Connect with us

ইউরোপ

খেরসন শহরে রুশ হামলায় নিহত ৩

Avatar of author

Published

on

ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় খেরসন শহরে রুশ হামলায় তিনজন নিহত হয়েছে। এতে আরও দুইজন আহত হয়েছে।

কর্তৃপক্ষ সূত্রে এ কথা জানা গেছে। খবর এএফপি’র।

ইউক্রেনের প্রেসিডেন্ট কার্যালয়ের প্রধান আন্দ্রি ইয়ারমাক টেলিগ্রামে বলেছেন, রুশ সন্ত্রাসীরা শনিবার খেরসন অঞ্চলে পুনরায় গোলা হামলা চালিয়েছে।

খেরসনের আঞ্চলিক সামরিক প্রশাসনের প্রধান আলেকজান্ডার প্রোকুদিন বলেছেন, একটি গাড়িতে গোলা হামলা চালানো হলে এতে আগুন ধরে যায়। এ সময়ে হতাহতের ঘটনা ঘটে।

এর দুদিন আগেও খেরসন অঞ্চলে রুশ বাহিনীর গোলা হামলায় তিনজন নিহত হয়েছে।

Advertisement

খেরসন হলো দোনেৎস্ক, লুগানস্ক ও জাপোরিঝঝিয়াসহ চারটি অঞ্চলের একটির রাজধানী যা রাশিয়া দখলে নিলেও নিয়ন্ত্রণে রাখতে পারেনি।

গত বছর খেরসন শহর থেকে রাশিয়া পিছু হটলেও মস্কো নিয়মিতই এ অঞ্চলে বোমা হামলা চালিয়ে আসছে।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

ইউরোপ

রুশদের ক্ষেপণাস্ত্র হামলায় ১৭ ইউক্রেনীয় নিহত

Avatar of author

Published

on

পূর্ব ইউরোপের দেশ ইউক্রেনে রুশদের ক্ষেপণাস্ত্র হামলায় ১৭ জন নিহত হয়েছে। দেশটির উত্তরাঞ্চলীয় চেরনিহিভ শহরে এই হতাহতের ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন আরও অর্ধশতাধিক মানুষ।

বুধবার (১৭ এপ্রিল) রাতে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, ইউক্রেনের উত্তরাঞ্চলের চেরনিহিভ শহরে রাশিয়ার তিনটি ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। এ হামলায় ১৭ জন নিহত হয়েছেন। একইসঙ্গে এ হামলায় তিন শিশুসহ ৬০ জনের বেশি আহত হয়েছেন। শহরের ঘনবসতিপূর্ণ এলাকায় একটি আট তলা ভবনে ক্ষেপণাস্ত্রটি আঘাত হানে বলে শহরের মেয়র জানিয়েছেন।

বিবিসি বলছে, অধিকৃত ক্রিমিয়ায় রাশিয়ার একটি সামরিক বিমানঘাঁটিতে ইউক্রেনের হামলার খবর প্রকাশের কয়েক ঘণ্টা পর এ হামলা চালানো হয়। সেই হামলার বিস্তারিত এখনও নিশ্চিত করা হয়নি, যদিও স্থানীয় সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলো উত্তর ক্রিমিয়ার ঝানকোয় এয়ারফিল্ডে আগুনের ভিডিও শেয়ার করেছে।

২০২২ আক্রমণের শুরুতে শহর থেকে দূরে নয় এমন চেরনিহিভ অঞ্চলের কিছু অংশ কয়েক সপ্তাহ ধরে দখল করে রেখেছিল রাশিয়া। সেসময় এক মাসেরও বেশি সময় ধরে শহরটি অবরুদ্ধ ছিল। যুদ্ধে শহরের প্রায় ৭০ শতাংশ ধ্বংস হয়ে গেছে এবং শত শত বেসামরিক মানুষ নিহত হয়েছেন।

Advertisement

টিআর/

পুরো পরতিবেদনটি পড়ুন

আন্তর্জাতিক

স্ত্রীকে ২২৪ টুকরা, পরে গুগলে খোঁজেন ভূত হয়ে ভয় দেখাবে কিনা?

Avatar of author

Published

on

সংগৃহীত ছবি

বিয়ে হয়েছে মাত্র ১৬ মাস। এরইমধ্যে পারিবারিক কলহের জেরে স্ত্রীকে ছুরিকাঘাত করে হত্যা করেন স্বামী। তারপর স্ত্রীর মরদেহ কেটে টুকরো টুকরো করেন। দুই-তিন-চার –পাঁচ নয় দুই শতাধিক টুকরা করেন।  এরপর এক সপ্তাহ ধরে ওই টুকরাগুলো প্লাস্টিকের ব্যাগে মুড়ে  ফ্রিজে রেখে দেন।

নারকীয় তাণ্ডবের এখানেই শেষ নয়। এবার লাভ-লোকসানের উপায় খুঁজতে থাকেন তিনি। মোবাইলে গুগলে সার্চ করেন দুটি প্রশ্ন জানার জন্য। তা হলো-,স্ত্রী মারা গেলে স্বামী কী কী সুবিধা পেতে পারেন। আর দ্বিতীয়টি হলো-কেউ মরে যাওয়ার পর ভূত হয়ে ভয় দেখাতে আসে কিনা?

পরে বন্ধুর সাহায্যে স্ত্রীর মরদেহের টুকরাগুলো নদীতে ফেলে দিয়ে আসেন। একাজে সহায়তা করেন তারই এক বন্ধু।  এরজন্য ওই বন্ধুকে ৫০ পাউন্ড অর্থ দিয়েছিলেন।

যুক্তরাজ্যে লোমহর্ষক এ এঘটনার জন্ম দিয়েছেন নিকোলাস মেটসন (২৮) নামের এক ব্যক্তি। শনিবার (৬ এপ্রিল) ব্রিটিশ বার্তা সংস্থা বিবিসি’র প্রতিবেদনে এ ভয়ঙ্কর তথ্য উঠে এসেছে।

প্রতিবেদনে বলা হয়, নিকোলাস মেটসন (২৮) নামের ওই ব্যক্তি প্রথমে স্ত্রী হলি ব্রামলিকে হত্যার কথা প্রথমদিকে অস্বীকার করলেও এক সপ্তাহ পর নিজের দোষ স্বীকার করেন। এর আগে অবশ্য তদন্ত কাজে  তার বাসায় আসলে হত্যাকাণ্ড নিয়ে পুলিশের সঙ্গে রসিকতা করেন। পুলিশকে মজা করে বলেন, তার স্ত্রী খাটের নিচে লুকিয়ে থাকতে পারে।

Advertisement

তবে এতকিছু করেও পার পায়নি ওই অভিযুক্ত স্বামী। ঘটনার বেশ কয়েকদিন পর ভিতাম নদীর পাশ দিয়ে হাঁটার সময় এক ব্যক্তি মরদেহ রাখা প্লাস্টিকের ব্যাগগুলো দেখতে পান। সেখানে একটি ব্যাগে হাত বেরিয়ে ছিল। পরে পুলিশকে খবর দিলে নদীতে নামানো হয় ডুবুরি। তারা  ব্রামলির শরীরের ২২৪টি টুকরা উদ্ধার করেন। এ ছাড়া এখনও কিছু অংশ খুঁজে পাওয়া যায়নি।

পুলিশ বোলছে স্ত্রীকে শোয়ার ঘরেই ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করেন যুবক। তার পর বাথরুমে নিয়ে গিয়ে তার দেহ টুকরা টুকরা করা হয়। বাড়ি থেকে রক্তমাখা কাপড়, বিছানার চাদর উদ্ধার করা হয়েছে। দেহ পচার গন্ধ ঢাকতে ঘরে অ্যামোনিয়ার কড়া গন্ধ ছড়িয়ে দিয়েছিলেন অভিযুক্ত। মামলার তদন্ত কর্মকর্তা আদালতকে জানান,মরদেহটি এমনভাবে টুকরা টুকরা করা হয়েছে যে মুত্যুর কারণ খুঁজে পাওয়া অসম্ভব ছিল।

স্বামীর বর্বরতায় নিহত ওই নারীর মা আদালতকে বলেন, তার মেয়ের মাত্র ১৬ মাস আগে বিয়ে হয়েছে। তার স্বামী একটা ‘দানব’ প্রকৃতির ছিলেন।  নিহত ব্রামলিকে তার মায়ের কাছে অনেকদিন আসতে দিত না। তার মেয়ে অনেকটা বিচ্ছেদের পর্যায়ে ছিলেন।  এমন সময়ে তাকে হত্যা করা হয়েছে।

সনহতের পরিবারের অভিযোগ, এর আগে তরুণীর পোষ্য কুকুর এবং হ্যামস্টারগুলিকেও নৃশংস ভাবে খুন করেছেন ওই যুবক। শুক্রবার ব্রিটেনের আদালতে স্ত্রীকে খুনের কথা তিনি স্বীকার করে নেন। আদালত তার সাজা ঘোষণা স্থগিত রেখেছেন। অভিযুক্ত স্বামীর দাবি,  জটিল মানসিক রোগে আক্রান্ত হওয়ার কারণে  সে এই কাণ্ড ঘটিয়েছেন।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ইউরোপ

প্যান্ট ছাড়া রাস্তায় জার্মানির নারী পুলিশ

Avatar of author

Published

on

জার্মানির বাভেরিয়ার নারী পুলিশ সদস্যরা প্যান্ট ছাড়া রাস্তায় নেমেছেন। জানা গেছে, ইউনিফর্মের ঘাটতির দাবি আদায়ে এটি ভিন্নধর্মী প্রতিবাদের অংশ।

বৃহস্পতিবার (০৪ এপ্রিল) ডয়েচে ভেলের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

জার্মানভিত্তিক সংবাদ মাধ্যম ডয়চে ভেলে জানিয়েছে, জনসমক্ষে প্যান্ট ছাড়া ইউনিফর্ম পরে জার্মানির বাভেরিয়ার পুলিশ সদস্যরা ভিন্নধর্মী প্রতিবাদ জানিয়েছেন। দীর্ঘদিন ধরে বাভেরিয়ায় ইউনিফর্মের ঘাটতি চলমান থাকায় ক্ষোভ দেখা দিয়েছে পুলিশ সদস্যদের মধ্যে। তাই ইউনিফর্মের অপেক্ষায় থাকা পুলিশ সদস্যরা তাদের দাবি আদায়ে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করতে এমন প্রতিবাদের পথ বেছে নিয়েছেন।

স্টেট চ্যাপ্টার অব দ্য পুলিশ ইউনিয়নের চেয়ারম্যান ইয়র্গ্যেন কোহলাইন মূল সমস্যা তুলে ধরেছেন। তিনি বলেন, এটা দেখে মনে হতে পারে এপ্রিল ফুলের একটা বাজে কৌতুক। কিন্তু আসলে এখানে হাসির কিছু নেই। ইউনিফর্মের ভয়াবহ অভাব পুলিশ কর্মকর্তাদের জন্য অসম্মানের।

তিনি বলেন, বাভেরিয়ার পুলিশরা অর্ধনগ্ন, এমনকি ট্রাউজার ছাড়া থাকতে বাধ্য হচ্ছে। ইউনিফর্মের ২১ ধরনের সামগ্রীর ঘাটতি রয়েছে। যেমন : ক্যাপ, জ্যাকেট এবং প্যান্ট… অনেক মাস অপেক্ষার পরও জানি না আদৌ এগুলো পাওয়া যাবে কিনা।’

Advertisement

জার্মানির পুলিশ ইউনিয়ন রাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানিয়েছে, যাতে দ্রুত এই সমস্যার সমাধান করা হয়। এজন্য অতিরিক্ত খরচ লাগলে তাও দিতে হবে বলে দাবি তাদের। তারা বলেছে, ২০২০ সাল থেকে ভালো ইউনিফর্মের ঘাটতি রয়েছে, যেটা নিয়ে কখনো কথা বলা হয়নি। কিন্তু এখন ইউনিফর্ম পাওয়াটা বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

এ বিষয়ে বুধবার জার্মান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানিয়েছেন, তারা সমস্যা সম্পর্কে জানেন। সরবরাহ খাতে ব্যাঘাতের কারণে এই সমস্যার সৃষ্টি হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা আরও জানিয়েছেন, তারা এখন থেকে নিজেরা এগুলো পৌঁছে দেয়ার সব দায়দায়িত্ব পালন করবেন।

তবে, ইউনিয়ন চেয়ারম্যান ইয়ুর্গ্যান এখনও কোন আশার আলো দেখছেন না। তার মতে, এটা এখনো অনিশ্চিত, আসলেই সংকট সমাধান হবে নাকি পরিস্থিতি আরও খারাপ হবে। নতুন নিয়োগপ্রাপ্তরা প্রশিক্ষণ শেষে যখন ইউনিফর্মের বদলে বেসামরিক পোশাক পাবেন তাদের মনোভাব কেমন হবে।

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

অপরাধ2 hours ago

ধানের খলা দখল নিয়ে ২ পক্ষের সংঘর্ষে পুলিশসহ আহত অর্ধশতাধিক

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয় পক্ষের নারী, পুরুষ ও পুলিশসহ অর্ধশতাধিক...

জাতীয়3 hours ago

বাংলাদেশে দূতাবাস খুলবে গ্রিস : পররাষ্ট্রমন্ত্রী

গ্রিক পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন তার দেশ আরও ৬টি দেশে দূতাবাস খোলার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে তার মধ্যে বাংলাদেশ অন্যতম। জানালেন পররাষ্ট্রমন্ত্রী ড....

জাতীয়5 hours ago

বিএনপির সময়ে খাদ্য ঘাটতি ছিল, এখন স্বয়ংসম্পূর্ণ: প্রধানমন্ত্রী

আমাদের দেশে এতো নদী-নালা, খাল-বিল থাকতে মানুষের আমিষের অভাব হয় কেন? খাদ্যের পর পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করাই সরকারের লক্ষ্য। বিএনপির...

জাতীয়5 hours ago

ঢাকায় আসছে মার্কিন প্রতিনিধিদল, যা থাকছে আলোচনায়

ঢাকায় তিন দিনের সফরে আসছেন যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল। গেলো ৭ জানুয়ারির দ্বাদশ সংসদ নির্বাচনের পর এটি হবে বাংলাদেশে প্রথম কোনো মার্কিন...

পিএসসি পিএসসি
জাতীয়5 hours ago

পিএসসির সদস্য হিসেবে শপথ নিলেন প্রদীপ কুমার পাণ্ডে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য হিসেবে শপথ নিয়েছেন।...

বায়ুদূষণে বায়ুদূষণে
বাংলাদেশ5 hours ago

বায়ুদূষণে ঢাকার অবস্থান নবম

বায়ুদূষণের কারণে বিশ্বে দূষিত শহরের তালিকায় আজ নবন স্থানে রয়েছে ঢাকা। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে বায়ু মানের সূচক (একিউআই) অনুযায়ী...

মাদকবিরোধী মাদকবিরোধী
অপরাধ5 hours ago

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার  ১৯

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও...

জাতীয়6 hours ago

থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী শ্রেথা থাভিসিনের আমন্ত্রণে দেশটিতে সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ২৪ এপ্রিল থেকে ২৯ এপ্রিল পর্যন্ত দেশটির রাজধানী...

দুর্ঘটনা6 hours ago

সুরমা সেতুতে বাস-অটোরিকশা সংঘর্ষ, সংগীত শিল্পীসহ নিহত ২

সুনামগঞ্জে সুরমা সেতু টোলকেন্দ্রের পাশে বাস-সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুইজন মারা গেছেন। এ ঘটনায় আরও তিনজনকে আশঙ্কাজনক...

দুর্ঘটনা7 hours ago

ঝালকাঠিতে ট্রাকের ধাক্কায় একই পরিবারের ৬ জনের মৃত্যু

ঝালকাঠির গাবখান সেতুর টোলপ্লাজায় সিমেন্টবোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে মাইক্রোবাস ও অটোরিকশা নিয়ে খাদে পড়ে গেলে ভয়াবহ দুর্ঘটনা ঘটে। এতে...

Advertisement
দেশজুড়ে10 mins ago

৫ বছরের নাতিকে গলা কেটে হত্যা করলেন নানা

বরফ-পানির-ফেসিয়াল
লাইফস্টাইল14 mins ago

বরফ পানির ফেসিয়াল

ঢাকা26 mins ago

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পল্লী বিদ্যুৎ কর্মীর মৃত্যু

ঢালিউড26 mins ago

কাল শিল্পী সমিতির নির্বাচন, ২১ পদে লড়ছেন ৪৮ প্রার্থী

রিসোর্টে
চট্টগ্রাম33 mins ago

রিসোর্টে পযটক তরুণীকে ধর্ষণ, অভিযুক্ত গ্রেপ্তার

টুকিটাকি37 mins ago

মুরগির এক ডিম যে কারণে বিক্রি হলো আড়াই লাখ টাকা

বেসিক
রাজশাহী42 mins ago

বেসিক ব্যাংক একীভূত করার প্রক্রিয়া বন্ধের দাবিতে মানববন্ধন

ঢালিউড44 mins ago

শিল্পী সমিতির নির্বাচনে ভোট দিতে পারছেন না ফেরদৌস-মৌসুমী

প্রবাস57 mins ago

সৌদি আরবের রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

আলমগীর
ঢাকা1 hour ago

উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলে পদক্ষেপ নেয়া হবে: ইসি আলমগীর

সৌদি-পতাকা
আন্তর্জাতিক1 day ago

ইরান-ইসরায়েল প্রসঙ্গে অবস্থান স্পষ্ট করলো সৌদি

ডাকসুর-সাবেক-ভিপি-নুরুল-হক
আইন-বিচার3 days ago

নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

বাংলাদেশ5 days ago

ইসরাইল থেকে সরাসরি ঢাকায় বিমানের অবতরণ- যা জানা গেলো

আন্তর্জাতিক1 day ago

ইসরাইলে আবারও ক্ষেপণাস্ত্র হামলা

টুকিটাকি3 days ago

অপ্রাপ্তবয়স্ক ছাত্রকে যৌন নির্যাতন করলেন শিক্ষিকা

ইসলাম2 days ago

ঈদুল আযহার সম্ভাব্য তারিখ ঘোষণা

ফায়ার-সার্ভিস
জাতীয়6 days ago

নিয়ন্ত্রণে এসেছে বাড্ডার আগুন

আন্তর্জাতিক4 days ago

ইসরাইলে ইরানের হামলা: ভূমধ্যসাগরে ঢুকলো রাশিয়ার যুদ্ধজাহাজ

দেশজুড়ে5 days ago

যুবকের পায়ুপথ থেকে বের করা হলো ৬ ইঞ্চি ডাব

আন্তর্জাতিক4 days ago

ইরানে পাল্টা হামলার বিষয়ে যা জানালো বাইডেন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়3 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল4 weeks ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি4 weeks ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড1 month ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল1 month ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

অপরাধ2 months ago

ডিবিতে যে অভিযোগ দিলেন তিশার বাবা

সর্বাধিক পঠিত