Connect with us

বলিউড

সামান্থার বিরুদ্ধে পুরুষ সমিতির মামলা

Published

on

ভারতের দক্ষিণী সিনেমার তুমুল জনপ্রিয় অভিনেত্রী সামান্তা রুথ প্রভু। অভিনেত্রীর নতুন সিনেমা 'পুষ্প'। এই সিনেমা নিয়ে মামলায় জড়ালেন তিনি।

আল্লু অর্জুনের 'পুষ্প' ছবির আইটেম গানে অভিনয় করায় মামলা হয়েছে তার বিরুদ্ধে। ছবিটিতে ‘ও আন্তাভা’ শিরোনামের একটি গানে অভিনয় করেন সামান্থা। আর এই আইটেম গানে নাচের কারণে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে একটি পুরুষ সমিতি। 

এই গানটির কথার পুরুষদের লম্পট হিসাবে উপস্থাপন করার জন্য এ মামলাটি করা হয়। অন্ধ্র প্রদেশের আদালতে এ গানের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে এবং গানটির ওপর নিষেধাজ্ঞা আরোপ করার জন্য আবেদন করা হয়েছে। কিন্তু আদালত এখনও মামলাটি নিষ্পত্তি করেনি।

গানটিতে সামান্থার সঙ্গে নাচেন আল্লু অর্জুনও। বিতর্কিত এই গানটি কম্পোজ করেন দেবী শ্রী প্রসাদ এবং লেখেন বিবেকা ও চন্দ্রবোস। গানে কোরিওগ্রাফি করেছেন গনেশ আচার্য।

একাধিক ভাষায় গানটি মুক্তি পেয়েছে। আর এ ছবিটি মুক্তি পেতে যাচ্ছে শুক্রবার। কিন্তু মুক্তির আগেই বিতর্কের মুখে পড়ে ছবিটি। 

Advertisement

ছবির গানটি দেখুন

সূত্র: টাইমস অব ইন্ডিয়া 

এস

বলিউড

বলিউডে স্বজনপোষণ নিয়ে যা বললেন জাহ্নবী

Published

on

বলিউডের অন্দরে স্বজনপোষণ প্রসঙ্গে আলোচনা-সমালাচেনা অনেক। তারকাদের সন্তান বা আত্মীয়দের ইন্ডাস্ট্রিতে প্রবেশ নিয়ে ব্যঙ্গ করা হয় প্রায়শই। তবে অনেক তারকার সন্তান বা তারকার আত্মীয়, নিজেদের অভিনয়ের দক্ষতার জেরেই স্বজনপোষণের সিলমোহর লাগাতে দেন না নিজেদের গায়ে। কোনও রকম ফিল্মি ব্যাকগ্রাউন্ড ছাড়াই ইন্ডাস্ট্রিতে নিজেদের জায়গা পাকা করে ফেলেছেন এমন অভিনেতা-অভিনেত্রীর সংখ্যাও নেহাত কম নয়।

জাহ্নবী কাপূরকে স্বজনপোষণ নিয়ে বিদ্রূপ করলেন রাজকুমার রাও! সম্প্রতি একটি সাক্ষাৎকারে ছোটবেলার একটি ঘটনা তুলে ধরলেন অভিনেত্রী। স্কুলে গানের অনুষ্ঠানে জাহ্নবীর সামনে রাখা মাইকটি বন্ধ রাখা হয়েছিল অনুষ্ঠানের আগে। জাহ্নবীর গানের গলা ভালো নয় বলে, সচেতন ভাবেই এই ব্যবস্থা করা হয়েছিল। ঘটনাটি শুনে রাজকুমার প্রশ্ন তোলেন, ‘তা হলে তোমাকে ওই গানের অনুষ্ঠানে রাখা হয়েছিল কেন? অনুষ্ঠানে অংশ নিতেই তো মানা করে দিতে পারত।’

মজা করে জাহ্নবী উত্তরে বলেন, ‘অবশ্যই স্বজনপোষণের কারণে। এই কারণেই তো অনুষ্ঠানে রেখেছিল আমাকে।’ জাহ্নবীর কথা শেষ না হতেই রাজকুমার বলে ওঠেন, ‘তা হলে তো ঠিকই আছে। জীবনে এই ভাবেই যদি আরও অনেক ‘মাইক’ বন্ধ করে দিতে পারতাম!’

জাহ্নবীর পাল্টা প্রশ্ন, ‘তুমি কি বিদ্রূপ করলে আমাকে?’ অভিনেতা তার পরে জানান, জাহ্নবীকে আক্রমণ করে কথাটা বলেননি তিনি।

‘মিস্টার ও মিসেস মাহি’ ছবিতে জুটি বেঁধেছেন তারা। চলতি মাসে ৩১ তারিখে মুক্তি পাবে ছবিটি। এর আগে ‘রুহি’ ছবিতে এই জুটির দেখা মিলেছিল।

Advertisement

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

‘হীরামান্ডি’ সিরিজে সুযোগ পাওয়ার বিষয়ে যা বললেন শারমিন সেহগল

Published

on

মুক্তির পর থেকেই ব্যাপক আলোচনায় আছে ‘হীরামান্ডি: দ্য ডায়মন্ড বাজার’। বলিউডের প্রখ্যাত নির্মাতা সঞ্জয় লীলা বানসালি পরিচালিত এই ওয়েব সিরিজ সিরিজে দারুন প্রশংসিত হয়েছেন অদিতি রাও হায়দরি, সোনাক্ষী সিন্হা, মণিষা কৈরালা, রিচা চাড্ডা। কিন্তু ঠিক তার বিপরীতে, আলমজেব চরিত্রে অভিনয় করে প্রবল কটাক্ষ ও সমালোচনার শিকার হচ্ছেন পরিচালক বানসালির ভাগ্নি শারমিন সেহগল। অনেকেই প্রশ্ন করেছেন, কেবলমাত্র বানসালির ভাগ্নি হওয়ার সুবাদেই কি শারমিন’কে চরিত্র’টিতে কাস্ট করা হলো?

ইন্ডাস্ট্রিতে শারমিনের হাতেখড়ি মামা সঞ্জয় লীলা বানসালীর হাত ধরেই। এই নির্মাতার ‘রাম লীলা’ এবং ‘বাজিরাও মস্তানি’-র ছবির সেটে সহকারী ছিলেন তিনি। পরবর্তীতে ২০১৯ সালে ‘মালাল’ ছবির মাধ্যমে ফিল্মী দুনিয়ায় পা রাখেন শারমিন।

তবে হীরামান্ডি সিরিজে আলমজেবের ভূমিকায় শারমিন সেহগলকে দেখে দর্শক চরম হতাশ। অনেক দর্শক মনে করছেন, শারমিনের অভিনয় ‘অভিব্যক্তিহীন’!  সমস্যা রয়েছে তাঁর বাচন ভঙ্গিতেও।

নেতিবাচক এসব মন্তব্যের  কারনে শেষ পর্যন্ত কমেন্ট বক্স বন্ধ করে দিতে বাধ্য হয়েছেন অভিনেত্রী। বিষয়’টি নিয়ে বিবিসি, এশিয়ান নেটওয়ার্ক পডকাস্টে শারমিন বলেন, ‘আমি মানসিক স্বাস্থ্য নিয়ে প্রবলভাবে সচেতন এবং আনন্দের সঙ্গে জীবন কাটাচ্ছি। দিনের শেষে, এমন মানুষ থাকবেই, যাঁরা এই ধরনের কথা বলবেন।’

সম্প্রতি ‘দ্য গ্রেট ইন্ডিয়ান কপিল শো’তে কাপিল রসিকতার ছলেই বলে বসেন, মামা এত বড় পরিচালক, তাই খুব সহজেই নিশ্চয়ই সুযোগ পেয়ে গিয়েছেন! এমন প্রশ্নে খানিক’টা বিব্রতবোধ করলেও অভিনেত্রী বলেন, ১৬ বার অডিশন দেয়ার পরেই চরিত্রটির জন্য ডাক পান তিনি। প্রায় এক বছর ধরে নিজেকে তৈরি করেছেন।

Advertisement

তবে শারমিন যত যাই বলুন নেটিজেনরা তার কথা মানতে নারাজ। বরং একের পর কটাক্ষের মুখেই পড়তে হচ্ছে শারমিনকে। এছাড়া বানসালির সেট এবং প্লট নিয়েও ঢের আলোচনা-সমালোচনা হচ্ছে।

সিরিজটি দেখে কড়া সমালোচনা করে পাকিস্তানি লেখক হামদ নওয়াজ টুইটারে তিনি লিখেছেন, ‘হীরামান্ডি’তে লাহোরের হীরামান্ডি ছাড়া সবকিছুই আছে।’ বানসালির কড়া সমালোচনা করে তিনি আরও বলেন, ‘এই সিরিজে আগ্রার ল্যান্ডস্কেপ, দিল্লির উর্দু, লখনৌর পোশাক, ১৮৪০-এর ভাইব সেট করা হয়েছে।’

তবে নানা আলোচনা সমলোনার পরও নেটফ্লিক্সের সবচেয়ে বেশিবার দেখা সিরিজের তকমা পেয়েছে ‘হীরামান্ডি’।

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

‘জওয়ান’ এর লুকেই ফের হাজির হচ্ছেন শাহরুখ খান

Published

on

‘পাঠান’ ও ‘জাওয়ান’-এর টানা সাফল্যের পর কাজ থেকে কিছুদিন বিশ্রাম চেয়েছিলেন শাহরুখ খান। কিন্তু এরইমধ্যে সোশ্যাল মিডিয়ায় শাহরুখ খানের নতুন লুক ভাইরাল হয়েছে। এসআরকে নিজেই  মাইক্রো ব্লগিং সাইট এক্সে তাঁর নতুন লুক শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, ‘একটু ভাবলেন না হয় আমাকে নিয়ে, হাতে সময় আছে তো।’

তবে এমন রাগান্বিত চেহারার শাহরুখকেই কি তাঁর আসন্ন সিনেমা ‘কিং’-এ দেখা যাবে কি না, সেটি রহস্যই রেখে দিয়েছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, শাহরুখ খানকে এবার পাওয়া যাবে নির্মাতা সুজয় ঘোষের ‘দ্য কিং’ সিনেমায়। একই সিনেমায় শাহরুখ কন্যা সুহানা খান’কেও দেখা যাবে।

কিছুদিন আগে একটি অনুষ্ঠানে শাহরুখ বলেন, “শেষ সিনেমাগুলোয় প্রচুর শারীরিক পরিশ্রম গেছে আমার। তাই নতুন সিনেমার কাজ শুরুর আগে  বেশ কিছুটা সময় নেব।“

তবে এসআরকে এটাও বলেছেন, বেশিদিন শুয়ে বসে থাকা তাঁর কপালে নেই। শিগগিরই নতুন সিনেমার নাম ঘোষণা করবেন তিনি।

Advertisement

চলতি বছরের জুন-জুলাইয়ের দিকে শুরু হবে শাহরুখ খানের পরবর্তী সিনেমা ‘দ্য কিং’এর শুটিং। তাঁর আগেই  এসআরকে’র এমন রাগান্বিত লুক টেস্ট বাড়তি উন্মাদনা সৃষ্টি করেছে দর্শকের মাঝে।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version