Connect with us

বাংলাদেশ

ঢাবির ডাস্টবিনে নবজাতকের মরদেহ

Published

on

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ডাস্টবিন থেকে আনুমানিক একদিন বয়সী এক মেয়ে নবজাতকের মরদেহ উদ্ধার করেছেন পুলিশ।

আজ মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে ঢাবির শেখ রাসেল টাওয়ারের অপর পাশের ডাস্টবিন থেকে মরদেহটি উদ্ধার হয়েছে বলে নিশ্চিত করেন শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) সুদীপ কুমার বিশ্বাস  পুলিশ। 

তিনি জানান, সকালে পথচারীদের মাধ্যমে জানতে পারি ডাস্টবিনে একটি নবজাতকের মরদেহ পরে আছে। পরে ঘটনাস্থল থেকে ওই নবজাতকের মরদেহ উদ্ধার করি। পরে মরদেহটি ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেলের (ঢামেক) মর্গে পাঠানো হয়।

এসআই আরও বলেন, মৃত নবজাতকের শরীরে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্তের রিপোর্ট এলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অজ্ঞাত কোনো ব্যক্তি মৃত অবস্থায় তাকে ডাস্টবিনে ফেলে রেখে গেছে।

তাসনিয়া রহমান

Advertisement

অপরাধ

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৭

Published

on

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (১৮ মে) সকালে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

ডিএমপি পক্ষ থেকে বলা হয়, ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে শুক্রবার (১৭ মে) সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।

এ সময় ১৯৪ পিস ইয়াবা, ২০ গ্রাম হেরোইন, ৬ কেজি ৭০০ গ্রাম গাঁজা ও ৮ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

গ্রেপ্তারদের বিরুদ্ধে ডিএমপির সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৪টি মামলা রুজু হয়েছে।

Advertisement

 

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

এবার রাজধানীর ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন

Published

on

কারওয়ান বাজারে টিনশেড একটি ঘরে আগুন লাগার রেশ কাটতে না কাটতেই এবার রাজধানীর ধোলাইখাল এলাকায় মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের শাখায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গেছে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট।

আজ শনিবার (১৮ মে) সকাল ১০টা ৪০ মিনিটে আগুনের সূত্রপাত হয়। জানিয়েছেন ফায়ার সার্ভিসের সহকারী উপরিচালক (মিডিয়া) শাহজাহান সরদার।

তিনি জানান, চার তলা ভবনের দ্বিতীয় তলায় মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক রয়েছে। সেখানে আগুন ধরেছে। আগুন নিয়ন্ত্রণে সূত্রাপুর ফায়ার স্টেশন থেকে দুটি ইউনিট কাজ করছে। এছাড়া সিদ্দিকবাজার ফায়ার স্টেশন থেকে আরও দুটি ইউনিট ঘটনাস্থলে যাচ্ছে।

জানা গেছে, চার তলা বাণিজ্যিক ভবনটি ব্যাংকসহ আরও কয়েকটি প্রতিষ্ঠান রয়েছে। আগুন যেন অন্য তলায় ছড়িয়ে না পড়ে দমকল বাহিনী আপ্রাণ চেষ্টা চালাচ্ছে।

 

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

দুর্ঘটনা

সাতক্ষীরায় ট্রাক খাদে পড়ে দুই শ্রমিকের মৃত্যু

Published

on

সাতক্ষীরার তালায় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক খাদে পড়ে দুই ধান কাটা শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১০ শ্রমিক।

শনিবার (১৮ মে) ভোরে সাতক্ষীরার তালা-পাইকগাছা সড়কের হরিশচন্দ্রকাটি এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, খুলনার কয়রা উপজেলার বগা গ্রামের তালেব গাজীর ছেলে সাইদুল ইসলাম (৩৮) ও একই উপজেলার মাদারবাড়ীয়া গ্রামের তোফাজ্জল সরদারের ছেলে মনিরুল ইসলাম (৩০)।

তালা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

আহতদের উদ্ধৃতি দিয়ে তিনি জানান, তারা গোপালগঞ্জে ধান কাটতে গিয়েছিলেন। কাজ শেষে পারিশ্রমিক হিসেবে পাওয়া ধান নিয়ে ট্রাকে করে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে হরিশ্চন্দ্রকাটি এলাকায় পৌঁছে ট্রাকটি উল্টে যায়। এতে ধানের বস্তায় চাপা পড়ে ঘটনাস্থলেই দুইজন নিহত হন। এছাড়া কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।

Advertisement

টিআর/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version