Connect with us

ক্রিকেট

ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের গোলে শীর্ষস্থান অক্ষুণ্ণ আর্সেনালের

Published

on

ইংলিশ প্রিমিয়ার লিগে ব্রাজিলিয়ান তরুণ ফরোয়ার্ড গাব্রিয়েল মার্টিনেলির একমাত্র গোলে লিস্টার সিটির বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে আর্সেনাল। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে মিকেল আর্তেতার দল।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) কিং পাওয়ার স্টেডিয়ামে লেস্টার সিটির মুখোমুখি হয় আর্সেনাল। প্রথমার্ধে ত্রসার গোল ভিএআর’র বিতর্কিত সিদ্ধান্তের কারণে বাতিল হয়ে যায়।

সাকার নেওয়া কর্নার কিক সুইং করে ভেতরে ঢোকে। সেটি পাঞ্চ করে সরিয়ে দেন লেস্টারের গোলকিপার ওয়ার্ড। বল গিয়ে পড়ে গ্রানিত জাকার পায়ে। তিনি পাস বাড়ান ত্রসারকে। দুর্দান্ত এক শটে বল জালে পাঠান বেলজিয়ামের ফরোয়ার্ড। কিন্তু ভিএআরের সাহায্য নিয়ে রেফারি জানান গোলের আগে বেন হোয়াইট লিস্টার গোলরক্ষক ড্যানি ওয়ার্ডকে ফাউল করেছেন।

দ্বিতীয়ার্ধ শুরুর ৪৬ মিনিটে আর্সেনালকে এগিয়ে দেওয়া গোলটি দুর্দান্ত এক কোনাকুনি শটে জালে জড়ান মার্টিনেলি। ত্রসার বাড়ানো পাসে ঠান্ডা মাথায় আর্সেনালকে এগিয়ে দিতে কোন ভুল করেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

এ জয়ে ২৪ ম্যাচ খেলে শীর্ষে থাকা আর্সেনালের পয়েন্ট ৫৭। ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচ খেলে ৪৯ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের অবস্থান তৃতীয়।

Advertisement

ক্রিকেট

দল বাড়তে যাচ্ছে পিএসএলে

Published

on

পাকিস্তান প্রিমিয়ার লিগের (পিএসএল) ২০২৬ আসর থেকে নতুন দুই দল যুক্ত হচ্ছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। আগামী বছরের আসরটি হতে যাচ্ছে শেষ ৬ দলের টুর্নামেন্ট।

পিএসএল নিয়মিত এগিয়ে যাচ্ছে। এর উন্নতি ভোগ করছে পাকিস্তান ক্রিকেট। ফলে আরও বেশি ছড়িয়ে দেওয়ার জন্য দল বাড়ানোর প্রতি যোগ দিয়েছে পিএসএল ও পিসবি প্রশাসন। পিএসএল এর সাথে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী আসর একসাথে হতে যাচ্ছে। পিসিবি মনে করছে, এটা ক্রিকেটের জন্য ভালো।

পিএসএল জানিয়েছে, তারা এক দলের খেলোয়াড় থেকে অন্য দলের খেলোয়াড়ের ‘ডিরেক্ট সাইনিং’ নীতিতে আসতে চায়। অন্যদিকে ভেন্যু হিসেবে পেশওয়ার ও কোয়েটাকে সম্ভাব্য ভেন্যু হিসেবে পিএসএলে আনতে চায় পিসিবি। এই দুই ভেন্যুতে ২০২৪-২৫ ঘরোয়া লিগ করার সম্ভাবনাও রয়েছে।

 

এম/এইচ

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

নাইট রাইডার্সের সাথে যুক্ত হলেন সাকিব

Published

on

নাইট রাইডার্স- দলটির সাথে সাকিব আল হাসানের সম্পর্ক পুরোনো। আরো খোলাসা করে বললে কোলকাতা নাইট রাইডার্স। শাহরুখ খানের মালিকানায় আইপিএল খেলে থাকে দলটি। অন্যান্য লিগেও শাহরুখের মালিকানায় দল রয়েছে। আমেরিকার মেজর লিগ ক্রিকেটে (এমএলসি) লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স নামে যে দল আছে, সেখানে যোগ দিয়েছেন সাকিব।

এমএলসি’র পরবর্তী আসর খেলার কথা রয়েছে সাকিবের। যেখানে শাহরুখের মালিকানায় থাকা লস অ্যাঞ্জেলসে যুক্ত হলেন এই বাংলাদেশি অলরাউন্ডার। আজ (শুক্রবার) নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দিয়েছে এই ফ্র্যাঞ্চাইজি। যেখানে তারা লিখেছে, “আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে সাকিব আল হাসান এলএ নাইট রাইডার্সের সাথে ২০২৪ মেজর লিগ ক্রিকেটের জন্য যুক্ত হচ্ছেন। শীঘ্রই দেখা হচ্ছে, সাকিব।”

নাইট রাইডার্স গ্রুপ থেকে একটি বিবৃতি দেওয়া হয়েছে। যেখানে বলা হয়, “সাকিব, অবশ্যই নাইট রাইডার্স পরিবারের সাথে একটা লম্বা সময় ধরে সম্পর্ক আছে তার। এরমধ্যে আছে ২০১২ ও ২০১৪ সালের দুই শিরোপা-জয়ী বছর।”

“এই জুলাইয়ে, বেগুনি ও সোনালী রঙের জার্সিতে আবারও তাকে দেখার জন্য আমরা আর অপেক্ষা করতে পারছি না।”

Advertisement

মেজর লিগ ক্রিকেটের দ্বিতীয় মৌসুম আগামী জুনের ৫ তারিখ শুরু হচ্ছে। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে জুলাইয়ের ২৯ তারিখ।

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

বিশ্বকাপে ভারতের বিপক্ষে আমিরকে চান মিসবাহ

Published

on

মোহাম্মদ আমির আবারও ফিরেছেন পাকিস্তান দলে। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানে আমিরের অভিজ্ঞতা কাজে লাগাতে চাইবে পাকিস্তান। দলটির সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হক সম্প্রতি এই পেসারের উপর ভরসা রেখে আলোচনা করেছেন। বিশেষ করে ভারতের বিপক্ষে ম্যাচে আমিরকে চান তিনি।

সম্প্রতি স্টার স্পোর্টস এর ‘প্রেস রুম শো’তে কথা বলেন মিসবাহ। যেখানে তিনি স্মরণ করেন ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির কথা। এই সাবেক ক্রিকেটার স্বীকার করেছেন, আমির হয়তো আগের মতো পেস বা সেই আক্রমণাত্মক জায়গা থেকে ডেলিভার করতে পারবেন না- তবে সাম্প্রতিক সময়ের পারফরম্যান্স নিয়ে সন্তোষের জায়গা দেখছেন তিনি।

“আমি কথা বলবো ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে। যে মোহাম্মদ আমিরকে আমরা তখন দেখেছি এবং এখন আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে যাকে দেখবো।”

“আমরা অবশ্যই ভিন্ন কিছু দেখবো তখনকার সময় থেকে। আগে তার আরো বেশি পেস ছিল, সুইং ছিল, জিপ ছিল- এখন সেটা তার চেয়ে কিছুটা কম।”

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ম্যাচে দারুণ এক স্পেল করেন আমির। ভারতের বিপক্ষে সেই ম্যাচে রোহিত শর্মা, শিখর ধাওয়ান ও ভিরাট কোহলির উইকেট তুলে নেন এই পেসার। ম্যাচটি ১৮০ রান জিতেছিল পাকিস্তান।

Advertisement

ভারত-পাকিস্তান ম্যাচে আলাদা চাপ থাকে। মিসবাহ সে প্রসঙ্গ তুলেছেন। সেই চাপ সামলানোর মতো ক্ষমতা সব খেলোয়াড়দের থাকে না। যেখানে আমিরকে আলাদা করতে পারেন এই সাবেক অধিনায়ক। তিনি বলেন, “কিন্তু আমরা আমিরের মধ্যে কী দেখি, সে আউটসাইড অফ স্টাম্পে স্লোয়ার দিচ্ছে, ইয়র্কার করছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ যে ব্যাপার, ভারতের মতো বড় ম্যাচে চাপ সামলানো। যেখানে আপনি আগে ভালো পারফর্ম করেছেন। গুরুত্বপূর্ণ জায়গায় ম্যাচ জিতিয়েছেন, বড় ব্যাটসম্যানদের বল করেছেন। এটাই ভারত বনাম পাকিস্তান ম্যাচে আমিরের একটি গুরুত্বপূর্ণ জায়গা এবং অন্যান্য ম্যাচগুলোর জন্যেও।”

আমির ভারতের বিপক্ষে এখন পর্যন্ত ২ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ৪ উইকেট সংগ্রহ করেন। দুই দল আগামী ৯ জুন, নিউ ইয়র্কে বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে মুখোমুখি হবে।

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version