Connect with us

বিনোদন

শাকিব খানকে লিগ্যাল নোটিশ

Published

on

শাকিব

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক শাকিব খানের বিরুদ্ধে গেলো ১৫ মার্চ মিথ্যা আশ্বাস, অসদাচরণ ও ধর্ষণের মতো গুরুতর অভিযোগ আনেন অস্ট্রেলিয়া বাঙালি প্রযোজক রহমত উল্লাহ। এ খবর প্রকাশ্যে আসার পর সব অভিযোগকে মিথ্যা দাবি করে পাল্টা রহমতের বিরুদ্ধে মামলা করতে রাজধানীর গুলশান থানায় যান শাকিব। সেখানে কোনো ফল না পেয়ে পরবর্তীতে হাজির হন ডিবি কার্যালয়ে।

এদিকে শাকিবের বিরুদ্ধে অভিযোগ তোলা ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার প্রযোজক রহমত এবার আইনি পদক্ষেপ নিচ্ছেন। ইতোমধ্যে প্রথম ধাপ সম্পন্ন করেছেন বলে জানিয়েছেন তিনি।

বুধবার (২২ মার্চ) বিকেল ৪টা ২৫ মিনিটে ফেসবুকে রহমত এক পোস্টে জানান, শাকিবকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন তিনি। আইনজীবী ড. মো. তবারক হোসেন ভুঁইয়া রহমতের পক্ষে এ নোটিশ পাঠিয়েছেন।

রহমতের ভাষ্যমতে, মঙ্গলবার (২১ মার্চ) আনুমানিক রাত ৮টার সময় নোটিশ গ্রহণ করেছেন শাকিব। আর বিষয়টি যেহেতু আইনি পর্যায়ে গড়িয়েছে, তাই এ ব্যাপারে আপাতত কোনো বক্তব্য দেবেন না তিনি।

এর আগে গেলো ১৫ মার্চ বিকেলে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, শিল্পী সমিতি ও ক্যামেরাম্যান সমিতি বরাবর শাকিব খানের বিরুদ্ধে মিথ্যা আশ্বাস, অসদাচরণ ও ধর্ষণের মতো গুরুতর বিষয়ে লিখিত অভিযোগ জানান ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার প্রযোজক রহমত।

Advertisement

নির্মিতব্য ‘অপারেশন অগ্নিপথ’ (২০১৭) সিনেমায় অসদাচরণ, মিথ্যা আশ্বাস, ধর্ষণ (NSW Police reference no: E 62494959) এবং পেশাগত অবহেলার মাধ্যমে চলচ্চিত্রটির ক্ষতি সাধন, চলচ্চিত্রের শুটিং সম্পন্ন করতে অথবা লগ্নিকৃত অর্থ ফিরিয়ে দিতে রাজি না হওয়ায় নিরুপায় হয়ে অভিযোগ করেছেন বলে অভিযোগেপত্রে উল্লেখ করেছেন অস্ট্রেলিয়া প্রবাসী এ বাঙালি প্রযোজক।

এর কয়েকদিন পর শাকিব রাজধানীর গুলশান থানায় মামলা করতে যান রহমতের বিরুদ্ধে। সেখানে মামলা না নেয়ায় ফিরে আসেন তিনি।

এরপর ডিবি কার্যালয়ে যান। সেখান থেকে বের হয়ে বলেন, রহমত বাটপাড়-প্রতারক। তিনি শুধু আমার সঙ্গেই প্রতারণা করেননি। এদেশের মানুষের সঙ্গেও প্রতারণা করেছেন। আমাকে দেশের লাখো মানুষ ভালোবাসে, তাদের সঙ্গেও প্রতারণা করেছেন বলে জানান শাকিব।

বলিউড

হঠাৎ হাসপাতালে ভর্তি শাহরুখ খান

Published

on

বলিউড সুপারস্টার শাহরুখ খান হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে আহমেদাবাদের একটি হাসপাতালে ভর্তি হয়েছেন।বর্তমানে তার অবস্থা স্থিতিশীল। চিকিৎসকরা তাকে পর্যবেক্ষণে রেখেছেন।

বুধবার (২২ মে) দিবাগত রাত ১ টায় আহমেদাবাদের কেডি হাসপাতালে শাহরুখকে ভর্তি করা হয় বলে এক প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, গেলো ২১ মে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দ্রাবাদের মধ্যে আইপিএল এর প্লেঅফ ম্যাচ দেখতে আহমেদাবাদে ছিলেন এ সুপার স্টার। ম্যাচ শেষ হওয়ার পরে গভীর রাতে দলের সঙ্গে আহমেদাবাদের আইটিসি নর্মদা হোটেলে পৌঁছেছিলেন এ অভিনেতা। সকালে তার অবস্থার অবনতি হলে দুপুর ১টার দিকে তাকে কেডি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে শাহরুখের স্ত্রী ও ডিজাইনার গৌরী খান, ব্যবসায়ী জে মেহতা এবং অভিনেতা জুহি চাওলা তাকে দেখতে হাসপাতালে যান।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, শাহরুখ খান আহমেদাবাদে ৪৫ ডিগ্রি সেলসিয়াসের উচ্চ তাপমাত্রার মধ্যে পানিশূন্যতায় ভুগছিলেন। বর্তমানে তার শারীরিক অবস্থা স্থিতিশীল এবং পর্যাপ্ত বিশ্রামে থাকতে বলেছেন চিকিৎসকরা।

প্রসঙ্গত, এর আগ প্লে অফ এর ম্যাচে তাঁর দল জেতায় নরেন্দ্র মোদি স্টেডিয়ামে দলের জয় উদ্‌যাপন করেন তিনি। তার মেয়ে সুহানা খান এবং ছেলে আব্রাম খানও এ সময় মাঠে ছিলেন।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

অভিনেত্রী নিপুণের বিরুদ্ধে ৬৪ জেলায় মামলা হচ্ছে!

Published

on

চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৯ সংগঠনের সভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হন অভিনেতা ডিএ তায়েব। ছবি: বায়ান্ন টিভি

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অভিনেত্রী নিপুণ আক্তারের বিরুদ্ধে ৬৪ জেলায় মামলা হবে। শিল্পী সমিতি নির্বাচন নিয়ে চলমান পরিস্থিতিতে তার মানহানিকর বক্তব্যের পরিপ্রেক্ষিতে মামলা হচ্ছে বলে জানিয়েছেন বর্তমান কমিটির সহ-সভাপতি ডি এ তায়েব।

বুধবার(২২ মে) বিকেলে চলচ্চিত্রের সাম্প্রতিক সংকট নিয়ে এফডিসিতে মতবিনিময় সভায় বসে চলচ্চিত্রের ১৯ সংগঠনের সদস্যরা। সভাশেষে সন্ধ্যার দিকে সাংবাদিকদের মুখোমুখি হন ১৯ সংগঠনের প্রতিনিধি প্রযোজক এমডি ইকবাল এবং ডিএ তায়েব।  এসময় নিপুণের বিষয়টি উঠে আসলে তার বিরুদ্ধে মামলা করার কথা বলেন।

বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন  চিত্রনায়িকা নিপুণ। দেশে ফিরে ডিএ তায়েবের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের কথাও বিভিন্ন মিডিয়ার কাছে বলেছেন তিনি।

বুধবার সন্ধ্যায় এফডিসিতে উপস্থিত সাংবাদিকদের একজন অভিনেত্রী নিপুণের বিষয়ে শিল্পী সমিতির নতুন কমিটির সহ-সভাপতি ডিএ তায়েবকে জিজ্ঞেস করলে জবাবে তিনি নিপুণের বিরুদ্ধে পাল্টা অভিযোগের কথা বলেন।

ডিএ তায়েব ওই সাংবাদিককে বলেন, “নিপুণকে সাবধান করে দেন, তার নামে ৬৪ জেলায় মামলা হচ্ছে। আমরা ফ্যানরা তার নামে মানহানির মামলা করতে প্রস্তুত। আমি মত দেয়ার সাথে সাথে মামলা করে দিবে। আমি মত না দিলেও তারা মামলা করে দিবে।”

Advertisement

ফ্যানরা কেন মামলা করবেন? বিষয়টি জানতে চাইলে  ডি এ তায়েব বলেন, “কারণ নিপুণ আমার মানহানি করেছেন। যারা আমার ভক্ত, এবং আমার সংগঠন করেন, আমাকে নিয়ে বিভিন্ন পোস্ট করে; তারা নিজ নিজ এলাকায় মানহানির পর্যায়ে গেছে। তারা তাদের মানহানির কারণেই মামলা করবে। ৫০১ ধারায় সেই মামলা করা হবে। ক্লিয়ার?”

চলচ্চিত্রের সাম্প্রতিক সংকট নিয়ে বুধবার বিকেলে মতবিনিময় সভায় বিভিন্ন বিষয়ে আলোচনায় হয়। এরমধ্যে শিল্পী কিংবা চলচ্চিত্র ব্যক্তিত্বদের মধ্যে পারস্পারিক বোঝাপড়া নিয়ে কথা হয়। সাধারণ মানুষের কাছে হাস্যরসে পরিণত হয়, এমন কাজ থেকে বিরত থাকারও আহ্বান জানানো হয় ১৯ সংগঠনের সদস্যদের।

এর আগে, এফডিসি চত্ত্বরে অভিনেত্রী নিপুণ আক্তারকে বয়কটের দাবিতে মিছিল করছেন সমিতির সদস্যরা। বুধবার (২২ মে) দুপুর ৩টা থেকে এফডিসি চত্বরে এই বিক্ষোভ মিছিল হয়। এসময় সমিতির সদস্যরা নিপুনের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

প্রসঙ্গত, চলতি বছরের ১৯ এপ্রিল আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন। নির্বাচনে সভাপতি পদে মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজল নির্বাচিত হন। ফলাফল শেষে সবার আগে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তারই ফুলের শুভেচ্ছা জানান।

এসময় সাধারণ সম্পাদক হিসেবে ডিপজলের প্রতিদ্বন্দ্বী হয়েও তার কাছাকাছি ভোট পাওয়ায় মিডিয়ার কাছে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেন নিপুণ। নব-নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠানও সম্পন্ন হয়ে গেছে অনেকদিন আগেই।

Advertisement

নির্বাচনের ফলাফল মেনে নেওয়ার ২৫ দিন পর নিপুণ আদালতে যান। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচিত কমিটি মিশা সওদাগর-মনোয়ার হোসেন ডিপজল প্যানেলের ফল স্থগিত চেয়ে  রিট করেন।

আদালতে রিট করা প্রসঙ্গে নিপুণ গণমাধ্যমকে জানান, ভোটের রাতের অনিয়মের অনেক প্রমাণই রয়েছে তার কাছে। অভিযোগ করে তিনি বলেন, নির্বাচন কমিশন বাতিল হওয়া ভোটের সংখ্যা সঠিকটি দেননি। আমার জানামতে ৮১টি ভোট বাতিল হয়েছে। কিন্তু তারা ভোট বাতিল দেখিয়েছে ৪১টি। আর এ ব্যাপারে আমার প্যানেলকে নির্বাচন কমিশন স্পষ্ট কিছুই জানায়নি।

নিপুণের  রিটের প্রেক্ষিতে সমিতির সাধারণ সম্পাদক পদটিতে স্থগিতাদেশ দিয়েছেন আদালত। ফলে আপাতত ডিপজল এ পদে দায়িত্ব পালন করতে পারবেন না।

এমআর//

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

এবার লন্ডন মাতাতে জেমসের সঙ্গে দেশ ছাড়লেন জায়েদ খান

Published

on

বর্তমান সময়ে ঢালিউডের আলোচিত ও সমালোচিত নায়ক জায়েদ খান। তার অভিনয় এবং ব্যক্তিগত জীবন উভয় বিষয় নিয়ে প্রায় সবসময়ই আলোচনায় থাকেন অভিনেতা।
অস্ট্রেলিয়ার পর এবার লন্ডন মাতাতে যাচ্ছেন আলোচিত এ চিত্রনায়ক। এ যাত্রায় তার সঙ্গে আছেন নগর বাউলখ্যাত ব্যান্ড তারকা মাহফুজ আনাম জেমস। এ উপলক্ষে বুধবার (২২ মে) দেশও ছেড়েছেন তারা। আর বিষয়টি এই চিত্রনায়ক এক ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে নিশ্চিত করেছেন।

জানা গেছে, আগামী ২৬ ও ২৭ মে লন্ডনে অনুষ্ঠিত হবে ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল লন্ডন’। এতে এক মঞ্চে পাওয়া যাবে এই দুই তারকাকে। জায়েদ খানের উপস্থাপনায় সেখানে মঞ্চ মাতাবেন কিংবদন্তি শিল্পী জেমস।

নেক্সট স্টেজ ইভেন্ট আয়োজিত এই অনুষ্ঠান দু’দিনই হাস্যরসে উপস্থাপনা করবেন চিত্রনায়ক জায়েদ খান। আর দু’দিনই মঞ্চ মাতাবেন রকস্টার জেমস।

এ প্রসঙ্গে জায়েদ খান বলেন, অনেক আগেই লন্ডনে শোয়ের প্রস্তুতি নিয়েছি। অনেক দিন আগে শোটি চূড়ান্ত করা হয়। পারফর্ম করার পাশাপাশি পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা করব। সবচেয়ে আনন্দের বিষয় আমাদের দেশের কিংবদন্তি তারকা জেমস ভাই অনুষ্ঠানে গান পরিবেশন করবেন আমার উপস্থাপনায়। বিষয়টি আমার জন্য অনেক আনন্দের। দেশে ফিরে আবার সিনেমা ও শোয়ের কাজ করব। সবমিলিয়ে ব্যস্ততা বেশ উপভোগ করছি।

নগর বাউল জেমস ছাড়াও এই আয়োজনে সংগীতশিল্পী প্রীতম হাসান, সাব্বির জামান, দোলাসহ লন্ডনের প্রবাসী অনেক শিল্পী সংগীত পরিবেশন করবেন। থাকছে যাত্রাপালা ও মেলার আয়োজনও।

Advertisement

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version