Connect with us

বিএনপি

স্বাস্থ্য ব্যবস্থায় আজ ধ্বংস হয়েছে : খন্দকার মোশাররফ

Avatar of author

Published

on

খন্দকার মোশাররফ

স্বাধীনতার ৫২ বছর পরও স্বাস্থ্য ব্যবস্থায় কি পরিমান বিপর্যয় নেমেছে তা সরকারি হাসপাতালগুলোর চিকিৎসা ব্যবস্থা দেখলেই বোঝা যায়। এর মূল কারণ হচ্ছে দলীয়করণ। বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ড. খন্দকার মোশাররফ হোসেন।

মঙ্গলবার (২৮ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত স্বাধীনতার ৫২ বছর ও বিপর্যন্ত স্বাস্থ্য ব্যবস্থা শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, দলীয়করণ করে অযোগ্য লোকেরা গুরুত্বপূর্ণ জায়গা দখল করে আছে, যোগ্য ব্যক্তিরা অবহেলিত। চিকিৎসা ব্যবস্থায় দলীয় সিন্ডিকেটের প্রভাবের কারণে সাধারণ মানুষ সেবা বঞ্চিত হচ্ছে। জনগণের প্রতি তাদের (আওয়ামী লীগের) দায়বদ্ধতা নেই বলেই স্বাস্থ্য ব্যবস্থা আজ ধ্বংস হয়েছে।

করোনায় সার্টিফিকেট জালিয়াতি করে আন্তর্জাতিক মহলে সমালোচিত হয়েছে বাংলাদেশ উল্লেখ করে তিনি বলেন, মানুষের মৌলিক বিষয়গুলোসহ বাংলাদেশের সকল সেক্টরেই আওয়ামী লীগ সরকার বিপর্যয় নামিয়েছে। উচ্চ আদালত থেকে নিম্ন আদালত সকল কিছুতেই দলীয় প্রভাব।

সরকারি হাসপাতালে বিকেলে ফি নিয়ে রোগী দেখার ব্যবস্থার সমালোচনা করে বিএনপির এ নেতা বলেন, সরকারি দলের লোকদের পকেট ভারী করার জন্য, নিজস্ব স্বার্থ সিদ্ধি করার জন্যই এ ব্যবস্থা চালু করা হচ্ছে। যা জনগণের কোনো উপকারে আসবে না।

Advertisement

এসময় তিনি বলেন, যতদ্রুত সম্ভব এ সরকারকে সরিয়ে দিয়ে দেশের মানুষকে বাঁচাতে হবে, এর জন্য প্রয়োজন একটি গণঅভ্যুত্থান।

সভায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তর আহ্বায়ক আমান উল্লাহ আমানসহ দলের অন্য নেতারাও বক্তব্য রাখেন।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

বিএনপি

উন্নয়নের ফানুসের নামে লুটের সমারোহ চালাচ্ছে সরকার : রিজভী

Avatar of author

Published

on

উন্নয়নের ফানুসের নামে লুটের সমারোহ চালাতে গণবিরোধী প্রকল্প নিচ্ছে আওয়ামী লীগ সরকার। তাপবিদ্যুৎ কেন্দ্রের কারণে বরিশালের উদ্ভিদ-বৈচিত্র ক্ষতিগ্রস্ত হচ্ছে। মন্তব্য করলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে নয়াপল্টনে এক কর্মসূচিতে এ মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন, বাংলাদেশের মানুষকে বাঁচতে দিতে চায় না সরকার। তাদের ব্যর্থতার কারণে খাদ্যপণ্য আমদানি করতে হচ্ছে। প্রতি সপ্তাহে আদা, রসুন ও পেঁয়াজের দাম বাড়ছে। সরকারের গণবিরোধী নীতির কারণেই অনাহারে জীবন-যাপন করছে সাধারণ মানুষ।

টিআর/

পুরো পরতিবেদনটি পড়ুন

বিএনপি

৬৪ নেতাকে শোকজ করেছে বিএনপি

Avatar of author

Published

on

বিএনপি লোগো

দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশ নিতে চাওয়া ৬৪ নেতাকে শোকজ করেছে বিএনপি। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ২৪ জন, ভাইস চেয়ারম্যান ২১ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৯ জন রয়েছেন। নেতাদের ৪৮ ঘণ্টার সময় দিয়ে উত্তর দিতে বলা হয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত শোকজ চিঠিতে বলা হয়, গত ১৫ এপ্রিল বিএনপির স্থায়ী কমিটির সভায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করার সিদ্ধান্ত হয়। বিএনপির নেতা হিসাবে আপনি দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করেননি। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা সম্পূর্ণরূপে দলীয় শৃঙ্খলা পরিপন্থি এবং দলের প্রতি চরম বিশ্বাসঘাতকতা। সুতরাং দলের সিদ্ধান্ত উপেক্ষা করে জালিয়াতির নির্বাচনে অংশগ্রহণের জন্য আপনার বিরুদ্ধে কেন দলের গঠনতন্ত্র মোতাবেক সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা ৪৮ ঘণ্টার মধ্যে যথাযথ কারণ দর্শিয়ে একটি লিখিত জবাব দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবরে নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

দলটির সূত্রে জানা গেছে, শোকজ করা ৬৪ নেতার মধ্যে ইতোমধ্যে ৫ জনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বাকিদের শোকজের চিঠির উত্তর পাওয়ার পর দলীয় ফোরামের আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী নির্বাচনে অংশ নিতে চাওয়া দলীয় পদে আছেন এমন সবাইকে বহিষ্কার করা হবে।

৬৪ নেতাদের মধ্যে বহিষ্কার ৫ জন হলেন, নীলফামারী জেলাধীন জলঢাকা উপজেলা বিএনপির সভাপতি ফাহমিদ ফয়সাল চৌধুরী কমেট (কমেট চৌধুরী), দিনাজপুর জেলার বিরল উপজেলা বিএনপির সহসভাপতি সাদেক আলী, চট্টগ্রাম উত্তর জেলার ১২ নং চিকনদন্ডী ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক রাশেদ আলী মাহমুদ, সদস্য জহুরুল আলম এবং কক্সবাজার জেলার ঈদগাঁ উপজেলা বিএনপির সদস্য ও ঈদগাঁ উপজেলা মৎস্যজীবী দলের সাধারণ সম্পাদক মো. হান্নান মিয়া।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বিএনপি

নির্বাচন বর্জন ছাড়া বিএনপির কোন উপায় ছিলো না : ফখরুল

Avatar of author

Published

on

নির্বাচনে যাবো কিভাবে, আমরা তো দেখছি ধীরে ধীরে নির্বাচন কমিশন, বিচার বিভাগকে তারা (আওয়ামী লীগ) দলীয় করণ করে ফেলেছে। গোটা রাষ্ট্রযন্ত্রকে তারা ব্যবহার করেছে ক্ষমতায় যাওয়ার জন্যে। সে অবস্থায় নির্বাচন বর্জন করা ছাড়া তো আর কোন উপায় ছিলো না। বললেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২৩ এপ্রিল) একটি বেসরকারি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এসব কথা বলেন ফখরুল।

মির্জা ফখরুল  বলেন, সরকারপক্ষই বলতে থাকে বিএনপি ভুল করছে, ভুল করছে। আসলে এই পরিস্থিতিতে বিএনপি আর কিইবা করতে পারতো? গণতান্ত্রিক দল হিসেবে বিএনপি তো সব চেষ্টাই করেছে।

আন্দোলনে ব্যর্থতার পেছনে বিএনপির শীর্ষ নেতৃত্বের ভূমিকা নিয়েও  সমালোচনা  আছে  তা মানতে নারাজ বিএনপি মহাসচিব।

তিনি বলেন, অসাধারণ সাংগঠনিক দক্ষতা তারেক জিয়ার। তিনি নিজেই মাঝে মাঝে বিস্মিত হন। খুব অল্প সময়ের মধ্যেই তারেক জিয়া গোটা বাংলাদেশের বিএনপিকে সাজিয়ে ফেলেছেন।

Advertisement

বিএনপি মহাসচিব দাবি করেন, প্রায় দেড় যুগ ক্ষমতার বাইরে থাকলেও বিএনপির প্রতি জনগণের ভালবাসা আরও বেড়েছে। বিএনপির রাজনীতি কখনও হুমকির সম্মুখীন হবে না। কারণ বিএনপির রাজনীতি হচ্ছে এ দেশের জনগণের রাজনীতি। এদেশের মানুষ একটি স্বাধীন স্বত্বা নিয়ে বাস করতে চায়।

তিনি আরও বলেন, কতবার বিএনপি ধ্বংস করার চেষ্টা হয়েছে, ভেঙে ফেলা হয়েছে, নেত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। জিয়াউর রহমান সাহেবকে মেরে ফেলা হয়েছে, বিএনপি তো ভাঙেনি। শতকরা ৯০জন লোক বিএনপির রাজনীতির সঙ্গে একমত।

প্রসঙ্গত, দেশের সুন্দর ভবিষ্যতের জন্য মেধাবী তরুণদের রাজনীতিতে আসা উচিত বলে মনে করেন মির্জা ফখরুল।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জাতীয়51 mins ago

‘অনুমতি মিললেই ঈদের আগেই গরু আমদানি সম্ভব’

ব্রাজিলের খামারগুলো রপ্তানির লক্ষ্যে প্রচুর পরিমাণ পশু প্রস্তুত করা আছে। অনুমতি মিললে ঈদের আগেই ব্রাজিল থেকে গরু আমদানি সম্ভব। জানিয়েছেন...

দুর্নীতি দমন কমিশন দুর্নীতি দমন কমিশন
আইন-বিচার55 mins ago

দুর্নীতি মামলায় ফেঁসেছেন প্রগতি ইন্ডাস্ট্রিজের সাবেক এমডিসহ ৯ জন

দুর্নীতির আশ্রয় নিয়ে নিম্নমানের যন্ত্রাংশ সরবরাহের মাধ্যমে প্রায় কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও...

খুলনা1 hour ago

সর্বোচ্চ ৪২.২ তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা

গেলো কয়েকদিনের তুলনায় তাপমাত্রা বেড়েছে চুয়াডাঙ্গায়। তীব্র তাপদাহ রূপ নিয়েছে অতি তীব্র তাপদাহে। এতে জনজীবনে বেড়েছে অস্বস্তি। এদিকে তাপদাহে স্বস্তি...

অপরাধ3 hours ago

২৪ ব্যাগ রক্ত দিয়েও বাঁচানো গেলো না শীলাকে

কক্সবাজারের একটি প্রাইভেট হাসপাতালে ভুল চিকিৎসায় আফসানা হোসেন শীলা (২৫) নামে এক প্রসূতি মায়ের মৃত্যু অভিযোগ উঠেছে। নিহতের স্বজনরা এ...

পলক পলক
আইন-বিচার3 hours ago

নির্বাচনে প্রতিমন্ত্রীর হস্তক্ষেপ ঠেকাতে রিট

নাটোরের সিংড়া উপজেলা পরিষদের নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ও নাটোর-৩ আসনের সংসদ সদস্য জুনাইদ আহমেদ পলকের...

জাতীয়3 hours ago

নির্বাচনি ক্যাম্প কেমন হবে, জানালো ইসি

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের নির্বাচনি ক্যাম্প তৈরির ক্ষেত্রে যা যা নির্দেশনা মানতে হবে, তা জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।...

ধর্ষণ করাতেন স্বামী ধর্ষণ করাতেন স্বামী
আইন-বিচার3 hours ago

মেয়েকে ধর্ষণের দায়ে বাবার মৃত্যুদণ্ড

রাজধানীর কেরানীগঞ্জ এলাকায় ১৪ বছরের কিশোরী মেয়েকে ধর্ষণের দায়ে বাবাকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা...

চিঠি চিঠি
অপরাধ3 hours ago

বেনজীর আহমেদের সম্পদের ইস্যুতে দুদকের চিঠি

সাবেক পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ ও তার পরিবারের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা ইউনিটে চিঠি...

জাতীয়4 hours ago

শুধু দাবদাহেই নয়, যেকোনো দুর্যোগে বদ্ধপরিকর পুলিশ: ডিএমপি কমিশনার

শুধু তীব্র দাবদাহে নয়, দেশের যেকোনো দুর্যোগ দুর্বিপাকে বাংলাদেশ পুলিশ তার দায়িত্ব পালনে বদ্ধপরিকর। বললেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার...

জাতীয়4 hours ago

‘বাংলাদেশে গণতন্ত্র আছে, তা সুষ্ঠু নির্বাচন দিয়ে প্রমাণ করতে হবে’

নির্বাচনের সময় আবেগ-অনুভূতির কারণে কিছুটা বিশৃঙ্খলা হয়। ভোটাররা যেন নির্বিঘ্নে ভোট দিতে পারে সেই ব্যবস্থা করতে হবে। এই নির্বাচনে ব্যর্থ...

Advertisement
স্বর্ণ
অর্থনীতি8 mins ago

পর পর ৩ দিন কমলো স্বর্ণের দাম

দেব
বিনোদন17 mins ago

দেবের পা জড়িয়ে ধরে যা বললেন মহিলা

নীতা-আম্বানি
লাইফস্টাইল29 mins ago

নীতার আলমারিতে কয়েক কোটি টাকার ব্যাগ, সবচেয়ে দামি কোনটি?

পরামর্শ40 mins ago

রাতে ঘুমোনোর আগে পা না ধুলে যে সমস্যা হতে পারে

জাতীয়51 mins ago

‘অনুমতি মিললেই ঈদের আগেই গরু আমদানি সম্ভব’

দুর্নীতি দমন কমিশন
আইন-বিচার55 mins ago

দুর্নীতি মামলায় ফেঁসেছেন প্রগতি ইন্ডাস্ট্রিজের সাবেক এমডিসহ ৯ জন

খুলনা1 hour ago

সর্বোচ্চ ৪২.২ তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা

ঢালিউড1 hour ago

বিচ্ছেদের ১৩ বছর পরেও সাবেক স্বামীর পদবি ব্যবহার করেন জয়া আহসান

আন্তর্জাতিক1 hour ago

স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, পদত্যাগের চিন্তা প্রধানমন্ত্রীর

এসি’র টেম্পারেচার নিয়ন্ত্রণ
লাইফস্টাইল1 hour ago

বিদ্যুৎ বিল বাঁচাতে কত তাপমাত্রায় চালাবেন এসি

উত্তর আমেরিকা7 hours ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার4 days ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়4 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত