Connect with us

রাজশাহী

রাবিতে ভর্তি যুদ্ধ শুরু

Published

on

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সি ইউনিটের (বিজ্ঞান অনুষদভূক্ত) পরীক্ষা দিয়ে শুরু হলো ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষা। প্রথম দিন আজ সোমবার সকাল সাড়ে ৯টায় পরীক্ষা শুরু হয়। চলে সাড়ে ১০টা পর্যন্ত। আগামী তিনদিন রাবিতে ভর্তি পরীক্ষা চলবে।

এবার ভর্তি পরীক্ষায় ৪ হাজার ১৯১টি আসনের বিপরীতে পরীক্ষা দিচ্ছেন ১ লাখ ২৭ হাজার ৬৪৭ ভর্তিচ্ছু। মোট ৩টি ইউনিটে প্রতিদিন ৩ শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা, দুপুর ১২টা থেকে ১টা ও বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত এ পরীক্ষা নেয়া হবে।

আজ প্রথম দিন সি ইউনিট (বিজ্ঞান) আগামীকাল ৫ অক্টোবর ‘এ’ ইউনিট (মানবিক) ও ৬ অক্টোবর ‘বি’ ইউনিট (বাণিজ্য) বিভাগে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার প্রতিটি আসনের বিপরীতে লড়ছেন প্রায় ৩১ জন ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী।

এবার ‘এ’ ইউনিটের আসন সংখ্যা ২০১৯টি, ‘বি’ ইউনিটে ৫৬০টি ও ‘সি’ ইউনিটের আসন ১৬১২টি। ‘এ’ ইউনিটে ৪৩ হাজার ৫৫৮ জন, ‘বি’ ইউনিটে ৩৯ হাজার ৮৯৫জন ও ‘সি’ ইউনিটে ৪৪ হাজার ১৯৪ জন শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছেন।

ভর্তি পরীক্ষা উপলক্ষে ইতোমধ্যে রাবি কর্তৃপক্ষ সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। সম্পন্ন স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে ৩০মিনিট আগে শিক্ষার্থীদের পরীক্ষার রুমে প্রবেশ করানো হয়। নিরাপত্তার জন্যও রাবিতে অতিরিক্ত পুলিশ ও স্বেচ্ছাসেবী রাখা হয়েছে। এবার দুরদুরান্ত থেকে আসা মেয়ে শিক্ষার্থীরা রাবির হলেই ভাড়া দিয়ে থাকার সুযোগ পাচ্ছেন। তবে ছেলে শিক্ষার্থীরা রাজশাহীর বিভিন্ন ছাত্রবাস, হোস্টেল, আত্মীয় স্বজনদের বাড়িতে থেকে পরীক্ষায় অংশ নিচ্ছেন।

Advertisement

এদিকে পরীক্ষা শুরুর পর রাবির উপাচার্য গোলাম সাব্বির সাত্তার পরীক্ষা কেন্দ্র পরীদর্শন করেন। 

 

অপরাধ

রাজশাহীতে মাদকসহ চার কারবারি গ্রেপ্তার

Published

on

রাজশাহী র‌্যাব-৫ এর একটি দল অভিযানে চালিয়ে বিভিন্ন ধরনের মাদকদ্রব্যসহ চার মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে। এ সময় জব্দকৃত মাদকদ্রব্যের মধ্যে রয়েছে ৪ পুরিয়া হেরোইন, ১০ পিস ইয়াবা ট্যাবলেট ও ৭ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট।

সোমবার (৩ জুন) বেলা ১১টার দিকে নগরীর শহিদ কামরুজ্জামান স্টেডিয়ামের ২নং গেটের পাশে অভিযান চালিয়ে মাদকদ্রব্য উদ্ধার ও মাদক কারবারিদের গ্রেপ্তার করে র‌্যাব

গ্রেপ্তারকৃতরা হলো- রাজশাহী নগরীর তেরখাদিয়া এলাকার মমতাজ আলির ছেলে রাব্বি (২৬) একই এলাকার হাকিমের ছেলে তুষার আলী (২৫), বিলসিমলা এলাকার ইমান আলির ছেলে মেহেদি হাসান (২৬) ও তেরখাদিয়া এলাকার জমসেদ আলির ছেলে হাবিবু রহমান (৩৭)।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল রাজশাহী নগরীর শহিদ কামরুজ্জামান স্টেডিয়ামের ২ নং গেটের পাশে অভিযান চালায়। এসময় সন্দেহভাজন হিসাবে ওই চারজনকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে তাদের কাছে তল্লাশি চালিয়ে উপরিউক্ত মাদকদ্রব্য উদ্ধার হয়।

গ্রেপ্তারের পর র‌্যাবের জিজ্ঞাসাবাদে স্বীকার করে পরস্পর যোগসাজশে গাঁজা হেরোইন, ইয়াবা ও ট্যাপেন্টাডল বিক্রি করে আসছিল তারা। পরে তাদের নগরীর রাজপাড়া থানায় সোপর্দ করে মামলা দায়ের করা হয়েছে।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

রাজশাহী

স্ত্রী-সন্তানের গলাকাটা লাশ উদ্ধার, স্বামী আটক

Published

on

বগুড়ায় বনানী এলাকায় এলাকার শুভেচ্ছা নামের একটি আবাসিক আবাসিক হোটেল থেকে স্ত্রী ও সন্তানের গলা কাটা লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় স্বামী আজিজুল হককে আটক করেছে পুলিশ।

রোববার (২ জুন) বেলা ১২টার দিকে ওই হোটেলের ৩০১ নম্বর কক্ষ থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। হোটেল কর্তৃপক্ষের সন্দেহ হলে পুলিশে খবর দেয়। এরপর পুলিশ আজিজুলকে আটক করে।

পুলিশ জানায়, আটক আজিজুলের বাড়ি বগুড়ার ধুনটে। আর শ্বশুরবাড়ি বগুড়া শহরে। স্ত্রী-সন্তানদের শপিং করে দেয়ার কথা বলে শহরের বনানী মোড় এলাকার শুভেচ্ছা আবাসিক হোটেলে ওঠেন আজিজুল। হোটেল ভাড়া নেয়ার সময় তিনি নিজের ছদ্মনাম ব্যবহার করেন।

পুলিশ আরও জানায়, পূর্বপরিকল্পনা মতো দাম্পত্য কলহের জেরে স্ত্রী-সন্তানদের হত্যা করেন আজিজুল। এরমধ্যে, দেড় বছর বয়সী শিশুর বিচ্ছিন্ন মাথা হোটেলের পাশে করতোয়া নদীতে ফেলে দেন।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

রাজশাহী

ইজিবাইক চালকের ছদ্মবেশে অস্ত্র ব্যবসা, অবশেষে গ্রেপ্তার

Published

on

ইজিবাইক চালানোর আড়ালে অস্ত্র ব্যবসায় জড়িত থাকার অভিযোগে রাকিবুল ইসলাম (২৩) নামের এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় তার কাছ থেকে দুটি ওয়ান শুটারগান,   দুই কেজি ২০০ গ্রাম গান পাউডার,একটি ইজিবাইক,একটি মোবাইলফোন ও সিমকার্ড জব্দ করা হয়।

শনিবার (১ জুন) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে র‍্যাব ৫।

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ এর একটি দল দামকুড়া থানার নতুন কসবা আন্ধারকোটা মোড়ে চেকপোস্ট বসায়। ইজিবাইক ওই চেকপোস্টে পৌঁছালে চালক রাকিবুলকে আটক করা হয়।

আটকের পর জিজ্ঞাসাবাদে রাকিবুল জানান, তিনি পেশায় ইজিবাইকচালক হলেও এর আড়ালে অস্ত্রের কারবার করেন। এটাই তার মূল পেশা। ইজিবাইক চালান মানুষের দৃষ্টি আড়াল করতে। তিনি দীর্ঘদিন ধরে সীমান্তবর্তী অজ্ঞাত স্থান থেকে অস্ত্র-গুলি ও বিস্ফোরকদ্রব্য সংগ্রহ করেন এবং রাজশাহীসহ বিভিন্ন এলাকার অস্ত্র ব্যবসায়ীদের কাছে সেগুলো বিক্রি করে আসছেন।

প্রসঙ্গত, জিজ্ঞাসাবাদ শেষে রাকিবুলকে শনিবার দুপুরে দামকুড়া থানায় সোপর্দ করা হয়েছে। থানায় তার নামে অস্ত্র ও বিস্ফোরক আইনে থানায় মামলা দায়ের করা হয়েছে।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version