প্রকাশ্যেই গোবর খেলেন এক চিকিৎসক

এবার গোবরের সুফল নিয়ে বক্তব্য দিয়ে প্রকাশ্যেই খেলেন গোবর এক চিকিৎসক। সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন প্লাটফর্মে ভাইরাল হয়েছে সেই চিকিৎসকের গোবর খাওয়ার ভিডিও। 

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস নাউ।

ভাইরাল ওই ভিডিওতে দেখা গেছে, ভারতের হরিয়ানা রাজ্যের এক চিকিৎসক গোবর খাচ্ছেন এবং তিনি জানিয়েছেন, মানুষের দেহ, মন ও আত্মাকে পরিশুদ্ধ করতে সাহায্য করে গোবর। প্রকাশ্যে আসার পর থেকেই ওই চিকিৎসকের ওই ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে যায়।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, হরিয়ানার কারনালের বাসিন্দা ওই চিকিৎসকের নাম মনোজ মিত্তাল। ভিডিওতে দেখা যায়, স্থানীয় এক গোয়ালে দাঁড়িয়ে গোমূত্র ও গোবরের উপকারিতা নিয়ে সোচ্চার হন ওই চিকিৎসক। একপর্যায়ে মাটিতে পড়ে থাকা গোবর তুলে তিনি খেয়ে নেন এবং জানান তার মা প্রতিদিন সকালে গোবর খেয়ে নিজের উপবাস ভঙ্গ করতেন।

গোবর মানুষের শরীর, মন ও আত্মাকে পরিশুদ্ধ করে বলে দাবি করার পাশাপাশি ওই চিকিৎসক আরও দাবি করেন, সন্তান সম্ভাবা নারীদের গর্ভাবস্থায় যদি গোবর খাওয়ানো হয় তবে তাদের সন্তান প্রসবের প্রক্রিয়াটি সাধারণভাবেই হবে, কখনোই প্রসবের জন্য সার্জারি বা অপারেশন করার প্রয়োজনীয়তা নেই। এমনকি গোমূত্রে সোনা রয়েছে বলেও দাবি করেন চিকিৎসক মনোজ মিত্তাল।

এদিকে এই ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়ার পর থেকেই হইচই পড়ে যায়। এক ব্যক্তি বলেন, ইন্ডিয়ান মেডিকেল কাউন্সিলের উচিত এখনই এই ব্যক্তির লাইসেন্স বাতিল করে দেওয়া। কারণ এরপর ছোট ছোট শিশুদের অসুখ হলে ওষুধের পরিবর্তে তিনি গোবর খেতে বলবেন।

সম্প্রতি গোমূত্র ও গোবর নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন ভারতের আরেক রাজ্য মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা শিবরাজ সিং চৌহান। তিনি বলেছিলেন, গোমূত্র ও গোবর ভারতের অর্থনীতিকে শক্তিশালী করে তুলতে পারে। গরু, গোবর ও গোমূত্রেই লুকিয়ে রয়েছে আর্থিক উন্নতির চাবিকাঠি। শুধু প্রয়োজন সঠিক ভাবে প্রয়োগের।

সাহরি ও ইফতারের সময়সূচি
৬ রমজান | ১৭ মার্চ বুধবার

Recommended For You

Exit mobile version