Connect with us

চট্টগ্রাম

পাহাড়তলীতে গ্যাসলাইনে আগুন, নিয়ন্ত্রণে ২ ইউনিট

Published

on

চট্টগ্রাম

চট্টগ্রামের পাহাড়তলীতে গ্যাসলাইনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২ ইউনিট ও কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল)।

বৃহস্পতিবার (১৮ মে) সকাল সাড়ে ৯টার দিকে নগরীর পরিবেশ অধিদপ্তরের পাশে এ অগ্নিকাণ্ড ঘটে।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের মোবিলাইজিং অফিসার মো. কফিল উদ্দিন গণমাধ্যমকে জানান, সকাল সাড়ে ৯টার দিকে নগরীর পরিবেশ অধিদপ্তরের পাশে ওই গ্যাস লাইনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে আগ্রাবাদ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট। তবে তাৎক্ষণিক আগুন লাগার কারণ জানা যায়নি।

চট্টগ্রাম

যৌথবাহিনীর অভিযানে কেএনএফের দুই সন্ত্রাসী নিহত

Published

on

বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ)  দুই সন্ত্রাসী নিহত হয়েছে। এরা হলেন সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের শ্যারন পাড়ার বাসিন্দা  লাল নু বম (২২) এবং বেথানি পাড়ার বাসিন্দা ভান থাং পুই বম (১৫)।

বৃহস্পতিবার (২৩ মে) দুই কেএনএফ সন্ত্রাসী নিহতের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেমী।

পুলিশ জানায়, কেএনএফ সন্ত্রাসীরা অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে শ্যারনপাড়া এলাকায় অভিযান চালায় যৌথবাহিনী। তাদের উপস্থিতি টের পেয়ে যৌথবাহিনীকে লক্ষ্য করে গুলি ছোড়ে সন্ত্রাসীরা।

এসময় যৌথবাহিনী পাল্টা গুলি ছুড়লে কেএনএফের ২ সন্ত্রাসী নিহত হয়। বাকি সদস্যরা পালিয়ে যায়।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসে।

Advertisement

প্রসঙ্গত, গেলো ২ ও ৩ এপ্রিল বান্দরবানের রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণ করে কেএনএফ সন্ত্রাসীরা। এরপর থেকে তাদের বিরুদ্ধে অভিযান শুরু করে যৌথবাহিনী।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

উখিয়া উপজেলা চেয়ারম্যান হামিদুল হক চৌধুরী আর নেই

Published

on

কক্সবাজারের উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী ইন্তেকাল করেছেন।

বৃহস্পতিবার (২৩ মে) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা ল্যাব এইড হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। দীর্ঘদিন লিভার জটিলতায় ভুগছিলেন এই প্রবীণ নেতা।

মৃত্যুকালে তার বয়স ছিল ৭০ বছর। তার মৃত্যুতে উখিয়ায় নেমে এসেছে শোকের ছায়া।

পরিবার সূত্রে জানা গেছে, মরহুমের নামাজে জানাজা আগামীকাল শুক্রবার (২৪ মে) বেলা সাড়ে ১১টায় উখিয়া সরকারি উচ্চবিদ্যালয় মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এরপর উখিয়া স্টেশন জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে মরহুমকে চিরনিদ্রায় শায়িত করা হবে।

অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী উখিয়ার জনপদে দীর্ঘদিন ধরে রাজনীতি করেছেন। ছিলেন উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক থেকে হয়েছিলেন সভাপতি। উখিয়া বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ এবং উখিয়া স্টেশন কেন্দ্রীয় জামে মসজিদের পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়া সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডে তিনি সক্রিয় ছিলেন।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

বিপুল পরিমাণ অস্ত্র-গুলিসহ আরসার শীর্ষ সন্ত্রাসী গ্রেপ্তার

Published

on

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলিসহ আরসা সন্ত্রাসী আবদুল্লাহ (৩০) কে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন। এসময় তাঁর কাছ থেকে ২ টি বিদেশী পিস্তল ও ২ রাউন্ড গুলিসহ অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২৩ মে) সকালে কক্সবাজারের উখিয়ায় ১৪ এপিবিএন কার্যালয়ে এসব তথ্য জানান সহ-অধিনায়ক মো. আরেফিন জুয়েল।

মো. আরেফিন জুয়েল জানান , গেলো ২২ মে গোপণ সংবাদের ভিত্তিতে সন্ত্রাসী আব্দুল্লাহর অবস্থান নিশ্চিত হওয়ার পর। ইরানী পাহাড় পুলিশ ক্যাম্পের ক্যাম্প কমান্ডার সহকারী পুলিশ সুপার অংশু কুমার দেব  অভিযান পরিচালনা করে। বিকাল সাড়ে ৪ টার দিকে রোহিঙ্গা ক্যাম্পের একটি শেড থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

পরবর্তীতে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে তার দেয়া তথ্যের ভিত্তিতে আজ  রাত আনুমানিক সাড়ে ৩ টার দিকে ক্যাম্প—২০/এক্সটেনশন ব্লক—বি/৪, এস/১ সংলগ্ন কাঁটাতারের বাইরে লাল পাহাড়ের ঢালুস্থান এলাকায় তল্লাশি চালিয়ে দেশীয় তৈরি বড় ওয়ান শুটার গান ১ টি, মাঝারি সাইজের ওয়ান শুটার গান ২ টি, রাইফেলের গুলি ২০ রাউন্ড, শর্টগানের কার্তুজ ১ টি, রাইফেলের গুলির খোসা ২০ টি, পিস্তলের ৩ টি গুলির খোসা উদ্ধার করা হয়।

প্রসঙ্গত, গ্রেপ্তার আব্দুল্লাহর বিরুদ্ধে মোট ৮ টি হত্যা মামলা রয়েছে।

Advertisement

আই/এ

 

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version