Connect with us

রংপুর

ফুলবাড়ী প্রেসক্লাবের আয়োজনে দোয়া, ইফতার মাহফিল

Published

on

কুড়িগ্রামের ফুলবাড়ী প্রেসক্লাবের আয়োজনে দোয়া ইফতার মাহফিল ও জাতীয় পর্যায়ে অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় দেশ সেরা ফুলবাড়ীর কৃতিসন্তান শাহ পরাণ সিয়ামকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

গেলো সোমবার (১৮ এপ্রিল) বিকালে ফুলবাড়ী প্রেসক্লাব চত্বরে সভাপতি এমদাদুল হক মিলনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থী শাহ পরাণ সিয়ামের হাতে ক্রেস্ট তুলে দেন উপজেলা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুল হুদা দুলাল ও কুড়িগ্রাম জেলা পরিষদের সদস্য মনোয়ারা বেগম।

এ সময় ফুলবাড়ী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম রিজু, উপাধ্যক্ষ নুর ইসলাম শেখ, উপজেলা পরিষদের  ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ,  উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়নের চেয়ারম্যান হারুন-অর-রশিদ, উপজেলা যুবলীগের সভাপতি আশরাফুল আলম মন্ডল বুলবুল, সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক মিলন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আরিফুর রহমান কনক।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) সারওয়ার পারভেজ, ফুলবাড়ী পল্লীবিদ্যুত জোনাল অফিসের ডিজিএম আসাদুজ্জামান, উপজেলা ছাত্রলীগের সভাপতি তৌকির হাসান তমাল, সাধারণ সম্পাদক মুসাব্বির রহমান হ্যাভেন, ফুলবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম বেলাল, যুগান্তর প্রতিনিধি আব্দুল আজিজ মজনু, কালবেলা প্রতিনিধি অলিউর রহমান নয়ন, বাংলাদেশের খবর প্রতিনিধি সিদ্দিকুর রহমান শাহিন  সমকাল প্রতিনিধি শাহিনুর রহমান শাহিন, আনন্দবাজার প্রতিনিধি জাহাঙ্গীর আলম, কুড়িগ্রাম খবর প্রতিনিধি সিরাজুল ইসলাম হিরু, আমাদের সময় প্রতিনিধি জিয়াউর রহমান, দৈনিক ইত্তেফাক ও বায়ান্ন টেলিভিশনের  প্রতিনিধি অনিল চন্দ্র রায়, খোলা কাগজ প্রতিনিধি এসএম আসাদুজ্জামান,  স্বদেশ প্রতিদিন প্রতিনিধি এইচএম বাবুল, সংগ্রাম প্রতিনিধি ছদরুজ্জামান, ইনকিলাব প্রতিনিধি মহসিন আলী মন্জু, উপজেলা প্রেসক্লাব সভাপতি মাহাবুব হোসেন লিটু ও ভোরের দর্পনের প্রতিনিধি জাহাঙ্গীর আলম সহ গণ্যমান্য সুধীজন উপস্থিত ছিলেন।

পরে উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল বাতেনের পরিচালনায় দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

রংপুর

কুড়িগ্রামে সাপের কামড়ে প্রাণ গেলো কৃষকের 

Avatar of author

Published

on

কুড়িগ্রামের চিলমারীতে সাপের কামড়ের আযম আলী (৪০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

শনিবার (২০ এপ্রিল) ভোরে উপজেলার অষ্টমীরচর ইউনিয়নের ছালিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আযম আলী ওই এলাকায় মোজাম্মেল হকের ছেলে। পূর্বে তিনি একই ইউনিয়নের লালচামারচর এলাকায় বসবাস করছিলেন। নদীভাঙনের পর তিনি ছালিপাড়া এলাকায় এসে বসবাস শুরু করেন।

স্থানীয়রা জানান, নিহত আযম আলী ভোরে বাড়ির বাথরুমে যাওয়ার সময় বিষাক্ত সাপে ছোবল মারে। পরে বিষয়টি তিনি পরিবারকে জানালে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

ঢুষমারা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সকালে একজনকে সাপে কেটেছে। পরে তাকে চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপে­ক্স ও পরে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নিলে তিনি মারা যান।

পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

নলকূপ বসানোর সময় বিদ্যুৎস্পৃষ্টে নিহত এক

Avatar of author

Published

on

কুড়িগ্রামের ফুলবাড়ীতে নলকূপ বসানোর সময় বিদ্যুৎস্পৃষ্টে এক নলকূপ মিস্ত্রীর মৃত্যু হয়।

শনিবার (২০ এপ্রিল) সকাল ১১টার দিকে উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের ফকিরপাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। ফু্লবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) বিষয়টি নিশ্চিত করেন।

নিহত ব্যক্তির নাম আজিজুল হক (৪৪)। তিনি পার্শবর্তী নাগেশ্বরী উপজেলার সন্তোষপুর ইউনিয়নের মরা গাগলা গ্রামের মৃত বছির উদ্দিনের ছেলে।

নিহতের সহযোগী রেজাউল ও মজিদুল জানান, আয়রন মুক্ত নলকুপ বসানোর জন্য হেড মিস্ত্রী আজিজুল হক  সাত জন সহযোগী নিয়ে শনিবার সকালে শিমুলবাড়ী ইউনিয়নের ফকিরপাড়া গ্রামের হারুন মিয়ার বাড়িতে আসেন। সেখানে লোহার পাইপ দিয়ে নলকুপ বসানোর সময় অসাবধানতা বশত পাইপ বিদ্যুতের তারে লেগে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই গুরতর আহত হন তিনি। তার সহযোগী এবং স্থানীয়রা তাকে দ্রুত উদ্ধার করে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা: হুমায়রা তাকে মৃত ঘোষনা করেন।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

কুড়িগ্রামে বড়াইবাড়ী দিবস পালিত

Avatar of author

Published

on

বড়াইবাড়ী

কুড়িগ্রামের রৌমারী উপজেলার বড়াইবাড়ী সীমান্ত সংঘর্ষের ২৪তম বর্ষপূর্তি দিবস পালিত হয়েছে। প্রতিবছর এ দিনটি ‘বড়াইবাড়ী দিবস’ হিসেবে পালন করা হয়।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুর ১২টার দিকে বড়াইবাড়ী গ্রামে স্থাপিত স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ,আলােচনা সভা এবং মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

আলােচনায় সভায় বক্তব্য রাখেন, কুড়িগ্রাম-৪ আসনের সাবেক সংসদ সদস্য রুহুল আমিন,রৌমারী উপজেলা চেয়ারম্যান ইমান আলী,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু হােরায়রা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, সাবেক উপজেলা চেয়ারম্যান মজিবুর রহমান বঙ্গবাসী, রৌমারী সদর ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, রৌমারী সদর ইউপির সাবেক চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু, চর শৌলমারী ইউপির সাবেক চেয়ারম্যান কেএম ফজলুল হক মন্ডলসহ শহীদ পরিবারের স্বজনরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বড়াইবাড়ী দিবসটি রাষ্ট্রীয়ভাব স্বীকৃতির দাবি জানান বক্তারা।

উল্লেখ,২০০১ সালে ১৮ এপ্রিল ভারতের সীমান্ত রক্ষী বিএসএফ বাংলাদেশের সীমান্তে অনধিকার প্রবেশ করে বড়াইবাড়ী গ্রামের ঘুমন্ত মানুষের উপর হামলা চালায় ও নির্বিচারে বাড়ি ঘর জ্বালিয়ে দেয় । ওই দিন হামলার দাঁতভাঙ্গা জবাব দিয়েছিল বিডিআর (বর্তমান বিজিবি) এবং স্থানীয় জনতা। যৌথ সেই প্রতিরােধে বিএসএফ’র ১৬ জােয়ান নিহত হয়। ওই ঘটনায় শহীদ হয়ে ছিলেন বিডিআর এর ৩৩ রাইফেলস্ ব্যাটালিয়নের ল্যান্স নায়ক ওহিদুজ্জামান, সিপাহী মাহফুজার রহমান এবং ২৬ রাইফলস্ ব্যাটালিয়নের সিপাহী আব্দুল কাদের।

Advertisement

আহত হন হাবিলদার আব্দুল গনি, নায়ক নজরুল ইসলাম, ল্যান্স নায়ক আবু বক্কর সিদ্দিক, সিপাহী হাবিবুর রহমান ও সিপাহী এসএম জাহিদুনবী। এছাড়াও বিএসএফর তান্ডব ওই ঘটনায় পুড়ে ছাই হয়ে ছিল বড়াইবাড়ী গ্রামের ৮৯টি বাড়ি। এতে সরকারি হিসেবে ক্ষতির পরিমাণ ছিল ৭২ লাখ টাকা।

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

নির্বাচন কমিশন নির্বাচন কমিশন
জাতীয়52 mins ago

ডিসি-এসপিদের সঙ্গে ইসির বৈঠক ২৫ এপ্রিল

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে দেশের সব জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি)এবং বিভাগীয় কমিশনারসহ সংশ্লিষ্টদের ডেকেছে...

আইন-বিচার2 hours ago

গরমে সুপ্রিম কোর্টের আইনজীবীদের গাউন পরতে হবে না

সুপ্রিম কোর্টের উভয় বিভাগে (হাইকোর্ট-আপিল বিভাগ) মামলা পরিচালনার সময় আইনজীবীদের গাউন পরার বাধ্যবাধকতা শিথিল করেছে সুপ্রিমকোর্ট প্রশাসন। আইনজীবীরা চাইলে গাউন...

জাতীয়2 hours ago

তাপদাহের কারণে স্কুল-কলেজ ১ সপ্তাহ বন্ধ থাকবে

সারাদেশের উপর দিয়ে চলমান তাপদাহ ও আবহাওয়া দপ্তরের সতর্কতা জারির পরিপ্রেক্ষিতে সারাদেশের সকল স্কুল-কলেজ এক সপ্তাহ বন্ধ থাকবে। শনিবার (২০...

সাবমেরিন সাবমেরিন
জাতীয়3 hours ago

সাবমেরিন ক্যাবলে সরবরাহ বন্ধ, ইন্টারনেটে ধীরগতি

দেশের দ্বিতীয় সাবমেরিন ক্যাবলের (সিমিউই-৫) সংযোগে কারিগরি ক্রটির কারণে সরবরাহে বিঘ্ন ঘটায় সারাদেশে ইন্টারনেট সেবা ব্যাহত হচ্ছে। সিঙ্গাপুরে ফাইবার ক্যাবল...

পুলিশের-সাবেক-মহাপরিদর্শক-(আইজিপি)-বেনজীর-আহমেদ পুলিশের-সাবেক-মহাপরিদর্শক-(আইজিপি)-বেনজীর-আহমেদ
জাতীয়4 hours ago

‘তিলকে তাল নয়, তালগাছের ঝাড় সমেত উপস্থাপন করা হয়েছে’

আমার পরিবার ও আমার নামে অসত্য তথ্য প্রকাশিত হয়েছে। তিলকে তাল বানিয়ে উপস্থাপন করা হয়েছে। বলেছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি)...

ঈদযাত্রা ঈদযাত্রা
জাতীয়4 hours ago

ঈদযাত্রার ১৫ দিনে সড়কে ঝরল ৪০৭ প্রাণ

এবার ঈদুল ফিতরে মানুষের যাতায়াতে ৩৯৯টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এতে ৪০৭ জন মানুষ নিহত হয়েছেন এবং ১৩৯৮ জন আহত হয়েছেন।...

মাদকবিরোধী মাদকবিরোধী
অপরাধ4 hours ago

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৮  

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও...

কর্ণফুলী-৩-লঞ্চে-আগুন কর্ণফুলী-৩-লঞ্চে-আগুন
দুর্ঘটনা5 hours ago

কর্ণফুলী-৩ লঞ্চে আগুন, আতঙ্কে যাত্রীদের নদীতে ঝাঁপ

চাঁদপুরের মাঝিরচরে ভোলা থেকে ছেড়ে আসা ঢাকাগামী কর্ণফুলী-৩ লঞ্চের ইঞ্জিনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আতঙ্কে নদীতে ঝাঁপ দিয়েছেন যাত্রীরা।...

হজ্জ হজ্জ
জাতীয়6 hours ago

খরচ কমলো হজ প্যাকেজের

এ বছর সাধারণ হজ প্যাকেজের খরচ সরকারিভাবে ১ লাখ ৪ হাজার ১৭৮ টাকা এবং বেসরকারিভাবে ৮২ হাজার ৮১৮ টাকা কমানো...

গ্যাস, চুলা গ্যাস, চুলা
জনদুর্ভোগ6 hours ago

২ ঘণ্টা গ্যাস বন্ধ থাকবে যেসব এলাকায়

গ্যাস পাইপলাইনের জরুরি কাজের জন্য শনিবার (২০ এপ্রিল) নারায়ণগঞ্জের বেশ কিছু এলাকায় ২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। শুক্রবার (১৯...

Advertisement
টুকিটাকি6 mins ago

পুলিশ ভ্যানেই মহিলা কয়েদিকে গণধর্ষণ

অর্থনীতি11 mins ago

স্বর্ণের দাম ৪৫৬০ টাকা বাড়ার পর কমলো ৮৪০ টাকা

রোদ,-নারী,-ত্বকের-যত্ন
লাইফস্টাইল19 mins ago

গ্রীষ্মকালীন রূপচর্চায় ত্বককে সজীব রাখতে ৫ প্রসাধনীর ব্যবহার

আবহাওয়া20 mins ago

তীব্র দাবদাহে পুড়ছে চুয়াডাঙ্গা

রংপুর41 mins ago

কুড়িগ্রামে সাপের কামড়ে প্রাণ গেলো কৃষকের 

ময়মনসিংহ42 mins ago

মায়ের পেছনে নদীতে গিয়ে লাশ হয়ে ফিরলো শিশু

চিঠি
ঢাকা45 mins ago

প্রেমিকাকেই জীবনসঙ্গী পেতে পাগলা মসজিদের দান বাক্সে চিঠি

বিনোদন49 mins ago

‘মুম্বাইতে বড় কিছু ঘটবে’, দুবাই থেকে যা বললেন সালমান

নির্বাচন কমিশন
জাতীয়52 mins ago

ডিসি-এসপিদের সঙ্গে ইসির বৈঠক ২৫ এপ্রিল

রংপুর54 mins ago

নলকূপ বসানোর সময় বিদ্যুৎস্পৃষ্টে নিহত এক

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়3 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল4 weeks ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি4 weeks ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড1 month ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

অপরাধ2 months ago

ডিবিতে যে অভিযোগ দিলেন তিশার বাবা

সর্বাধিক পঠিত