Connect with us

ঢাকা

কুপিয়ে জখম দুই ভাই, ৯ দিনেও গ্রেপ্তার হয়নি আসামি

Avatar of author

Published

on

গ্রেপ্তার

বিচার সালিশের রায় বিপক্ষে যাওয়ায় নারায়ণগঞ্জের রূপগঞ্জে সালিশি বৈঠকের বিচারককে কুপিয়ে গুরুতর জখমের ঘটনা ঘটেছে। ঘটনার ৯ দিন অতিবাহিত হলেও আসামিকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

আহতরা হলেন, উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের পাড়াগাঁও এলাকার মৃত নুর ইসলামের ছেলে ফজলুল হক (৫০) ও তার ভাই সামসুল হক (৪৮)।

আহত সালিশি বৈঠকের বিচারক ফজলুল হকের ছেলে ও মামলার বাদী ফেরদৌস ভুইয়া জানান, বড়ালু পাড়াগাঁও এলাকার নুর আলম ও স্বাধীনদের মধ্যে বিরোধের বিষয়ে গেলো ১ মার্চ বিকালে নুর আলমের বাড়িতে মিমাংসা করার লক্ষ্যে বিচার শালিসে বসেন এলাকার গণ্যমান্য ব্যক্তিরা। তার বাবা ফজলুল হক ছিলেন বিচারের সভাপতি। ওই বিচারে নুর আলমের বিপক্ষে রায় চলে যায়।

ফজলুল হকের ছেলে বলেন, এ সময় নুর আলমসহ তার বাড়িতে থাকা শাহিন ভূঁইয়া, শাকিল ভূঁইয়া, আসিফ, ইউনুছ, শিমুলসহ অজ্ঞাত ৫-৬ জন মিলে আমার বাবা ফজলুল হকের উপর হামলা চালায়।

তাদের কাছে থাকা দেশীয় অস্ত্র রামদা, চাপাতি দিয়ে কুপিয়ে ফজলুল হককে গুরুতর জখম করে। এসময় ফজলুল হকের ভাই সামসুল হক এগিয়ে গেলে হামলাকারীরা তাকেও পিটিয়ে জখম করে। তাদের আত্মচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়।

Advertisement

পরে স্থানীয়রা উদ্ধার করে তার বাবা ফজলুল হক ও চাচা সামসুল হককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসকরা তার বাবা ফজলুল হক ও চাচা সামসুল হককে পঙ্গু হাসপাতালে পাঠিয়ে দেন। তারা দুইজনেই পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন,  এ ঘটনায় আহত ফজলুল হকের ছেলে ফেরদৌস ভুইয়া বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন। আসামীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

জনদুর্ভোগ

রাজধানীতে হিট স্ট্রোকে রিকশা চালকের মৃত্যু

Avatar of author

Published

on

ঢাকা মেডিকেল নার্সিং কলেজের পেছনের রাস্তায় আব্দুল আওয়াল (৪৫) নামে এক রিকশা চালকের মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে- হিট স্ট্রোকে তার মৃত্যু হয়েছে। নার্সিং কলেজের পেছনে কাঁপতে কাঁপতে রাস্তায় পড়ে অচেতন হয়ে যায় ওই রিকশা চালক।

সোমবার (২২ এপ্রিল) বিকেল সোয়া ৪টার দিকে ওই রিকশা চালককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শাহবাগ থানার উপ পরিদর্শক (এসআই) সুমন বসাক বলেন, খবর পেয়ে ঢাকা নার্সিং কলেজের পেছনের রাস্তা থেকে অচেতন অবস্থায় ওই রিকশা চালককে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, ওই রিকশা চালক রিকশা চালিয়ে এসে নার্সিং কলেজের পেছনে কাঁপতে কাঁপতে রাস্তায় পড়ে অচেতন হয়ে যায়। পরে দ্রুত হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান। ধারণা করা হচ্ছে- প্রচণ্ড গরমে হিট স্ট্রোকে তার মৃত্যু হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. কিশোর কুমার গণমাধ্যমে বলেন, এক রিকশা চালককে মৃত অবস্থায় পেয়েছি। তবে তার মৃত্যু হিট স্ট্রোকে হয়েছে কিনা ময়নাতদন্তের পর জানা যাবে।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

Avatar of author

Published

on

সারাদেশের মতো রাজবাড়ীতেও অব্যাহত রয়েছে তীব্র তাপপ্রবাহ। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। এদিকে গরম থেকে রক্ষা পেতে বৃষ্টির জন্য ইস্তেখারার নামাজ আদায় করেছেন স্থানীয়রা।বিশেষ এ নামাজে প্রায় ৩ শতাধিক মুসল্লী অংশ নেন। নামাজে ইমামতি করেন বহরপুর হাট কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মুফতি সাইফুল ইসলাম মুহাদ্দিস। নামাজের পর খুৎবা পাঠ শেষে দোয়া পরিচালনা করেন তিনি। মহান আল্লাহর কাছে দীর্ঘ মোনাজাতে বৃষ্টির জন্য প্রার্থনা করেন মুসল্লিরা।

সোমবার (২২ এপ্রিল) বিকেল ৩ টার দিকে উপজেলার বহরপুর ইউনিয়নের মৃধার বটতলা সংলগ্ন ঈদগাহ মাঠে এই নামাজ আদায় করা হয়।

নামাজ পড়তে আসা মো. মফিজুল হক গণমাধ্যমে বলেন, সারাদেশ অসহনীয় গরম পড়েছে। অনেকদিন ধরেই বৃষ্টি হওয়ার কথা, কিন্তু হচ্ছে না। তীব্র গরমে শুধু মানুষ না পশুপাখিরাও কষ্ট পাচ্ছে। সেজন্য রাসুল (সা.) এর সুন্নত অনুযায়ী দুই রাকাত ইস্তেখারা নামাজ আদায় করলাম। বৃষ্টির জন্য আল্লাহর কাছে দোয়া করেছি।

আরেক মুসল্লি খবিরুদ্দিন মোল্লা বলেন, ‘খরার কারণে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। বৃষ্টি না থাকার কারণে ফসল মরে যাচ্ছে। টিউবওয়েলে পানি উঠছে না। আমরা আজ এসেছি বৃষ্টির জন‍্য নামাজ আদায় করতে।

বহরপুর হাট কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মুফতি সাইফুল ইসলাম মুহাদ্দিস বলেন, ‘দীর্ঘদিন ধরে বৃষ্টি নেই। ফলে ফসল নষ্ট হচ্ছে, সাধারণ মানুষের চলাফেরা, ইবাদত বন্দেগি করতেও সমস‍্যা হচ্ছে। যে কারণে আমরা আজ বৃষ্টির জন‍্য নামাজ আদায় করলাম। আল্লাহর কাছে চাওয়া তিনি আমাদের নামাজ কবুল করবেন এবং বৃষ্টি দিবেন’।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

আনু মুহাম্মদের অবস্থা আশঙ্কামুক্ত : স্বাস্থ্যমন্ত্রী

Avatar of author

Published

on

অধ্যাপক আনু মুহাম্মদের অবস্থা আশঙ্কামুক্ত। আর প্রধানমন্ত্রী সার্বক্ষণিক তার চিকিৎসার খোঁজখবর রাখছেন। তাপ প্রবাহ পরিস্থিতি সামাল দিতে নানা প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে। গতকাল সারা দেশের হাসপাতালগুলো ও সিভিল সার্জনদের সাথে জুমে কথা বলা হয়েছে। বললেন, স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

সোমবার (২২ এপ্রিল) বেলা সাড়ে ১২টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ট্রেনের চাকায় কাটা পড়ে পায়ের আঙুল হারানো অধ্যাপক আনু মুহাম্মদের অবস্থা আশঙ্কামুক্ত। তার শারীরিক অবস্থা ভালো রয়েছে। তাকে ঢাকা মেডিকেল থেকে বার্ন ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়েছে। এখানে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।

ডা. সামন্ত লাল সেন বলেন, তার চিকিৎসায় একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। খুব দ্রুতই তার কিছু পরীক্ষা নিরীক্ষা করা হবে। এরপর তার পায়ে অপারেশন করা হবে। স্বাস্থ্যমন্ত্রী আশা করছেন, খুব দ্রুতই আনু মুহাম্মদ তার কর্মক্ষেত্রে ফিরে যেতে পারবেন।

চলমান তীব্র তাপ প্রবাহ নিয়ে তিনি বলেন, জরুরি রোগী ছাড়া অন্যান্য রোগীদের অপারেশন পরবর্তীতে সময় নিয়ে করার পরামর্শ দেয়া হয়েছে। হাসপাতালগুলোতে জরুরি রোগী ছাড়া, অন্য রোগী ভর্তি করতে না করা হয়েছে। যাতে শিশু, বয়স্ক রোগীরা যারা এ সময় বিভিন্ন রোগী আক্রান্ত হচ্ছেন, তাদেরকে ভর্তি করানো যায়।

Advertisement

তিনি আরও বলেন, ঢাকার মহাখালীর ডিএনসিসি হাসপাতাল প্রস্তুত করা হয়েছে। এ অতিষ্ঠ তাপদাহে মেডিকেলের শিক্ষার্থীরা অনলাইনে ক্লাশ করবেন, এছাড়া হাসপাতালগুলোর এসি রুমে স্বল্প পরিসরে তাদেরকে ক্লাশ করার নির্দেশনা দেয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ২১ এপ্রিল সকাল ১০টার দিকে রাজধানীর খিলগাঁও রেলগেটে চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে বাম পায়ের ৫টি আঙুল কাটা পড়ে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদের (৬০)।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

অর্থনীতি2 hours ago

আরও বেশি মার্কিন বিনিয়োগ পেতে ১১টি শর্ত মানতে হবে, বাংলাদেশকে যুক্তরাষ্ট্র

মার্কিন যুক্তরাষ্ট্রের কাছ থেকে আরও বেশি বিনিয়োগ পেতে হলে বাংলাদেশকে ১১টি শর্ত মেনে চলতে হবে। রোববার (২১ এপ্রিল) মার্কিন প্রেসিডেন্ট...

জাতীয়3 hours ago

দেশে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড

বর্তমানে সারাদেশে চলমান তীব্র তাপপ্রবাহের মধ্যেই ভাল খবর দিলো বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের মাধ্যমে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের...

জাতীয়4 hours ago

এমভি আব্দুল্লাহর নাবিকরা আমিরাতে সুস্থ আছেন, সংবাদ সম্মেলনে বাংলাদেশি রাষ্ট্রদূত

‘সোমালি জলদস্যুদের হাত থেকে মুক্তি পাওয়া বাংলাদেশের পতাকাবাহী এমভি আবদুল্লাহ জাহাজের নাবিকরা  সংযুক্ত আরব আমিরাতে সুস্থ আছেন এবং তাদের মনোবলও...

জনপ্রশাসন মন্ত্রণালয় জনপ্রশাসন মন্ত্রণালয়
জাতীয়7 hours ago

অতিরিক্ত সচিব হলেন ১২৭ কর্মকর্তা

জনপ্রশাসনে ১২৭ জন যুগ্মসচিবকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি দেয়া হয়েছে। পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের নিয়ে প্রশাসনে অতিরিক্ত সচিবের সংখ্যা হয়েছে ৪১৫...

চট্টগ্রাম8 hours ago

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাসচাপায় নিহত ৩

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নোয়াখালী থেকে ঢাকাগামী একুশে পরিবহন নামে একটি বাসের চাপায় তিন পথচারী নিহত হয়েছেন। নিহতদের নাম-পরিচয় শনাক্তে কাজ করছে...

সড়ক দুর্ঘটনা সড়ক দুর্ঘটনা
ক্যাম্পাস9 hours ago

সড়ক দুর্ঘটনায় চুয়েটের দুই শিক্ষার্থী নিহত

বাসের ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন...

ঢাকায়-বৃষ্টি ঢাকায়-বৃষ্টি
বাংলাদেশ9 hours ago

তীব্র তাপদাহের মধ্যে যেসব এলাকায় বৃষ্টি হতে পারে

সিলেট অঞ্চলের ওপর দিয়ে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।সোমবার (২২ এপ্রিল) রাত ১টা পর্যন্ত আবহাওয়ার...

বাংলাদেশ10 hours ago

ধোনি-সাক্ষীর চরম প্রেমের কাহিনী, শুনলে গায়ে কাঁটা দেবে!

আগে থেকেই তাদের দুই পরিবারের মধ্যে ছিলো পারিবারিক বন্ধুত্ব।  ঝাড়খন্ডের শহর রাঁচির স্কুলজীবন থেকে একে অপরকে চিনতেন। তবে তাদের মধ্যে...

জনদুর্ভোগ10 hours ago

রাজধানীতে হিট স্ট্রোকে রিকশা চালকের মৃত্যু

ঢাকা মেডিকেল নার্সিং কলেজের পেছনের রাস্তায় আব্দুল আওয়াল (৪৫) নামে এক রিকশা চালকের মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে- হিট স্ট্রোকে...

নির্বাচন কমিশন নির্বাচন কমিশন
জাতীয়10 hours ago

উপজেলা ভোটের চতুর্থ ধাপে তফসিল ঘোষণা হতে পারে মঙ্গলবার

ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনে চতুর্থ ধাপের তফসিল মঙ্গলবার (২৩ এপ্রিল) হতে পারে। নির্বাচন কমিশনের ৩২তম সভা শেষে এই ঘোষণা হবে।...

Advertisement
অর্থনীতি2 hours ago

আরও বেশি মার্কিন বিনিয়োগ পেতে ১১টি শর্ত মানতে হবে, বাংলাদেশকে যুক্তরাষ্ট্র

জাতীয়3 hours ago

দেশে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড

জাতীয়4 hours ago

এমভি আব্দুল্লাহর নাবিকরা আমিরাতে সুস্থ আছেন, সংবাদ সম্মেলনে বাংলাদেশি রাষ্ট্রদূত

জনপ্রশাসন মন্ত্রণালয়
জাতীয়7 hours ago

অতিরিক্ত সচিব হলেন ১২৭ কর্মকর্তা

চট্টগ্রাম8 hours ago

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাসচাপায় নিহত ৩

চট্টগ্রাম8 hours ago

ছাত্রদল কর্মী হত্যা মামলায় ১৪ জনের যাবজ্জীবন

জাপানে-ভূমিকম্প
আন্তর্জাতিক9 hours ago

তাইওয়ানে এক ডজনের বেশি ভূমিকম্পের আঘাত

চট্টগ্রাম9 hours ago

সেনাবাহিনীর অভিযানে কেএনএফ সন্ত্রাসী নিহত

সড়ক দুর্ঘটনা
ক্যাম্পাস9 hours ago

সড়ক দুর্ঘটনায় চুয়েটের দুই শিক্ষার্থী নিহত

ঢাকায়-বৃষ্টি
বাংলাদেশ9 hours ago

তীব্র তাপদাহের মধ্যে যেসব এলাকায় বৃষ্টি হতে পারে

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার2 days ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়4 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল4 weeks ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড1 month ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

সর্বাধিক পঠিত