ওমিক্রনে আক্রান্ত নারী ক্রিকেটারদের হাসপাতালে ভর্তি

করোনাভাইরাসে আক্রান্ত তিন নারী ক্রিকেটারকে রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের দুজন করোনার নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত। আরেকজন আক্রান্ত ডেল্টায়।

মঙ্গলবার দুপুরে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. মো. নিয়াতুজ্জামান বলেন, তিন নারী ক্রিকেটারকে আজ (মঙ্গলবার) মুগদা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে দুজন ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত। আরেকজন ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত। তারা হাসপাতালে ভর্তি হয়েছেন বলে এর মানে এই নয় যে, তাদের অবস্থা খুবই খারাপ।

তাদের সম্পর্কে তিনি আরও বলেন, তিনজনই ভালো আছেন। তাদের শারীরিক অবস্থা স্বাভাবিক রয়েছে। শুধুমাত্র তাদের অবজারভেশনে (নজরে) রাখার জন্য হাসপাতালে ভর্তি করে রাখা হয়েছে। কারণ বাসায় বা হোটেলে তো তাদের পর্যাপ্ত নজরদারি হবে না।

বিশ্বকাপ বাছাইপর্ব খেলে জিম্বাবুয়ে থেকে দেশে ফেরা বাংলাদেশ নারী দলের দুই ক্রিকেটার করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত হন। ১১ ডিসেম্বর দুপুরে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এএসএম আলমগীর  বিষয়টি নিশ্চিত করেন।

বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে নভেম্বরের শুরুতে জিম্বাবুয়ে গিয়েছিল বাঘিনীরা। বাছাইপর্ব শেষে কয়েকটি দেশ ঘুরে দেশে ফেরেন নারী ক্রিকেটাররা। এর পর তাদের দুজন করোনার দক্ষিণ আফ্রিকান ধরন ওমিক্রনে আক্রান্ত হন। দলের অন্য সদস্যদের আইসোলেশনে রাখা হয়েছে।

মুক্তা মাহমুদ

Recommended For You

Exit mobile version