Connect with us

দেশজুড়ে

সারাদেশে বজ্রপাতে একদিনে ১১ জনের মৃত্যু

Published

on

বজ্রপাতে

দেশের বিভিন্ন স্থানে বজ্রপাতে ১১ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

শনিবার (২৯ এপ্রিল) বিভিন্ন সময় এসব বজ্রপাতের ঘটনা ঘটে। এর মধ্যে রাজশাহী বিভাগেই ছয়জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পাবনাতে কলেজ শিক্ষার্থীসহ তিনজন, সিরাজগঞ্জে দুইজন, বগুড়ায় একজনের মৃত্যু হয়েছে।

এছাড়া যশোরে একজন, পিরোজপুরে একজন, বরগুনায় একজন, শেরপুরে একজন এবং নেত্রকোনায় একজনের মৃত্যু হয়েছে।

পাবনা: রাজশাহী বিভাগের এই জেলায় বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। তারা হলেন-আটঘরিয়া উপজেলার একদন্ত ইউনিয়নের বাড়ইপাড়া গ্রামের আব্দুল মজিদের ছেলে ও পাবনার সরকারি শহীদ বুলবুল কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এনামুল হক, সুজানগর উপজেলার আমিনপুর থানার চরগোবিন্দপুর গ্রামের কালা প্রামাণিকের ছেলে কৃষক মনিরুজ্জামান জলম এবং একই উপজেলার রানীনগর ইউনিয়নের টাকিগাড়া গ্রামের মৃত ছায়াত শেখের ছেলে কৃষক রফিকুল ইসলাম।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলীতে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে। বিকেল ৪টার দিকে সদর উপজেলার বহুলী ইউনিয়নের বাগডুমুর গ্রামে এ ঘটনা ঘটে।

Advertisement

মৃতরা হলেন-সদর উপজেলার বহুলী ইউনিয়নের বাগডুমুর গ্রামের নাছির শেখের ছেলে আব্দুল মালেক এবং একই গ্রামের আব্দুল মজিদ শেখের ছেলে সোলাইমান শেখ। জমিতে ধান কাটার সময় বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে তারা মারা যান।

বগুড়া: বিকেলে জেলার নন্দীগ্রাম উপজেলার বুড়ইল ইউনিয়নের সিংজানী গ্রামে বজ্রপাতে লোকমান আলী নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

যশোর: সন্ধ্যা সাড়ে ৬টার দিকে যশোরের চৌগাছার তেঘরী গ্রামের মাঠে বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। তার নাম বছির উদ্দিন।

পিরোজপুর: পিরোজপুরের মঠবাড়িয়ায় বজ্রপাতে এক নারীর মৃত্যু হয়েছে। তার নাম হোসনে আরা বেগম। বিকেলে উপজেলার সাপলেজা ইউনিয়নে এ ঘটনা ঘটে।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান তালুকদার বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। কোনো অভিযোগ না থাকায় মরদেহ দাফনে অনুমতি দেয়া হয়েছে।

Advertisement

চট্টগ্রাম

বিচার নিয়ে শঙ্কায় অবন্তিকার মা

Published

on

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ফাইরোজ সাদাত অবন্তিকার আত্মহত্যার মামলার কোনো অগ্রগতি নেই। অভিযুক্ত শিক্ষক বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর কাজী দ্বীন ইসলাম জামিনে এসে মামলাকে প্রভাবিত করছেন। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটির সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার কথা থাকলেও আড়াই মাস অতিবাহিত হলেও তদন্ত প্রতিবেদন জমা দেয়নি। এই অবস্থায় বিচার নিয়ে শঙ্কায় আছেন অবন্তিকার মা তাহমিনা শবনম।

সোমবার (৩ জুন) সকাল ১০টায় কুমিল্লা নগরীর বাগিচাগাওয়ের বাসভবনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন অবন্তিকার মা তাহমিনা শবনম।

সংবাদ সম্মেলনে কান্নাজড়িত কণ্ঠে তাহমিনা শবনম বলেন, মামলার তদন্ত কর্মকতাসহ বিশ্ববিদ্যালয়ের প্রশাসন অবন্তিকার আত্মহত্যা মামলার বিষয়ে উদাসীন। আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এ ঘটনার বিচার প্রার্থনা করছি।

সংবাদ সম্মেলনে অবন্তিকার মামলার আইনজীবী মাসুদ সালাউদ্দিন বলেন, আইনের যথাযথ ধারায় মামলাটি রেকর্ড হয়নি। মামলাটি এখন ডিপ ফ্রিজে আছে। আমরা চাই মামলাটি যথাযথ গুরুত্ব সহকারে তদন্ত হোক। এ মামলায় যারা আসামি তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হোক। মামলার অন্যতম আসামি বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম জামিনে এসে মামলাটিতে প্রভাব বিস্তার করছেন।

প্রসঙ্গত, গেলো ১৫ মার্চ রাতে প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মানকে দায়ী করে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে নিজ বাসায় ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন ফাইরোজ অবন্তিকা।

Advertisement

পরে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মা তাহমিনা শবনম বাদী হয়ে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় মামলাটি করেন। এতে সহপাঠী আম্মান সিদ্দিকী ও সহকারী প্রক্টর দ্বীন ইসলামসহ বেশ কয়েকজনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

‘মাদকাসক্ত’ ছেলের দায়ের কোপে মায়ের মৃত্যু

Published

on

মাদকাসক্ত ছেলের দায়ের কোপে নিহত হয়েছেন রিনা আক্তার (৪৭) নামে এক নারী। রোববার (২ জুন) দিবাগত রাত ১১টার দিকে চট্টগ্রাম নগরের পাহাড়তলী থানার ভেলোয়ার দিঘি এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ওমর আলীকে (২২) আটক করেছে পুলিশ। তার বিরুদ্ধে মামলাসহ আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

পুলিশ জানিয়েছে, ভুক্তভোগী নারীর শরীরে অন্তত ১৭ থেকে ২০টি কোপের দাগ রয়েছে। রোববার রাতে অভিযুক্ত ওমর তার মায়ের কাছে টাকা চায়। ওই নারী অপারগতা প্রকাশ করলে তাকে একটি দা দিয়ে উপর্যুপরি আঘাত করে ওমর। এতে ঘটনাস্থলে ভুক্তভোগী নারী মারা যান। পরে স্থানীয়রা জড়ো হয়ে অভিযুক্ত ওমরকে আটক করে পুলিশে সোপর্দ করে।

চট্টগ্রাম নগর পুলিশ পশ্চিম জোনের উপ-কমিশনার (ডিসি) নিহাত আদনান তাইয়ান বলেন, কয়েক বছর আগে মাদকাসক্ত হয়ে পড়ে অভিযুক্ত ওমর। প্রায়ই সময় বাড়িতে এসে টাকা চাইত সে। না পেলে ভাঙচুর করত। একপর্যায়ে রোববার রাতে মাকেই খুন করে ফেলে সে। ঘটনার পরপরই পুলিশ অভিযান চালিয়ে তাকে আটক করেছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

মাত্র ৩ হাজার টাকার জন্য হাসপাতালে ‘আটকে রাখা’ শিশুর মৃত্যু

Published

on

মানিকগঞ্জে মাত্র ৩ হাজার টাকা বিলের জন্য হাসপাতালে আটকে রাখায় বিনা চিকিৎসায় দেড় বছরের এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। রোববার (০২ জুন) বেলা ১১টার দিকে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে এমন ঘটনা ঘটেছে।

নিহত শিশুটির স্বজনরা জানান, শনিবার (১জুন) দিবাগত রাত ২টার দিকে শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে শিবালয় উপজেলার বকচর গ্রামের সোহেল গাজীর দেড় বছরের শিশু সন্তান রেদোয়ানকে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। রাতে শিশুর অবস্থা আরও খারাপ হলে রোববার সকাল ৮টায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করেন কর্তব্যরত চিকিৎসক।

মারা যাওয়া শিশুর চাচা আবু হোসেন অভিযোগ করে জানান, ঢাকার রেফার্ড করলেও ৩ হাজার টাকা বিলের জন্য রোগী ও স্বজনদের আটকে রাখে হাসপাতাল কর্তৃপক্ষ। আটকে থাকা অবস্থায় কোনোরকম চিকিৎসা না পেয়ে দুপুর ১২টার দিকে রেদোয়ান মারা যায়।

ঘটনা জানার পর ঘটনাস্থলে পুলিশ আসে। এসময় নিহতের স্বজনরা হাসপাতাল কর্তৃপক্ষের এ ধরনের অমানবিক কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশ করে হাসপাতালের অভ্যন্তরে বিক্ষোভ করেন বলেও জানান তিনি।

এ বিষয়ে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মো. জাহাঙ্গীর আলম জানান, বিষয়টি তদন্ত করা হচ্ছে। কারো দোষ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Advertisement

ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস জানান, মারা যাওয়া শিশুর স্বজনরা অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version