কুয়েতকে উড়িয়ে দিয়ে দ্বিতীয় জয় যুবা টাইগারদের

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে দ্বিতীয় ম্যাচে কুয়েতকে ২২২ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে যুবাদের জয় ছিল ১৫৪ রানের। এবার তাকেও ছাপিয়ে গেলো। দুর্দান্ত সেঞ্চুরি করা মাহফিজুল ইসলাম ম্যাচ সেরার পুরস্কার পান।

শনিবার (২৫ ডিসেম্বর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামের টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় কুয়েত। বাংলাদেশের যুবারা সব উইকেট হারিয়ে ৪৯.২ ওভারে ২৯১ রান করতে সক্ষম হয়। দলের হয়ে মাহফিজুল ইসলাম ১১২ রান করেন। ইনিংসের শেষ দিকে মেহরব ২৪ বলে ৪২ রানের টর্নেডো ইনিংস উপহার দেন।

বাংলাদেশের দেয়া রানের পাহাড় টপকাতে গিয়ে কুয়েত সব উইকেট হারিয়ে ৬৯ রান করতে সক্ষম হয়। দলের হয়ে সর্বোচ্চ রান করেন মিত ভাবসার। তিনি ৭৭ বলে ৫ চারে ৪৩ রান করেন। দলের দ্বিতীয় সর্বোচ্চ রান আসে মির্জা আহমেদের ব্যাট থেকে। তিনি করেন ১১ রান। বাকিরা কেউই দুই অঙ্কের ঘরে যেতে পারেননি।

বাংলাদেশের হয়ে রিপন মন্ডল ৩টি, মেহেরব ও রাকিবুল ২টি করে উইকেট লাভ করেন। 

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি টাইগার যুবাদের। দলীয় ৩ রানেই ওপেনার ইফতেখারকে হারিয়ে ফেলে তারা। দ্বিতীয় উইকেটে আইচ মোল্লাকে নিয়ে ৮৪ রানের জুটি গড়েন সেঞ্চুরিয়ান মাহফিজুল। 

দলীয় ৮৭ রানে আইচ মোল্লা বিদায় নিলে ভাঙে ৮৪ রানের জুটি। তৃতীয় উইকেটে মাহফিজুল আরিফুলকে নিয়ে আবার গড়েন ৫৩ রানের জুটি। দলীয় ১৪০ রানে আরিফুলও বিদায় নেন। চতুর্থ উইকেটে তাহজিবকে নিয়ে আবার গড়েন ৪৪ রানের জুটি। দলীয় ১৮৪ রানে তাহজিব বিদায় নিলে জুটি ভাঙে। তাহজিবের বিদায়ের পর অবশ্য বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি মাহফিজুল। দলীয় ১৯৭ রানে ১১৯ বলে ১২ চার ও ৪ ছয়ে ১১২ রানের ইনিংস খেলে মোহাম্মদ ওমরের বলে আব্দুল সাদিকের কাছে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

এরপর মেহরব ২৪ বলে ৫ চার ও এক ছয়ে ঝড়ো গতিতে ৪২ রান করেন। শেষ দিকে নিয়মিত বিরতিতে উইকেট পড়লে বাংলাদেশ ৪৯.২ ওভারে সব উইকেট হারিয়ে ২৯১ রান করতে সক্ষম হয়। 

কুয়েতের হয়ে আব্দুল সাদিক ৩টি, মোহাম্মদ ওমর ও হেনরি থমাস ২টি করে এবং মোহাম্মদ বাস্তাকি, মিরজা আহমেদ ও আব্দুল্লাহ ফারুক একটি করে উইকেট লাভ করেন।
 
এস

Recommended For You

Exit mobile version