ক্যানসারের কাছে হেরে গেলেন রাবি শিক্ষক ফারুক হোসাইন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. ফারুক হোসাইন মারা গেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। 

সোমবার (২৭ ডিসেম্বর) ভোর ৫টা ৪৫ মিনিটে মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ৪৯ বছর বয়সী এই শিক্ষক ফুসফুস ক্যানসারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ধরে চিকিৎসা নিচ্ছিলেন। 

ড. ফারুক হোসাইনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন রাবির সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. কে.এম. রবিউল করিম। তিনি বলেন, স্যার ২০১৯ সাল থেকে ক্যানসারে আক্রান্ত। ভারতের টাটা মেমোরিয়াল হাসপাতালে ২৬ জুলাই ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছিলেন। ৩-৪ মাস আগে চেকআপ করাতে গিয়ে জানতে পারেন তার ওষুধগুলো ঠিকমতো কাজ করছে না। 

এরপর তাকে হাসপাতালে রেখে ক্যামো দেয়া শুরু হয়। মাঝখানে শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও গত কয়েকদিন থেকে তার স্বাস্থ্যের অবনতি হয়। সেখানেই তাকে অক্সিজেন সার্পোটে রাখা হয়েছিল। সোমবার ভোর পৌনে ৫টায় তিনি ইন্তেকাল করেন। তবে তার মরদেহ কখন দেশে আনা হবে বা কোথায় জানাজা হবে এ বিষয়ে কিছু জানা যায়নি।

অধ্যাপক ফারুক ছিলেন শিক্ষার্থীবান্ধব এবং বিভাগের সবচেয়ে জনপ্রিয় শিক্ষক। অত্যন্ত মেধাবী ও একজন ভালোমানের গবেষকও ছিলেন তিনি। তার মতো একজন শিক্ষক বর্তমান সময়ে পাওয়া খুব কঠিন।

এদিকে অধ্যাপক ফারুক হোসাইনের মৃত্যুতে শোক প্রকাশ করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম বলেন, অধ্যাপক ফারুক দীর্ঘদিন থেকেই ক্যানসারে ভুগছিলেন। তবে তার এই বিদায় আমাদের খুবই মর্মাহত করছে। তাকে মুম্বাই থেকে দেশে আনার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন সব ধরনের সহযোগিতা করবে।

Recommended For You

Exit mobile version