Connect with us

বাংলাদেশ

সাকিবের জোড়া আঘাত

Published

on

ভয়ঙ্কর হয়ে ওঠা নিসাঙ্কা ও আসালঙ্কার মধ্যকার জুটির বিচ্ছেদ ঘটালেন সাকিব আল হাসান। এই অফস্পিনারের বলে বোল্ড হওয়ার আগে ২১ বলে ২৪ রান করেন পাথুম নিসাঙ্কা। তার আগে দ্বিতীয় উইকেটে আসালঙ্কাকে সঙ্গে নিয়ে গড়েন ৬৯ রানের জুটি।   

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ৯.২ ওভার শেষে লঙ্কানদের সংগ্রহ দাঁড়িয়েছে ৭৪ রান।

বাংলাদেশের বিপক্ষে ১৭২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই উইকেট হারাল শ্রীলংকা। ইনিংসের চতুর্থ বলে নাসুম আহমেদের বলে বোল্ড হয়ে ফেরেন লংকান তারকা ওপেনার কুশাল পেরেরা। দলীয় ২ রানে ফেরেন তিনি।

দ্বিতীয় উইকেটে তাদের ৪৫ বলে ৬৯ রানের ঝড়ো জুটিতে বিপদে পড়ে বাংলাদেশ। শেষ পর্যন্ত নবম ওভারে এসে জোড়া আঘাতে টাইগারদের ম্যাচে ফিরিয়েছেন সাকিব আল হাসান।

শ্রীলঙ্কার সামনে ১৭২ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দিয়েছে বাংলাদেশ। ইনিংসের প্রথম ওভারেই নাসুম আহমেদকে দিয়ে আক্রমণ শুরু করেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

Advertisement

ঘরের মাঠে দুই সিরিজে দুর্দান্ত ফর্মেই ছিলেন। তবে নাসুমকে বিশ্বকাপের প্রথমপর্বে একটি ম্যাচও খেলায়নি বাংলাদেশ টিম ম্যানেজম্যান্ট।

অবশেষে সুপার টুয়েলভের ম্যাচ দিয়ে একাদশে ফিরেছেন বাঁহাতি স্পিনার। আর সুযোগ পেয়েই দিয়েছেন অধিনায়কের আস্থার প্রতিদান।

লঙ্কান ইনিংসের চতুর্থ বলেই বাংলাদেশকে সাফল্য এনে দেন নাসুম। দারুণ এক ডেলিভারিতে স্ট্যাম্প ভাঙেন কুশল পেরেরার। ক্রস খেলতে গিয়ে লাইন মিস করে বোল্ড লঙ্কান ওপেনার (১)।

এর আগে নাইম শেখ আর মুশফিকুর রহিমের ফিফটিতে ভর করে ৪ উইকেটে ১৭১ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ।

লিটন দাস ১৬ বলে ১৬, সাকিব আল হাসান ৭ বলে ১০, আফিফ হোসেন ৬ বলে ৭ আর মাহমুদউল্লাহ রিয়াদ শেষদিকে নেমে ৫ বলে ২ বাউন্ডারিতে করেন অপরাজিত ১০ রান।

Advertisement

এস

জাতীয়

ডেঙ্গু প্রতিরোধে মাসে ৫০ হাজার টাকা পাচ্ছেন কাউন্সিলররা

ডেঙ্গু নিয়ন্ত্রণে জনসচেতনতা সৃষ্টির জন্য প্রতিমাসে ডিএনসিসির সব কাউন্সিলররা ৫০ হাজার টাকা করে পাবেন। বললেন ঢাকা উওর সিটি কর্পোরেশন মেয়র আতিকুল ইসলাম।

সোমবার (৬ মে) রাজধানীর কুড়িল প্রগতি সরণিতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম ও মশক নিধন অভিযানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কাউন্সিলররা এলাকার মুরুব্বী, স্কুলের শিক্ষক, মাদ্রাসা, মসজিদ ও মন্দিরের সবার সঙ্গে আলোচনা করতে পারেন। তাদের মাধ্যমে সবাইকে সচেতন করতে পারে। যে কারণে আমরা এমন উদ্যোগ গ্রহণ করেছি। আমাদের ঘরবাড়ি ও নিজস্ব জায়গা পরিষ্কার রাখতে হবে। কোনো পাত্রে বা কোন কোন জায়গার স্বচ্ছ পানি জমে এডিস মশার লার্ভা জন্ম নেয় সেসব বিষয় জনগণকে সচেতন করবেন কাউন্সিলরা৷

আতিকুল ইসলাম বলেন, আমাদের নির্দেশনা অনুযায়ী কাউন্সিলররা জনগণের সঙ্গে সম্পৃক্ত হয়ে কাজ করবেন। একদিকে গরমের তাপপ্রবাহ অন্যদিকে এডিস মশা, এছাড়া সিটি কর্পোরেশনের রোপন করা গাছগুলোকে রক্ষা করা। এসবই কিন্তু আমাদের চ্যালেঞ্জ। আমরা মনে করি যদি জনগণ সচেতন হন, আমাদের সহযোগীতা করেন, তাহলে আমাদের কাছে কোনো চ্যালেঞ্জই চ্যালেঞ্জ মনে হবে না। যার যার অফিস দোকান, বাসা বাড়ি যদি নিজেরা পরিষ্কার করি তাহলে এডিস মশা জন্মাবে না।

তিনি আরও বলেন, আমরা দেখেছি একটু বৃষ্টি হলেই বিভিন্ন স্থানে পানি জমে যায়। একটি হচ্ছে জলাবদ্ধতা আরেকটি হচ্ছে জলজট। তিন দিন, চার দিন পানি জমে থাকে সেটি হলো জলাবদ্ধতা। আর যেখানে পানি জমবে কিন্তু নেমে যাবে সেটা হলো জলজট। জলজট নিরসনের জন্য আমরা কুইক রেসপন্স টিম করেছি। এর আগে উত্তর সিটি কর্পোরেশন এলাকায় পানি জমেছে তবে দুদিন তিনদিন পানি জমে থাকেনি। পানি জমলে পানি সরে যেতে যতটুক সময় লাগে সেই সময় তো দিতে হবে।

Advertisement

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

মিল্টনের আশ্রমের দায়িত্ব নিচ্ছে শামসুল হক ফাউন্ডেশন

Published

on

মিল্টন সমাদ্দারের চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ারে থাকা বৃদ্ধ, শিশু ও অসুস্থ ব্যক্তিদের দায়িত্ব নিচ্ছে আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠান। ডিবির কাছে ফাউন্ডেশনের চেয়ারম্যান এমন আগ্রহ প্রকাশ করেছেন।

সোমবার (৬ মে) দুপুরে ডিবি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, মিল্টন সমাদ্দারের আশ্রমে থাকা অনাথ শিশু বৃদ্ধ প্যারালাইসড ব্যক্তিদের থাকা খাওয়াসহ যাবতীয় ব্যবস্থা গ্রহণের জন্য আগ্রহ প্রকাশ করেছে আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির কর্ণধার রোববার ডিবি কার্যালয়ে এসে অনুরোধ করে গেছেন।

এরপর থেকেই নানামুখী সংকটে পড়ে আশ্রয়কেন্দ্রটি। সেখানে থাকা আশ্রিতদের কী হবে তা নিয়ে দেখা দেয় অনিশ্চয়তা। এমন অনিশ্চয়তার মধ্যে সেখানে থাকা শিশু-বৃদ্ধদের দায়িত্ব নেয়ার আগ্রহ প্রকাশ করে আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন।

ডিবি প্রধান বলেন, আমরা শামসুল হক ফাউন্ডেশনকে বলা হেয়েছে তারা যেন মিল্টন সমাদ্দারের আশ্রমে থাকা অনাথ শিশু বৃদ্ধ এবং প্যারালাইড ব্যক্তিদের থাকা-খাওয়া ওষুধ চিকিৎসাসহ যাবতীয় ব্যবস্থা গ্রহণ করে। তারা আমাদের আহ্বানে সম্মত হয়েছেন। সেখানে নিয়মিত একজন ডাক্তার রাখবেন এবং সেই ডাক্তার অসুস্থ ব্যক্তিদের চিকিৎসা দেবেন। শামসুল হক ফাউন্ডেশনের কর্ণধর আমাদের এও জানিয়েছেন যা খরচ হবে তা তিনি ফাউন্ডেশন থেকে ব্যয় বহন করবেন।

Advertisement

তিনি আরও বলেন, আশ্রমে থাকা শিশু, বৃদ্ধ ও প্যারালাইজড ব্যক্তিদের আপাতত সেখানেই রাখা হবে এবং পরবর্তীতে কী করা যায় সেটা পরে চিন্তা করা হবে।

সম্প্রতি মানবসেবার আড়ালে প্রতারণার মাধ্যমে মৃত্যুর জাল সনদ তৈরিসহ নানা অনিয়মের অভিযোগ ওঠে মিল্টনের বিরুদ্ধে। বিভিন্ন গণমাধ্যমে নেতিবাচক সংবাদ প্রকাশের পর গেলো ১ মে রাতে তাকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

টিআর/

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

সম্পদ বৃদ্ধিতে এমপিদের চেয়ে এগিয়ে চেয়ারম্যানরা: টিআইবি

Published

on

জাতীয় নির্বাচনের মত স্থানীয় সরকার নির্বাচনেও ব্যবসায়িক প্রার্থীদের দাপট বাড়ছে। পাঁচ বছরে অস্থাবর সম্পদ বৃদ্ধিতে উপজেলা পরিষদের জনপ্রতিনিধিরা (এমপি) পেছনে ফেলেছেন সংসদ সদস্যদের। সংসদ সদস্যদের সম্পদ বৃদ্ধির হার ছিল সর্বোচ্চ ৩ হাজার ৬৫ শতাংশ, যেখানে একজন চেয়ারম্যানের সম্পদ বৃদ্ধির হার ৪ হাজার ২০০ শতাংশের বেশি। জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

সোমবার (৬ মে) রাজধানীর মাইডাস সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান টিআইবি’র নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান।

তিনি জানান, উপজেলা নির্বাচন দলীয় প্রতীকে রাজনৈতিক লড়াই হবার কথা থাকলেও সেখানে দলগত অবস্থান প্রায় শূণ্য বলে পর্যবেক্ষণ করছে। মন্ত্রী এমপিদের হস্তক্ষেপ শঙ্কার পাশাপাশি স্বজনদের মনোনয়ন সুষ্ঠু নির্বাচনের অন্তরায়। জানালো

ইফতেখারুজ্জামান বলেন, উপজেলা নির্বাচনের প্রথম ধাপে ইতোমধ্যে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ১৩ জন প্রার্থী মন্ত্রী-এমপিদের ভাই, চাচাতো-খালাতো ভাই, জামাতা কিংবা ভাইপো। তাছাড়া স্বতন্ত্র প্রার্থীরাও আওয়ামী লীগেরই সমর্থক হওয়ায় নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে সংশয় রয়েছে।

তিনি আরও জানান, এসময়ের মধ্যে সংসদ সদস্যদের চেয়ে সম্পদ বেড়েছে স্থানীয় সরকারের চেয়ারম্যানদের। বিএনপি এ নির্বাচন বর্জনের ঘোষণা দিলেও দলটি স্থানীয় প্রার্থীদের আটকাতে পারেনি।

Advertisement

টিআর/

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জাতীয়1 hour ago

ডেঙ্গু প্রতিরোধে মাসে ৫০ হাজার টাকা পাচ্ছেন কাউন্সিলররা

ডেঙ্গু নিয়ন্ত্রণে জনসচেতনতা সৃষ্টির জন্য প্রতিমাসে ডিএনসিসির সব কাউন্সিলররা ৫০ হাজার টাকা করে পাবেন। বললেন ঢাকা উওর সিটি কর্পোরেশন মেয়র...

অপরাধ1 hour ago

মিল্টনের আশ্রমের দায়িত্ব নিচ্ছে শামসুল হক ফাউন্ডেশন

মিল্টন সমাদ্দারের চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ারে থাকা বৃদ্ধ, শিশু ও অসুস্থ ব্যক্তিদের দায়িত্ব নিচ্ছে আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন নামে...

জাতীয়2 hours ago

সম্পদ বৃদ্ধিতে এমপিদের চেয়ে এগিয়ে চেয়ারম্যানরা: টিআইবি

জাতীয় নির্বাচনের মত স্থানীয় সরকার নির্বাচনেও ব্যবসায়িক প্রার্থীদের দাপট বাড়ছে। পাঁচ বছরে অস্থাবর সম্পদ বৃদ্ধিতে উপজেলা পরিষদের জনপ্রতিনিধিরা (এমপি) পেছনে...

জাতীয়3 hours ago

স্থানীয় সরকার নির্বাচনেও বাড়ছে ব্যবসায়িক প্রার্থীদের দাপট: টিআইবি

জাতীয় নির্বাচনের মত স্থানীয় সরকার নির্বাচনেও ব্যবসায়িক প্রার্থীদের দাপট বাড়ছে। উপজেলা নির্বাচন দলীয় প্রতীকে রাজনৈতিক লড়াই হবার কথা থাকলেও সেখানে...

অপরাধ3 hours ago

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার  ২৭

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও...

আইন-বিচার4 hours ago

আবারও পেছাল রিজার্ভ চুরি মামলার তদন্ত প্রতিবেদনের তারিখ

আবারও পেছানো হয়েছে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ। আগামী ৯ জুলাই প্রতিবেদন দাখিলের জন্য নতুন তারিখ...

আইন-বিচার5 hours ago

বিদেশ যেতে আপিল বিভাগের অনুমতি পেলেন আমান

চিকিৎসার জন্য বিদেশ যেতে আপিল বিভাগের  অনুমতি পেয়েছেন ১৩ বছরের সাজাপ্রাপ্ত বিএনপি নেতা আমানউল্লাহ আমান। আদেশে বলা হয়েছে, সিঙ্গাপুরে চিকিৎসা...

জাতীয়5 hours ago

৫ দিনের সফরে ঢাকায় আইওএম’র মহাপরিচালক

আন্তর্জাতিক অভিবাসন রিপোর্ট ২০২৪ মঙ্গলবার (৭ মে) বাংলাদেশ থেকে প্রকাশ করা হবে। আর এজন্যই বাংলাদেশ সফর করছেন জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন...

দুর্ঘটনা6 hours ago

বাসের ধাক্কায় পিকআপ ভ্যান চালকসহ নিহত ২

রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইলে বাসের ধাক্কায় পিকআপ ভ্যানের চালকসহ ২ জনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- বাবুল চিশতি (৪৫) ও অপরজনের নাম...

জাতীয়17 hours ago

প্রায় ৩ হাজার কন্টেন্ট সরাতে গুগলকে অনুরোধ বাংলাদেশের

বিশ্বের শীর্ষ সার্চ ইঞ্জিন গুগলের কাছে গত বছরের শেষ ছয় মাসে (জুলাই-ডিসেম্বর) ২ হাজার ৯৪৩টি কন্টেন্ট সরাতে আবেদন করেছে বাংলাদেশ...

Advertisement
ক্রিকেট33 mins ago

সেলফি তুলতে আসা ভক্তের উপর খেপলেন সাকিব

বিএনপি44 mins ago

আওয়ামী লীগ এখন ভাঙা কলসি: রিজভী

বলিউড49 mins ago

বড় পর্দায় আসার খবরে খুশিতে ডগোমগো খুশি

টলিউড54 mins ago

‘প্রথম কামড়েই ভালোবাসা!’ কিসের প্রেমে মজলেন নুসরাত

খুলনা55 mins ago

বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

জাতীয়1 hour ago

ডেঙ্গু প্রতিরোধে মাসে ৫০ হাজার টাকা পাচ্ছেন কাউন্সিলররা

অপরাধ1 hour ago

মিল্টনের আশ্রমের দায়িত্ব নিচ্ছে শামসুল হক ফাউন্ডেশন

আন্তর্জাতিক1 hour ago

ছ’বছরের শিশুকে কুমিরভর্তি খালে ছুড়ে দিলেন মা!

ক্যাম্পাস2 hours ago

বুধবার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস

জাতীয়2 hours ago

সম্পদ বৃদ্ধিতে এমপিদের চেয়ে এগিয়ে চেয়ারম্যানরা: টিআইবি

আন্তর্জাতিক4 days ago

যৌন সম্পর্কের বদলে দেয়া হবে বেশি নম্বর!

ঢাকা6 days ago

টয়লেটে ৯ মাস ধরে আটক থাকা যুবক উদ্ধার

তথ্য-প্রযুক্তি3 days ago

গ্রাহকদের দাবির মুখে সিদ্ধান্ত বদলালো জিপি

অপরাধ5 days ago

শিশুকে ধর্ষণ-হত্যার বর্ণনা দিতে গিয়ে অশ্রুসিক্ত র‍্যাব কর্মকর্তা

দেশজুড়ে5 days ago

‘মাও বোঝেনি আমাকে’ লিখে ছাত্রীর আত্মহত্যা

পরামর্শ4 days ago

পুনরায় গরম করলে যে ৭ খাবার হয় ‘বিষাক্ত’

ঢালিউড4 days ago

শাকিবের বিয়ে: পরিবারের সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

টুকিটাকি7 days ago

সম্পত্তির জন্য ঘুষি মারতে মারতে বৃদ্ধ বাবাকে খুন ছেলের! ভাইরাল ভিডিও

ঢালিউড4 days ago

‘আমার আচরণে শাকিবের পরিবার এমন সিদ্ধান্ত নেবে, বিশ্বাস করি না’

ঢালিউড4 days ago

শাকিব খানের ‘মায়া’য় কেন ইধিকা! যা বললেন পূজা চেরী

উত্তর আমেরিকা2 weeks ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

আইন-বিচার2 weeks ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি2 months ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক : সৈয়দ আশিক রহমান

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বেঙ্গল টেলিভিশন লিমিটেড , ৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২১৫
ফোন : 01878-184154, ই-মেইল : contact.bayannotv@gmail.com
© 2023 bayanno.tv

কারিগরি সহায়তায়
Exit mobile version