Connect with us

অপরাধ

ভুয়া অতিরিক্ত সচিব গ্রেফতার

Published

on

প্রতারণার করে কোটি কোটি হাতিয়ে নেয়ার অভিযোগে আব্দুল কাদের নামে একজনকে স্ত্রী ও তিন সহযোগীসহ গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এসব অর্থ দিয়ে একাধিক বিলাসবহুল ফ্ল্যাট গাজীপুরে ৮ বিঘার বাগানবাড়িসহ অঢেল সম্পদ গড়ে তুলেছেন তিনি।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আকতার জানিয়েছেন, গ্রেফতারকৃতের নাম আব্দুল কাদের মাঝি। স্কুলের গন্ডি পার হতে পারেনি। নিজেকে পরিচয় দিতেন অতিরিক্ত সচিব হিসেবে। কোটি টাকার গাড়িতে জনপ্রশাসনের স্টিকার লাগিয়ে অনায়াসে প্রবেশ করতেন সচিবালয়ে।

কখনো কখনো নিজেকে সততা প্রোপার্টিজ লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক পরিচয় দেন । নিজেকে কথিত আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বাংলাদেশী ব্যবসায়ী মুসা বিন শমসেরের প্রতিষ্ঠানের লিগ্যাল অ্যাডভাইজার বলেও পরিচয় দেন।

সব সময়ই আভিজাত্যের ভাব নিয়ে চলাচল করতেন। এমন ভাওতাবাজির এর আড়ালে প্রতারণার বিশাল নেটওয়ার্ক গড়ে তুলেছেন তিনি। ২০ কোটি ৩০ কোটিরও বেশী টাকার সরকারী টেন্ডার পাইয়ে দেয়া , চাকরি দেয়ার নামে সহজ সরল মানুষদের কাছ থেকে হাতিয়ে নিয়েছেন কোটি কোটি টাকা। এমন অভিযোগ পেয়ে গেল বৃহস্পতিবার (৭ অক্টোবর) গুলশান এলাকা থেকে তাকে গ্রেফতার করে গোয়েন্দারা।

পুলিশ জানিয়েছে, ২০০৪ সাল থেকে প্রতারণা করেন কাদের। ইতোমধ্যে কয়েকবার গ্রেপ্তার হলেও জামিনে মুক্তি পেয়ে আবারো অপকর্ম করতে থাকে।

Advertisement

কাদেরের বিরুদ্ধে রাজধানীর তেজগাঁও এবং পল্লবী থানায় দুটি মামলা দায়ের করা হযেছে। কাদেরের অপকর্মের সঙ্গে আরো কেউ জড়িত আছে কিনা ক্ষতিয়ে দেখছেন গোয়েন্দারা।

অপরাধ

বেনজীরকে সময় দিলো দুদক

Published

on

সাবেক আইজিপি বেনজীর আহমেদকে ফের তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামী ২৩ জুন তাকে জিজ্ঞাসাবাদের জন্য দিন ধার্য করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুন) বিকেলে দুদকের প্রধান কার্যালয়ে এ তথ্য জানান সংস্থাটির সচিব খোরশেদা ইয়াসমীন।

খোরশেদা ইয়াসমীন বলেন, দুদক তলব করলেও শুনানিতে অনুপস্থিত থাকায় আগামী ২৩ জুন নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। অর্থাৎ দুদকে হাজির হতে ১৭ দিন সময় পেলেন সাবেক আইজিপি বেনজীর আহমেদ।

গেলো ২৮ মে বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়। দুদকের পাঠানো নোটিশে বেনজীরকে ৬ জুন এবং তার স্ত্রী ও সন্তানদের ৯ জুন দুদকে হাজির হয়ে বক্তব্য দিতে বলা হয়।

বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের নামে গোপালগঞ্জ, মাদারীপুর, ঢাকাসহ কয়েকটি জেলায় ৬২১ বিঘা জমি, ঢাকার গুলশানে ৪টি ফ্ল্যাট, ৩৩টি ব্যাংক হিসাব, ১৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ৩টি বিও হিসাব (শেয়ার ব্যবসা করার বেনিফিশিয়ারি ওনার্স অ্যাকাউন্ট) এবং ৩০ লাখ টাকার সঞ্চয়পত্রের সন্ধান পেয়েছে দুদক। দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এসব সম্পদ জব্দ করার আদেশ দেন আদালত।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

ট্রেনে একযাত্রীর কিল-ঘুষিতে অপর যাত্রীর মৃত্যু

Published

on

নরসিংদীর রেলওয়ে স্টেশনে ট্রেনের ভিতর জানালার পাশে দাঁড়ানো নিয়ে তর্কের জেরে এক যাত্রীর এলোপাথাড়ি কিল-ঘুষিতে ঝুমুর কান্তি বাউল (৫২) নামে অপর এক যাত্রী নিহত হয়েছেন।

আজ বৃহস্পতিবার (৬ জুন) সকালে নরসিংদী রেলস্টেশনের চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী ঢাকা মেইল ট্রেনের ভেতরে এই ঘটনা ঘটে। এই ঘটনায় অভিযুক্ত যাত্রীকে ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে গ্রেপ্তার করে রেলওয়ে পুলিশ।

নিহত যাত্রীর ঝুমুর কান্তি বাউল নরসিংদী শহরের বীরপুরের এলাকার প্রত্যুত কুমার বাউলের ছেলে। তিনি ঢাকার একটি গার্মেন্টসে চাকরি করতেন। প্রতিদিনের মত বৃহস্পতিবার সকালেও তিনি ঢাকায় যাচ্ছিলেন। অপরদিকে অভিযুক্ত যাত্রী চট্টগ্রামের সীতাকুণ্ডের মৃত হাফেজ মিয়ার ছেলে মনজুর আহমেদ (৫৫)।

ট্রেন যাত্রীরা জানান, বুধবার রাত সাড়ে ১০টায় চট্টগ্রাম থেকে ঢাকা অভিমুখী ঢাকা মেইল ট্রেনটি ছেড়ে আসে। পরে বৃহস্পতিবার সকাল ৬টা ২৫ মিনিটের দিকে ট্রেনটি নরসিংদী রেলস্টেশনে যাত্রাবিরতি দেয়। এসময় ঝুমুর কান্তি বাউল নরসিংদী থেকে ট্রেনের পেছনে বগিতে উঠেন। ট্রেনে উঠে তিনি জানালার পাশে দাঁড়াতে চাইলে সিটে থাকা মনজুর নামে আরেক যাত্রী তাকে সেখানে দাঁড়াতে বাঁধা দেয়। এই নিয়ে দু’জনের মধ্যে কথাকাটির এক পর্যায়ে সিটে বসা মনজুর ঝুমুর বাউলকে জানালার পাশ থেকে সরিয়ে দিতে তাকে ধাক্কা মেরে ফেলে দেয়। ঝুমুর বাউল উঠে দাঁড়িয়ে ধাক্কা মারলে সে কথা জানতে চাইলে মনজুর ক্ষেপে গিয়ে তাকে এলোপাথাড়ি কিল-ঘুষি মারতে থাকে। এতে ঘটনাস্থলেই গুরুতর আহত হন ঝুমুর বাউল।

পরে অন্য যাত্রীরা তাকে উদ্ধার করে ট্রেন থেকে নামিয়ে দিলে রেলওয়ে স্টেশনে উপস্থিত লোকজন তাকে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

Advertisement

এদিকে ট্রেনটি সকাল ৬টা ৩৪ মিনিটে নরসিংদী রেলস্টেশন ছেড়ে আসলে অভিযুক্ত যাত্রীও সেই ট্রেনে চড়ে কমলাপুর রেলস্টেশনে পৌঁছায়। এর আগেই যাত্রীরা বিভিন্ন গ্রুপে অভিযুক্ত ব্যক্তির ছবি প্রকাশ করলে তা কমলাপুর রেলওয়ে পুলিশের নজরে আসে। পরে ট্রেনের ভেতর থেকে সকাল সাড়ে ৮টায় তাকে গ্রেপ্তার করে রেলওয়ে পুলিশ।

নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক মোহাম্মদ শহিদুল্লাহ (হিরো) ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার সময় ফাঁড়িতে ছিলাম। স্থানীয়রা আহত ঝুমুর বাউলকে উদ্ধার করে সদর হাসপাতাল নেয়ার পথে তিনি মারা গেলে মরদেহ বীরপুরস্থ তার বাড়িতে নিয়ে যায়। পরে ময়না তদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হবে।

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২২  

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ২২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুন) সকালে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

ডিএমপি পক্ষ থেকে বলা হয়, ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে বুধবার (৫ জুন) সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।

এ সময় ২০২৭ পিস ইয়াবা, ১৮০ গ্রাম হেরোইন, ১৯ কেজি ২০১ গ্রাম গাঁজা ও ২ বোতল বিদেশী মদ উদ্ধার করা হয়।

গ্রেপ্তারদের বিরুদ্ধে ডিএমপির সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৬টি মামলা রুজু হয়েছে।

Advertisement

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version