Connect with us

বিনোদন

ছবি পিছু নেন ১০০ কোটি! তাহলে সালমানের সম্পত্তির পরিমাণ কত?

Avatar of author

Published

on

সালমানের

কলকাতার অনুরাগীদের মন জয় করে নিয়েছেন সালমান খান শনিবার (১৩ মে) সন্ধ্যায়। ইস্টবেঙ্গল ক্লাবের মাঠে তার চোখধাঁধানো কনসার্ট দেখতে ভিড় করেছিলেন শহরবাসী। চার দশকেরও বেশি সময় ধরে অগণিত অনুরাগীকে বিনোদন জুগিয়ে আসছেন বলিউডের ভাইজান। আর এই দীর্ঘ সফরে দর্শকদের ভালবাসার পাশাপাশি পাহাড় প্রমাণ সম্পত্তির অধীশ্বরও হয়েছেন সালমান। অভিনেতার মোট সম্পত্তির পরিমাণ কত?

সম্প্রতি, একটি সমীক্ষা দাবি করেছে, সালমান বছরে আয় করেন প্রায় ২০০ কোটি টাকা! সেই অনুপাতে বর্তমানে সালমানের মোট সম্পত্তির পরিমাণ ২ হাজার ৮৫০ কোটি টাকা। ছবি প্রতি সালমানের পারিশ্রমিকও চমকে দিতে পারে। একটা তথ্য দেয়া যাক। ১৯৮৮ সালে মুক্তি পেয়েছিল সালমানের প্রথম ছবি ‘বিবি হো তো অ্যায়সি’। এই ছবিতে অতিথি শিল্পীর ভূমিকায় অভিনয় করেন তিনি। ছবির জন্য ভাইজান পারিশ্রমিক নিয়েছিলেন ১১ হাজার টাকা। বর্তমানে সেই মানুষটিই ছবি প্রতি ১০০ থেকে ২০০ কোটি টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন। অবশ্য, এই পারিশ্রমিকের মধ্যে থাকে ছবি থেকে উপার্জিত মুনাফার লভ্যাংশ। কয়েকটি উদাহরণ দেখা যাক। সালমান তার সাম্প্রতিক ‘কিসি কি ভাই কিসি কি জান’ ছবির জন্য পারিশ্রমিক নিয়েছেন ১২৫ কোটি টাকা। ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির জন্য তিনি নিয়েছিলেন ১৩০ কোটি টাকা। এর পর টাইগার সিরিজের তৃতীয় পর্বে দর্শক আবার সলমনকে দেখবেন। সেই ছবির জন্য অভিনেতা নাকি ১০০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন।

ডিজিটাল যুগে তারকারা সমাজমাধ্যমে বিভিন্ন পণ্যের বিজ্ঞাপন করে থাকেন। সেখানে নিজেদের পাতায় ওই প্রোডাক্টের ছবি বা ভিডিও তারা পোস্ট করেন। কিন্তু সবটাই হয় পারিশ্রমিকের বিনিময়ে।

সূত্রের খবর, ইনস্টাগ্রাম বা টুইটারে বিজ্ঞাপনী পোস্ট পিছু ৫০ লক্ষ টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন। এ ছাড়াও সারা বছরে প্রায় ১০ থেকে ১৫টি ব্র্যান্ডের হয়ে প্রচার করেন সলমন। পাশাপাশি অভিনেতার রয়েছে নিজস্ব ব্যবসা। নিজস্ব প্রযোজনা সংস্থা, পোশাকের ব্র্যান্ড, জিমের সরঞ্জামের ব্র্যান্ড থেকেও তিনি প্রচুর অর্থ আয় করেন।

সালমানের মতো তারকাকে ছোট পর্দায় নিজের ছবির প্রচার ছাড়া খুব একটা দেখা যায় না। তবে দীর্ঘ দিন তিনি রিয়্যালিটি শো ‘বিগ বস’ সঞ্চালনা করছেন। সূত্রের দাবি, এই শোয়ের প্রতি পর্বের জন্য প্রায় ১২ থেকে ১৫ কোটি টাকা পারিশ্রমিক নেন সালমান। এ ছাড়াও দেশের কয়েকটি জনপ্রিয় স্টার্ট আপ কোম্পানিতেও তিনি বিনিয়োগ করেছেন।

Advertisement

সালমান বলিউডের প্রথম সারির তারকা। তার বাড়ি-গাড়ির সংখ্যাও নেহাত কম নয়। তবে পাশাপাশি তাদের দামও জানতে অনেকেরই চক্ষু চড়কগাছ হতে পারে। অনুরাগীরা জানেন, মুম্বাইতে সালমান বান্দ্রার গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে একটি এক কামরার ফ্ল্যাটে থাকেন। সমীক্ষা অনুসারে এই বাড়িটির বাজারদর প্রায় ১১৫ কোটি টাকা। পানভেলে সালমানের একটি ফার্ম হাউস রয়েছে। সেটির দাম প্রায় ৯৪ কোটি টাকা। গোরাই বিচে অভিনেতার যে নিজস্ব হলিডে হোম রয়েছে, সেটির দাম ৩৫ কোটি টাকা। মুম্বাইয়ের চিম্বাই রোডে সালমানের একটি বাড়ি রয়েছে। সেটির দাম ১৭ কোটি টাকা। এ ছাড়াও মুম্বাই এবং দুবাই মিলিয়ে সালমানের আরও ৩টি বাড়ি রয়েছে।

অডি, বিএমডব্লিউ, মার্সেডিজ, রেঞ্জ রোভার ভোগ, ল্যান্ড ক্রুজার এবং একটি লেক্সাস সহ সালমানের ব্যক্তিগত মালিকানায় মোট ৬টি বিলাসবহুল গাড়ি রয়েছে। মোটরবাইকের প্রতি সালমানের ভালবাসা অনেকেরই জানা। তার কাছে সুপারবাইকও রয়েছে।

সূত্রের খবর, সালমানের মোট ৪টি মোটরবাইক রয়েছে। এর মধ্যে হায়াবুসা কোম্পানির বাইকটির দাম ১৭ লক্ষ টাকা। বাকি দু’টি বাইকের দাম ১৬ লক্ষ টাকা করে। ইয়ামাহা কোম্পানির আরও একটি বাইক রয়েছে তার। সেটির দাম ২০ লক্ষ টাকা। সব শেষে আরও একটি বিষয় না উল্লেখ করলেই নয়। সালমানের সংগ্রহে একটি বিলাসবহুল প্রমোদতরী রয়েছে। সেটির দাম ৩ কোটি টাকা।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

ঢালিউড

২৩ এপ্রিলকে ‘কালো দিবস’ ঘোষণা, প্রচার হবে না সিনেমার খবর

Avatar of author

Published

on

চলচ্চিত্রের-কালো-দিবস

সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় ২৩ এপ্রিলকে ‘কালো দিবস’ হিসেবে পালনের সিদ্ধান্ত নিয়েছেন বিনোদন সাংবাদিকরা। বুধবার (২৪ এপ্রিল) রাতে এফডিসিতে সাংবাদিকদের পক্ষ থেকে এই ঘোষণা দিয়ে লিমন আহমেদ বলেন, সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় অভিনেতা শিবা শানু ও সুশান্তকে এক মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। সেই সঙ্গে ন্যক্কারজনক এই ঘটনার দিন ২৩ এপ্রিলকে ‘কালো দিবস’ হিসেবে পালনের সিদ্ধান্ত নিয়েছেন বিনোদন সাংবাদিকরা।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির শপথগ্রহণ অনুষ্ঠান ছিল মঙ্গলবার (২৩ এপ্রিল)। এদিন এফডিসিতে অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে শেষ হওয়ার পরেই সাংবাদিকদের সঙ্গে অপ্রীতিকর ঘটনায় জড়ায় শিল্পীরা। ইতোমধ্যে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দুজন সদস্যকে সাময়িক বহিষ্কার করেছে শিল্পী সমিতি।

এ ছাড়া সংগঠনটির সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী হামলার নেতৃত্ব দেয়া ও ঔদ্ধত্বপূর্ণ আচরণ করায় তাকে আজীবনের জন্য বয়কটের ঘোষণা দিয়েছেন সাংবাদিকরা। পাশাপাশি প্রতি বছর ২৩ এপ্রিলকে ‘কালো দিবস’ হিসেবেও ঘোষণা করা হয়েছে।

এর আগে এফডিসির ঘটনার তদন্তের জন্য ২৪ এপ্রিল সন্ধ্যায় ১০ সদস্যের একটি কমিটি বসে। যেখানে সাংবাদিকদের পক্ষ থেকে ছিলেন লিমন আহমেদ, রাহাত সাইফুল, আহমেদ তৌকীর, বুলবুল আহমেদ জয়, আবুল কালাম।

অন্যদিকে শিল্পী সমিতির পক্ষ থেকে ছিলেন মিশা সওদাগর, ডি এ তায়েব, নানা-শাহ, রুবেল ও রত্না। তদন্ত কমিটির উপদেষ্টা হিসেবে ছিলেন প্রযোজক আরশাদ আদনান। এছাড়াও সিনিয়র সাংবাদিক রিমন মাহফুজ ও কামরুজ্জামান বাবুসহ বেশ কয়েকজন উপস্থিত ছিলেন।

Advertisement

বৈঠক শেষে সাংবাদিক লিমন আহমেদ বলেন, আলোচনা শুরুর পরও জয় চৌধুরী তার ঔদ্ধত্বপূর্ণ আচরণ চালিয়ে যান। তিনি কারও কথা মানতে নারাজ। তাই তাকে আজীবনের জন্য বয়কটের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, শিল্পী সমিতি যদি জয় চৌধুরীকে নিয়ে কোনো কার্যক্রমে অংশ নেন, তাহলে সমিতিকেও বয়কট করা হবে। এমনকি কোনো প্রযোজক বা পরিচালক সিনেমা নির্মাণ করলে তাদের সংবাদ পরিবেশন থেকেও বিরত থাকা হবে।

২৩ এপ্রিলকে ‘কালো দিবস’ পালন করা হবে জানিয়ে লিমন বলেন, এই তারিখে বিনোদন সাংবাদিকরা কোনো সিনেমার খবর প্রকাশ করবে না। এখন থেকে প্রতি বছর ২৩ এপ্রিল ‘কালো দিবস’ হিসেবে পালন করা হবে।

জানা গেছে, নবনির্বাচিত কমিটির শপথগ্রহণ শেষে শিল্পী সমিতির সদস্য শিবা সানুর সঙ্গে ইউটিউবারদের কথা–কাটাকাটি শুরু হয়। একটা পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। কথা–কাটাকাটির এক পর্যায়ে সাংবাদিকেরা হাজির হলে তাদের সঙ্গেও বাগ্‌বিতণ্ডা হয়। সন্ধ্যা সোয়া ছয়টার দিকে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটে।

মূলত চিত্রনায়িকা ময়ূরীর মেয়ের সাক্ষাৎকার চাওয়াতেই মারামারির সূত্রপাত ঘটেছে বলে জানান জয় চৌধুরী। তিনি বলেন, শপথ শেষে ছিল আমরা সবাই তখন কার্যকরী পরিষদের মিটিং করছি। এ মুহূর্তে ময়ূরী আপু তার মেয়েকে নিয়ে এসেছেন। কিন্তু তিনি ভেতরে ঢুকতে পারছিলেন না বাইরে লোকজনের জন্য।

Advertisement

এমন সময় দু-তিনজন ইউটিউবার, তারা ময়ূরী আপুর মেয়ের হাত ধরে টান দিয়ে বলছেন, ‘তুমি একটা ইন্টারভিউ দিয়ে যাও।’ বারবার তারা এই আবদার করছিলেন। এতে ময়ূরী আপু রেগে গিয়ে বলেন, ‘ও তো সেলিব্রিটি না, ও ইন্টারভিউ দিয়ে কী করবেন?’ এরপরেই আসলে শুরু হয় মারামারির ঘটনা।

প্রত্যক্ষদর্শীদের অনেকেই জানান, এই হামলার মূলহোতা খল অভিনেতা শিবা শানু। এরপর জয় চৌধুরী ও আলেকজান্ডার বো হামলা চালান। হামলার একপর্যায়ে পুরো এফডিসির ফাইট ডিরেক্টররাও হামলায় অংশ নেন।

 

পুরো পরতিবেদনটি পড়ুন

আইন-বিচার

নতুন এক ইতিহাস গড়লেন অভিনয়শিল্পী বাঁধন

Avatar of author

Published

on

জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন, অভিনয় শিল্পী হিসেবে তার ব্যাপক জনপ্রিয়তা আছে। বাংলাদেশের ইতিহাসে তিনিই একমাত্র মা, যিনি পেয়েছেন সন্তানের পূর্ণ অভিভাবকত্ব। গেলো সোমবার (২২ এপ্রিল) মহামান্য হাইকোর্টের এক আদেশে সন্তানের পূর্ণ অভিভাবকত্ব পান আজমেরী হক বাঁধন।

বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের দ্বৈত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন। এদিন নাবালক সন্তানের অভিভাবকত্ব নির্ধারণে নীতিমালা প্রণয়নে সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের সমন্বয়ে একটি কমিটি গঠন করতেও নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

অভিভাবক ও প্রতিপাল্য আইন, ১৮৯০-এর ১৯(খ) ধারা অনুসারে কোনো নাবালক সন্তানের বাবা জীবিত থাকা অবস্থায় অন্য কারও পক্ষে সেই নাবালকের অভিভাবক হওয়ার সুযোগ নেই।

আইনের এই ধারাটি সংবিধান স্বীকৃত মৌলিক অধিকারের সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ হওয়ায় কেন তা সংবিধানের ২৬, ২৭ ও ২৮ অনুচ্ছেদের সঙ্গে সাংঘর্ষিক ঘোষণা করা হবে না, তা এক রুলে জানতে চেয়েছেন হাইকোর্ট।

আদালত প্রাঙ্গণে আইনজীবী সারা হোসেন বলেন, ‘অভিনেত্রী আজমেরী হক বাঁধন তার সন্তানের অভিভাবকত্ব পেয়েছেন। বাংলাদেশের ইতিহাসে আর কোনো উদাহরণ নেই যে নারীরা সন্তানের অভিভাবকত্ব পাচ্ছেন’।

Advertisement

তিনি আরও বলেন, ‘এটা অনেক বড় একটা অর্জন। এই একটি ঘটনা ছাড়া আর কাউকে অভিভাবকত্ব দেয়া হচ্ছে না’।

উচ্চ আদালতের এই রুল জারির খবরে দারুণ খুশি বাঁধন। তিনি গণমাধ্যমে বলেন, ‘এই অর্জনটা শুধু আমারই থাকুক তা চাই না। চাই বাংলাদেশের সব মেয়ের অধিকার থাকুক তার সন্তানের ওপর। সন্তানের অভিভাবকত্বের ক্ষেত্রে বাবা বেঁচে থাকতে কখনো মাকে এ দায়িত্ব দেয়া হয় না। যদি বাবা না পান সে ক্ষেত্রে দাদা-চাচা, এমনকি নানা-মামারা অভিভাবকত্ব পান। অনেক পরে আসে মায়ের নাম। যে কারণে আমারটা ব্যতিক্রমী একটা রায় ছিল’।

তিনি বলেন, ‘আদালত যখন রায়টি দিয়েছিলেন, সে সময় এর গুরুত্ব ততটা বুঝতে পারিনি। বাচ্চার সব দেখভাল আমিই করতাম, তাহলে আমি কেন তার অভিভাবক হতে পারব না। সন্তানের দায়িত্ব তার বাবা কখনো পালন করেনি। এমনকি আদালতে সেটা প্রমাণও করতে পারেনি। আর তাই আদালত অভিভাবকত্বের ভার আমার ওপরেই দিয়েছিলেন’।

বাঁধন আরও বলেন, আমাদের প্রচলিত আইনে একটা লুপ হোল কিন্তু আছে, মাকে অভিভাবকত্ব দেয়া যাবে, তবে যে শর্তগুলো পূরণ করতে হবে সেটা খুবই কঠিন। কাস্টডি আর অভিভাবকত্ব এক নয়। অভিভাবকত্ব সম্পূর্ণ আলাদা একটা বিষয়। আমাদের আইনে বাবা ন্যাচারাল গার্ডিয়ান, অভিভাবকত্বের প্রশ্নে দূর-দূরান্ত পর্যন্ত মায়ের অস্তিত্ব নেই আসলে। এসব জায়গায় অনেক সংশোধনী আনা প্রয়োজন বলে আমার মনে হয়।

বাঁধন বলেন, সায়রার অত ধারণা নেই। সে শুধু জানে তার মা তাকে কাছে রাখার জন্য লড়াই করেছে এবং জিতেছে। সঙ্গে এটাও জানে, তার মা একজন ফাইটার।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

ভাগ্যশ্রীর বদলে ‘প্রথম প্রেমিকাই’ হতে পারতেন সালমানের নায়িকা

Avatar of author

Published

on

সংগৃহীত ছবি

নানান সময়ে অর্ধডজন নায়িকাসহ কয়েক ডজন নারীর সঙ্গে নাম জড়িয়েছে বলিউড সুপারস্টার সালমান খানের। কখনও সঙ্গীতা বিজলানী, সোমী আলী, আবারও কখনও ঐশ্বরিয়া রাই, বা ক্যাটরিনা কাইফের সাথে বলিউড ‘ভাইজান’র সম্পর্ক হয়ে উঠেছিলো ‘টক অব দ্য বলিউড’।  কার্ডে সঙ্গীতা বিজলানীর নামের সঙ্গে তার নামটা ছাপা হলেও বিয়েটা শেষ পর্যন্ত হয়নি।  এজন্য নিজে দায়ি বলে স্বীকার করেছেন ওই সময়ের হট অভিনেত্রী সোমি আলী। পরে সোমিকে ছেড়ে ঐশ্বর্য রাইয়ের সঙ্গে তার অ্যাফেয়ার। যেটি আজও তার  তাঁৎ ফ্যান এবং বলিউডের অন্যতম চর্চার বিষয়।  কিন্তু জানেন কী-সালমান খানের প্রথম প্রেমিকা কে ছিলেন?  কী করছেন এখন তিনি ?

বলিউড পাড়ার একটি সূত্রের দাবি, হিন্দি চলচ্চিত্রের নায়িকা শাহীন বানু ছিলেন সালমান খানের প্রথম প্রেমিকা।  মুম্বাই সেন্ট জেভিয়ার্স কলেজে পড়ার সময় ১৯ বছরের সালমান পাগল ছিলেন শাহীনের জন্য। সালমান ও শাহীন এতটাই ঘনিষ্ঠ ছিলেন যে, একসঙ্গে একই ছবিতে নায়ক-নায়িকা হিসেবে অভিনয়ের জন্য  ‘ম্যায়নে পেয়ার কিয়া’ ছবির অডিশন দিতে গিয়েছিলেন। তবে নির্বাচিত হননি শাহীন।  এই ছবির জন্য সালমান খান ও ভাগ্যশ্রীকে বেছে নেওয়া হয়েছিল। শাহীন বানুকে বেছে নিলে ভাগ্যশ্রীর বদলে তিনিই হতেন ছবির নায়িকা।

তাহলে শাহীন বানুর নাম কেন নেওয়া হয় না? এতদিন কেনই বা আড়ালে ছিলেন তিনি। এর বড় কারণ হিসেবে মনে করা হয়-সালমান খানের বয়স তখন ১৯ বছর।  মুম্বাইয়ের সেন্ট জেভিয়ার্স কলেজে স্নাতকের দ্বিতীয় বর্ষে ছিলেন।  এর অর্থ সালমান তখন মোটেও জনপ্রিয় ছিলেন না।  এটা সেই সময়ের কথা।. আর শাহীন বানু তখনো শাহীন বানু হয়ে উঠেন নি। পরিচিত ছিলেন শাহীন জাফরি ​​হিসাবে।

সালমান-শাহীনের সম্পর্ক কীভাবে শুরু হয়? বলিউড পাড়ার জনপ্রিয় অভিনেত্রী কিয়ারা আদবানির মা জেনেভিভ জাফরির খুড়তুতো বোন শাহীন বানু। জেনেভিভই তাদের দুজনকে পরিচয় করিয়ে দিয়েছিলেন।  এর পরের ঘটনা যা হবার তাই। একে অপরকে ডেট করতে শুরু করেন, গড়ে  ওঠে প্রেমের সম্পর্ক। ম্যায়নে পেয়ার কিয়া সুপার ডুপার হিট হলে সালমান খান প্রচুর ছবি পেতে শুরু করেন।  বেড়ে যায় প্রচণ্ড ব্যস্ততা।

নব্বই দশকের শেষের দিকে সালমান  যখন বলিউডে অভিনয় নিয়ে ভীষণ ব্যস্ত সময় পার করছেন তখন পরিচয় হয় বিখ্যাত মডেল সঙ্গীতা বিজলানীর সঙ্গে। ১৯৮০ সালের এই মিস ইন্ডিয়ার সঙ্গে অ্যাফেয়ারে জড়িয়ে পড়েন।  শুরু করেন লিভ ইন  অর্থাৎ একই ছাদের তলায় বসবাস।  আর প্রেমের সম্পর্ক থেকে ছিটকে পড়েন শাহীন।

Advertisement

শাহীন বানু হচ্ছেন অভিনেতা দিলীপ কুমারের স্ত্রী সায়রা বানুর ভাই সুলতান আহমেদের মেয়ে। ‘অ্যায় মিলন কি রাত, মহা-সংগ্রাম, ডার্লিং-ডার্লিং-এর মতো অনেক ছবিতে কাজ করেছেন তিনি।  বর্তমানে ৫০ পেরিয়ে যাওয়া এই অভিনেত্রী নিজের কেরিয়ারে বিশেষ উচ্চতায় পৌঁছাতে পারেনি।

বলিউডের বর্তমান মোস্ট এলিজেবল ব্যাচেলর সালমান খানের ব্যক্তিগত জীবনে নায়িকার অভাব কখনও ছিলো না।  ধুমকেতুর মতো সঙ্গীতা আসতেই সরে আসেন শাহীন বানু।  একটি আন্তর্জাতিক বিমান সংস্থায় কাজ নেন শাহীন।  বিয়ে করেন বলিউড অভিনেতা-প্রয়োজক সুমিত সায়গলকে। পরে বিচ্ছেদও হয় তাদের।

তবে মনে মনে চেয়েছিলেন মেয়ে যেন অভিনেত্রীই হন, আর ঠিক তাই হয়েছে।  মেয়ে শায়েষা সায়গল এখন তামিল চলচ্চিত্র পাড়ার অর্থাৎ কলিউডের অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত।

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

অপরাধ35 mins ago

২৪ ব্যাগ রক্ত দিয়েও বাঁচানো গেলো না শীলাকে

কক্সবাজারের একটি প্রাইভেট হাসপাতালে ভুল চিকিৎসায় আফসানা হোসেন শীলা (২৫) নামে এক প্রসূতি মায়ের মৃত্যু অভিযোগ উঠেছে। নিহতের স্বজনরা এ...

পলক পলক
আইন-বিচার38 mins ago

নির্বাচনে প্রতিমন্ত্রীর হস্তক্ষেপ ঠেকাতে রিট

নাটোরের সিংড়া উপজেলা পরিষদের নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ও নাটোর-৩ আসনের সংসদ সদস্য জুনাইদ আহমেদ পলকের...

জাতীয়55 mins ago

নির্বাচনি ক্যাম্প কেমন হবে, জানালো ইসি

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের নির্বাচনি ক্যাম্প তৈরির ক্ষেত্রে যা যা নির্দেশনা মানতে হবে, তা জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।...

ধর্ষণ করাতেন স্বামী ধর্ষণ করাতেন স্বামী
আইন-বিচার1 hour ago

মেয়েকে ধর্ষণের দায়ে বাবার মৃত্যুদণ্ড

রাজধানীর কেরানীগঞ্জ এলাকায় ১৪ বছরের কিশোরী মেয়েকে ধর্ষণের দায়ে বাবাকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা...

চিঠি চিঠি
অপরাধ1 hour ago

বেনজীর আহমেদের সম্পদের ইস্যুতে দুদকের চিঠি

সাবেক পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ ও তার পরিবারের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা ইউনিটে চিঠি...

জাতীয়2 hours ago

শুধু দাবদাহেই নয়, যেকোনো দুর্যোগে বদ্ধপরিকর পুলিশ: ডিএমপি কমিশনার

শুধু তীব্র দাবদাহে নয়, দেশের যেকোনো দুর্যোগ দুর্বিপাকে বাংলাদেশ পুলিশ তার দায়িত্ব পালনে বদ্ধপরিকর। বললেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার...

জাতীয়2 hours ago

‘বাংলাদেশে গণতন্ত্র আছে, তা সুষ্ঠু নির্বাচন দিয়ে প্রমাণ করতে হবে’

নির্বাচনের সময় আবেগ-অনুভূতির কারণে কিছুটা বিশৃঙ্খলা হয়। ভোটাররা যেন নির্বিঘ্নে ভোট দিতে পারে সেই ব্যবস্থা করতে হবে। এই নির্বাচনে ব্যর্থ...

মাদকবিরোধী মাদকবিরোধী
অপরাধ3 hours ago

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩৭

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও...

নিয়োগ নিয়োগ
আইন-বিচার4 hours ago

শপথ নিলেন নবনিযুক্ত তিন বিচারপতি

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে নবনিযুক্ত তিন বিচারপতি শপথ নিয়েছেন।  তারা হলেন-বিচারপতি মুহাম্মদ আব্দুল হাফিজ, বিচারপতি শাহিনুর ইসলাম ও বিচারপতি কাশেফা...

জাতীয়5 hours ago

বিশ্বনেতাদের প্রতি যুদ্ধ বন্ধের আহ্বান প্রধানমন্ত্রীর

ইসরাইল-ফিলিস্তিনের যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি আমি উদাত্ত আহ্বান জানাচ্ছি। যুদ্ধের ভয়াবহতা আমি জানি। বাংলাদেশ কখনও যুদ্ধ চায় না। যুদ্ধ...

Advertisement
উত্তর আমেরিকা5 hours ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার4 days ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়4 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত