই কারণেই ভবানীপুর থেকে উপনির্বাচনে লড়ছেন  ‘ঘরের মেয়ে’।

Advertisement

মুক্তা মাহমুদ

ক্রিকেট

চতুর্থ ম্যাচেও বড় হার বাংলাদেশের মেয়েদের

Published

on

পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ম্যাচেও ভারতের বিপক্ষে বড় ব্যবধানে হারলো বাংলাদেশের মেয়েরা। সিলেটে বৃষ্টির কারণে ১৪ ওভারে নেমে আসা খেলায় ১২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে টাইগ্রেসরা থেমেছে ৬৮ রানেই। ৫৬ রানের বড় জয়ে ভারত এগিয়ে গেছে ৪-০ ব্যবধানে।

সোমবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৫ বলে ১ রান করে আউট হন মুর্শিদা খাতুন। আরেক ওপেনার দিলারা ফিরে যান ২৫ বলে করেছেন ২১ রান। তিনে নেমে ১৭ বলে ১৩ রান করেন রুবিয়া হায়দার। এছাড়া বাংলাদেশের আর কোন ব্যাটার তেমন রান তুলতে পারেনি। শেষ পর্যন্ত ১৪ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৬৪ রান তোলে বাংলাদেশ।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শেফালি ভার্মাকে ২ রানে ফিরিয়ে দেন শরিফা খাতুন। এরপর দায়ালান হেমালাথাকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকে স্মৃতি মানন্ধানা। তবে পাওয়ার প্লেতে শেষ না হতে মাঠে হানা দেয় বৃষ্টি। এতে কাটা পড়ে ম্যাচের ৬ ওভার।
বৃষ্টির পর খেলা শুরু হলে ১৪ বলে ২২ রান আউট হন হেমালাথা, ১৮ বলে ২২ রান করে তাকে সঙ্গ দেন স্মৃতি মান্ধানা।

এরপর রিচা ঘোষকে সঙ্গে নিয়ে ব্যাট চালাতে থাকেন অধিনায়ক হারমনপ্রীত কৌর। শেষ দিকে রিচা (২৪), হারমনপ্রীত (৩৯) এবং পূজা ভাস্তাকার ১ রান করে আউট হলে ৬ উইকেট হারিয়ে ১২২ রানের সংগ্রহ পায় ভারত।

 

Advertisement

এস

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

Published

on

কক্সবাজারের টেকনাফে রাগিব শাহরিয়ার মুরাদ (২৬) নামে এক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

সোমবার (৬ মে) বিকেলে বাহারছড়া ইউনিয়নের শামলাপুর বাজারে এই ঘটনা ঘটে। এই ঘটনায় নিহত মুরাদের বড় ভাই আব্দুল্লাহ আল মামুনও গুরুতর আহত হয়েছে। তাকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত মুরাদ টেকনাফের বাহারছড়া ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এবং কক্সবাজার সিটি কলেজের ছাত্র। মুরাদের বাবা মোহাম্মদ সাইফুল্লাহ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি।

নিহতের চাচা মিজবাউল আলম জানান, সোমবার বিকেলে উখিয়া জালিয়াপালং ইউনিয়নের ছেপটখালী এলাকার রফিক ও আদিল পূর্বপরিকল্পিতভাবে মুরাদকে বাজারে ডেকে নিয়ে গিয়ে ছুরিকাঘাত ও কুপিয়ে হত্যা করে। এসময় ভাইকে বাঁচাতে গেলে মামুনকেও কুপিয়ে আহত করা হয়।

তিনি বলেন, মীমাংসার কথা বলে মামুনকে বাজারে ডেকে নিয়ে গিয়েছিলো। বাজারে উপস্থিত হওয়ার সাথে সাথে পাশ্ববর্তী কামারের দোকান থেকে ধারালো দা দিয়ে কোপানো হয়। পরে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু বরণ করেন মুরাদ।

Advertisement

এ বিষয়ে কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. আশিকুর রহমান বলেন, মুরাদের গলায় ছুরিকাঘাত করা হয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।

টেকনাফ মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসমান গনী গণমাধ্যমে বলেন, দুর্বৃত্তের ছুরির আঘাতে ছাত্রলীগ নেতা নিহত হয়েছে। এ ঘটনার জড়িতদের আটকের চেষ্টা চলছে। তবে কী কারণে ঘটনা ঘটে সেটি জানতে পারেননি তিনি।

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

টেকনাফে আবারও মুহুর্মুহু বিস্ফোরণ, সীমান্তে অতিরিক্ত বিজিবি মোতায়েন

Published

on

কক্সবাজারের টেকনাফ সীমান্তের ওপারে অবস্থিত মিয়ানমারের রাখাইন থেকে আবারও বিস্ফোরণের বিকট শব্দ ভেসে আসছে। এর মধ্যে দুই দফায় মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) সদস্যরা পালিয়ে আশ্রয় গ্রহণ করেছেন বাংলাদেশে। গোলার শব্দে আতঙ্কিত হয়ে পড়ছেন এপারের স্থানীয় বাসিন্দারা।

সোমবার (৬ মে) সকাল থেকে বিকাল পর্যন্ত টেকনাফের হ্নীলা ও সাবরাং, শাহপরীর দ্বীপ সীমান্তসহ পৌরসভার বিভিন্ন এলাকায় বিস্ফোরণের এ শব্দ শোনা গেছে।

জানা গেছে, মিয়ানমারের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠি আরাকান আর্মি (এএ) ও আরও একটি বিদ্রোহী গ্রুপের সঙ্গে দেশটির ক্ষমতাসীন জান্তা বাহিনীর তুমুল সংঘর্ষ চলছে। এলাকার নিয়ন্ত্রণ নিয়ে প্রবল গুলি ও গোলাবর্ষণ চলছে একে অপরের মধ্যে। বিগত এক বছরে কয়েক দফা সীমান্তে উত্তপ্ত অবস্থা সৃষ্টি হওয়ার পর মাঝে পরিস্থিতি কিছুটা ঠাণ্ডা হয়েছিল। কিন্তু গত দুয়েক দিন ধরে আবার নতুন করে অস্থির হয়ে উঠেছে সীমান্তের পরিস্থিতি। ওপার থেকে ভেসে আসছে বিস্ফোরণের বিকট শব্দ এবং দুই দফায় মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) সদস্যরা পালিয়ে আশ্রয় গ্রহণ করেছেন বাংলাদেশে। এমন পরিস্থিতিতে টেকনাফের বাসিন্দাদের মধ্যে নতুন করে দেখা দিয়েছে আতঙ্ক।

আমিরুল ইসলাম নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, কিছুদিন সীমান্ত পরিস্থিতি স্বাভাবিক ছিল। আবারও নতুন করে ওপারে মিয়ানমারে গোলার শব্দে এপার কেঁপে উঠছে। সকাল থেকে বিকাল পর্যন্ত বিস্ফোরণের বিকট শব্দ শোনা যাচ্ছে।

সাবরাং ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুস সালাম বলেন, মিয়ানমারের রাখাইন রাজ্যে গোলাগুলির শব্দে আতঙ্ক বিরাজ করছে স্থানীয়দের মধ্যে। এ পরিস্থিতে নাফ নদীর সীমান্তে আইনপ্রয়োগকারী সংস্থাগুলো সতর্ক অবস্থানে রয়েছে।

Advertisement

এ বিষয়ে জানতে চাইলে কোস্টগার্ড চট্টগ্রাম পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট তাহসিন রহমান বলেন, মিয়ানমার থেকে পালিয়ে আসা ৮৮ জন বিজিপি সদস্যকে বিজিবির কাছে হস্তান্তর করা হয়েছে। সীমান্তে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত আছে কোস্টগার্ড।

টেকনাফ ব্যাটালিয়ন (বিজিবি-২) অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, রাখাইনের সংঘাত মিয়ানমারের অভ্যন্তরীণ বিষয়। তবে সংঘাতের জেরে যেন রোহিঙ্গা বা অন্য কোনো গোষ্ঠী বাংলাদেশে ঢুকতে না পারে সেজন্য নাফ নদী ও সীমান্তে অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে।

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

অপরাধ3 mins ago

ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

কক্সবাজারের টেকনাফে রাগিব শাহরিয়ার মুরাদ (২৬) নামে এক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার (৬ মে) বিকেলে বাহারছড়া ইউনিয়নের...

অপরাধ27 mins ago

টেকনাফে আবারও মুহুর্মুহু বিস্ফোরণ, সীমান্তে অতিরিক্ত বিজিবি মোতায়েন

কক্সবাজারের টেকনাফ সীমান্তের ওপারে অবস্থিত মিয়ানমারের রাখাইন থেকে আবারও বিস্ফোরণের বিকট শব্দ ভেসে আসছে। এর মধ্যে দুই দফায় মিয়ানমার সীমান্তরক্ষী...

জাতীয়40 mins ago

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা নিয়ে যা জানালেন মন্ত্রী

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা আপাতত বাড়ানোর কোনো সিদ্ধান্ত সরকারের নেই। আগামীতে বাড়াবো কি বাড়াবো না; আর বাড়ালে ভালো হবে কি...

জাতীয়1 hour ago

১০০ টাকায় সয়াবিন তেল বিক্রি করবে টিসিবি

আগামীকাল মঙ্গলবার (৭ মে) থেকে ১০০ টাকা লিটারে বোতলজাত সয়াবিন তেল এবং প্রতি কেজি ৬০ টাকায় মসুর ডাল বিক্রি করবে...

জাতীয়2 hours ago

১৪ দিন বৈধ আগ্নেয়াস্ত্র বহন-প্রদর্শনেও নিষেধাজ্ঞা 

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে ১৪ দিনের জন্য বৈধ আগ্নেয়াস্ত্র বহন ও প্রদর্শনের ওপর নিষেধাজ্ঞা জারি...

জাতীয়4 hours ago

১৪১ উপজেলায় ৮ মে সাধারণ ছুটি

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোট উপলক্ষ্যে আগামী ৮ মে (বুধবার) সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। সোমবার (৬ মে) জনপ্রশাসন...

জাতীয়4 hours ago

উপজেলা পরিষদ নির্বাচন: ৩ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

আগামী বুধবার (৮ মে) অনুষ্ঠেয় ষষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচন কেন্দ্র করে তিন দিন মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে...

জাতীয়4 hours ago

‘বর্ণাঢ্য আয়োজনে হীরক জয়ন্তী পালন করতে চায় আওয়ামী লীগ’

বিরাট উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ২৩ জুন ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী হীরক জয়ন্তী পালন করবো। আমরা ব্যাপকভাবে পালন করার চিন্তা ভাবনা করছি। এটা...

আবহাওয়া5 hours ago

ধেয়ে আসছে ৮০ কিমি বেগে ঝড়

ঢাকাসহ দেশের ১২ জেলার ওপর দিয়ে রাতে ৮০ কিমি বেগে ঝড় বয়ে যাবে। সোমবার (৬ মে) বিকেলে দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর...

জাতীয়5 hours ago

উপজেলা নির্বাচনে যেসব চেয়ারম্যান প্রার্থী মন্ত্রী-এমপিদের স্বজন

আগামী ৮ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপ। এ নির্বাচনে এবার চেয়ারম্যান পদে লড়ছেন এমন ১৩ জন...

Advertisement
ক্রিকেট5 seconds ago

চতুর্থ ম্যাচেও বড় হার বাংলাদেশের মেয়েদের

অপরাধ3 mins ago

ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

অপরাধ27 mins ago

টেকনাফে আবারও মুহুর্মুহু বিস্ফোরণ, সীমান্তে অতিরিক্ত বিজিবি মোতায়েন

আন্তর্জাতিক36 mins ago

তিন ভারতীয় নাগিরক আটক, যুদ্ধাংদেহী মনোভাবে ভারত-কানাডা!

জাতীয়40 mins ago

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা নিয়ে যা জানালেন মন্ত্রী

জাতীয়1 hour ago

১০০ টাকায় সয়াবিন তেল বিক্রি করবে টিসিবি

বলিউড2 hours ago

ভাই-বোনেরা গাঁজা একদম ছুবে না: হানি সিং

আন্তর্জাতিক2 hours ago

হঠাৎ কেন ইসরাইলে অস্ত্র সরবারহ স্থগিত করলো যুক্তরাষ্ট্র?

ক্যাম্পাস2 hours ago

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে দিতে হবে ডোপ টেস্ট

আন্তর্জাতিক2 hours ago

যে কারণে পারমাণবিক অস্ত্রের মহড়া চালাবে রাশিয়া   

আন্তর্জাতিক4 days ago

যৌন সম্পর্কের বদলে দেয়া হবে বেশি নম্বর!

তথ্য-প্রযুক্তি3 days ago

গ্রাহকদের দাবির মুখে সিদ্ধান্ত বদলালো জিপি

ঢাকা6 days ago

টয়লেটে ৯ মাস ধরে আটক থাকা যুবক উদ্ধার

ঢালিউড4 days ago

‘আমার আচরণে শাকিবের পরিবার এমন সিদ্ধান্ত নেবে, বিশ্বাস করি না’

অপরাধ5 days ago

শিশুকে ধর্ষণ-হত্যার বর্ণনা দিতে গিয়ে অশ্রুসিক্ত র‍্যাব কর্মকর্তা

ঢালিউড4 days ago

শাকিবের বিয়ে: পরিবারের সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

পরামর্শ4 days ago

পুনরায় গরম করলে যে ৭ খাবার হয় ‘বিষাক্ত’

দেশজুড়ে5 days ago

‘মাও বোঝেনি আমাকে’ লিখে ছাত্রীর আত্মহত্যা

বাংলাদেশ2 days ago

স্কুলে দেরিতে আসায় শিক্ষিকাকে ঘুষি মারলেন অধ্যক্ষ

ঢালিউড4 days ago

শাকিব খানের ‘মায়া’য় কেন ইধিকা! যা বললেন পূজা চেরী

উত্তর আমেরিকা2 weeks ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

আইন-বিচার2 weeks ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি2 months ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক : সৈয়দ আশিক রহমান

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বেঙ্গল টেলিভিশন লিমিটেড , ৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২১৫
ফোন : 01878-184154, ই-মেইল : contact.bayannotv@gmail.com
© 2023 bayanno.tv

কারিগরি সহায়তায়
Exit mobile version