১ লাখ ৪৩ হাজার ডলার ও ১০ হাজার ইউরো জব্দ

ডলার

চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে ভারত থেকে বাংলাদেশে আসা শেখ তপন (২৬) নামে এক যাত্রীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় তার ব্যাগে তল্লাশি চালিয়ে ১ লাখ ৪৩ হাজার ১০০ মার্কিন ডলার ও ১০ হাজার ইউরো মুদ্রা জব্দ করা হয়েছে।

জাতীয় পরিচয়পত্র অনুযায়ী আটক শেখ তপন ঢাকার যাত্রাবাড়ীর মাতুয়াইল এলাকার শেখ জালাল উদ্দিনের ছেলে। তার স্থায়ী ঠিকানা মুন্সীগঞ্জ জেলায়।

শনিবার (৩ জুন) দুপুরে চুয়াডাঙ্গা-৬ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মাদ জাহিদুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারত হতে বাংলাদেশে অবৈধভাবে বৈদেশিক মুদ্রা পাচার করা হবে- এমন সংবাদের ভিত্তিতে শনিবার সকালে চুয়াডাঙ্গা ৬ বিজিবির অধীনস্ত দর্শনা আইসিপি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মো. আব্দুল জলিলের নেতৃত্বে একটি বিশেষ দল অভিযান পরিচালনা করেন। এ সময় দর্শনা থানাধীন সীমান্ত মেইন পিলার ৭৬ হতে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে দর্শনা আইসিপির চেকপোস্টে অবস্থানরত যাত্রী শেখ তপনকে আটক করা হয়। তার নিকট থাকা ট্রলি ব্যাগের বডির ভেতর অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় অবৈধভাবে রক্ষিত ১ লাখ ৪৩ হাজার ১০০ ইউএস ডলার এবং ১০ হাজার ইউরোসহ একটি মোবাইল জব্দ করা হয়।

লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মাদ জাহিদুর রহমান বলেন, জব্দকৃত ইউএস ডলার ও ইউরো মুদ্রার আনুমানিক বাজার মূল্যে ১ কোটি ৬৯ লাখ টাকা। বৈদেশিক মুদ্রাগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেয়া হয়েছে। এ ঘটনায় নায়েব সুবেদার মো. আব্দুল জলিল বাদী হয়ে আটককৃত আসামির বিরুদ্ধে দর্শনা থানায় মামলা করেছেন।

Recommended For You

Leave a Reply Cancel reply

Exit mobile version