Connect with us

বিনোদন

এবার হলিউডের বৈষম্য নিয়ে মুখ খুললেন প্রিয়াঙ্কা

Published

on

প্রিয়াঙ্কা চোপড়া

নিজ দেশেই নানা বৈষম্যের কারণে বলিউডে কাজ করা কমিয়ে দিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। ধরেছেন হলিউডের পথ। অর্জন করেছেন যথেষ্ট সফলতাও। তবে এবার হলিউড নিয়েও নিজের অবস্থান জানালেন এ আন্তর্জাতিক তারকা।

হলিউডে ‘কোয়ান্টিকো’ দিয়ে হাতেখড়ি তার। তারপর ‘বেওয়াচ’, ‘দ্য ম্যাট্রিক্স রেজারেকশন্‌স’-এর মতো ছবিতে কাজ করেছেন প্রিয়াঙ্কা। সম্প্রতি একটি ওয়েব সিরিজ সিটাডেলে কাজ শেষ করেছেন তিনি।

এর মাধ্যমে হলিউডের প্রথম সারির অভিনেতাদের সারিতে ঢুকে গেলেন এই ভারতীয় তারকা। তবে এক অনুষ্ঠানে জানালেন, প্রথমদিকে হওয়া বৈষম্যের কথা।

 

হলিউডে পা রাখার আগে গোটা বিশ্বে ভারতীয় অভিনেত্রী বলেই পরিচিত ছিলেন প্রিয়াঙ্কা। ভারতীয় অভিনেত্রী বলে তিনি নাকি একটি বিশেষ অঞ্চলের দর্শকের কাছেই গ্রহণযোগ্য। হলিউডে এসে প্রথম দিকে নাকি এই ভাবনার শিকার হতে হয়েছে তাকে। তবে এই ধারণা কীভাবে বললালো জানালেন তিনি। প্রিয়ঙ্কা জানান, অনেক পরিশ্রম করে, একাধিক অডিশন দিয়ে প্রযোজক ও পরিচালকদের ভরসা অর্জন করেছেন তিনি।

Advertisement

প্রিয়ঙ্কা আরও জানান, তার সহশিল্পীরাও একইভাবে নিজেদের কমফোর্ট জ়োন থেকে বেরিয়ে অনবরত বিভিন্ন ধরনের কাজ করেছেন, যাতে গোটা বিশ্বের দর্শকের কাছে শিল্পী হিসাবে তাদের গ্রহণযোগ্যতা বাড়ে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

Cancel reply

ঢালিউড

এবার তমার বিরুদ্ধে ২০ কোটি টাকার মামলা করবেন মিষ্টি

Published

on

এবার চিত্রনায়িকা তমা মির্জার বিরুদ্ধে ২০ কোটি টাকার মানহানির মামলা করার ঘোষণা দিয়েছেন ঢাকাই সিনেমার নায়িকা ও দন্ত চিকিৎসক মিষ্টি জান্নাত। এর আগে তমা মির্জা ১০ কোটি টাকার মানহানির আইনি নোটিশে মিষ্টির বিরুদ্ধে। এরই প্রেক্ষিতে মিষ্টি জান্নাত এই সিদ্ধান্ত নিয়েছেন।

জানা গেছে, মানহানিকর মন্তব্যের অভিযোগ এনে জনসম্মুখে ক্ষমা চাওয়া এবং দশ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশটি মিষ্টির বিরুদ্ধে দিয়েছেন তমা। বৃহস্পতিবার (২৩ মে) রেজিস্ট্রি ডাকযোগে তমা মির্জার পক্ষে নোটিশ পাঠান তার আইনজীবী ব্যারিস্টার সজীব মাহমুদ আলম। আগামী সাত দিনের মধ্যে এ নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

মিষ্টি জান্নাত জানান, তিনি এখনও নোটিশ পাননি। সংবাদ মাধ্যমের বরাতে এই ব্যাপারে অবগত হয়েছেন বলে জানিয়েছেন এই আলোচিত চিত্রনায়িকা।

এই প্রসঙ্গে মিষ্টি জান্নাত বলেন, ‘পরিষ্কার বলতে চাই, সাক্ষাৎকারে আমি তার নাম উল্লেখ করে কিছুই বলিনি। উনি কেন গায়ে মাখলেন জানি না। এখন আমি পাল্টা আইনি ব্যবস্থা নেব। এরকম মিথ্যা নোটিশ দিয়ে হয়রানি করার মানে কি? এখন আমাকেও আইনের দ্বারস্থ হতে হবে। এরই মধ্যে আইনজীবীর সঙ্গে কথা বলেছি। ভিত্তিহীন অভিযোগ এনে আমার সম্মানহানি করায় উল্টো ২০ কোটি টাকার মানহানি মামলার প্রস্তুতি নিচ্ছি। সাপ্তাহিক ছুটির দিন শেষ হলেই ব্যবস্থা নেব।’

মূলত উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়কে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত। মিষ্টি জান্নাতের একটি ভিডিও সাক্ষাৎকার মোটেও ভালোভাবে নেননি তমা মির্জা। সম্প্রতি তমা মির্জা নিজের ফেসবুকে এক স্ট্যাটাস দিয়েছিলেন। এতে তমা কারো নাম উল্লেখ না করলেও স্পষ্ট তিনি মিষ্টি জান্নাতকে ইঙ্গিত করে স্ট্যাটাসটি দিয়েছিলেন। এরপর সবকিছু ছিল নীরব ভূমিকায়। হঠাৎ করে তমার আইনি নোটিশের খবরে ফের উত্তাল ঢালিউড।

Advertisement

মিষ্টি জান্নাত বলেন, ‘বিষয়টি ছিল জয় ভাই ও আমার মধ্যে। মাঝখানে তিনি এসে ঢুকে গেলেন। ইঙ্গিতপূর্ণ একটা স্ট্যাটাস দিয়ে শুরুটা কিন্তু তিনিই করেছেন। তারপরও আমি চুপচাপ ছিলাম। ঘটনা যখন শেষের দিকে তখন তিনি উড়ে এসে জুড়ে বসেছেন। আমি তো তাকে নিয়ে কিছু বলিনি। সে বিষয়টি নিয়ে আমার সাথে কথা বলতে পারত। তা না করে আদালতে গিয়েছে। এখন আমিও আইনি ভাবেই বিষয়টি দেখব।’

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

গরুর হাটে শিল্পীদের চাকরি দেবেন ডিপজল

Published

on

ডিপজল ভাই এবার গাবতলীর হাট ইজারা নিয়েছে। ভাইকে আমি বলেছি আমার কিছু রয়েছে যাদের কাজ লাগবে। ভাই বলছেন, যারা এখানে যারা কাজ করতে আগ্রহী তুই আমারে তাদের তালিকা দে। বললেন, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর।

গেলো বৃহস্পতিবার (২৩ মে) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন শিল্পি সমিতির সভাপতি।

জানা যায়, সম্প্রতি রাজধানীর গাবতলীর হাটের ইজারা পেয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে সাধারণ সম্পাদক হয়েছেন ডিপজল।

মিশা সওদাগার জানান, বোটানিক্যাল গার্ডেনেও লোক লাগবে। তিনি একটা তালিকা পরিচালক সমিতিসহ বিভিন্ন সংগঠনে দিয়ে দেবেন। পারিশ্রমিক যদি একটু কমানো যায়, তবে তারা  পুরোনো আর্টিস্টদের নিয়ে কাজ করবে বলেও তিনি জানান।

এদিকে নির্বাচন শেষ হলেও জটিলতা কাটছে না শিল্পী সমিতির চেয়ার নিয়ে। নির্বাচনে হেরে যাওয়ায় উচ্চাদালতে রিট করেছেন শিল্পী সমিতির সম্পাদক পদে হেরে যাওয়া নিপুণ আক্তার। নিপুণের রিটের পরিপ্রেক্ষিতে গত সোমবার (২০ মে) বিজয়ী ডিপজল তার পদে বসতে পারবেন না বলে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে নিপুণ আক্তারের অভিযোগ তদন্তেরও নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

১০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে মিষ্টি জান্নাতকে তমা মির্জার আইনি নোটিশ

Published

on

শাকিব খানের সঙ্গে বিয়ের সম্ভাবনা রয়েছে-এমন মন্তব্য করে রাতারাতি আলোচনায় চলে আসেন চিত্রনায়িকা মিষ্টি জান্নাত। এবার মানহানিকর মন্তব্যের অভিযোগ এনে জনসম্মুখে ক্ষমা চাওয়া এবং দশ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মিষ্টি জান্নাতকে আইনি নোটিশ দিয়েছেন আরেক চিত্রনায়িকা তমা মির্জা।

বৃহস্পতিবার (২৩ মে) রেজিষ্ট্রি ডাক যোগে তমা মির্জার পক্ষে এ নোটিশ পাঠান তার আইনজীবী ব্যারিস্টার সজীব মাহমুদ আলম।

নোটিশে সামাজিক মাধ্যমে থাকা দুটি ভিডিও বক্তব্যের কথা উল্লেখ করা হয়েছে। ‘আপনার বয়ফ্রেন্ডকে বিয়ে করবো না, তমা মির্জাকে খোঁচা দিয়ে মিষ্টি জান্নাত’ এবং ‘চেটে চেটে নায়িকা হয়েছে তমা মীর্জা: মিষ্টি জান্নাত ‘ শীর্ষক শিরোনামে সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে মানহানিকর বক্তব্য রয়েছে বলে দাবি করেছেন তমা মির্জার আইনজীবী।

নোটিশে বলা হয়েছে, তাঁর এসব বক্তব্যে সাংবাদিক ও দেশের জনগণের কাছে তমা মির্জার সুনাম নষ্ট হয়েছে। এ ধরনের বক্তব্য তমার চরিত্র ও ব্যক্তিত্বে আঘাত হেনেছে। যা শাস্তিযোগ্য অপরাধ। উদ্দেশ্যে প্রণোদিতভাবে ডিজিটাল মিডিয়ায় এসব মানহানিকর বক্তব্য হয়রানির উদ্দেশ্যে করা হয়েছে। এতে ১০ কোটি টাকার মানহানি হয়েছে।

তাই নোটিশে সাত দিনের মর্ধ্যে জনসম্মুখে ক্ষমা চেয়ে দশ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে। এছাড়া পরবর্তীতে এ ধরনের মন্তব্য থেকে বিরত থাকতে বলা হয়েছে। অন্যথায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

Advertisement

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version