Connect with us

রংপুর

অবৈধ ট্রাক্টরের চাপায় এক শিশুর মৃত্যু

Avatar of author

Published

on

ট্রাক্টরের

কুড়িগ্রামের ফুলবাড়ীতে অবৈধ বালু বোঝাই ট্রাক্টরের চাপায় মেরাজ হোসেন (০৪) নামের এক শিশুর মৃত্যু হয়েছে।

নিহত শিশু ফুলবাড়ী সদর ইউনিয়নের পানিমাছকুটি এলাকার হাফিজুর রহমানের ছেলে।

রোববার (১৯ মার্চ) দুপুর ১ টার দিকে উপজেলা সদরের ব্র্যাকমোড় থেকে শেখ হাসিনা ধরলা সেতু সড়কের পানিমাছকুটি কাশিয়াবাড়ী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ ফজলুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শী মফিজুল ও এমদাদুল হক জানান, উপজেলার আছিয়ার এলাকার স্বপন মিয়ার ট্রাক্টর ধরলা নদী চর থেকে বালু বোঝাই করে ফুলবাড়ী সদরের দিকে যাচ্ছিল। ট্রাক্টরটি বেপরোয়া গতিতে কাশিয়াবাড়ী এলাকায় পৌছিলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা শিশু মেরাজকে চাপা দেয়। ট্রাক্টর চাপায় গুরুতর আহত হয় শিশু মেরাজ। পরে ট্রাক্টরের চালক কৌশলে পালিয়ে গেলে স্থানীয়রা আহত শিশুটিকে দ্রুত। উদ্ধার করে ফুলবাড়ী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। নিহত শিশুর বাবা হাফিজুর রহমান কান্না জড়িত কন্ঠে জানান, বালু বোঝাই ট্রাক্টরের চাপায় শুধু আমার ছেলের প্রাণ কেড়ে নেননি। এই বালু বোঝাই

ট্রেক্টরের চাপায় একই স্থানে কয়েক মাস আগে আরও এক শিশুর প্রাণ যায়।

Advertisement

তিনি আরও জানান, এই অবৈধ ট্রেক্টরের চাপায় আমার একমাত্র ছেলের প্রাণ চলে গেলো। তাই তিনি অবৈধ ট্রেক্টরের মালিকসহ চালকদের শাস্তির দাবী জানিয়েছেন।

স্থানীয় জহুরুল ইসলাম ও হাসেম আলী জানান, প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে উপজেলা জুড়ে সড়ক আইন না মেনে যন্ত্রতন্ত্র ভাবে শতশত ট্রাক্টর ও ট্রলি অবাধে চলাচল করায় এই দুঘর্টনাগুলো ঘটেই যাচ্ছে। দুই-আড়াই মাস আগেই এখানে আরও একটি নিষ্পাপ শিশুর প্রাণ কেড়ে নেন ঘাতক ট্রাক্টর চালক। এই দুই স্থানীয় সড়কে যন্ত্রতন্ত্র ভাবে অবৈধ যানবাহনসহ বালু বোঝাই ট্রাক্টর ও ইট বোঝাই ট্রলির চলাচলের সড়ক আইন মেনে চলাচলের জন্য প্রশাসনের দৃষ্টি কামনা করেছেন।

ফুলবাড়ীর চেয়ারম্যান হারুণ-অর-রশিদ জানান, যতদিন না এই উপজেলার শতশত অবৈধ ট্রক্টরগুলো সড়কে চলাচলের জন্য নিয়ম-নীতি ও আইন না মানবেন ততদিন পর্যন্ত এরকম দুঘর্টনার শিকার হতে হবে। তাই তিনি এ উপজেলার বিভিন্ন সড়কে ট্রাক্টর ও ট্রলির মালিক ও চালকদের সড়ক আইন মেনে চলার জন্য আহবান জানার পাশাপাশি প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন।

অফিসার ইনচার্জ ফজলুর রহমান জানান, ঘাতক ট্রাক্টর চালক পলাতক রয়েছে। আমরা ট্রাক্টরটি আটক করে থানায় নিয়ে এসেছি। ট্রাক্টরের মালিক ও চালকের বিরুদ্ধে অভিযোগ করলে আমরা তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিবো।

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

রংপুর

কুড়িগ্রামে বড়াইবাড়ী দিবস পালিত

Avatar of author

Published

on

বড়াইবাড়ী

কুড়িগ্রামের রৌমারী উপজেলার বড়াইবাড়ী সীমান্ত সংঘর্ষের ২৪তম বর্ষপূর্তি দিবস পালিত হয়েছে। প্রতিবছর এ দিনটি ‘বড়াইবাড়ী দিবস’ হিসেবে পালন করা হয়।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুর ১২টার দিকে বড়াইবাড়ী গ্রামে স্থাপিত স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ,আলােচনা সভা এবং মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

আলােচনায় সভায় বক্তব্য রাখেন, কুড়িগ্রাম-৪ আসনের সাবেক সংসদ সদস্য রুহুল আমিন,রৌমারী উপজেলা চেয়ারম্যান ইমান আলী,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু হােরায়রা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, সাবেক উপজেলা চেয়ারম্যান মজিবুর রহমান বঙ্গবাসী, রৌমারী সদর ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, রৌমারী সদর ইউপির সাবেক চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু, চর শৌলমারী ইউপির সাবেক চেয়ারম্যান কেএম ফজলুল হক মন্ডলসহ শহীদ পরিবারের স্বজনরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বড়াইবাড়ী দিবসটি রাষ্ট্রীয়ভাব স্বীকৃতির দাবি জানান বক্তারা।

উল্লেখ,২০০১ সালে ১৮ এপ্রিল ভারতের সীমান্ত রক্ষী বিএসএফ বাংলাদেশের সীমান্তে অনাধিকার প্রবেশ করে বড়াইবাড়ী গ্রামের ঘুমন্ত মানুষের উপর হামলা চালায় ও নির্বিচার জ্বালিয় দেয় বাড়ি ঘর। ওই দিন হামলার দাঁতভাঙ্গা জবাব দিয়েছিল বিডিআর (বর্তমান বিজিবি) এবং স্থানীয় জনতা। যৌথ সেই প্রতিরােধে বিএসএফ’র ১৬ জােয়ান নিহত হয়। ওই ঘটনায় শহীদ হয়ে ছিলেন বিডিআর এর ৩৩ রাইফেলস্ ব্যাটালিয়নের ল্যান্স নায়ক ওহিদুজ্জামান, সিপাহী মাহফুজার রহমান এবং ২৬ রাইফলস্ ব্যাটালিয়নের সিপাহী আব্দুল কাদের।

Advertisement

আহত হন হাবিলদার আব্দুল গনি, নায়ক নজরুল ইসলাম, ল্যান্স নায়ক আবু বক্কর সিদ্দিক, সিপাহী হাবিবুর রহমান ও সিপাহী এসএম জাহিদুনবী। এছাড়াও বিএসএফর তান্ডব ওই ঘটনায় পুড়ে ছাই হয়ে ছিল বড়াইবাড়ী গ্রামের ৮৯টি বাড়ি। এতে সরকারি হিসেবে ক্ষতির পরিমাণ ছিল ৭২ লাখ টাকা।

পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

প্রধান শিক্ষকের মনগড়া ম্যানেজিং কমিটি গঠনের প্রতিবাদে মানববন্ধন

Avatar of author

Published

on

মানববন্ধন

কুড়িগ্রামে বিদ্যালয়ে নির্বাচন ছাড়াই প্রধান শিক্ষকের মনগড়া ম্যানেজিং কমিটি গঠনের প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুর ১২টায় কুড়িগ্রাম সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের খামার বড়াইবাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে ঘন্টাব্যাপী এ মানববন্ধনে অংশ নেয় ক্ষুব্ধ শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী।

বিদ্যালয়ের বর্তমান ম্যানেজিং কমিটির মেয়াদ আগামী ৮ মে ২০২৪ তারিখে শেষ হবার প্রাক্কালে প্রধান শিক্ষক মো. রেজাউল হক গোপনে মনগড়া কমিটি গঠন করে উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জমা দেন। অন্যদিকে নির্বাচনের মাধ্যমে ম্যানেজিং কমিটি গঠনের জন্য স্থানীয়রা  প্রধান শিক্ষকের সাথে দফায় দফায় যোগাযোগ করলে তার ইতিবাচক সাড়া পান নি। পরবর্তীতে প্রায় ৮০ভাগ অভিভাবক স্বাক্ষরিত আবেদনপত্র দিয়ে নির্বাচনের মাধ্যমে কমিটি গঠনের জন্য তাকে অনুরোধ জানানো হয়। তাতেও গুরুত্ব না দিয়ে প্রধান শিক্ষক গোপনে কমিটি গঠনের প্রক্রিয়া অব্যাহত রাখেন। বিষয়টি জানাজানি হলে শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়দের মাঝে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দেয়। ফলে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেন বিক্ষুব্ধ এলাকাবাসী।

মানববন্ধনে বক্তব্য রাখেন অভিভাবক সফিকুল ইসলাম, শাহাবুদ্দিন, তাজুল ইসলাম, আব্দুল হামিদ প্রমুখ। ১৯৯৩ খ্রিস্টাব্দে প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানটিতে নির্বাচন ছাড়াই প্রধান শিক্ষকের ইচ্ছে মাফিক কমিটি গঠিত হয়ে আসছে। ডিজিটাল প্রযু্ক্তির যুগে আর মনগড়া কমিটি চান না বলে জানান বক্তারা।

এসময় প্রধান শিক্ষকের মনগড়া কমিটি বাতিল ও নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে কমিটি গঠনের দাবী জানান তারা। অন্যথায় পরবর্তীতে কঠোর কর্মসূচী গ্রহণ করার ঘোষণা দেন বক্তারা। মানববন্ধন শেষে তারা কুড়িগ্রাম জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করেন।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

জমির জন্য ছোট ভাইকে কুপিয়ে মারলেন বড় ভাই

Avatar of author

Published

on

জমি

দিনাজপুর পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের পশ্চিম বালুয়াডাঙ্গায় জমি সংক্রান্ত বিরোধ নিয়ে ছোট ভাইকে কুপিয়ে হত্যার অভিযোগ ওঠেছে বড় ভাই ও সঙ্গীয়দের বিরুদ্ধে।

বুধবার (১৭ এপ্রিল) সকাল ৮টার দিকে এ হত্যাকাণ্ড ঘটে। বিষয়টি নিশ্চিত করেন কোতয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফরিদ হোসেন।

নিহত ছোট ভাইয়ের নাম রাসেল। তিনি  বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত পুলিশ কনস্টেবল মো. হাসান আলীর ছেলে। ময়নাতদন্তের জন্য পুলিশ মরদেহ উদ্ধার করে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

ওসি মো. ফরিদ হোসেন জানান, বুধবার সকালে বাড়ির ভিটাসহ জায়গা-জমি নিয়ে মতবিরোধে জড়িয়ে পড়ে বড় ভাই মো. মাসুদ রানা ও ছোট ভাই রাসেল রেজা বাবু। কথা কাটাকাটির একপর্যায়ে বড় ভাই মাসুদ রানা, রিমা বেগম ও ভাতিজা ফারহান আলী রনক কুড়াল দিয়ে মাথায় ও পায়ে আঘাত করে গুরুতর জখম করে রাসেল রেজা বাবুকে। তাৎক্ষণিকভাবে রাসেলকে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থা অবনতি হলে তাকে আইসিইউতে ভর্তি করা হয়। পরে বিকেল ৫টার দিকে রাসেল মারা যায়।

তিনি জানান, এ ঘটনায় অভিযুক্ত কাউকে পুলিশ এখনও গ্রেপ্তার করতে পারেনি। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলানো হচ্ছে।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

আইন-বিচার4 mins ago

কুকি চিনের ৫৩ সদস্যের রিমান্ড মঞ্জুর

বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় ব্যাংক ডাকাতি, টাকা ও অস্ত্র লুটের ঘটনার করা মামলায় আটক কেএনএফের ৫৭ জনকে বান্দরবান চিফ...

অপরাধ3 hours ago

ধানের খলা দখল নিয়ে ২ পক্ষের সংঘর্ষে পুলিশসহ আহত অর্ধশতাধিক

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয় পক্ষের নারী, পুরুষ ও পুলিশসহ অর্ধশতাধিক...

জাতীয়5 hours ago

বাংলাদেশে দূতাবাস খুলবে গ্রিস : পররাষ্ট্রমন্ত্রী

গ্রিক পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন তার দেশ আরও ৬টি দেশে দূতাবাস খোলার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে তার মধ্যে বাংলাদেশ অন্যতম। জানালেন পররাষ্ট্রমন্ত্রী ড....

জাতীয়6 hours ago

বিএনপির সময়ে খাদ্য ঘাটতি ছিল, এখন স্বয়ংসম্পূর্ণ: প্রধানমন্ত্রী

আমাদের দেশে এতো নদী-নালা, খাল-বিল থাকতে মানুষের আমিষের অভাব হয় কেন? খাদ্যের পর পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করাই সরকারের লক্ষ্য। বিএনপির...

জাতীয়7 hours ago

ঢাকায় আসছে মার্কিন প্রতিনিধিদল, যা থাকছে আলোচনায়

ঢাকায় তিন দিনের সফরে আসছেন যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল। গেলো ৭ জানুয়ারির দ্বাদশ সংসদ নির্বাচনের পর এটি হবে বাংলাদেশে প্রথম কোনো মার্কিন...

পিএসসি পিএসসি
জাতীয়7 hours ago

পিএসসির সদস্য হিসেবে শপথ নিলেন প্রদীপ কুমার পাণ্ডে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য হিসেবে শপথ নিয়েছেন।...

বায়ুদূষণে বায়ুদূষণে
বাংলাদেশ7 hours ago

বায়ুদূষণে ঢাকার অবস্থান নবম

বায়ুদূষণের কারণে বিশ্বে দূষিত শহরের তালিকায় আজ নবন স্থানে রয়েছে ঢাকা। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে বায়ু মানের সূচক (একিউআই) অনুযায়ী...

মাদকবিরোধী মাদকবিরোধী
অপরাধ7 hours ago

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার  ১৯

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও...

জাতীয়7 hours ago

থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী শ্রেথা থাভিসিনের আমন্ত্রণে দেশটিতে সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ২৪ এপ্রিল থেকে ২৯ এপ্রিল পর্যন্ত দেশটির রাজধানী...

দুর্ঘটনা8 hours ago

সুরমা সেতুতে বাস-অটোরিকশা সংঘর্ষ, সংগীত শিল্পীসহ নিহত ২

সুনামগঞ্জে সুরমা সেতু টোলকেন্দ্রের পাশে বাস-সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুইজন মারা গেছেন। এ ঘটনায় আরও তিনজনকে আশঙ্কাজনক...

Advertisement
আইন-বিচার4 mins ago

কুকি চিনের ৫৩ সদস্যের রিমান্ড মঞ্জুর

বড়াইবাড়ী
রংপুর9 mins ago

কুড়িগ্রামে বড়াইবাড়ী দিবস পালিত

মানববন্ধন
রংপুর19 mins ago

প্রধান শিক্ষকের মনগড়া ম্যানেজিং কমিটি গঠনের প্রতিবাদে মানববন্ধন

আওয়ামী লীগ27 mins ago

মন্ত্রী-এমপিদের স্বজনদের নির্বাচন করতে আওয়ামী লীগের মানা

টুকিটাকি34 mins ago

বিশ্বের সবচেয়ে দামি ৫ ব্যাগ কোনগুলি, দাম জানলে অবাক হবেন

ব্রিটিশ-হাইকমিশনারের-সঙ্গে-বিএনপি-নেতাদের-বৈঠক
বিএনপি35 mins ago

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক

আন্তর্জাতিক55 mins ago

মদিনায় ৪০ বছর বিনামূল্যে চা-কফি খেজুর বিতরণকারী ব্যক্তির মৃত্যু

ওবায়দুল-কাদের
আওয়ামী লীগ1 hour ago

বিএনপি গণতান্ত্রিক ধারাবাহিকতা বিনষ্ট করতে অপতৎপরতায় লিপ্ত : কাদের

তাহসান-মিথিলা
ঢালিউড1 hour ago

ফের এক সঙ্গে তাহসান-মিথিলা

দেশজুড়ে2 hours ago

৫ বছরের নাতিকে গলা কেটে হত্যা করলেন নানা

সৌদি-পতাকা
আন্তর্জাতিক1 day ago

ইরান-ইসরায়েল প্রসঙ্গে অবস্থান স্পষ্ট করলো সৌদি

ডাকসুর-সাবেক-ভিপি-নুরুল-হক
আইন-বিচার3 days ago

নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

আন্তর্জাতিক1 day ago

ইসরাইলে আবারও ক্ষেপণাস্ত্র হামলা

বাংলাদেশ5 days ago

ইসরাইল থেকে সরাসরি ঢাকায় বিমানের অবতরণ- যা জানা গেলো

ইসলাম2 days ago

ঈদুল আযহার সম্ভাব্য তারিখ ঘোষণা

টুকিটাকি3 days ago

অপ্রাপ্তবয়স্ক ছাত্রকে যৌন নির্যাতন করলেন শিক্ষিকা

ফায়ার-সার্ভিস
জাতীয়6 days ago

নিয়ন্ত্রণে এসেছে বাড্ডার আগুন

আন্তর্জাতিক4 days ago

ইসরাইলে ইরানের হামলা: ভূমধ্যসাগরে ঢুকলো রাশিয়ার যুদ্ধজাহাজ

দেশজুড়ে5 days ago

যুবকের পায়ুপথ থেকে বের করা হলো ৬ ইঞ্চি ডাব

আন্তর্জাতিক4 days ago

ইরানে পাল্টা হামলার বিষয়ে যা জানালো বাইডেন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়3 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল4 weeks ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি4 weeks ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড1 month ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল1 month ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

অপরাধ2 months ago

ডিবিতে যে অভিযোগ দিলেন তিশার বাবা

সর্বাধিক পঠিত