কৃষি প্রণোদনা বীজ ও সার বিতরণ

বিতরণ

চলতি মৌসুমে পাট ও আউশ ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মধ্যে বিনামূল্যে পাট ও আউশ ধানের বীজ এবং রাসায়নিক সার বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (২৩ মার্চ) গাইবান্ধা সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের তত্ত্বাবধানে কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে এসব কৃষি উপকরণ বিতরণ করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি। এতে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. শরীফুল ইসলাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. শাহাদত হোসেনসহ অনেকে।  এই কর্মসূচির আওতায় এক বিঘা জমি চাষের উপযোগী প্রয়োজনীয় বীজ ও সার ক্ষুদ্র প্রান্তিক চাষীদের মধ্যে বিতরণ করা হয়। এই কর্মসূচিতে ২ হাজার ৩শ’ বিঘা আউশ ধান এবং ১ হাজার বিঘা জমি পাট চাষে ৩ হাজার ৩শ’ কৃষককে সহায়তা করা হচ্ছে।

হুইপ বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে সরকার কৃষিকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে। কোন জমি যাতে পতিত না থাকে সেব্যাপারে সরকার সতর্ক দৃষ্টি রাখছে। কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সরকার কৃষি প্রণোদনার ব্যবস্থা করায় কৃষকরা উপকৃত হচ্ছে। সেইসাথে নতুন নতুন ফসল উৎপাদনে কৃষকরা উৎসাহিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Recommended For You

Leave a Reply Cancel reply

Exit mobile version