Connect with us

বরিশাল

বিদেশি জাহাজ সরানো হচ্ছে ‍পায়রা চ্যানেল থেকে

Avatar of author

Published

on

পায়রা চ্যানেল

অতি প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড় ‘মোখা’র প্রভাব থেকে নিরাপদ রাখতে পটুয়াখালী পায়রা সমুদ্র বন্দরে অবস্থান করা তিন বিদেশি যাহাজ সরিয়ে নেয়া হচ্ছে। শনিবার (১৩ মে) দুপুরের মধ্যে এসব যাহাজ বন্দরের বহি. নোঙরে ফিরিয়ে নেয়া হবে। বলেছেন পায়রা বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) আজিজুর রহমান।

তিনি বলেন, পায়রা বন্দরে ৭৫ কিলোমিটার একটি দীর্ঘ চ্যানেল আছে। চ্যানেলকে ঝুঁকিমুক্ত রাখতেই এ নির্দেশনা দেয়া হয়েছে। ঘূর্ণিঝড় মোখা থেকে ঝুঁকি এড়াতে লাইটারেজ জাহাজগুলোও বন্দর চ্যানেল থেকে নিরাপদে সরে যাওয়ার জন্য বলা হয়েছে।

এদিকে ঘূর্ণিঝড়ের বিষয়ে সার্বক্ষণিক তথ্য সংগ্রহ এবং করণীয় নির্ধারণে একটি কন্ট্রোলরুম খোলা হয়েছে। পাশাপাশি গঠন করা হয়েছে ৯ সদস্য বিশিষ্ট ইমারজেন্সি রেসপন্স টিম। এছাড়া তিন সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম গঠন করেছে বন্দর কর্তৃপক্ষ।

পায়রা বন্দর কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) কাজী ফারুক আহম্মেদ শুক্রবার রাতে কন্টোলরুম গঠন, ইমারজেন্সি রেসপন্স টিম এবং মেডিকেল টিম গঠনের তিনটি অফিস আদেশ জারি করেন।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

দেশজুড়ে

ট্রাকচাপায় ১৪ জন নিহতের ঘটনায় চালক-হেলপার কারাগারে

Avatar of author

Published

on

ঝালকাঠিতে ট্রাকচাপায় ১৪ জন নিহতের ঘটনার মামলায় ট্রাকের চালক আল-আমিন হাওলাদার ও হেলপার নাজমুল শেখকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গত ১৭ এপ্রিল স্থানীয়দের সহযোগিতায় ঘটনাস্থল থেকে তিন কিলোমিটার দূরের গ্রাম বাসন্ডা থেকে ট্রাকের চালক এবং হেলপারকে আটক করে ডিবি। গ্রেপ্তার চালকের ট্রাক চালানোর লাইসেন্স ছিল না।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেলে ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মনিরুজ্জামান আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলা সূত্রে জানা যায়,ঝালকাঠির রাজাপুর থেকে দুপুরের দিকে মো. ইব্রাহিম ফকির প্রাইভেটকারে মো. হাসিবুর রহমান, তার স্ত্রী নাদিয়া আক্তার সোনিয়া, তার ছেলে তাহমিদ রহমান, মেয়ে তাকিয়া আক্তার ও খালাতো বোন নিপা আক্তার এবং তার স্বামী মো. আল ইমরানসহ বরিশালের উদ্দেশ্যে রওয়ানা করেন। ঝালকাঠি গাবখান টোল প্লাজায় টোল দেওয়ার সময় পেছনে আরও দুইটি ইজিবাইক অপেক্ষায় ছিল। এ সময় খুলনা থেকে সিমেন্টবোঝাই টাটা কোম্পানির মালবাহী ট্রাক (ঢাকা মেট্রো- ট-১১-০৯৫৭) বেপরোয়া গতিতে চালিয়ে দুটি ইজিবাইক ও প্রাইভেটকারকে চাপা দেয়। এতে ১৪ জন নিহত হন।

ঝালকাঠি সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল ইসলাম জানান, এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে ঝালকাঠি সদর থানায় সড়ক ও পরিবহন আইনের ১০৫ ধারায়  একই পরিবারের চারজন নিহতের মধ্যে হাসিবুর রহমানের ছোট ভাই মো. হাদিউর রহমান (২৩) বাদী হয়ে মামলা করেন। মামলায় চালক ও হেলপারকে আসামি করা হয়।

প্রসঙ্গত, চালক আল-আমিন হালকা যান চালানোর লাইসেন্স নিয়ে, ট্রাকের মত ভারী যান চালাচ্ছিলেন।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

দেশজুড়ে

প্রিজন সেলে হত্যা মামলার আসামির হাতে অন্য আসামি খুন

Avatar of author

Published

on

বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের প্রিজন সেলে, হত্যা মামলার আসামি পিটিয়ে আরেক হত্যা মামলার আসামিকে হত্যা করেছে। এসময় ওই সেলে থাকা আরেক আসামিও আহত হন। হামলাকারী আসামি মানসিক ভারসাম্যহীন ছিলেন।

রোববার (১৪ এপ্রিল) ভোরে হাসপাতালের নিচতলার প্রিজন সেলে ঘটানটি ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বরিশাল কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার রত্না রায়।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, মানসিক রোগীসহ তিনজন প্রিজন সেলের একটি কক্ষে ছিলেন। ভোরে আকস্মিকভাবে মানসিক রোগী অপর দুই আসামিকে ঘুমন্ত অবস্থায় স্ট্যান্ড দিয়ে বেধড়কভাবে পেটাতে থাকেন। এতে মোতাহার নামে এক আসামির মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে জখম হয়। অজিত আঘাত পেলেও ততটা গুরুতর নয়। ঘটনার সময় সেলের তালার চাবি নিয়ে একজন বাইরে নাস্তা করতে গিয়েছিলেন। তাই দায়িত্বরতরা দ্রুত সময়ে প্রিজন সেলে ঢুকতে পারেননি।

হাসপাতাল কর্তৃপক্ষ আরও জানায় , মানসিক প্রতিবন্ধী ওই রোগীকে নিয়মানুযায়ী হাসপাতালের মানসিক ওয়ার্ডে রাখার কথা। আর সেখানে রাখলে এমনটা হতো না। কিন্তু সেখানে না রেখে সুস্থ মানুষের মধ্যে এভাবে রাখাটা আদৌ উচিত হয়নি কারা কর্তৃপক্ষের। রাখলেও সেভাবে ব্যবস্থা রাখা উচিত ছিল।

জেল সুপার রত্না রায় বলেন, কী ঘটনা ঘটেছে তদন্ত ছাড়া বলা যাবে না। তাঁরা ঘটনা তদন্ত করছেন। তদন্ত শেষে বিস্তারিত বলতে পারবেন। দায়িত্বরতদের অবহেলার বিষয়টিও তদন্ত করা হচ্ছে।

Advertisement

প্রসঙ্গত, নিহত আসামি মো. মোতাহার (৬০) বরগুনা জেলার বেতাগী উপজেলার কাউনিয়া গ্রামের রফিজউদ্দিনের ছেলে। তিনি বরগুনার একটি হত্যা মামলার আসামি ছিলেন।  আহত অপর আসামি অজিত মন্ডল একটি চুরি মামলার আসামি। হামলাকারী তরিকুল ইসলাম (২৫) এর বাড়ি পটুয়াখালীর গলাচিপা উপজেলায়। আহতদের চতুর্থ তলার সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে একজনের মৃত্যু হয়।

পুরো পরতিবেদনটি পড়ুন

দেশজুড়ে

নিয়ন্ত্রণ হারিয়ে অটোরিকশা খাদে, নিহত ২

Avatar of author

Published

on

পটুয়াখালীর কলাপাড়ায় নিয়ন্ত্রণ হারিয়ে  অটোরিকশা মহাসড়কের পাশে খাদে পড়ে আফজাল হোসেন (৬০) ও জাকারিয়া (২৩) নামের দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন চালকসহ চারজন।

শনিবার (১৩ এপ্রিল) সকালে পটুয়াখালী-কলাপাড়া মহাসড়কের বিশকানি এলাকায় এ দুর্ঘটনায় ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন কলাপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) জহুরুল ইসলাম।

জহুরুল ইসলাম জানান, আমতলী থেকে কুয়াকাটার উদ্দেশে ছেড়ে আসা অটোরিকশাটি বিশকানি এলাকায় এলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার খাদে পড়ে গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলে দুই যাত্রী নিহত হন। নিহত আফজাল হোসেন বরগুনা জেলার বড়ইতলা ও জাকারিয়া  চরপাড়া এলাকার বাসিন্দা।

স্থানীয়রা জানান, খবর পেয়ে কলাপাড়া ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে এসে নিহত ও আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। পরে অবস্থার অবনতি হলে অটোরিকশা চালক জামাল হোসেন ও যাত্রী মতিনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। অপর আহত আবু সালেহ ও মাসুদকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা জানান, অটোরিকশার চালক সম্ভবত ঘুমিয়ে পড়েছিলেন তাই নিয়ন্ত্রণ হারিয়ে অটোরিকশা খাদে পড়ে যায়।

Advertisement

প্রসঙ্গত, নিহতদের মরদেহ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

চিঠি চিঠি
অপরাধ17 mins ago

বেনজীর আহমেদের সম্পদের ইস্যুতে দুদকের চিঠি

সাবেক পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ ও তার পরিবারের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা ইউনিটে চিঠি...

জাতীয়35 mins ago

শুধু দাবদাহেই নয়, যেকোনো দুর্যোগে বদ্ধপরিকর পুলিশ: ডিএমপি কমিশনার

শুধু তীব্র দাবদাহে নয়, দেশের যেকোনো দুর্যোগ দুর্বিপাকে বাংলাদেশ পুলিশ তার দায়িত্ব পালনে বদ্ধপরিকর। বললেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার...

জাতীয়53 mins ago

‘বাংলাদেশে গণতন্ত্র আছে, তা সুষ্ঠু নির্বাচন দিয়ে প্রমাণ করতে হবে’

নির্বাচনের সময় আবেগ-অনুভূতির কারণে কিছুটা বিশৃঙ্খলা হয়। ভোটাররা যেন নির্বিঘ্নে ভোট দিতে পারে সেই ব্যবস্থা করতে হবে। এই নির্বাচনে ব্যর্থ...

মাদকবিরোধী মাদকবিরোধী
অপরাধ2 hours ago

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩৭

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও...

নিয়োগ নিয়োগ
আইন-বিচার3 hours ago

শপথ নিলেন নবনিযুক্ত তিন বিচারপতি

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে নবনিযুক্ত তিন বিচারপতি শপথ নিয়েছেন।  তারা হলেন-বিচারপতি মুহাম্মদ আব্দুল হাফিজ, বিচারপতি শাহিনুর ইসলাম ও বিচারপতি কাশেফা...

জাতীয়4 hours ago

বিশ্বনেতাদের প্রতি যুদ্ধ বন্ধের আহ্বান প্রধানমন্ত্রীর

ইসরাইল-ফিলিস্তিনের যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি আমি উদাত্ত আহ্বান জানাচ্ছি। যুদ্ধের ভয়াবহতা আমি জানি। বাংলাদেশ কখনও যুদ্ধ চায় না। যুদ্ধ...

জাতীয়5 hours ago

মিয়ানমারে ফেরত গেলো বিজিপি সদস্যসহ ২৮৮ জন

মিয়ানমার থেকে বাংলাদেশে আসা বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্য, চারজন সেনা সদস্য, ইমিগ্রেশন সদস্যসহ মোট ২৮৮ জনকে নিজ দেশে ফেরত...

আইন-বিচার15 hours ago

নতুন এক ইতিহাস গড়লেন অভিনয়শিল্পী বাঁধন

জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন, অভিনয় শিল্পী হিসেবে তার ব্যাপক জনপ্রিয়তা আছে। বাংলাদেশের ইতিহাসে তিনিই একমাত্র মা, যিনি পেয়েছেন সন্তানের...

আবহাওয়া, গরম আবহাওয়া, গরম
জাতীয়16 hours ago

হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন

তাপদাহে পুড়ছে সারাদেশ। দিনদিন তাপমাত্রার পারদ ওপরের দিকে উঠছে। প্রখর তাপে বিপর্যস্ত জনজীবন। গরম ও অস্বস্তিতে হাঁসফাঁস করছে সাধারণ মানুষ।...

আইন-বিচার17 hours ago

দাফনের ১৫ দিন পর তোলা হলো ব্যাংক কর্মকর্তার লাশ

চট্টগ্রামের মিরসরাইয়ে আদালতের নির্দেশে ময়নাতদন্তের জন্য দাফনের ১৫ দিন পর কবর থেকে এক ব্যাংক কর্মকর্তার লাশ তুলেছে পুলিশ। ওই ব্যাংক...

Advertisement
চিঠি
অপরাধ17 mins ago

বেনজীর আহমেদের সম্পদের ইস্যুতে দুদকের চিঠি

জাতীয়35 mins ago

শুধু দাবদাহেই নয়, যেকোনো দুর্যোগে বদ্ধপরিকর পুলিশ: ডিএমপি কমিশনার

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, ছুটি
শিক্ষা42 mins ago

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি নিয়ে আসছে নতুন সিদ্ধান্ত

জাতীয়53 mins ago

‘বাংলাদেশে গণতন্ত্র আছে, তা সুষ্ঠু নির্বাচন দিয়ে প্রমাণ করতে হবে’

টি-টোয়েন্টি
খেলাধুলা58 mins ago

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছাদূত উসাইন বোল্ট

পাকিস্তান-সংসদে-জুতা-চুরি
আন্তর্জাতিক59 mins ago

সংসদ ভবন থেকে খালি পায়ে ফিরলেন এমপিরা

বিজ্ঞপ্তি
চাকরির খবর1 hour ago

ভূমি মন্ত্রণালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি, নেবে ২৩৮ জন

তিউনিসিয়ায়-নৌকা-ডুবি
আন্তর্জাতিক1 hour ago

তিউনিসিয়া উপকূলে অভিবাসীবোঝাই নৌকাডুবি, নিহত ১৪

ইউরোপ2 hours ago

ইইউ পার্লামেন্টে শ্রম আইনের নতুন বিল পাস

বায়ুদূষণে
ঢাকা2 hours ago

বায়ুদূষণে রাজধানী আজ ১৫তম

উত্তর আমেরিকা4 hours ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার4 days ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়4 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত