Connect with us

জাতীয়

গাজীপুরে সিটি নির্বাচনে এক মেয়র প্রার্থীসহ ৩১ জনের মনোনয়নপত্র প্রত্যাহার

Published

on

আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য ও গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ আল মামুন মন্ডলসহ ৩১ জন প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন।

সোমবার (৮ মে) দুপুরে নিজের কর্মী-সমর্থকদের নিয়ে নিজের প্রার্থীতা প্রত্যাহার করে আব্দুল্লাহ আল মামুন মন্ডল।

তিনি বলেন, নারায়ণগঞ্জ সিটির মতো গাজীপুর সিটি নির্বাচনেও দলীয় কর্মীদের নির্বাচন করার সুযোগ থাকবে মনে করেই আমি মেয়র পদে প্রার্থী হয়েছিলাম বলেন মামুন।  মামুন ৩৫নং ওয়ার্ডে পর পর দুইবার ও স্বর্ণপদক বিজয়ী একজন কাউন্সিলর।

মনোনয়নপত্র প্রত্যাহারের আগে মামুন মন্ডল সাংবাদিকদের বলেন, আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলাম। পরে আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে গাজীপুর সিটি নির্বাচনে আওয়ামী লীগের দল ঘোষিত সমন্বয় কমিটির সিদ্ধান্তে আমি আমার প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছি।

তিনি আরও বলেন, দলের সিনিয়র নেতা মির্জা আজম, সমন্বয় কমিটির প্রধান মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার নির্দেশে ও গাজীপুরের মন্ত্রী-প্রতিমন্ত্রী ও সাংসদ সদস্যসহ মহানগর আওয়ামী লীগের পরামর্শে আমি প্রার্থিতা প্রত্যাহার করেছি। এজন্য দল থেকে আমাকে কোন চাপ দেয়া হয়নি। বিশ্বাস-ভালোবাসা-শ্রদ্ধা ও সম্মান রেখে দলের স্বার্থে সমন্বয় কমিটির সিদ্ধান্ত আমি মেনে নিয়েছি।

Advertisement

গাজীপুর সিটি নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম জানান, দুপুর পর্যন্ত এক  স্বতন্ত্র প্রার্থীসহ সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডের ৩১ জন প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করেছে।

প্রসঙ্গত, দলের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খানকে সমর্থন জানিয়ে সোমবার (৮ মে) দুপুরে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে আনুষ্ঠানিকভাবে প্রার্থিতা প্রত্যাহার করেন আব্দুল্লাহ আল মামুন মন্ডল।

 

 

 

Advertisement

জাতীয়

জুলাইয়ে অস্ট্রেলিয়ায় টুর্নামেন্ট খেলবে এইচপি দল

Published

on

বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দল আগামী জুলাই মাসের শেষে অস্ট্রেলিয়া সফর করতে পারে বলে জানা যায়। এ ব্যাপারে প্রাথমিক আলাপ আলোচনা হয়েছে। যেখানে একটি টুর্নামেন্টে অংশ নেবে তারা। পাশাপাশি ৪ দিনের ২ টি ম্যাচ, ৩ টি ওডিআই ম্যাচ খেলার কথা রয়েছে দলটির।

আজ (বুধবার) গণমাধ্যমের সাথে কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক নাইমুর রহমান দুর্জয়। যেখানে তিনি এসব বিষয় নিয়ে এসেছেন। পাশাপাশি উঠে এসেছে এইচপিতে নতুন কোচ নিয়োগের ব্যাপারে।

টুর্নামেন্টে অংশ নেওয়া বিষয়ে নাইমুর রহমান বলেন, “টুর্নামেন্টে অংশ করার একটা আলাপ-আলোচনা চলছে। এটা খুব সম্ভবত বাংলাদেশের একটা দল থাকবে, পাকিস্তানের একটা দল থাকবে এবং অস্ট্রেলিয়ার বিগ ব্যাশের যে ফ্র্যাঞ্চাইজি দল- ওদের ৪-৫ টা দল থাকবে। সেই টুর্নামেন্টটা অস্ট্রেলিয়াতে হবে, ডারউইনে। আমাদের সাথে প্রাথমিক কথা হয়েছে। আশা করছি আমরা সেই টুর্নামেন্টে অংশ নিব।”

এই টুর্নামেন্টটি চলতি বছরের জুলাই মাসের শেষ থেকে শুরু হয়ে আগস্ট পর্যন্ত চলবে বলে জানা যায়। আর শুধু টুর্নামেন্টে অংশ নেওয়া নয়। বাংলাদেশ দল সেখানে ৪ দিনের দুইটি ম্যাচ এবং ৩ টি ওডিআই ম্যাচ খেলবে। বিসিবি পরিচালক বলেন, “পাশাপাশি ওখানে আমরা ২ টা লঙ্গার ভার্সন, ৪ দিনের ম্যাচ এবং ৩ টা ওয়ানডে ম্যাচ খেলার প্রস্তাব আছে।”

নতুন কোচ নেওয়া ব্যাপারে নাইমুর রহমান জানিয়েছে, সম্ভাব্য সেরা কোচ খোঁজার ব্যাপারে কাজ চলছে। কিছু সাক্ষাৎকার ইতোমধ্যে নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

Advertisement

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

এমপি আজীমের লাশ মেলেনি, মিলেছে কিছু আলামত: পররাষ্ট্রমন্ত্রী

Published

on

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীমকে ভারতের পশ্চিমবঙ্গের বিধাননগরের নিউটাউনে যে ফ্ল্যাটে হত্যা করা হয়েছে সেখানে কোনো লাশের সন্ধান পাওয়া যায়নি। টুকরো টুকরো লাশের সন্ধান করছে ভারতের পুলিশ। জানালেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (২২ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক সেমিনার শেষে সাংবাদিকদেরমন্ত্রী এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, যে ফ্ল্যাটে এমপি আনোয়ারুল আজীমকে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হয়েছিল কলকাতা পুলিশ সেখানে তার মরদেহ পায়নি। কীভাবে আজীমের হত্যাকাণ্ড ঘটানো হয়েছে, সে বিষয়ে তদন্ত চলছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ঘটনাটি দুঃখজনক। যেহেতু স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। সুতরাং এটি দুই রাষ্ট্রের বিষয় নয়। এ নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিস্তারিত বলবে। আমরা মিশনের মাধ্যমে খোঁজ রাখছি। মিশন কলকাতা পুলিশের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে। যেহেতু তদন্তের বিষয়, তাই এ বিষয়ে বেশি কিছু বলা যাচ্ছে না’।

তিনি আরও বলেন, হত্যাকাণ্ডের মূলহোতাসহ কয়েকজনকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। কলকাতা পুলিশও সন্দেহভাজন দুজনকে গ্রেপ্তার করেছে।

Advertisement

এছাড়া বাংলাদেশের পুলিশের উচ্চ পর্যায়ের একটি সূত্র থেকেও বিষয়টি নিশ্চিত করা হয়।

সূত্র জানায়, বিধাননগরের নিউটাউনে যে ফ্ল্যাটে সংসদ সদস্য আনোয়ারুল আজীমকে হত্যা করা হয়েছে সেখান থেকে ৪টি ট্রলি ব্যাগে করে টুকরো টুকরো মরদেহ গায়েব করা হয়েছে। পুলিশ বর্তমানে সেই ব্যাগগুলোর সন্ধান করছে।

জানা যায়, কলকাতার বিধাননগরের নিউটাউনের ওই ফ্ল্যাটে মরদেহের সন্ধান না মিললেও কিছু আলামত পাওয়া গিয়েছে।

গেলো ১২ মে দুপুরে সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার চিকিৎসার জন্য দর্শনার গেদে বন্দর দিয়ে ভারতের কলকাতায় যান। আনার ঝিনাইদহ-৪ আসনের টানা তিনবারের সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

গেলো ১৫ তারিখ থেকে তিনি সকল প্রকার যোগাযোগ থেকে বিচ্ছিন্ন ছিলেন। পরে বুধবার কলকাতার নিউটাউনের একটি ফ্ল্যাট তাকে হত্যা করা হয় বলে জানা যায়।

Advertisement

টিআর/

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

বাবা হত্যার বিচার চাই: এমপি আজীমের মেয়ে

Published

on

‘আমার বাবার হত্যার বিচার চাই। আমার বাবাকে যারা হত্যা করেছে, তাদের ফাঁসি কার্যকর করা হয়েছে; আমি সেটা দেখতে চাই। আমরা কাউকে সন্দেহ করছি না। তবে আমার বাবাকে যারা হত্যা করেছে, তাদের আমি দেখতে চাই। ’ বললেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।

বুধবার (২২ মে) দুপুরে রাজধানীর মিন্টো রোডে অবস্থিত ডিবি কার্যালয়ের সামনে তিনি তার বাবা হত্যার বিচার চান। এরপরই সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ফেরদৌস ডরিন বলেন, ‘আজ আমি এতিম হয়েছি, যার বাবা থাকে না তার কেউ থাকেনা। বাবার সঙ্গে আমার ভিডিও কলে সর্বশেষ কথা হয়েছিল।’

টিআর/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version