Connect with us

বরিশাল

বরিশালে দুই কাজীর মারামারিতে ভেঙ্গে গেল বিয়ে

Avatar of author

Published

on

বিয়ের আসর বসার পরেও বিয়ে ভেস্তে যাওয়ার ঘটনা নতুন নয়। তবে দুই কাজীর মারামারিতে বিয়ে পণ্ড হবার কথা হয়তো শোনা যায়নি কখনো। এবার বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলায় ঘটলো এমনি এক ঘটনা। দুই কাজীর মারামারিতে ভেঙে গেছে বিয়ে। সোমবার উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের রহমগঞ্জ মেদিগঞ্জ শাহী জামে মসজিদে এ মারামারির ঘটনা ঘটে।

আসরের নামাজের পর বর ও কনে পক্ষের উপস্থিতিতে বিয়ের রেজিস্ট্রি কাবিনের আয়োজন করা হয়। রঙ্গশ্রী ইউনিয়নের কাজী শফিউল বাশার এ বিয়ের কাজ সম্পন্ন করার কথা ছিল। আকস্মিকভাবে মসজিদে উপস্থিত হন আরেক কাজী আবু হানিফা।

এ সময় দুই কাজীর বৈধতা নিয়ে শুরু হয় বাকবিতণ্ডা। একপর্যায়ে উভয়ের মধ্যে তা রূপ নেয় মারামারিতে।এতে বিয়ের আয়োজন পণ্ড হয়ে যায়।

কাজী আবু হানিফা গণমাধ্যমকে জানান, তিনি রঙ্গশ্রী ইউনিয়নের বৈধ কাজী। হাইকোর্ট তাকে বিয়ে পড়ানোর অনুমতি দিয়েছে।

কাজী শফিউল বাশার নিজেকে রঙ্গশ্রী ইউনিয়নের কাজী পরিচয় দিয়ে এ বিষয়ে জানান, মহামান্য সুপ্রিম কোর্ট কাজী আবু হানিফার রায়ের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে।

Advertisement

তবে কাজী শফিউল বাশার এর আগে ভুয়া কাবিনের মামলায় একাধিকবার জেল খেঁটেছেন বলেও তথ্য পাওয়া গেছে।

থানার ওসি এস এম মাকসুদুর রহমান গণমাধ্যমকে জানিয়েছেন, মেদিগঞ্জ শাহী জামে মসজিদে বিবাহ পড়ানো নিয়ে দুই কাজীর সংঘর্ষের ঘটনা জানতে পেরে তিনি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলেন। এ বিষয়ে এখনও কোনও পক্ষ লিখিত অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

 

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

দেশজুড়ে

ট্রাকচাপায় ১৪ জন নিহতের ঘটনায় চালক-হেলপার কারাগারে

Avatar of author

Published

on

ঝালকাঠিতে ট্রাকচাপায় ১৪ জন নিহতের ঘটনার মামলায় ট্রাকের চালক আল-আমিন হাওলাদার ও হেলপার নাজমুল শেখকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গত ১৭ এপ্রিল স্থানীয়দের সহযোগিতায় ঘটনাস্থল থেকে তিন কিলোমিটার দূরের গ্রাম বাসন্ডা থেকে ট্রাকের চালক এবং হেলপারকে আটক করে ডিবি। গ্রেপ্তার চালকের ট্রাক চালানোর লাইসেন্স ছিল না।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেলে ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মনিরুজ্জামান আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলা সূত্রে জানা যায়,ঝালকাঠির রাজাপুর থেকে দুপুরের দিকে মো. ইব্রাহিম ফকির প্রাইভেটকারে মো. হাসিবুর রহমান, তার স্ত্রী নাদিয়া আক্তার সোনিয়া, তার ছেলে তাহমিদ রহমান, মেয়ে তাকিয়া আক্তার ও খালাতো বোন নিপা আক্তার এবং তার স্বামী মো. আল ইমরানসহ বরিশালের উদ্দেশ্যে রওয়ানা করেন। ঝালকাঠি গাবখান টোল প্লাজায় টোল দেওয়ার সময় পেছনে আরও দুইটি ইজিবাইক অপেক্ষায় ছিল। এ সময় খুলনা থেকে সিমেন্টবোঝাই টাটা কোম্পানির মালবাহী ট্রাক (ঢাকা মেট্রো- ট-১১-০৯৫৭) বেপরোয়া গতিতে চালিয়ে দুটি ইজিবাইক ও প্রাইভেটকারকে চাপা দেয়। এতে ১৪ জন নিহত হন।

ঝালকাঠি সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল ইসলাম জানান, এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে ঝালকাঠি সদর থানায় সড়ক ও পরিবহন আইনের ১০৫ ধারায়  একই পরিবারের চারজন নিহতের মধ্যে হাসিবুর রহমানের ছোট ভাই মো. হাদিউর রহমান (২৩) বাদী হয়ে মামলা করেন। মামলায় চালক ও হেলপারকে আসামি করা হয়।

প্রসঙ্গত, চালক আল-আমিন হালকা যান চালানোর লাইসেন্স নিয়ে, ট্রাকের মত ভারী যান চালাচ্ছিলেন।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

দেশজুড়ে

প্রিজন সেলে হত্যা মামলার আসামির হাতে অন্য আসামি খুন

Avatar of author

Published

on

বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের প্রিজন সেলে, হত্যা মামলার আসামি পিটিয়ে আরেক হত্যা মামলার আসামিকে হত্যা করেছে। এসময় ওই সেলে থাকা আরেক আসামিও আহত হন। হামলাকারী আসামি মানসিক ভারসাম্যহীন ছিলেন।

রোববার (১৪ এপ্রিল) ভোরে হাসপাতালের নিচতলার প্রিজন সেলে ঘটানটি ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বরিশাল কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার রত্না রায়।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, মানসিক রোগীসহ তিনজন প্রিজন সেলের একটি কক্ষে ছিলেন। ভোরে আকস্মিকভাবে মানসিক রোগী অপর দুই আসামিকে ঘুমন্ত অবস্থায় স্ট্যান্ড দিয়ে বেধড়কভাবে পেটাতে থাকেন। এতে মোতাহার নামে এক আসামির মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে জখম হয়। অজিত আঘাত পেলেও ততটা গুরুতর নয়। ঘটনার সময় সেলের তালার চাবি নিয়ে একজন বাইরে নাস্তা করতে গিয়েছিলেন। তাই দায়িত্বরতরা দ্রুত সময়ে প্রিজন সেলে ঢুকতে পারেননি।

হাসপাতাল কর্তৃপক্ষ আরও জানায় , মানসিক প্রতিবন্ধী ওই রোগীকে নিয়মানুযায়ী হাসপাতালের মানসিক ওয়ার্ডে রাখার কথা। আর সেখানে রাখলে এমনটা হতো না। কিন্তু সেখানে না রেখে সুস্থ মানুষের মধ্যে এভাবে রাখাটা আদৌ উচিত হয়নি কারা কর্তৃপক্ষের। রাখলেও সেভাবে ব্যবস্থা রাখা উচিত ছিল।

জেল সুপার রত্না রায় বলেন, কী ঘটনা ঘটেছে তদন্ত ছাড়া বলা যাবে না। তাঁরা ঘটনা তদন্ত করছেন। তদন্ত শেষে বিস্তারিত বলতে পারবেন। দায়িত্বরতদের অবহেলার বিষয়টিও তদন্ত করা হচ্ছে।

Advertisement

প্রসঙ্গত, নিহত আসামি মো. মোতাহার (৬০) বরগুনা জেলার বেতাগী উপজেলার কাউনিয়া গ্রামের রফিজউদ্দিনের ছেলে। তিনি বরগুনার একটি হত্যা মামলার আসামি ছিলেন।  আহত অপর আসামি অজিত মন্ডল একটি চুরি মামলার আসামি। হামলাকারী তরিকুল ইসলাম (২৫) এর বাড়ি পটুয়াখালীর গলাচিপা উপজেলায়। আহতদের চতুর্থ তলার সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে একজনের মৃত্যু হয়।

পুরো পরতিবেদনটি পড়ুন

দেশজুড়ে

নিয়ন্ত্রণ হারিয়ে অটোরিকশা খাদে, নিহত ২

Avatar of author

Published

on

পটুয়াখালীর কলাপাড়ায় নিয়ন্ত্রণ হারিয়ে  অটোরিকশা মহাসড়কের পাশে খাদে পড়ে আফজাল হোসেন (৬০) ও জাকারিয়া (২৩) নামের দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন চালকসহ চারজন।

শনিবার (১৩ এপ্রিল) সকালে পটুয়াখালী-কলাপাড়া মহাসড়কের বিশকানি এলাকায় এ দুর্ঘটনায় ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন কলাপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) জহুরুল ইসলাম।

জহুরুল ইসলাম জানান, আমতলী থেকে কুয়াকাটার উদ্দেশে ছেড়ে আসা অটোরিকশাটি বিশকানি এলাকায় এলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার খাদে পড়ে গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলে দুই যাত্রী নিহত হন। নিহত আফজাল হোসেন বরগুনা জেলার বড়ইতলা ও জাকারিয়া  চরপাড়া এলাকার বাসিন্দা।

স্থানীয়রা জানান, খবর পেয়ে কলাপাড়া ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে এসে নিহত ও আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। পরে অবস্থার অবনতি হলে অটোরিকশা চালক জামাল হোসেন ও যাত্রী মতিনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। অপর আহত আবু সালেহ ও মাসুদকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা জানান, অটোরিকশার চালক সম্ভবত ঘুমিয়ে পড়েছিলেন তাই নিয়ন্ত্রণ হারিয়ে অটোরিকশা খাদে পড়ে যায়।

Advertisement

প্রসঙ্গত, নিহতদের মরদেহ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জনদুর্ভোগ19 mins ago

২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে যেসব এলাকায়

গ্যাস পাইপলাইনের জরুরি কাজের জন্য শনিবার (২০ এপ্রিল) নারায়ণগঞ্জের বেশ কিছু এলাকায় দুই ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। এছাড়াও ওই...

চট্টগ্রাম48 mins ago

ট্রেনের ধাক্কায় স্ত্রী-সন্তানদের সামনেই প্রাণ গেলো স্বামীর

ব্রাহ্মণবাড়িয়ায় নোয়াখালী মেইল ট্রেনের ধাক্কায় স্ত্রী-সন্তানদের সামনেই প্রাণ হারিয়েছেন রায়হান মিয়া (৩৫) নামের এক যুবক। ঈদের ছুটিতে স্ত্রী, দুই মেয়ে...

দুর্ঘটনা1 hour ago

হাসপাতালের আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু

রাজধানীর শ্যামলীতে অবস্থিত শিশু হাসপাতালের কার্ডিয়াক ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) এসি বিস্ফোরণে পুড়ে ছাই হয়ে গেছে। পুড়ে গেছে বেড,...

বাংলাদেশ2 hours ago

ধেয়ে আসছে তীব্র ঝড়

দেশের বিভিন্ন স্থানে ঝড়সহ শিলাবৃষ্টির আশঙ্কা করছে আবহওয়া অফিসে। এর মধ্যে সিলেট অঞ্চলের ওপর দিয়ে তীব্র ঝড় বয়ে যেতে পারে...

দুর্ঘটনা2 hours ago

ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত

রাজশাহীতে ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩ জন। শুক্রবার (১৯ এপ্রিল) বিকেল পৌনে ৫টার...

জাতীয়2 hours ago

হিট অ্যালার্ট জারি, চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি

দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া তাপপ্রবাহের তীব্রতা আরও বাড়ার শঙ্কায় তিন দিনের জন্য হিট অ্যালার্ট (তাপমাত্রা সর্তকতা) জারি করেছে আবহাওয়া...

বাংলাদেশ3 hours ago

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকরা শোষণের শিকার- জানালো জাতিসংঘ

মালয়েশিয়ায় বাংলাদেশি অভিবাসীরা শোষণের শিকার হচ্ছে। আর এ অবস্থা নিয়ে হতাশা প্রকাশ করেছেন জাতিসংঘের বিশেষজ্ঞরা। সংস্থাটির জেনেভা থেকে পাঠানো এক...

মরদেহ উদ্ধার মরদেহ উদ্ধার
অপরাধ5 hours ago

গ্রিলে ঝুলছিলো সুমনের মরদেহ, হাত বাঁধা জামালের

রাজধানীর রামপুরা বনশ্রী এলাকায় সুমন মিয়া ও খিলগাঁও সিপাহীবাগ থেকে মো. জামাল নামের দুই ব্যক্তির গলায় ফাঁস দেয়া মরদেহ উদ্ধার...

দুর্ঘটনা5 hours ago

রাজধানীর শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

ঢাকা শিশু হাসপাতালে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির...

দুর্ঘটনা6 hours ago

বিমানবন্দরের থার্ড টার্মিনালে ঢুকে গেল বাস, প্রকৌশলী নিহত

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের বাউন্ডারি ভেঙে রাইদা পরিবহনের একটি বাস ঢুকে গেছে। এ ঘটনায় সিভিল এভিয়েশনের সিনিয়র...

Advertisement
সৌদি-পতাকা
আন্তর্জাতিক2 days ago

ইরান-ইসরায়েল প্রসঙ্গে অবস্থান স্পষ্ট করলো সৌদি

ডাকসুর-সাবেক-ভিপি-নুরুল-হক
আইন-বিচার4 days ago

নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

আন্তর্জাতিক2 days ago

ইসরাইলে আবারও ক্ষেপণাস্ত্র হামলা

ইসলাম3 days ago

ঈদুল আযহার সম্ভাব্য তারিখ ঘোষণা

টুকিটাকি4 days ago

অপ্রাপ্তবয়স্ক ছাত্রকে যৌন নির্যাতন করলেন শিক্ষিকা

বাংলাদেশ6 days ago

ইসরাইল থেকে সরাসরি ঢাকায় বিমানের অবতরণ- যা জানা গেলো

বাংলাদেশ4 days ago

সন্যাসী হতে ২০০ কোটি রুপির সম্পত্তি দান করলেন দম্পতি

বাংলাদেশ1 day ago

নিজ বাহিনীতে ফিরে গেলেন খন্দকার আল মঈন

আন্তর্জাতিক5 days ago

ইসরাইলে ইরানের হামলা: ভূমধ্যসাগরে ঢুকলো রাশিয়ার যুদ্ধজাহাজ

সৌন্দর্য
লাইফস্টাইল2 days ago

চড়-থাপ্পড়েই বাড়বে নারীদের সৌন্দর্য!

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়3 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল4 weeks ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি4 weeks ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড1 month ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল1 month ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

অপরাধ2 months ago

ডিবিতে যে অভিযোগ দিলেন তিশার বাবা

সর্বাধিক পঠিত