Connect with us

অন্যান্য

আইপিএল ফাইনালসহ টিভিতে আজকের খেলা

Avatar of author

Published

on

আইপিএল ফাইনাল আজ আবার মাঠে গড়ানোর কথা।

আইপিএল: ফাইনাল

গুজরাট-চেন্নাই

গাজী টিভি, টি স্পোর্টস, স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান

টেনিস

Advertisement

ফ্রেঞ্চ ওপেন, দ্বিতীয় দিন

সরাসরি, বিকেল ৩টা

সনি স্পোর্টস ৫ ও ২

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

অন্যান্য

সিন নদীর তীরে অলিম্পিকের উদ্বোধনী আয়োজন

Published

on

সংগৃহীত ছবি

অলিম্পিক মানেই যেন মহাযজ্ঞ। আবারও দুয়ারে এসে কড়া নাড়ছে বিশাল এই আয়োজন। আগামীকাল (শুক্রবার) স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭ টায় অনুষ্ঠিত হতে যাচ্ছে অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান। আর বাংলাদেশ সময় তা রাত সাড়ে ১১ টা। এবারের আয়োজক দেশ ফ্রান্সের প্যারিস।

অলিম্পিকের এবারের উদ্বোধনী অনুষ্ঠান হবে স্টেডিয়ামের বাইরে। এবারের আয়োজনে মূল থিম করা হয়েছে, ‘গেমস ওয়াইড ওপেন’- আর সে কারণেই মূলত স্টেডিয়ামের বাইরে উদ্বোধনী অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্যারিসের সিন নদীতে হবে এই অনুষ্ঠানটি। এরমধ্যে এই নদী ঘিরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সিন নদীতে নৌকা সাজিয়ে হাজার হাজার অ্যাথলেট ভেসে বেড়াবেন। তারা নৌকায় থেকে সকলের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন। এই অ্যাথলেটরা নৌকায় চড়ে ৬ কিলোমিটার পথ পাড়ি দেবেন।

আমন্ত্রিত অতিথি হিসেবে একশো’র বেশি সরকার ও রাষ্ট্র প্রধান উপস্থিত থাকবেন। নদীর তীরে ৩ লাখের বেশি দর্শক থাকবেন এই অনুষ্ঠান উপভোগ করার জন্য। পথের ধারে বিশাল সব স্ক্রিন থাকবে ৮০ টি।

 

Advertisement

এম এইচ//

পুরো পরতিবেদনটি পড়ুন

অন্যান্য

হকিতে নারী ও পুরুষ দল থেকে সুখবর

Published

on

হকি থেকে সুখবর পেয়েছে বাংলাদেশ। ছেলে ও মেয়ে উভয় দল থেকেই। এএইচএফ জুনিয়র হকিতে সেমিফাইনালে চাইনিজ তাইপেকে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ। ব্যবধান ৫-০ গোলের। একই দিনের শুরুতে ইন্দোনেশিয়াকে বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। এই জয়ে জায়গা করে নিয়েছে অনূর্ধ্ব-২১ এশিয়া কাপের জুনিয়র আসরের চূড়ান্ত পর্বে।

এএইচএফ জুনিয়র হকিতে গতবারও চ্যাম্পিয়ন ছিল বাংলাদেশ। এবার এসেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল খেলতে নামে তারা। বাংলাদেশের পক্ষে আমিরুল ও আব্দুল্লাহ ২ টি করে গোল করেছেন। আর ম্যাচের শুরুর দিকেই জয়ের কাছ থেকে আসে একটি গোল। তাইপে শুধু এক গোলের ব্যবধান কমাতে সক্ষম হয়েছে। শেষ পর্যন্ত ম্যাচটি ৫-০ গোলে হেরেছে তারা।

আগামীকাল (রবিবার) চীন বা থাইল্যান্ড যেকোনো এক দলের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটি আর কিছুক্ষণ পরে অনুষ্ঠিত হবে।

এদিকে সকালে এএইচএফ কাপ টুর্নামেন্টে বাংলাদেশের মেয়েরা জিতেছে ইন্দোনেশিয়ার বিপক্ষে। যেখানে ১০-১ গোলের জয় পেয়েছে তারা। ম্যাচটিতে অর্পিতা পাল ৩ টি, রিয়া আফরিন ও কণা আক্তার ২ টি, নাদিরা-সানজিদা-লিমা একটি করে গোল করেছেন। এতে সুযোগ হলো অনূর্ধ্ব-২১ এশিয়া কাপে খেলার। এর আগে বাংলাদেশের পুরুষ দলও এশিয়া কাপ খেলা নিশ্চিত করে।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

অন্যান্য

আন্তর্জাতিক টেনিস ম্যাচ পরিচালনার যোগ্যতা অর্জন করলেন মাসফিয়া

Published

on

আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের (আইটিএফ)  অনুমোদিত আন্তর্জাতিক প্রতিযোগিতা পরিচালনার জন্য যোগ্যতা অর্জন করলেন বাংলাদেশের মাসফিয়া আফরিন। আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে ও মালয়েশিয়া টেনিস অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় মালয়েশিয়ার কোয়ালালামপুরে হোয়াইট ব্যাজ স্কুলে বাংলাদেশের মাসফিয়া আফরিন অংশগ্রহণ করেন এবং কৃতিত্বের সঙ্গে পরীক্ষায় উত্তীর্ণ হন।

গেলো ২৪ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত মালয়েশিয়ার কোয়ালালামপুরে অনুষ্ঠিত হোয়াইট ব্যাজ স্কুলে পরীক্ষায় উত্তীর্ণের স্বীকৃতি হিসেবে ‘হোয়াইট ব্যাজ রেফানি’ পেয়েছেন মাসফিয়া আফরিন।

জানা যায়, অফিসিয়েটিং স্কুলে মালয়েশিয়া, ইরাক, ইরান, লেবানন, উজবেকিস্তান, ভারত, জাপান, ভিয়েতনাম, কাজাখস্তান, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, অস্ট্রেলিয়া ও চীন হতে ১৬ জন অফিসিয়াল অংশগ্রহণ করেন।

হোয়াইট ব্যাজ পরীক্ষায় অংশগ্রহণের পূর্বে মাসফিয়া আফরিন আইটিএফের ‘প্রজেক্ট : অফিসিয়েটিং পাথওয়ে’ এর আওতায় অফিসিয়েটিং এর বিষয়ে অভিজ্ঞতা অর্জনের জন্য ভারতের কলকাতা ও দিল্লীতে দুটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় সহকারী রেফারি হিসেবে দায়িত্ব পালনের সুযোগ পেয়েছিলেন।

প্রসঙ্গত, এর আগে বাংলাদেশের সারোয়ার মোস্তফা জয় ২০০০ সালে ‘আইটিএফ হোয়াইট ব্যাজ চেয়ার আম্পায়ার’ এর স্বীকৃতি পেয়েছিলেন।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত