Connect with us

চট্টগ্রাম

ট্রলারে অর্ধগলিত ১০ মরদেহ: মহেশখালী থেকে দু’জন গ্রেপ্তার

Avatar of author

Published

on

ট্রলারে অর্ধগলিত মরদেহ

কক্সবাজারের নাজিরারটেক পয়েন্টে বঙ্গোপসাগরে ভাসমান ট্রলার থেকে হাত-পা বাঁধা অবস্থায় ১০ জনের মরদেহ উদ্ধারের ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মহেশখালী থেকে গ্রেপ্তার হওয়া এ দুইজন হলেন বাইট্টা কামাল ও মাঝি করিম সিকদার।

মঙ্গলবার (২৫ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে গণমাধ্যমকে এসব তথ্য জানান কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম।

পুলিশ সুপার জানান, নিহত শামসুল ইসলামের স্ত্রী রোকেয়া আক্তার কক্সবাজার সদর মডেল থানায় চারজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৬০ জনের বিরুদ্ধে মামলা করেছেন। ওই মামলায় বাইট্টা কামালকে প্রধান ও করিম সিকদারকে চার নম্বর আসামি করা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে এই দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি জানান, মহেশখালীর মাতারবাড়ি ও আশপাশের এলাকা থেকে দু’জনকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ১০ জনকে হত্যার ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। অধিকতর তদন্তের স্বার্থে এই দু’জনকে আদালতে সোপর্দ করে রিমান্ড আবেদন করবে পুলিশ।

Advertisement

নিহতরা জলদস্যু ছিল কিনা- এমন প্রশ্নের জবাবে পুলিশ সুপার বলেন, ‘সে বিষয়টি এখনও স্পষ্ট নয়। তবে নিহত শামসুল ইসলামের বিরুদ্ধে মাদক ও নুরুল কবিরের বিরুদ্ধে ডাকাতির মামলা রয়েছে। সবকিছু মাথায় নিয়ে পুলিশ কাজ শুরু করছে।’

অন্যদিকে নিহত ১০ জনের মধ্যে ৬ জনেরই বাড়ি মহেশখালী উপজেলার শাপলাপুর মিঠাছড়ি এলাকায়। স্থানীয় মোহাম্মদ হোসেনের ছেলে নুর কবিরের মাধ্যমে ওই এলাকার ৫ কিশোর সাগরে যায়। কিন্তু নুর কবির ছাড়া বাকি ৫ কিশোর পেশায় জেলে নয়৷ হঠাৎ কেন তারা সাগরে মাছ ধরতে গিয়েছিল সেটিও বুঝে উঠতে পারছেন না স্বজনরা।

উদ্ধার হওয়া মরদেহগুলোর প্রায় ৯৫ শতাংশই গলে গেছে। এর ফলে তাদের শনাক্ত করা কঠিন হয়ে পড়েছিল। তারপরও স্বজনরা শনাক্ত করার পরিপ্রেক্ষিতে ৬ জনের মরদেহ হস্তান্তর করে পুলিশ। বাকি চার মরদেহ এখনও মর্গে রয়েছে।

স্বজনদের দাবিমতো যে ১০ জনের পরিচয় শনাক্ত করা হয়েছে তারা হলেন- মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের ছনখোলা পাড়ার রফিক মিয়ার ছেলে সামশুল আলম, শাপলাপুর ইউনিয়নের মিটাছড়ি গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে সাইফুল ইসলাম, জাফর আলমের ছেলে সওকত উল্লাহ, মুসা আলীর ছেলে ওসমাণ গনি, সাহাব মিয়ার ছেলে সাইফুল্লাহ, মোহাম্মদ আলীর ছেলে পারভেজ মোশাররফ, মোহাম্মদ হোসাইনের ছেলে নুরুল কবির, চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের কবির হোসাইনের ছেলে সাইফুল ইসলাম, শাহ আলমের ছেলে মোহাম্মদ শাহজাহান ও চকরিয়া পৌরসভার চিরিঙ্গা এলাকার জসিম উদ্দীনের ছেলে তারেক জিয়া।

মাছ ধরার যে ট্রলার থেকে মরদেহগুলো উদ্ধার করা হয়েছে সেটি শনিবার (২২ এপ্রিল) বিকেলে নাজিরারটেক কূলের কাছাকাছি টেনে নিয়ে আসে আরেকটি মাছ ধরার ট্রলার। ওই ট্রলারের মাঝি ছিলেন গুরা মিয়া। ওই ট্রলারে মরদেহগুলো বরফ ও মাছ রাখার স্টোরে হাত-পা বেঁধে ঢুকিয়ে দরজা পেরেক ঠুকে আটকে দেয়া ছিল।

Advertisement

পুলিশ ধারণা করছে, এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

চট্টগ্রাম

বুড়িচংয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন

Avatar of author

Published

on

বুড়িচংয়ে-প্রাণিসম্পদ-সেবা-সপ্তাহ

বুড়িচং উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এবং প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় কুমিল্লা বুড়িচংয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ এর উদ্বোধনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বুড়িচং আনন্দ পাইলট সরকারি হাইস্কুলের মাঠে এ প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৪৫টি স্টল স্থাপন করা হয়েছে। প্রাণিসম্পদের উন্নয়নে ব্যবহৃত বিভিন্ন প্রযুক্তি বিশেষ করে সাইলেজ, টিএম আর, স্মার্ট লাইভস্টক স্মার্ট বাংলাদেশ, বিনির্মাণে ডিজিটাল মিল্কিং মেশিন, আলট্রাসাউন্ড মেশিন, ডিজিটাল মিল্ক চেকার সহ উন্নত ঘাস প্রদর্শন করা হয়। এছাড়া ডিম ও দুগ্ধজাত পণ্য শোকেসিং সহ বিভিন্ন সামগ্রী ও উন্নত জাতের পশু, সৌখিন পাখি প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার সাহিদা আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুড়িচং উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আখলাক হায়দার। জেলা কৃত্রিম প্রজনন কেন্দ্রে উপ-পরিচালক ডা. মেহেদী হাসান ভূইয়া।

অনুষ্ঠানে সমন্বয়ক ও স্বাগত বক্তা ছিলেন বুড়িচং উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ফেরদৌসী আকতার।

Advertisement

বুড়িচং উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. আবু রায়হানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, বুড়িচং উপজেলা কৃষি অফিসার মোসা. আফরিনা আক্তার, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. রাসেল সারোয়ার।

অনুষ্ঠানের শুরুতে সকল স্টল ঘুরে ঘুরে পরিদর্শন করেন অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। এ সময় অতিথিদের সম্মাননা স্মারক এবং উদ্যোক্তাদের সনদপত্র প্রদান করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ফেরদৌসী আকতার।

পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

ট্রেনের ধাক্কায় স্ত্রী-সন্তানদের সামনেই প্রাণ গেলো স্বামীর

Avatar of author

Published

on

ব্রাহ্মণবাড়িয়ায় নোয়াখালী মেইল ট্রেনের ধাক্কায় স্ত্রী-সন্তানদের সামনেই প্রাণ হারিয়েছেন রায়হান মিয়া (৩৫) নামের এক যুবক। ঈদের ছুটিতে স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলেকে নিয়ে গ্রামের বাড়িতে গিয়েছিলেন রায়হান। দুর্ঘটনায় রায়হানের আট বছর বয়সী মেয়ে ইকরা জাহান মাথায় আঘাত পেয়েছে।

গেলো বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে জেলা শহরের পুনিয়াউট লেবেল ক্রসিং এলাকায় এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার তদন্তে রেলওয়ে ও রেলপুলিশ থেকে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

নিহত রায়হান মিয়া কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার দিলালপুর গ্রামের বাসিন্দা ছিলেন। স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলেকে নিয়ে তিনি ব্রাহ্মণবাড়িয়া শহরের পুনিয়াউটের একটি ভাড়া বাসায় থাকতেন। তিনি খননযন্ত্র (ড্রেজার মেশিন) পরিচালনা করতেন।
স্থানীয় লোকজন, পুলিশ ও নিহতের পরিবারের সঙ্গে কথা বলে জানা গেছে, গেলো বৃহস্পতিবার রাতে ভৈরব রেলওয়ে জংশন স্টেশন থেকে মহানগর এক্সপ্রেস ট্রেনে পরিবার নিয়ে ব্রাহ্মণবাড়িয়া পৌঁছান রায়ান। রেলওয়ে স্টেশন এলাকায় পরিবার নিয়ে একটি রেস্তোরাঁয় রাতের খাবার খান। খাবার শেষ করে রিকশায় করে জেলি পুনিয়াউটে বাসার উদ্দেশে রওনা হন তারা। রিকশা রেলের লেবেল ক্রসিং পার হওয়ার সময় ঢাকা থেকে আসা নোয়াখালীগামী ‘নোয়াখালী মেইল’ ট্রেন তাদের রিকশাকে ধাক্কা দেয়। এতে রায়হান ও তার মেয়ে ইকরা আহত হন। তাদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিলে রায়হানকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। তবে তার স্ত্রী ও অন্য সন্তানেরা অক্ষত আছেন। ঘটনার পর রিকশাচালক পালিয়ে যান।

নিহত ব্যক্তির স্ত্রী ইয়াসমিন আক্তার অভিযোগ করেন, রাতে রিকশায় করে বাসায় ফেরার সময় পুনিয়াউট লেবেল ক্রসিংয়ে প্রতিরোধক তোলা ছিল। তাই রিকশা বিনা বাধায় ক্রসিং পার হচ্ছিল। এ সময় ট্রেনের ধাক্কায় তার স্বামী নিহত হন ও এক মেয়ে আহত হয়। লেবেল ক্রসিংয়ে প্রতিরোধক নামানো থাকলে এই দুর্ঘটনা ঘটত না বলে দাবি করেন তিনি।

এ ঘটনায় রেলওয়ের পক্ষ থেকে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে জানিয়ে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার জসিম উদ্দিন বলেন, কমিটির সদস্যরা বিষয়টি তদন্ত করছেন। তবে গেটম্যান সুমন মিয়া জানিয়েছেন, লেবেল ক্রসিংয়ে প্রতিরোধক নামানো ছিল। ওই যাত্রীরা নিজেরা প্রতিরোধক উঠিয়ে লেবেল ক্রসিং এলাকা পার হওয়ার সময় ট্রেনের ধাক্কায় একজন মারা যান।

Advertisement

আখাউড়া রেলওয়ে জংশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন খন্দকার গণমাধ্যমকে বলেন, ‘যতটুকু জানতে পেরেছি, পুনিয়াউট লেবেল ক্রসিং এলাকায় গেটম্যান গেট ফেলেননি। আমাদের পরিদর্শক সেখানে গিয়েছেন। আমি ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করব। এ ঘটনায় রেলওয়ে পুলিশ বিভাগ দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। তদন্তে যা পাওয়া যাবে, সে অনুযায়ী প্রতিবেদন ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে দেয়া হবে। এ ঘটনায় অপমৃত্যুর মামলা হবে। এ ছাড়া নিহতের পরিবার থেকে কোনো অভিযোগ এলে তা মামলা হিসেবে নথিভুক্ত করা হবে।’

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

বাংলাদেশে আশ্রয় নিলো বিজিপির আরও ১৩ সদস্য

Avatar of author

Published

on

বিজিপি-সদস্য
ফাইল ছবি

মিয়ানমারে চলমান সংঘর্ষের জের ধরে দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) আরও ১৩ সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছেন।

শুক্রবার (১৯ এপ্রিল) সকালে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মোঃ শরীফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

শরীফুল ইসলাম জানান, গত ১৮ এপ্রিল রাতে টেকনাফের নাফ নদী হয়ে নতুন করে বিজিপির আরও ১৩ সদস্য এসে বাংলাদেশে প্রবেশ করে। এসময়ে তাঁরা বাংলাদেশ কোস্টগার্ডের টেকনাফ স্টেশনে অবস্থানরত সদস্যদের  কাছে আত্মসমর্পণ করেন।

পরে কোস্টগার্ড তাদেরকে বিজিবির নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নের কাছে হস্তান্তর করে। বর্তমানে বিজিবি হেফাজতে মিয়ানমারের বিজিপিসহ বিভিন্ন বাহিনীর সর্বমোট ২৭৪ জন সদস্য আশ্রয় গ্রহণ করে বাংলাদেশে অবস্থান করছে।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জাতীয়35 mins ago

তাপদাহের কারণে স্কুল-কলেজ ১ সপ্তাহ বন্ধ থাকবে

সারাদেশের উপর দিয়ে চলমান তাপদাহ ও আবহাওয়া দপ্তরের সতর্কতা জারির পরিপ্রেক্ষিতে সারাদেশের সকল স্কুল-কলেজ এক সপ্তাহ বন্ধ থাকবে। শনিবার (২০...

সাবমেরিন সাবমেরিন
জাতীয়1 hour ago

সাবমেরিন ক্যাবলে সরবরাহ বন্ধ, ইন্টারনেটে ধীরগতি

দেশের দ্বিতীয় সাবমেরিন ক্যাবলের (সিমিউই-৫) সংযোগে কারিগরি ক্রটির কারণে সরবরাহে বিঘ্ন ঘটায় সারাদেশে ইন্টারনেট সেবা ব্যাহত হচ্ছে। সিঙ্গাপুরে ফাইবার ক্যাবল...

পুলিশের-সাবেক-মহাপরিদর্শক-(আইজিপি)-বেনজীর-আহমেদ পুলিশের-সাবেক-মহাপরিদর্শক-(আইজিপি)-বেনজীর-আহমেদ
জাতীয়2 hours ago

‘তিলকে তাল নয়, তালগাছের ঝাড় সমেত উপস্থাপন করা হয়েছে’

আমার পরিবার ও আমার নামে অসত্য তথ্য প্রকাশিত হয়েছে। তিলকে তাল বানিয়ে উপস্থাপন করা হয়েছে। বলেছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি)...

ঈদযাত্রা ঈদযাত্রা
জাতীয়2 hours ago

ঈদযাত্রার ১৫ দিনে সড়কে ঝরল ৪০৭ প্রাণ

এবার ঈদুল ফিতরে মানুষের যাতায়াতে ৩৯৯টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এতে ৪০৭ জন মানুষ নিহত হয়েছেন এবং ১৩৯৮ জন আহত হয়েছেন।...

মাদকবিরোধী মাদকবিরোধী
অপরাধ3 hours ago

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৮  

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও...

কর্ণফুলী-৩-লঞ্চে-আগুন কর্ণফুলী-৩-লঞ্চে-আগুন
দুর্ঘটনা3 hours ago

কর্ণফুলী-৩ লঞ্চে আগুন, আতঙ্কে যাত্রীদের নদীতে ঝাঁপ

চাঁদপুরের মাঝিরচরে ভোলা থেকে ছেড়ে আসা ঢাকাগামী কর্ণফুলী-৩ লঞ্চের ইঞ্জিনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আতঙ্কে নদীতে ঝাঁপ দিয়েছেন যাত্রীরা।...

হজ্জ হজ্জ
জাতীয়4 hours ago

খরচ কমলো হজ প্যাকেজের

এ বছর সাধারণ হজ প্যাকেজের খরচ সরকারিভাবে ১ লাখ ৪ হাজার ১৭৮ টাকা এবং বেসরকারিভাবে ৮২ হাজার ৮১৮ টাকা কমানো...

গ্যাস, চুলা গ্যাস, চুলা
জনদুর্ভোগ5 hours ago

২ ঘণ্টা গ্যাস বন্ধ থাকবে যেসব এলাকায়

গ্যাস পাইপলাইনের জরুরি কাজের জন্য শনিবার (২০ এপ্রিল) নারায়ণগঞ্জের বেশ কিছু এলাকায় ২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। শুক্রবার (১৯...

দুর্ঘটনা6 hours ago

বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুইজনের মৃত্যু

চট্টগ্রামের পটিয়ায় যাত্রীবাহী বাস ও সিএসজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুইজন প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও চারজন। নিহতরা হলেন—...

জাতীয়16 hours ago

তীব্র দাবদাহে ট্রাফিক সদস্যদের স্বস্তি দিতে অনন্য উদ্যোগ

প্রচণ্ড খরতাপে পুড়ছে সারা দেশ। এই তীব্র গরমের মাঝেও খোলা আকাশের নিচে ঢাকা মেট্রোপিলিটন পুলিশের ট্রাফিক বিভাগের সদস্যরা যানজট নিরসনে...

Advertisement
বুড়িচংয়ে-প্রাণিসম্পদ-সেবা-সপ্তাহ
চট্টগ্রাম27 seconds ago

বুড়িচংয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন

জাতীয়35 mins ago

তাপদাহের কারণে স্কুল-কলেজ ১ সপ্তাহ বন্ধ থাকবে

ক্রিকেট44 mins ago

ফিটনেস পরীক্ষায় ১৬০০ মিটার দৌড়ালেন ক্রিকেটাররা

আন্তর্জাতিক48 mins ago

ভারতে লোকসভা নির্বাচন: ৬০ শতাংশ ভোটার প্রথম দফায় ভোট দিলেন

বাড়ি
ঢাকা54 mins ago

বাড়ি ফেরা হলো না বাবা-ছেলের, হাসপাতালে মা

বিজ্ঞপ্তি
চাকরির খবর1 hour ago

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

সাবমেরিন
জাতীয়1 hour ago

সাবমেরিন ক্যাবলে সরবরাহ বন্ধ, ইন্টারনেটে ধীরগতি

ওবায়দুল-কাদের
আওয়ামী লীগ2 hours ago

মন্ত্রী-এমপির নিকটজনদের নির্বাচন থেকে সরে দাঁড়াতে হবে: কাদের

ঢাকা2 hours ago

৪ ঘণ্টায় পাগলা মসজিদে মিললো যত টাকা

পুলিশের-সাবেক-মহাপরিদর্শক-(আইজিপি)-বেনজীর-আহমেদ
জাতীয়2 hours ago

‘তিলকে তাল নয়, তালগাছের ঝাড় সমেত উপস্থাপন করা হয়েছে’

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়3 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল4 weeks ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি4 weeks ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড1 month ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

অপরাধ2 months ago

ডিবিতে যে অভিযোগ দিলেন তিশার বাবা

সর্বাধিক পঠিত