Connect with us

বলিউড

২৫ বছর পর কন্যা রাহা কী কী করতে পারে জানালেন আলিয়া

Published

on

আলিয়া ভাট

কাপূর খানদানের নতুন সদস্য রাহা কপূর। বয়স চার মাস। কিন্তু ছোট্ট এই সদস্যকে নিয়ে উৎসাহের অন্ত নেই। আলিয়া ভাট ও রণবীর কাপূরের কন্যা রাহা। সবে ছোট্ট রাহা হাসতে শিখেছে।

সম্প্রতি কলকাতায় ছবির প্রচারে এসে নিজেই সে কথা জানিয়েছিলেন রণবীর। মেয়ের দায়িত্ব স্বামী-স্ত্রী ভাগাভাগি করে নিয়েছেন। কখনও রণবীর দেখভাল করেন, কখনও গোটা সময়টাই আলিয়ার দায়িত্বে থাকে রাহা। সন্তানের জন্মের পর কিছু সময়ের বিরতি নিয়েছেন রণবীর-ঘরনি। ইতিমধ্যে কাজের ফেরার প্রস্তুতি শুরু করে দিয়েছেন।

তবে ছোট্ট রাহাকে নিয়ে রয়েছে অনেক স্বপ্ন। মেয়ের যখন পঁচিশ বছর বয়স হবে, তখন রাহার কাছে কী কী চাহিদা থাকবে আলিয়ার জানালেন অভিনেত্রী।

সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেত্রী বলেন, ‘‘আমি আশা করব জীবনের ওই পর্যায়ে ও খুশিতে থাকবে, আনন্দে থাকবে। নিজেকে ভালবাসতে শিখবে, নিশ্চয়ই অন্য কারও প্রেমে পড়বে। তার চেয়েও গুরুত্বপূর্ণ আমার সঙ্গে এখন যতটা সময় কাটায়, তখনও ঠিক ততটাই সময় দেবে আমাকে।’’

সম্প্রতি আলিয়া কেমন মায়ের দায়িত্ব সামলাচ্ছেন সেই প্রসঙ্গে মুখ খোলেন রণবীর। তাঁর কথায়, “আলিয়া ভাল স্ত্রী কিন্তু আরও ভাল মা।” তবে রাহা মায়ের মতো হোক, একেবারেই চান না অভিনেতা।

Advertisement

তার দাবি, আলিয়ার মতো রূপ হোক, কিন্তু স্বভাবে নিজের মতো হোক। আলিয়ার ব্যক্তিত্ব যেমন রয়েছে, তেমনই ছটফটে মেয়ে হলে সামাল দিতে বেগ পেতে হবে বলেই আশঙ্কা রণবীরের।

বলিউড

ধর্মীয় অনুভূতিতে আঘাত, আইনি নোটিশ পেলেন কারিনা

Published

on

বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খান দ্বিতীয়বার মাতৃত্বকালীন অভিজ্ঞতা নিয়ে একটি বই লিখেছিলেন। এবার সেই বইয়ের জন্যই আইনি নোটিশ পেলেন এই অভিনেত্রী। কারিনার লেখা বইটির নাম ‘কারিনা কাপুর খান’স প্রেগন্যান্সি বাইবেল: দ্য আলটিমেট ম্যানুয়াল ফর মমস টু বি’ ।

বইয়ের শিরোনামে ‘বাইবেল’ শব্দটির ব্যবহারে আপত্তি জানিয়েছেন মধ্যপ্রদেশের এক সমাজকর্মী। তার অভিযোগের ভিত্তিতেই মধ্যপ্রদেশ হাইকোর্ট সম্প্রতি এই অভিনেত্রীকে আইনি নোটিশ পাঠিয়েছে।

জানা গেছে, আইনজীবী ক্রিস্টোফার অ্যান্থোনির দাখিল করা পিটিশনের ভিত্তিতেই কারিনার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। তার জেরেই বিচারক গুরপাল সিং আলুওয়ালিয়ার বেঞ্চ এই নোটিশ জারি করেছেন।

অভিযোগকারীর পিটিশনে বলা হয়েছে, সারা পৃথিবীতে বাইবেল খ্রিস্ট ধর্মাবলম্বীদের পবিত্র গ্রন্থ এবং তার সঙ্গে কারিনা কাপুর খানের মাতৃত্বকালীন অবস্থার তুলনা অযৌক্তিক।

পিটিশনে দাবি করা হয়েছে, বইটির ‘সস্তা প্রচার’-এর স্বার্থেই কারিনা এমন নামকরণ করেছেন। আগামী ১ জুলাই এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

Advertisement

প্রসঙ্গত, ২০২১ সালে প্রকাশিত এই বইতে কারিনা তার মাতৃত্বকালীন অবস্থার বিভিন্ন অভিজ্ঞতা লিখেছেন। হবু মায়েদের অনুপ্রেরণা হয়ে ওঠার জন্যই তিনি এই বইটি লিখেছিলেন।

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

আদিত্যকে নিয়ে অনন্যাকে খোঁচা দিলেন সারা

Published

on

আদিত্য-অনন্যার বিচ্ছেদের খবরে তোলপাড় পুরো বলি দুনিয়া। গুঞ্জন শোনা যায় প্রায় দু’বছর সম্পর্কের পরে আলাদা হলেন এ জুটি।

যদিও দু’জনের কেউই প্রকাশ্যে সম্পর্কের কথা স্বীকার করেননি। তাদের একসঙ্গে ঘুরতে যাওয়ার ছবি ফাঁস হয়ে যাওয়ায় সম্পর্কের গুঞ্জনে যেন সিলমোহর পড়ে। এরপরে অনুরাগ বসুর জন্মদিনের পার্টিতে সারা আলি খানের সঙ্গে আদিত্য রায় কাপূরের ছবি ভাইরাল হয় সমাজমাধ্যমে।

‘কফি উইথ করণ’ শোতে র‍্যাপিড ফায়ার রাউন্ডে অনন্যাকে হারিয়ে দেন সারা। এতে খানিকটা মুষড়ে পড়েন অনন্যা।

সারার উপহারের দিকে অনন্যা উঁকি দিলে, সারা তাকে বলেন “আমার উপহারে হাত দিলে আমি কিন্তু পাল্টা তোমার উপহারে হাত দেব!” এখানে আদিত্যকে উপহার সম্বোধন করেছেন সারা। আদিত্যকে নিয়ে নিজের অধিকার নিয়ে বরাবরই সচেতন অনন্যা।

বন্ধু সারাকে তিনি বলেন, এই ধরনের কাজ করার চেষ্টাও যেন না করেন তিনি। ‘মেট্রো ইন দিনো’ ছবিতে আদিত্যের সঙ্গে জুটি বাঁধছেন সারা। অনন্যাকে আরও এক বার স্মরণ করিয়ে দিলেন সারা। মোদ্দা কথা, সারা বুঝিয়ে দিলেন অনন্যার উপহারের সঙ্গে ছবি করতে চলেছেন তিনি।

Advertisement

 

এসি//

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

১০ হাজার ঘণ্টায় তৈরি ইশা আম্বানির মেট গালার শাড়ি

Published

on

ফ্যাশন দুনিয়ার সবচেয়ে বড় রাতে নজর কাড়লেন দুই ভারতীয় নারী। কিম কার্ডিশিয়ান, জেনিফার লোপেজদের ভিড়ে ‘আলিয়া’ এবং ‘ইশা’র পোশাকের ভারতীয় ছোঁয়া এখন টক অফ দ্য ইন্টারনেট। মেট গালার মঞ্চে শাড়ি আর ফুলের সাজে ভারতীয় সংস্কৃতিকে মেলে ধরলেন এই দুই নারী। যার মধ্যে বিশেষভাবে নজর কেড়েছে ইশার শাড়ি গাউনটি। এককথায় ‘The Garden of Time’ থিমে মুকেশ কন্যার শাড়ি স্টাইল গাউনটি ছিল অত্যাশ্চর্য। জানেন কী এমন রয়েছে এই পোশাকে?

অনেকে ভাবতেই পারেন যে, তিনি হচ্ছেন ইশা আম্বানি। তার পোশাক নিয়ে তো আলোচনা হবেই। এ আর নতুন কী? তবে এবারের ব্যাপারটা ঠিক তেমনটা না। রাহুল মিশ্রর ডিজাইন করা এই গোল্ডেন গাউনটি সত্যিই নজরকাড়ার মত। বিশেষ করে গাউনের সাথে শাড়ির ফিউশনের তারিফ না করে পারা যায়না। এক ঝলক দেখলে মনে হবে, যেন কোনো ফুলের বাগান। যে বাগানের মধ্যে ভেসে বেড়াচ্ছে প্রজাপতি এবং ড্রাগনফ্লাই। আর সেই বাগানের মালকিন ইশা যেন কোনও স্বপ্নে দেখা রাজকন্যা।

ইশার এই শাড়ি গাউনের উপর ফুটিয়ে তোলা হয়েছে প্রকৃতির জীবনচক্রকে। শোনা যাচ্ছে, এই গোটা পোশাকটিই নাকি হাতে বোনা। একাধিক দক্ষ শিল্পীর অক্লান্ত পরিশ্রমের ফল এই শাড়ি গাউন। পোশাকটিতে রয়েছে নকশি, জরদৌসি ও অ্যাপ্লিকের কাজ। ইশার এই একটি পোশাক তৈরী করতে সময় লেগেছে প্রায় ১০ হাজার ঘন্টারও বেশি। তাহলেই ভাবুন কতটা পরিশ্রম রয়েছে এই একটা শাড়িতে?

যদিও এই পোশাকের দাম এখনও জানা যায়নি, তবে সংশ্লিষ্ট মহল বলছে, কয়েক কোটি টাকার হতে পারে ইশার এই পোশাকের দাম।

পোশাকের পাশাপাশি এইদিন  নজর কেড়েছে আম্বানি কন্যার অ্য়াকসেসরিজও। তিনি সঙ্গে নেন শাড়ির সঙ্গে মানানসই একটি জেড ক্লাচ ব্যাগ, ট্র্যাডিশনাল পদ্ম শেপের ব্রেসলেট, তোতা পাখির মতো দেখতে কানের দুল এবং একটি ফুলের জিজাইনের চোকার।

Advertisement

আর মেকআপ হিসেবে হিসেবে ইশাকে দেখা গিয়েছে মোটা ভ্রু, গালে রুজ, ব্রোঞ্জার, এবং গোলাপি লিপস্টিকে। আইমেকআপে প্রাধান্য পেয়েছে সোনালি রং। ব্যবহার করা হয়েছে বেশ গাঢ় করে মাস্কারা।

এককথায় বলাই যায় যে, রক্ত মাংসের মানুষ নয়, সোম-সন্ধ্যায় ইশা যেন হয়ে উঠেছিলেন কোনও রূপকথার পরী।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version