আ.লীগের নেতাদের সঙ্গে নগ্ন নারীর ছবি জুড়ে ফেসবুকে পোস্ট

পঞ্চগড়

পঞ্চগড়ে জেলা আওয়ামী লীগ ও যুবলীগ নেতাদের সাথে অচেনা নারীর নগ্ন ছবি জুড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ছড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে।

গেলো শনিবার (১৩ মে) থেকে কয়েকজন আওয়ামী লীগ ও যুবলীগ নেতার ছবি সাথে নারীর নগ্ন ছবি পোস্ট করা হচ্ছে বলে অভিযোগ করেন তারা। এ ঘটনায় একাধিক আওয়ামী লীগ ও যুবলীগ নেতা পঞ্চগড় সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন।

এমন ঘটনায় বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়েছেন বলে দাবি করেছেন তারা। এমনকি সাধারণ ডায়েরির কপি সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করে তারা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানান। সেই সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী করেন তারা। তবে যে আইডি থেকে এসব নগ্ন ছবি পোস্ট করা হয়েছে সেই আইডিটি বর্তমানে খুঁজে পাওয়া যাচ্ছে না।

আওয়ামী লীগ ও যুবলীগ নেতারা জানান, গেলো শনিবার থেকে কয়েকজন আওয়ামী লীগ ও যুবলীগ নেতাদের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যেম ফেসবুকে একটি চক্র ‘সত্যের সন্ধানে’ নামক একটি ফেসবুক আইডি থেকে পোস্ট করে আসছে। পোস্ট করা এসব ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সুপার এডিটের মাধ্যমে অচেনা নারীর নগ্ন ছবি জুড়ে দিয়ে পোস্ট করা হয়। কিছুক্ষণের মধ্যেই তা সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়লে বিব্রতকর অবস্থায় পড়েন তারা।

পরে পঞ্চগড় পৌর আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী আল তারিক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা শাহনেওয়াজ প্রধান শুভ ও জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক আকতারুজ্জামান আকতার গত মঙ্গলবার রাতে ও বুধবার সকালে পঞ্চগড় সদর থানায় আলাদা আলাদা করে সাধারণ ডায়েরি করেন।

জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক আকতারুজ্জামান আকতার বলেন, ‘মঙ্গলবার সকালে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী আল তারিক আমাকে ফোন করে জানান যে আমার সহ কয়েকজন আওয়ামীলীগ ও যুবলীগ নেতার ছবির সাথে অচেনা মেয়ের নগ্ন ছবি জুড়ে সত্যের সন্ধানে নামের একটি ফেসবুক আইডি থেকে পোস্ট করা হয়েছে। আমাদের সম্মান নষ্ট করার জন্য একটি চক্র সুপার এডিট করে এভাবে সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করছে। ছবিগুলো সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়ায় আমরা বিব্রতবোধ করছি। এরই মধ্যে আমরা কয়েকজন থানায় সাধারণ ডায়েরিও করেছি। আমরা চাই এই চক্রটিকে পুলিশ দ্রুত শনাক্ত করে যেন দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করে। আর তা না হলে এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটতেই থাকবে।’

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা শাহনেওয়াজ প্রধান শুভ বলেন, ‘একটি চক্র উদ্দেশ্যমূলকভাবে সুপার এডিট করে একইভাবে আমাদের ছবির সাথে নগ্ন ছবি জুড়ে পোস্ট করছে। আমাদের ধারণা এরা পঞ্চগড়েরই লোক। পুলিশের উচিত গুরুত্বের সাথে এদের দ্রুত শনাক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা। সাধারণ ডায়েরীর তদন্তকারী কর্মকর্তা ও পঞ্চগড় সদর থানার উপপরিদর্শক (এসআই) শামসুজ্জোহা সরকার বলেন, এ ঘটনায় কয়েকজন আওয়ামী লীগ ও যুবলীগ নেতা থানায় সাধারণ ডায়েরি করেছেন। আমরা বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছি। আশা করি শিগগিরই যারা এর সাথে জড়িত তাদের শনাক্ত করে আইনের আওতায় আনা যাবে। পঞ্চগড় সদর থানার পরিদর্শক (তদন্ত) দুলাল উদ্দীন বলেন, আমি জিডির বিষয়ে আজকে (বুধবার) জেনেছি। ঘটনাটি তদন্তে আমরা কাজ করে যাচ্ছি। দ্রুতই ঘটনার রহস্য বের করতে পারবো বলে আশা করছি।’

 

 

Recommended For You

About the Author: মেঘ হাসান

As a journalist, I am entitled to find out the truth behind every incident.

Leave a Reply Cancel reply

Exit mobile version