রাজশাহীতে শেখ রাসেলের জন্মদিন পালন

রাজশাহীতে নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন। জন্মদিন উপলক্ষে রাজশাহী মহানগর আওয়ামী লীগ ও জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

আজ সোমবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে কেক কেটে জন্মদিনের কর্মসূচি শুরু হয়। পরে মেয়র লিটনের নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নগর ভবনের সামনে এসে শেষ হয়।  

বেলা ১১ টায় রাজশাহীর মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান নেতৃবৃন্দ। পরে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামানের লিটন, সহ-সভাপতি শাহীন আকতার রেনী, সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ দলীয় নেতৃবুন্দ।

আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার ঘৃণ্য শত্রুদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পায়নি শেখ রাসেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে শিশু রাসেলকেও হত্যা করেছিল। হত্যার মাধ্যমে বঙ্গবন্ধুর পরিবারকে নেতৃত্ব শূণ্য করার চেষ্টা করেও তা পারেনি।

Recommended For You

Exit mobile version