Connect with us

এশিয়া

আদালত চত্বরেই ‘গ্যাংস্টার’কে গুলি করে খুন

Avatar of author

Published

on

আদালত চত্বরেই এক ‘গ্যাংস্টার’কে গুলি করে খুন করলেন এক অজ্ঞাতপরিচয় আততায়ী। সঞ্জীব জীবা নামের ওই গ্যাংস্টারকে ভারতের উত্তরপ্রদেশের লখনউয়ে কাইসেরবাগের একটি নিম্ন আদালতে হাজির করানোর সময় খুব কাছ থেকে তাকে গুলি করেন আইনজীবীর পোশাক পরা এক আততায়ী। মাটিতে লুটিয়ে পড়েন সঞ্জীব। তাকে বাঁচানোর করতে গিয়ে এক পুলিশকর্মীও জখম হয়েছেন।

এই ঘটনায় অনেকেই আতিককাণ্ডের ছায়া দেখতে পাচ্ছেন। গেলো ১৫ এপ্রিল প্রয়াগরাজের একটি হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষার জন্য নিয়ে যাওয়ার সময় আতিক আহমেদ এবং তার ভাই আসরফ আহমেদকে গুলিতে ঝাঁঝরা করে দেন সাংবাদিকের বেশধারী তিন জন। অভিযোগ, কড়া পুলিশি প্রহরার মধ্যে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে আতিকদের লক্ষ্য করে গুলি চালানো হয়।

প্রত্যক্ষদর্শীদের দাবি, আইনজীবীর বেশে থাকা আততায়ী গ্যাংস্টার সঞ্জীবকে খুন করেছেন। তবে একজন না, বেশ কয়েক জন এই খুনের নেপথ্যে রয়েছেন সে বিষয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। কারও কারও মতে, আততায়ীরা সংখ্যায় ৪-৫ জন ছিলেন। তাদের মধ্যে একজনকে ধরে ফেলেন আইনজীবীরা। তাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়। এই ঘটনার তদন্ত হবে বলে আশ্বাস দিয়েছে পুলিশ। তবে পুলিশের নাকের ডগায় বার বার এই ধরনের ঘটনা ঘটতে থাকায় উত্তরপ্রদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন উঠছে। আদালত চত্বরে একজন আততায়ী কীভাবে বন্দুক নিয়ে প্রবেশ করলেন, প্রশ্ন উঠছে তা নিয়েও।

গ্যাংস্টার সঞ্জীবের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। উত্তরপ্রদেশ এবং উত্তরাখণ্ডে অন্তত ৫০টি অপরাধমূলক মামলা আছে তাঁর নামে। মূলত পশ্চিম উত্তরপ্রদেশে সক্রিয় থাকা সঞ্জীব আর এক কুখ্যাত গ্যাংস্টার মুখতার আনসারির অনুগামী বলে পরিচিত।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

এশিয়া

গাজায় মৃতের সংখ্যা ছাড়ালো ৩৪ হাজার

Avatar of author

Published

on

ছয়মাস ধরে ফিলিস্তিনের গাজায় চালানো ইসরায়েলের হামলায় মৃত্যুর মিছিল যেন থামছেই না। গত বছরের ৭ অক্টোবর থেকে শুরু হওয়া ইসরায়েলের হামলায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৪ হাজার। নিহতদের বেশিরভাগই নারী ও শিশু। আহতদের সংখ্যাও প্রায় ৭৭ হাজার।

শুক্রবার (১৯ এপ্রিল) হামাস নিয়ন্ত্রিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানায়।

কাতার ভিত্তিক গণমাধ্যম আল জাজিরা গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে বলছে, ইসরায়েলের হামলায় সর্বশেষ ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ৪২ জন। এ সময় আহত হয়েছেন আরও ৬৩ জন।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলের হামলায় সর্বশেষ ২৪ ঘণ্টায় আরও অর্ধশত ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৬৩ জন। এ নিয়ে গত ৭ অক্টোবর থেকে ইসরায়েলি হামলায় গাজায় ৩৪ হাজার ১২ জন ফিলিস্তিনি নিহত হলেন। আহত মানুষের সংখ্যা ঠেকেছে ৭৬ হাজার ৮৩৩ জনে।

ইসরায়েলের বিভিন্ন অবৈধ বসতি লক্ষ্য করে গত ৭ অক্টোবর হামলা চালায় ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস। তাদের হামলায় ১ হাজার ২০০ ইসরায়েলি নিহত হন। এরপরই গাজায় গেলো ছয় মাস ধরে ব্যাপক হামলা চালাচ্ছে ইসরায়েল।

Advertisement

টিআর/

পুরো পরতিবেদনটি পড়ুন

আন্তর্জাতিক

ক্ষেপনাস্ত্র হামলার দাবি নাকচ করলো ইরান, পরমাণু স্থাপনা নিরাপদ

Avatar of author

Published

on

এবার ইসরায়েলের ক্ষেপনাস্ত্র হামলার দাবি সরাসরি প্রত্যাখ্যান করলো ইরান। ইসফান শহরে কোন হামলা হয়নি বলে জানিয়েছে দেশটি। একই সঙ্গে অক্ষত আছে ইরানের পরমাণু স্থাপনা।

শুক্রবার (১৯ এপ্রিল) দেশটির জাতীয় সাইবার স্পেস এজেন্সির মুখপাত্র হোসেইন দালিরিয়ান এর বরাত দিয়ে এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে বৃটিশ বার্তা সংস্থা বিবিসি।

বিবিসি জানায়,  দেশটির আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা কিছু সন্দেহভাজন ড্রোনকে ধ্বংস করে। এটিই ছিল আকাশে বিস্ফোরণের শব্দ শোনার কারণ।  কিন্তু এতে কোন ক্ষতি হয়নি।

হোসেইন দালিরিয়ান এক্স বার্তায় জানান, ইরানের বাইরে থেকে ইসফান কিংবা দেশের কোথায় কোন হামলা হয়নি। কয়েকটি ড্রোন দেশটির আকাশে উড়ছিল এবং সেগুলো ধ্বংস করা হয়।

ইরানীর রাষ্ট্রীয় গণমাধ্যমও বলছে, দেশটির আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা কয়েকটি অঞ্চলে সক্রিয় আছে। কিন্তু এখনো কোন ক্ষেপনাস্ত্র আঘাতের খবর পাওয়া যায়নি।

এদিকে ইরানের আধা সরকারি বার্তা সংস্থা তাসনিম নিউজ এজেন্সি একটি ভিডিও পোস্ট করে জানায়, ইসফানের পরমাণু স্থাপনা সম্পূর্ণ নিরাপদ রয়েছে। ভিডিওতে দেখা যায় একজন ব্যক্তি পরমাণ স্থাপনের কাছে তাঁর ঘড়ি দেখছেন। স্থাপনার বাইরে একাধিক সৈনিক আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার পাশে সতর্ক অবস্থায় দাঁড়িয়ে আছে।

প্রসঙ্গত, ছয় ঘন্টা বন্ধ থাকার পরে ইরানের বিমান চলাচল স্বাভাবিক হয়েছে।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

এশিয়া

পরমাণু নীতিতে পরিবর্তন আসতে পারে: ইরান

Avatar of author

Published

on

ইরানের পারমাণবিক নীতি ও ডকট্রিনে পরিবর্তন এবং এর আগে ঘোষিত এ সংক্রান্ত আপত্তিকে উপেক্ষা করার সম্ভাবনা রয়েছে। জানালেন ইরানের পারমাণবিক কেন্দ্রগুলোর নিরাপত্তা ও সুরক্ষা বিভাগের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আহমাদ হাক তালাব।

ইরানের পরমাণু কেন্দ্র ও স্থাপনাগুলোতে হামলার ইসরাইলি হুমকির প্রতিক্রিয়ায় তিনি আজ (বৃহস্পতিবার) এ কথা বলেন।

জেনারেল আহমাদ হাক তালাব আরও বলেছেন, এ ধরণের হুমকি নতুন কিছু নয়। অবৈধ ইহুদিবাদী ইসরাইল বহু বছর ধরেই এ ধরণের হুমকি দিয়ে আসছে। তারা এর আগে ইরানের পারমাণবিক শিল্পের বিরুদ্ধে নাশকতা চালিয়েছে এবং সন্ত্রাসী পদক্ষেপ গ্রহণ করেছে।

তিনি আরো বলেন, যদিও আন্তর্জাতিক প্রটোকল ও নীতিমালা এবং আন্তর্জাতিক পরমাণু সংস্থার আইন ও বিধি অনুযায়ী বিশ্বের যেকোনো দেশের পারমাণবিক স্থাপনায় হামলা থেকে বিরত থাকার কথা বলা হয়েছে। এরপরও ইসলামি প্রজাতন্ত্র ইরান প্রথম থেকেই এসব হুমকি মোকাবেলায় জন্য সব সময় প্রস্তুত ছিল এবং এখনও প্রস্তুত আছে।

জেনারেল হাক তালাব বলেন, সম্প্রতি ইহুদিবাদী শাসক গোষ্ঠী সিরিয়ায় ইসলামি প্রজাতন্ত্র ইরানের দূতাবাসের কনস্যুলার বিভাগে হামলা চালিয়ে সব ধরণের আন্তর্জাতিক আইন ও নীতিমালা লঙ্ঘন করেছে। এরপর তারা পরমাণু কেন্দ্রে হামলার মতো কোনো পদক্ষেপ নিলে আল্লাহর রহমতে আমরা সর্বোচ্চ নেতা ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়কের দিক-নির্দেশনায়, সশস্ত্র বাহিনীর সাহসী সন্তানদের প্রচেষ্টায়, প্যাসিভ ডিফেন্স পরিকল্পনা বাস্তবায়ন এবং অতি উন্নত অস্ত্র ও সরঞ্জাম ব্যবহারের পাশাপশি পারমাণবিক কেন্দ্র ও স্থাপনাগুলোর অবস্থানগত সুবিধাকে কাজে লাগিয়ে যেকোনো হুমকি মোকাবেলা করব ও আমরা এ জন্য পূর্ণ প্রস্তুত আছি।

Advertisement

শত্রুর যেকোনো আগ্রাসনের জবাব দিতে সশস্ত্র বাহিনী সম্পূর্ণ প্রস্তুত রয়েছে উল্লেখ করে ইরানের পরমাণু কেন্দ্রগুলোর নিরাপত্তা ও সুরক্ষায় নিয়োজিত ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির এ সংক্রান্ত কমান্ডার জোর দিয়ে বলেছেন,  ইসরাইলের পরমাণু কেন্দ্রগুলোকে আমরা চিহ্নিত করে রেখেছি এবং চরম আঘাত হানার জন্য প্রয়োজনীয় সব রকম তথ্য-উপাত্ত আমাদের হাতে রয়েছে। তাই, ইসরাইল যদি ইরানে হামলা চালানোর দুঃসাহস দেখায় তাহলে তাদের নির্দিষ্ট লক্ষ্যবস্তু ধ্বংস করার জন্য শক্তিশালী ক্ষেপণাস্ত্র ছোঁড়ার ট্রিগারে আঙ্গুল রাখা আছে।

তিনি আরো বলেছেন, ইসরাইল যদি আমাদের পারমাণবিক স্থাপনায় কোনো ধরনের  হামলা চালায় তাহলে তাদের জেনে রাখা উচিত যে, আমাদের অত্যাধুনিক অস্ত্র  দিয়ে ইসরাইলের পরমাণু স্থাপনাগুলোতে বড় ধরনের হামলা চালানো হবে। তিনি এও বলেন, ইসরাইল যদি পারমাণবিক কেন্দ্রে হামলার হুমকিকে ইরানের ওপর চাপ সৃষ্টির হাতিয়ার হিসেবে ব্যবহার করতে চায়, তাহলে পরমাণু ইস্যুতে ইরানের নীতিতে পরিবর্তন আসতে পারে এবং পূর্ব ঘোষণা থেকে সরে আসা অসম্ভব কিছু নয়। ‘আঘাত করে পার পাওয়ার যুগ শেষ হয়ে গেছে’ সর্বোচ্চ নেতার এই বক্তব্যকে তুলে ধরে ব্রিগেডিয়ার জেনারেল হাক তালাব বলেছেন, ইসরাইল যদি ইরানের বিরুদ্ধে কোনো আগ্রাসন চালায়, তাহলে ইরানের সশস্ত্র বাহিনী এর উপযুক্ত জবাব দেবে। এ ব্যাপারে তারা নিশ্চিত থাকতে পারে যে, ‘সত্য প্রতিশ্রুতি’ সামরিক অভিযানের মতো আমাদের সশস্ত্র বাহিনী এবারও তাদের ওপর এমন আঘাত হানবে যা ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে।

তিনি তার বক্তব্যের শেষ অংশে বলেছেন, আমরা ইরানের প্রিয় ও সম্মানিত জনগণকে এ নিশ্চয়তা দিচ্ছি যে, আইআরজিসিতে নিয়োজিত আপনাদের বিপ্লবী সন্তানেরা, আপনাদের সেনাবাহিনী, আইন প্রয়োগকারী সংস্থা, নিরাপত্তা ও গোয়েন্দা বিভাগ উন্নত প্যাসিভ ডিফেন্স পরিকল্পনা এবং অত্যাধুনিক সুরক্ষা সরঞ্জাম ব্যবহার করে পরমাণু কেন্দ্রগুলো রক্ষায় তৎপর রয়েছে। তাই আমাদের দেশের পারমাণবিক কেন্দ্রগুলো সম্পূর্ণ নিরাপদ রয়েছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

বাংলাদেশ23 mins ago

হিটস্ট্রোকে সারা দেশে শিশুসহ পাঁচ জনের মৃত্যু

সারা দেশে চলছে তীব্র তাপপ্রবাহ। তাপপ্রবাহে একদিনেই হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে শিশুসহ মারা গেছেন পাঁচ জন। চট্রগ্রাম, পাবনা  চুয়াডাঙ্গা ও গাজীপুরে...

জাতীয়24 mins ago

‘দেশের সব জেলায় মিনি স্টেডিয়াম করার উদ্যোগে নিয়েছে সরকার’

যখনই সরকারে এসেছি তখনই চেষ্টা করেছি খেলাধুলার প্রতি আমাদের ছেলেমেয়েদের আরও বেশি অনুরাগী করতে। কারণ খেলাধুলা মানুষের শারীরিক ও মানসিক...

জাতীয়2 hours ago

নির্বাচন হলো অনেকটা ইনজেকশন বা টিকার মতো: ইসি আলমগীর

ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচনের ক্ষেত্রে যেটা বলা হয়, একটা শঙ্কা থাকে। নির্বাচন হলো অনেকটা ইনজেকশন বা টিকার মতো। টিকা...

জাতীয়3 hours ago

‘নিবন্ধনের বাইরে থাকা অনলাইন পোর্টাল বন্ধ করা হবে’

দেশে একেবারে প্রতিষ্ঠিত গণমাধ্যমের ২১৩টি অনলাইন আছে। আর রেজিস্টার অনলাইন আছে ২১৩টি। অর্থাৎ মোট ৪২৬টি অনলাইন আছে। একইসঙ্গে যেগুলো দরখাস্ত...

খুলনা4 hours ago

প্রচণ্ড গরমে গলে যাচ্ছে যশোরের রাস্তার পিচ

যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। প্রচণ্ড গরমে নাকাল হয়ে পড়েছে সাধারণ মানুষের জনজীবন। শ্রমজীবী মানুষ রয়েছেন...

নির্বাচন কমিশন নির্বাচন কমিশন
জাতীয়5 hours ago

ডিসি-এসপিদের সঙ্গে ইসির বৈঠক ২৫ এপ্রিল

আগামী ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে শেষ করতে দেশের সব জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি) এবং বিভাগীয় কমিশনারসহ সংশ্লিষ্টদের...

আইন-বিচার5 hours ago

গরমে সুপ্রিম কোর্টের আইনজীবীদের গাউন পরতে হবে না

সুপ্রিম কোর্টের উভয় বিভাগে (হাইকোর্ট-আপিল বিভাগ) মামলা পরিচালনার সময় আইনজীবীদের গাউন পরার বাধ্যবাধকতা শিথিল করেছে সুপ্রিমকোর্ট প্রশাসন। আইনজীবীরা চাইলে গাউন...

জাতীয়6 hours ago

তাপদাহের কারণে স্কুল-কলেজ ১ সপ্তাহ বন্ধ থাকবে

সারাদেশের উপর দিয়ে চলমান তাপদাহ ও আবহাওয়া দপ্তরের সতর্কতা জারির পরিপ্রেক্ষিতে সারাদেশের সকল স্কুল-কলেজ এক সপ্তাহ বন্ধ থাকবে। শনিবার (২০...

সাবমেরিন সাবমেরিন
জাতীয়6 hours ago

সাবমেরিন ক্যাবলে সরবরাহ বন্ধ, ইন্টারনেটে ধীরগতি

দেশের দ্বিতীয় সাবমেরিন ক্যাবলের (সিমিউই-৫) সংযোগে কারিগরি ক্রটির কারণে সরবরাহে বিঘ্ন ঘটায় সারাদেশে ইন্টারনেট সেবা ব্যাহত হচ্ছে। সিঙ্গাপুরে ফাইবার ক্যাবল...

পুলিশের-সাবেক-মহাপরিদর্শক-(আইজিপি)-বেনজীর-আহমেদ পুলিশের-সাবেক-মহাপরিদর্শক-(আইজিপি)-বেনজীর-আহমেদ
জাতীয়7 hours ago

‘তিলকে তাল নয়, তালগাছের ঝাড় সমেত উপস্থাপন করা হয়েছে’

আমার পরিবার ও আমার নামে অসত্য তথ্য প্রকাশিত হয়েছে। তিলকে তাল বানিয়ে উপস্থাপন করা হয়েছে। বলেছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি)...

Advertisement
আন্তর্জাতিক13 mins ago

আরবের যে দেশে সবচেয়ে বেশি সিনেমা হল

বাংলাদেশ23 mins ago

হিটস্ট্রোকে সারা দেশে শিশুসহ পাঁচ জনের মৃত্যু

জাতীয়24 mins ago

‘দেশের সব জেলায় মিনি স্টেডিয়াম করার উদ্যোগে নিয়েছে সরকার’

আন্তর্জাতিক50 mins ago

ইসরাইলের চার ব্যক্তি ও দুই সংস্থার ওপর নিষেধাজ্ঞা

ঢাকা55 mins ago

খালের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

বলিউড1 hour ago

অন্যের সংসার ভেঙে রাজকে বিয়ে করেন শিল্পা?

ক্রিকেট2 hours ago

পুরো আইপিএল না খেললে যেভাবে টাকা পাবেন মোস্তাফিজ

মাদরাসা
ঢাকা2 hours ago

ছন্দা সিনেমা হল বিক্রি, গড়ে উঠবে এতিমখানা মাদরাসা

টাকা
রংপুর2 hours ago

পাওনা টাকা চাইতে গিয়ে নাতির মারধরে নানার মৃত্যু

ডাকাতি
রাজশাহী2 hours ago

ডাকাতি পরিকল্পনায় র‍্যাবের জালে ৩ চরমপন্থী আটক

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়3 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল4 weeks ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি4 weeks ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড1 month ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

অপরাধ2 months ago

ডিবিতে যে অভিযোগ দিলেন তিশার বাবা

সর্বাধিক পঠিত